পাঠান মুভি রিভিউ, শাহরুখ খানের পাঠান মুভি ডাওনলোড লিংক

শাহরুখ খানের পাঠান মুভি রিভিউ ডাওনলোড লিংক

সিদ্ধার্থ আনন্দ ও আব্বাস টায়ারওয়ালা; পাঠানের সাফল্যের সবচেয়ে বড় নায়ক এই দুই লেখক। পাঠান মুভির গল্প বা সিকোয়েন্স যেভাবেই সাজানো হোক, আপাত দৃষ্টিতে সিনেমার অংশ মনে হলেও মুভির সংলাপ যে শাহরুখের ক্রিটিকদের উদ্দেশ্য করে লেখা এতে কোন সন্দেহ নেই।


একদম প্রথম টিজার থেকেই যদি ফলো করা যায়,
Kya jante ho tum pathan ke bare meinঃ কি জান তুমি শাহরুখ সম্পর্কে?


3 saal se uski koi khabar nahiঃ ৩ বছর আগে (এখন ৪ বছর হয়ে গেছে) জিরো সিনেমার পর তার আর কোন সিনেমা আসে নাই।


Apne last mission mein wo pakda gaya; জিরো মুভি ফ্লপ ছিলো।
Suna hai bahut torture kiya use; জিরো মুভি মুক্তি পাওয়ার পর প্রচুর ট্রল হইছে শাহরুখ,


Pata nahi hai ki pathan mar gaya hai ya; সবাই বলছে শাহরুখ আর উঠে দাড়াতে পারবে না, স্টারডম শেষ।
Zinda hai………; এখন যেহেতু মুভি মুক্তি পাইছে আর বক্স অফিস ই বলে দিচ্ছে (শাহরুখ বেচে আছে)

Download Video Now


এ ছাড়াও সিনেমার শুরুতে ও শেষে পুরনো আহত বা আর্লি রিটায়ার্ড সৈনিকদের নিয়ে কাজ করার আহবান করা হয়, যা বলিউডের আর্লি রিটায়ার্ড নায়ক নায়িকা কলাকুশলীদের কথা রেফার করে,


বিশেষ করে পাঠান ও তার বসের মাঝে কথোপকথনে kintsugi র রেফারেন্স। জাপানে যে সকল পাত্র ভেঙ্গে যায় তাকে স্বর্ণ দিয়ে বাধাই করে, এতে সেই পাত্র আরো শক্ত হয় এবং এর মূল্যও বেড়ে যায়।

দেখেন ইয়াশরাজ ৫৭ বছর বয়সী শাহরুখ কে নিয়ে স্পাই একশন সিনেমা বানিয়েছেন, যার কোন ৩০০কোটির মুভি নাই, এর আগে এই স্কেলের একশন মুভি করে নাই, কিন্তু বলিউডের বিগেস্ট ওপেনিং দিয়ে দিল। আর শেষে জেনারেল এর সাথে কথা বলার সময়ও একই বিষয়ে ইঙ্গিত করতে দেখা যায়।


আর সবার শেষে ট্রেনের উপর বসে সালমান শাহরুখের ক্যাজুয়াল কনভারসেশন, তাদের পরে বলিউডে কে আসবে? পাঠান একটা একশন মুভি আবার এইটা মোটামুটি বলিউডের একটা প্রতিরুপ ও বলা যায়।


স্পাই জনরা অলরেডি স্যাচুরেটেড, বন্ড, মিশন ইম্পসিবল ফ্রেঞ্চাইজি মোটামুটি সব কিছু দেখায় দিছে, তারপর বর্ন সিরিজ দেখাইছে কোণ স্পাই এজেন্সির বিরুদ্ধে গেলে কি করতে পারে এই জনরাকে বলিউডের আবহতে বসানো বেশ কঠিন।

আমি বলব না তারা কাজটা ১০০ তে ১০০ করতে পেরেছে, বা নতুন কিছু দেখিয়েছে, তবে যতটুকু দেখিয়েছে তার উপস্থাপনা ভালো ছিলো। এটলিস্ট রাইটিং এর পার্সপেক্টিভ থেকে এটাই মনে হয়েছে।


ভালো রাইটার ছাড়া ভালো সিনেমা বানানো ইম্পসিবল, আর ভালো রাইটার যে ক্রিঞ্জ এলিমেন্ট দিয়েও টাইট স্ক্রিনপ্লে তৈরি করতে পারে তার প্রমাণ ই পাঠান।

Pathaan এর ট্রেইলার দেখলাম। আহামরি কিছু দেখলাম না। মনে হলো গরীবের Fast & Furious দেখলাম। কাহিনী ও সেই ব্রিটিশ আমলের।

টেরোরিস্ট হামলা, রিটায়ার্ড সোলজার রিটার্ন, টেরোরিস্ট খতম, মাঝখানে একটু আইটেম ড্যান্স। কাহিনী খতম। শাহরুখ এর Action এর নামে Fast & Furious + Mission Impossible হালকা র উপর ঝাপসা মেরে দিছে।

এই বয়সে Acton মুভির ভুত বুড়োর মাথায় কেমনে চাপসে God Knows. আর দীপিকা র Action দেখে তো বমি এসে গেছে। ওয়াক থু। এর থেকে ক্যাটরিনা নিলে অনেক ভালো হতো। ওর টাইগার মুভির অল্প সময়ের Action অনেক ভালো লাগছিলো।

লাস্টে SRK এর একটা ডায়লগ আছে, “একজন সোলজার এটা কখনো জিজ্ঞেস করে না যে দেশ তার জন্য কি করেছে। সে সব সময় এটা জিজ্ঞেস করে নিজেকে যে সে দেশের জন্য কি করতে পারে।” এত্ত হাসি পাইছে সেটা শুনে।

SRK মনে হয় Allu Arjun এর Suriya মুভিটা দেখে নাই। দেশ যদি এমন কিছু করত তাহলে আর প্রশ্ন করার দরকার ই ছিলো না। তখন প্রশ্ন করত এটা যে এটাই কি সেই দেশ যে দেশের জন্য আমার বাবা যুদ্ধ করেছিলেন?

ট্রেইলার এ খুব অল্প সময়ে র জন্য John Abraham কে দেখানো হয়েছে। অইটুকু ই ব্লাস্ট ছিলো ট্রেইলার এর। Action, Expression, Dialogue সব কিছুই ছিলো দেখার মত। আর 6 Pack Body তো পুরাই 🔥

🔥🔥 Dhoom, Race 2, Shootout At Wadala, Mumbai Saga, Ek Villain Returns মুভি যারা দেখেছেন তারা ভালো করে ই জানেন হিরোর পাশাপাশি ভিলেন ক্যারেকটার এ ও জন কত দুর্ধর্ষ। আবার জন কে ভিলেন হিসেবে দেখার জন্য অনেক এক্সাইটেড। মুভি টা শুধু John Abraham এর জন্য ই দেখব। অপেক্ষায় রইলাম।

pathan The hunter trailer রিভিউ

বাপরে!!! পাঠান মনে হলো হলিউড লেভেল পার করে ফেলছে।

অস্থির ট্রেইলার!! শাহরুখকে দীর্ঘদিন পর এভাবে দেখতে অনেকটাই প্রমিজিং লাগছে। সব ইউটিউবাররা মনে হয় ভিডিও তৈরী শুরু করে দিছে।

এন্ড দিপীকা পাডুকন বেসরম রং নিয়ে কন্ট্রোভার্সি আসলেই ঠিক ছিলো না। দিপীকাকে দেখে বোঝা যাচ্ছে গানটা আসলে স্টোরি ডিমান্ড করে। ওই সেইম ড্রেসে তাকে একশন করতে দেখা গেছে। এন্ড জন আব্রাহাম এন্ড হিজ হান্টেড ভয়েস!!

সো পাঠান দ্য হান্টার আমার কাছে তো অস্থির লেগেছে। আপনাদের কেমন লাগলো জানাবেন! আরেকটা কথা হলো মুভি বিনোদন উপভোগ করার জন্য,চুল ছেড়া বিশ্লেষণের জন্য নয়।

So the trailer on fire.🔥
The real king is back.🔥
The real Bollywood are back.🔥

শাহরুখ খানের আপকামিং মুভি “পাঠান”এর লেটেস্ট নিউজ 🔥

 
মুভি তে শাহরুখ খানের নাম থাকবে ” Raw Agent Feroz Pathaan”.
 
এছাড়াও আরেক টি জিনিস জানলে অবাক হবেন মুভি তে গার্ড হিসেবে হায়ার করা হয়েছে হলিউডের বিখ্যাত অভিনেতা “আইলেজ বাডগ্রুব” মুভিটি থ্রিলার,
 
আ্যাকশন ও ড্রামার দারুন কনসেপ্ট থাকবে। এছাড়া রানটাইম লিক হয়ে গিয়েছে ২ ঘন্টা ২৬ মিনিট ❤️
 
পাঠান মুভি রিভিউ
(image credit: YRF/Yash Raj Film)

Pathaan Movie Review in Bangla

Pathaan সিনেমার জন্য যেসব প্লানিং YRF এর নিলে ভালো হয় বলে ব্যক্তিগতভাবে মনে করি –
 
——————
 
👉 সিনেমার কোনো কিছুই লিকড যাতে না হয় সে ব্যাপারে আরো মনযোগ দেওয়া।
 
👉 সিনেমার ট্রেইলার না দিলেই ভালো হয় সিম্পল টিজার রাখা। স্টোরি সম্পর্কে কোনো আইডিয়াই আগে দেবার প্রয়োজন নেই। ট্রেইলার যদি কাট করতেই হয় তবে এমনভাবে কাট করা যাতে গল্পের ১০% ও রিভিল না হয়। অনলি একশন আর ডায়লগ বেজড হয়।
 
👉 সিনেমার পেইড প্রিভিউ, হল বুকিং ও প্রমোশন আরো আগে থেকে করা।
 
 
👉 গানগুলো আগে রিলিজ দিলেও যেন ফুল ভিডিও না দেওয়া হয়, লিরিকাল বা শর্ট করে দেওয়া হয়।
 
👉 প্রথম উইকেন্ডে টিকিট রেট হাই রাখা। কারণ অনেক বছর পর শাহরুখ আসবে বিগ স্ক্রীনে তো টিকিট রেট হাই প্রথম ৩/৪ দিন রাখলে সমস্যা হবেনা। এরপর থেকে নরমাল রেট রাখা যেন ফ্যামিলি অডিয়েন্সের উপর অধিক টিকিট রেটের চাপটা না আসে।
 
 
👉 সিনেমা মুক্তির আগে সিনেমার অভিনেতা অভিনেত্রী ডিরেক্টর বা টিম মেম্বারের কারোর প্রমোশনের খাতিরে বানিয়ে অতিরঞ্জিত স্টেটমেন্ট না দেওয়া। যতটা সম্ভব সাদামাটা রাখা ও সারপ্রাইজ হিসাবে প্রজেক্ট টা রাখা উচিৎ।
 
 
👉 গত যে কয়টা শাহরুখের সিনেমা এসেছে ও অসফল হয়েছে তার First Half ডিসেন্ট বা ভালো স্টার্ট ভালো হলেও সেকেন্ড হাফ খাপছাড়া হয়। তাই ক্রিস্পি স্ক্রীনপ্লে আর দূর্দান্ত ক্লাইমেক্স সহ ভালো সেকেন্ড হাফ সবচেয়ে জরুরী। সেটা নিশ্চিত করতে হবে।
👉 ওভারসীসে ও ডমেস্টিকে সবচেয়ে বেশি স্ক্রীন নিশ্চিত করা।
 
👉 সম্ভব হলে সাউথ ভার্শনে রিলিজ ও সেখানে প্রমোশন করা যেহেতু নেক্সট সিনেমা Atlee Kumar এর সাথে।
 
👉 Salman Khan কে ট্রেইলারে / টিজারে ইউজ করা। যদিও ফ্যান ওয়ার হয় ক্রেডিট নিয়ে। কিন্ত Sooryavanshi ও স্টার শো করিয়ে বাজার গরম করেছে তো Tiger 3, Pathaan এ সেটা করাতে দোষের কিছু নেই।
 
 
এটা আদ্দিকাল না যে লোকে KKHH দেখতে এসে সারপ্রাইজড হবে। সবাই সব অনলাইনের যুগে জেনে যায় কি হবে, কে কে আছে। কাজেই সেটাকে প্রমোশনে কাজে লাগানো উত্তম।
 
PATHAAN SONGS & SINGERS EXCLUSIVE
 
PATHAAN এর মিউজিক কম্পোজিশনের দায়িত্বে রয়েছেন এনার্জিটিক বিশাল & শেখর জুটি । ফিল্মের মিউজিকের জন্য বাজেটের এক বিশাল অংশ খরচ করেছেন আদিত্য চোপড়া
 
ফিল্মে টোটাল 5/6 টা সং রেকর্ড করা হয়েছে। ফিল্মের ফাইনাল কাটে দুয়েকটা সং বাদ দিতে পারে । তারমানে এই না যে ফিল্মের আধাঘন্টা যাবত গানই চলবে ; আপনারা জানেন এই যামানায় ফিল্মে সংয়ের রানটাইম অনেকটাই কমে এসেছে । প্রতিটি গানের রানটাইম আড়াই থেকে 3 মিনিটের বেশি হবেনা
 
——————————————————————————
 
দেখে নেওয়া যাক ফিল্মে টোটাল সং আর সিঙ্গারদের নাম :
 
 
1️⃣ ARIJIT SINGH –
 
HINDI-SPANISH-ENGLISH কোরাসে “NESHA CHADHA” টাইটেলের রোমেন্টিক সং । ইতিমধ্যে আপনারা জেনে গেছেন, যার কিছু অংশ লিকও হয়ে গিয়েছিলো । [ শাহরুখ – অরিজিত জুটির পূর্বের গানগুলোর মতোই চমৎকার একটি রোমেন্টিক মেলোডির গান পেতে যাচ্ছে অরডিন্যান্স ]
 
 
2️⃣ FARHHAD BHIWANDIWALA –
 
ENERGETIC SONG [ “নক নক, তেরা বাপ আয়া ” খ্যাত সিঙ্গার ] । এক PR ইন্টারভিউতে জানিয়েছেন , “তেরা বাপ আয়া” গানের থেকেও হার্ডকোর আর এনার্জিটিক হতে চলেছে PATHAAN এ তার গানটি ]
 
 
3️⃣ SHAHID MALLY-
 
হালকা দেশভক্তিমূলক PATRIOTIC SONG [ “তো ঢিশুম ,” ” ম্যায় বান্নি তেরা রাধা ” সং খ্যাত সিঙ্গার । তারমানে এইনা যে দেশভক্তিতে হাউমাউ করে কান্নাকাটি করবে , হালকা দেশত্ববোধের ফিলিংসের তৈরি গানটি ]
 
 
4️⃣ VISHALl DADLANI
 
PATHAAN ENTRY & TITLE SONG [ কিং খানের DON 2 এর চেয়েও বিজ্ঞেস্ট এন্ট্রি হতে চলেছে পাঠানে । একই সাথে এটা ফিল্মের টাইটেল সং । মাসালাদার এনার্জিটিক ধাচের হবে গানটি ]
 
 
5️⃣ HAITHAM RAFI
 
ARABIC SONG [ ইন্টারন্যাশনালি ও বিশেষকরে মধ্যপ্রাচ্যে তুমুল জনপ্রিয় একজন সিঙ্গার । PATHAAN aka SRK র মিশন চলাকালীন সময়ে গুরুত্বপূর্ণ একটি গান হতে চলেছে । যা আরবি-হিন্দি কোরাস সং হতে পারে ]
 
——————————————————————————
 
NOTE :
 
🟠 সর্বশেষ সংযোজনে, KK এর একটা গান থাকার বাজ শোনা গেছে , তবে সেটা পুরোপুরি কনফার্ম না
 
🟡 গান রেকর্ডিংয়ের কাজ অনেক আগেই কমপ্লিট । ফারাহ খান একটি গানের কোরিয়োগ্রাফি করেছেন । ফিল্মে ফিমেল সিঙ্গারদের সম্পর্কে এখনো বিস্তারিতভাবে জানা যায়নি ।
 
একাধিক সিঙ্গারের কোরাস ভয়েসে গান থাকতে পারে । আর ফিল্মে শেষ পর্যন্ত কয়টা সং থাকবে সেটা কনফার্ম বলা যাবেনা । কারণ মুভির প্রয়োজনে কোন গান বাদ দিতে পারে আবার এড করতে পারে ।
 

পাঠান মুভি ডাওনলোড লিংক, শাহরুখ খান এর নতুন ছবি, পাঠান লিংক এইচডি, পাঠান হিন্দি নতুন মুভি।

 

Kaleidoscope Netflix Series Review Link

 
🔰 #Pathaan আপডেট
 
◼️YRF এর স্পাই ইউনিভার্সের আপকামিং ফিল্ম #Pathaan এ ৪ টি একশন সিকোয়েন্স ও ৩ টি গান থাকবে।
 
◼️একশন সিকোয়েন্স গুলো তুর্কি, দুবাই ও স্পেনের ভিএফএক্স প্লেট ইউজ করে YRF স্টুডিও তে শ্যুট করা হয়েছে।
 

পাঠান মুভির গল্প, পাঠান ডাওনলোড লিংক এইচডি প্লাস, কিভাবে শাহরুখ খান এর নতুন মুভি ডাওনলোড করব?, পাঠানের গান এর কথা, পাঠান ছবিতে সালমান খানের নাচ ভাইরাল, সালমানের সাথে শাহরুখ খানের প্রেম নিবেদন।

 
◼️তিনটি গানের মধ্যে দুইটি স্পেনে এবং একটি ইন্ডিয়ায় শ্যুট করা হয়েছে।

পাঠান মুভির সমালোচনা

 

গতকাল Pathaan এর প্রথম গাম Besharam Rang আসার পর থেকেই অনেক আলোচনা সমালোচনা হচ্ছে। এর মধে অন্যতম একটা সমালোচনা যেটা চোখে পড়লো সেটা হচ্ছে লিরিক্স নাকি ভালো হয় নি। লিরিক্স ভালো কি খারাপ তা বিচার করার জন্য আসুন আগে লিরিক্স গুলো বুঝার চেষ্টা করি।

 

প্রথমত শুধু ভাইব করার জন্যেই লুপে দিয়ে বারবার শুনছিলাম গানটা। বার বার শুনতে থাকার একটু পর গিয়ে লিরিক্স গুলো মাথায় ঢুকা শুরু করলো। তারপর আমি উপলব্ধি করলাম এই গানটিতে মানুষের বারবার ভুল করার স্বভাবটিতে আলোকপাত করা হয়েছে।

 

প্রথম স্তবকে কথক প্রেম তার কী ক্ষতি করেছে তা উল্লেখ করার মাধ্যমে প্রেমে পড়া তার ভুল হিসেবে চিহ্নিত করেছেন । “Humein Toh Loot Liya Milke Ishq Walon Ne” মানে প্রেমের সওদাগররা তাকে লুট করেছে। প্রেমের সওদাগরদের দ্বারা তিনি তার আগের প্রেমিকদের বুঝিয়েছেন।

 

“Bahut Hi Tang Kiya Ab Tak Inn Khayalon Ne” মানে তার আগের প্রেমিকদের স্মৃতি এখনও তাকে বিতাড়িত করে। প্রেম যেহেতু তাকে লুট করেছে এবং তার মনকে কলুষিত করেছে তাই প্রেমে পড়া তার জন্য অনেক বড় একটি ভুল ছিল।

 

দ্বিতীয স্তবকে কথক বলেছেন যে কী কারণে মানুষ আবার একই ভুল করতে ফিরে যায়। প্রতিটা ভুলের পর মানুষ কিছু সময়ের জন্য ভালো হয়ে যায়। তারা বলে “এই ভুল আর কখনোই করবো না”। কিন্তু কিছুক্ষণ পরেই তাদের ভালে হওয়ার নেশাটা কেটে যায়। “Nasha Chadha Jo Shareefi Ka Utaar Phenka Hai” মানে তার মধ্যে ভালো সাজার যে নেশাটি উঠেছিল তিনি তা কাটিয়ে ফেলেছেন।

 

তারপর তারা আবার নির্লজ্জ হয়ে যায়। “Besharam Rang Kahan Dekha Duniya Walon Ne” মানে পৃথিবী তার নির্লজ্জতার রং এখনো দেখেনি । তিনি এইবার সেই রং পৃথিবীকে আরও দেখাবেন।

 

তৃতীয় স্তবকে বলেছেন সম্পূর্ণ নতুন মানুষে পরিণত হওয়ার পরেও কীভাবে মানুষ ভুল করতে থাকে। “Mujhmein Nayi Baat Hai” মানে এখন তিনি নতুন একজন মানুষ । “Nayi Aadaton Ke Saath Hai” মানে তার এখন নতুন নতুন অভ্যাস তৈরী হয়েছে।

 

এই সমস্ত কিছু সত্ত্বেও ভুল করা তার জন্য অনিবার্য। “Hai Jo Sahi Woh Karda Nahi” মানে সে সঠিক কাজ করবেই না। “Galat Hone Ki Yahi Toh Shuruaat Hai” মানে এখন এটা তার নতুন ভুল করার নতুন সূচনা। এভাবেই মানুষেরা তাদের জীবনে একটার পর একটা ভুল করতেই থাকে আর ভুলের চক্রের মধ্যে আটকে থাকে।

 

এখন এই ধরনের কাব্যিক লিরিক্স যদি মানুষের খারাপ লেগে থাকে তাহলে তাদের জন্য লুঙ্গি নাচ, ঘুঙরু ভেঙে গেছে, বেবির ব্যাস ভালো লাগে টাইপ গানই শ্রেয়।

 

পোস্ট আরও আপডেট করা হবে।

DMCA Notice:- All OUR Posts Image are Free and Available On INTERNET Posted By Its Rightful Owner or Somebody Else. I’m Not VIOLATING Any COPYRIGHT LAW by Sharing a Movie or Tv Show/Web Series Trailer ScreenShot or Scenes. It's simply Fair Usage of Work. While Writing Movie/Series Breakdown Review.
I am Simply Promoting and Marketing Those Copyrighted Owner Property. But If You think something on this post is VIOLATING the Copyright LAW, Please Notify US via This CONTACT us FORM. So That It Can Be Removed from our Website.

Disclosure: This post May contain affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents. For more Read Our Terms and Conditions Thank You.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Scroll to Top