পুষ্পা মুভি রিভিউ – PUSHPA MOVIE REVIEW ,পুশপা বক্স অফিস রিপোর্ট

PUSHPA

: THE RULE এর চাহিদা ট্রেডে হট কেকের মত। সিনেমার শুটিং শুরু হয়ে পারেনি তার আগেই এই সিনেমার প্রি বিজনেস ৭০০ কোটিতে ঠেকতে পারে বলে খবর এসেছে। যার ৪০০ কোটি থিয়েট্রিকাল রাইটস এবং ৩০০ কোটি নন থিয়েট্রিকাল রাইটস। অন্যদিকে পারিশ্রমিক সহ প্রজেক্টেড বাজেটও ৪০০ কোটি ভাবা হচ্ছে। সব মিলিয়ে এখনি যদি প্রি বিজনেস ডিলে যায় Pushpa টিম তবে তাদের ৩০০ কোটির উপর টেবিল প্রফিট থাকবে। 

সামনে এই রাইটস পরিস্থিতির কারণে বাড়তে বা কমতে পারে। তবে এখন বাজার দর এমন। এমন প্রি বিজনেস Bahubali The Conclusion বা KGF Chapter 2 এর মত বিগ ATBB সিনেমার সিকুয়েলেও হয়নি। তবে এই দুই সিনেমার দ্বিতীয় কিস্তির দূর্দান্ত পারফরম্যান্স এবং পুস্পা সিনেমার গ্রাউন্ড লেভেল এক্সেপ্টেন্সের কারণে ট্রেডে এটার দ্বিতীয় কিস্তি নিয়ে অতি প্রত্যাশা বিদ্যমান।
পুষ্পা মুভি রিভিউ - PUSHPA MOVIE REVIEW ,পুশপা বক্স অফিস রিপোর্ট
(image credit: Goldmines Telefilms)
যেটা আসলে সিনেমার টিমের জন্যেও অনেক বড় প্রেশার। Allu Arjun যেখানে Pushpa এর ফাকে একটি সিনেমা করতে চেয়েছিলো সেখান থেকেও বেরিয়ে এসেছে। ফেব্রুয়ারীতে শূটিং শুরু হবার কথা থাকলেও এখনো প্রস্তুতি আর প্রি প্রোডাকশনে সময় ব্যয়ের কারণ মোডিফাই করা।
অনেক প্রত্যাশার চাপ রয়েছে এই সিনেমা নিয়ে তাই সিনেমার টিমের উপর প্রেশারটাও বাড়ছে। বাজেট বাড়িয়ে ইতিমধ্যে ৪০০ করা হয়েছে পারিশ্রমিক বাড়ানো হয়েছে স্টার ও এক্টরদের। ভিন্ন ভিন্ন ইন্ডাস্ট্রি এক্টরদের নেওয়া হচ্ছে। ডায়লগস, ভিজুয়াল, ভিএফএক্স, মিউজিক, স্টোরি, স্ক্রিনপ্লে, স্ক্রিপ্টে আরো ঘশামাজা চলছে। সিনেমার জন্য আল্লু অর্জুন ১০০ কোটির উপর পারিশ্রমিক নিতে যাচ্ছেন।
নিজের সবটা ঢেলে দেবেন এই সিনেমায়। আশা করি সুকুমার আগের কিস্তির কিছু অভাব ও অপূর্ণতার জবাব এবার দেবেন এবং অভিযোগের অবকাশ রাখবেন না। তিনিও বিগ পে চেক পাচ্ছেন প্রায় ৬৫ কোটি রুপি। 
আশা করি এই হাইপ ও প্রেশারকে সামলে সুকুমার ভালো একটি সিনেমা উপহার দেবে। কারন হিতে বিপরীত হলে এত বড় রাইটস ও বাজেটের সিনেমা বড় ক্ষতির সম্মুক্ষীন হতে পারে।
Disney + Hotstar আপকামিং Pushpa : The Rule এর জন্য ম্যাসিভ ২০০ কোটি রুপি অফার করেছে।
অল ল্যাংগুয়েজ ডিজিটাল রাইটস এর জন্য এই রেকর্ড ব্রেকিং রাইটস অফার করেও তারা নিশ্চিন্তে নেই কারণ Pushpa : The Rise এর রাইটস হোল্ডার Amazon prime video এর চেয়েও বেটার অফার দিয়ে রাইটস কিনে নিতে পারে।
খুব সম্ভবত একক সিনেমার জন্য ইন্ডিয়ান সিনেমায় এটাই রেকর্ড ডিজিটাল রাইটস ডিল।
এর আগে RRR সিনেমার সব ধরনের ডিজিটাল + স্যাটেলাইট রাইটস প্যাকেজ ৩২৫ কোটিতে সেল হয়েছে। সে হিসাবে এটার ডিজিটাল রাইটস ১৭০ কোটি+ একটা আনুমানিক ফিগার হতে পারে। 
অন্যদিকে Salaar এর জন্য ১০০-১২০ কোটি অফারের Buzz এসেছিলো। এবং Tiger 3 এবং Pathaan দুই সিনেমা ১০০ কোটি করে মোট ২০০ কোটির কম্পাক্ট ডিজিটাল রাইটস সেল হয়েছে।
সে হিসাবে একক ডিজিটাল রাইটস প্যাকেজে ১৫০ কোটি ডিজিটাল রাইটস ও নেই ইন্ডিয়ান সিনেমার ইতিহাসে। এটা সাইন হলে এটাই বিগ মারজিনে অল টাইম রেকর্ড হবে।
অনেকে কমেন্টে জিজ্ঞাসা করতে পারেন তাই আগেই ক্লিয়ার করছি KGF Chapter 2 এর ডিজিটাল রাইটস ৫৫ কোটিতে সেল হয়েছিলো অনেক আগেই।

@@@@@@@@

@@@@@@

Pushpa : The Rise এর দ্বিতীয় দিনের Non SSR তেলুগু স্টেটে টপ কালেকশন এর মত তৃতীয় দিনের টপ কালেকশন ও আনবিটেন থেকে গেলো।
সিনেমার ৩য় দিনের তেলুগু স্টেটস শেয়ার কালেকশন ছিলো ১৪.৩৮ কোটি। অন্ধ্রপ্রদেশে টিকিট রেট ইস্যু ছিলো এবং থিয়েটারে রেইড ছিলো অন্যদিকে বিগ সিটিতে Spider-man : No Way Home এর সাথে ক্ল্যাশে শো হল হারিয়েছিলো।
টিকিট রেট স্বাভাবিক থাকলে কালেকশন আরো বাড়তো হয়ত ১৮-২০ কোটির কাছাকাছি শেয়ারও যেতে পারতো। Earth Shattering Footfalls 🔥
Sarkaru Vaari Paata সিনেমার কাল ইভেনিং নাইট শো তে ভালো রেসপন্স হওয়ায় অনেকে ভেবেছিলো এই রেকর্ড ব্রেক হবে কিন্ত সেটা হয়নি।
 

যদিও এই সিনেমার টিকিট রেট অনেক হাই। তবুও বেশ ভালো কালেকশন এসেছে। ৩য় দিনে ১২ কোটির মত তেলুগু স্টেটসে শেয়ার কালেকশন এসেছে এই সিনেমার।

Pushpa : The Rule এর প্রোডাকশন টিম থেকে বেশ কিছু ইন্টারেস্টিং আপডেট সামনে এসেছে।
• Pushpa : The Rule এর স্ক্রিপ্ট ঠিক আছে তবে Screenplay যাতে আরো Racy ও ঠিকঠাক করা যায়, Dialogue যাতে আরো আগের থেকে বেটার হয়, মিউজিক আরো বেটার হয় এসব ব্যাপারে কাজ চলছে। সুকুমার তার টিম নিয়ে Screenplay নিয়ে ব্যস্ত।
• Maredumilli forest, East Godavari তেই এই সিনেমার শুটিং আগের কিস্তির মত শুরু হবে। জুলাইয়ে শুটিং শুরু করে ২০২৩ এর জানুয়ারীর ভিতরে Wrap Up করবার প্লান রয়েছে। সিনেমার পোস্ট প্রোডাকশনে মিনিমাম ৪ মাস সময় নেওয়া হবে। এর আগের কিস্তির কোনোমতে শুটিং ও এডিটিং এর কাজ নাকেমুখে করেই রিলিজ দেবার ভুল আর টিম এবার আর করতে চাচ্ছেনা। এরপর ২০২৩ এর Summer এ মুক্তির প্লান রয়েছে।
• এছাড়া এই সোর্স এর মাধ্যমে জানা যায় সব মিলিয়ে Pushpa : The Rise এর বাজেট দাড়িয়েছিলো ১৯৪ কোটিতে। এবার সেখানে Pushpa : The Rule এর জন্য মেকারদের ইনভেস্টমেন্ট ডাবলেরও বেশি প্রায় ৪০০ কোটি ব্যাসিক।
• হিন্দী এক্টরস নেবার সম্ভাবনা ক্ষীণ। অন্যদিকে সিনেমার হিন্দী থিয়েট্রিকাল রাইটস এর চাহিদা তুংগে। তবে Mythri Movie Makers মার্কেটের হাবভাব দেখে বলিউডে কমিশন ব্যাসিসে Own Release দিতে আগ্রহী বলে সোর্স জানায়। এতে মেজরিটি প্রফিট হিন্দীতে তাদের ঘরেই আসবে। তারা এই সূবর্ণ সুযোগ হাতছাড়া করতে চায়না।

Leave a Comment

Total Views: 588

Scroll to Top