গর দ্যা গড বুচার বাংলা অরিজিন Gorr The God Butcher Bangla Origin

“বহুবর্ষ আগে ইহা আসমান হইতে ভূপাতিত হইয়াছিল,নামহীন এক মর্তে। আমি উহা উঠাইয়া লই এবং আমাদিগের প্রথম দেবগণকে জবাই করি। আমি তাহাদিগের রক্তে অবগাহন করিয়াছি। অতঃপর আমার ক্ষুদ্রমস্তিষ্কে এক প্রশ্নের সঞ্চার হইলো, এই বিশ্ব-ব্রহ্মান্ডে কি আরো দেবতা আছে?”
গর দ্যা গড বুচার
মার্ভেল কমিক্সে দেবতাদের কসাই গর বা গর দ্যা গড বুচারের প্রথম আগমণ ঘটে ২০১৩ সালের জানুয়ারিতে Thor: God of Thunder #1 কমিকে। চরিত্রটির স্রষ্ঠা লেখক জেসন এরন।

গর দ্যা গড বুচার বাংলা অরিজিন

গর দ্যা গড বুচার বাংলা অরিজিন
(image credit: Marvel Studios)
গরের জন্ম হয় এক নাম না জানা এক ঊষর গ্রহে,যেখানে ভূমিকম্প,পানির অভাব আর হিংস্র পশুদের আক্রমণ ছিল খুবই সাধারণ বিষয়। কোনো দেবতা তাদের সাহায্য করেনি। তবুও তাদের প্রতি প্রবল ঈমান আর আস্থা রাখতো গর আর তার জাতি। 
অভাব আর প্রাকৃতিক দুর্যোগে যখন গরের সন্তানসম্ভবা স্ত্রী আর্রা আর তার সন্তান আগার মারা গেলো তখন গর দেবতাদের প্রতি আস্থা হারিয়ে ফেললো। তাদের অস্তিত্বে অবিশ্বাস করে নাস্তিক হয়ে গেলো। এজন্য গরকে তার গৌত্র থেকে বের করে দেওয়া হলো। 
কিন্তু যখন গর আবিষ্কার করলো দেবতাগণের সত্যিই অস্তিত্ব আছে এবং তারা তার পরিবারকে বাঁচাতে সহায়তা করেনি তখন সে ক্রোধে ফেটে পড়ে এবং দেবতাদের হত্যা করার শপথ নেয়। অন্ধকারের দেবতা নাল এবং এক সোনালী দেবতা লড়াই করতে করতে গরের গ্রহে ভূপাতিত হয়। 
এক পর্যায়ে নালের হাত থেকে তাঁর কুখ্যাত অস্ত্র অল ব্ল্যাক নেক্রোম্যান্সি তরবারি খসে পরে। গর তা লুফে নেয়। এতে গরের দেহ ভরযুক্ত অন্ধকারে আচ্ছাদিত হয়। এবং স্বয়ং রূপান্তরিত হয় এক দেবসত্ত্বায়। এবং সেই সোনালী দেবতাকে সে জবাই করে। এরপর সে ওয়াদা করে যে মহাবিশ্বের সকল দেবতাকে জবাই করবে। 
এরপর গর মহাবিশ্বে ঘুরে ঘুরে একের পর এক দেবতাদের জবাই করতে থাকে। নাল হতে প্রাপ্ত ব্রহ্মাস্ত্র নেক্রোমেন্সির সামনে তারা ছিল অসহায়। গর যখন পৃথিবীতে প্রথম আগমণ করে তখন আমেরিকায় মায়া সভ্যতা চলছিল। এবং স্ক্যান্ডিনেভিয়ায় ভাইকিং সভ্যতা। গর আমেরিকায় একজন মায়ান দেবতাকে হত্যা করে। 
এবং তার লাশ আটলান্টিক মহাসাগরে ফেলে দেয়। এবং সেটা আইসল্যান্ডের এক উপকূলে ভেসে ওঠে। থর তখন ভাইকিংদের মাঝে অবস্থান করছিল। সে দেবতাটির বিভৎস লাশ দেখে খুব অবাক হয় এটা ভেবে যে কার এতো ক্ষমতা একজন পরাক্রমশালী দেবতাকে এমন নৃশংসভাবে হত্যা করার? 
এরপর একবার থর ভাইকিংদের সাথে জাহাজে করে রাশিয়া ভ্রমণে যাচ্ছিল এবং যাত্রাপথে সে বেশকিছু স্লাভিক দেবতার মৃতদেহ সে উদ্ধার করে। এরপর থরকে গর আক্রমণ করে। এবং প্রায় মেরে ফেলেছিল কিন্তু শেষ মুহুর্তে থর বজ্রপাত ঘটায় এবং এতে দুজনই পরে যায়। থর প্রচন্ড আহত ছিল কিন্তু গর দ্রুতই রিকভার করে। 
গর থরকে একটি গুহায় নিয়ে গিয়ে ১৭ দিন যাবত আসগার্ডের অবস্থান জানতে চেয়ে নির্যাতন করে। কিন্তু থর মুখ খোলেনা। থরের পূজারী ভাইকিংরা সেই গুহা খুজে পায়। এবং গর তাদের আক্রমণ করতে গেলে থর পেছন থেকে এসে তুমুল আক্রমণ করে গরের ডানহাত কেটে ফেলে। গর মাটিতে লুটিয়ে পড়লে থর ভাবে যে গর মারা গেছে। 
এবং তাকে সেখানেই ফেলে আসে। কিন্তু গর মরেনি। বরং সে হাজার হাজার বছর যাবত অসংখ্য দেবতা জবাই করে। তার ক্ষমতা বহুগুণ বৃদ্ধি পায় এবং সে নেক্রোসোর্ডের মাধ্যমে বিশাল সিম্বিওট বাহিনী গঠন করে। বর্তমান সময়ে এসে একদিন বহু দূরের এক গ্রহ থেকে থরের কাছে এক এলিয়েন প্রার্থনা করে৷ 
প্রার্থনা শুনে থর তৎক্ষণাত সেখানে উপস্থিত হয়। এবং জানতে পারে গর জীবিত আছে এবং তাদের সব দেবতাকে গর মেরে ফেলেছে। গর এরপর লুকানো ডাইমেনশন “ক্রোনাক্স” আক্রমণ করে যেখানে বাস করতো টাইম গড বা সময়ের দেবতারা। 
গর টাইম গডদের মেরে তাদের রক্ত ব্যাবহার করে “Pool of Forever” এ ডুব দিয়ে টাইম ট্র‍্যাভেল করে মহাবিশ্বের একদম শুরুতে চলে যায়। এবং সবচেয়ে প্রাচীন দেবতাদের একজন যাদেরকে এল্ডার গড বলা হয় তাদের একজনকে জবাই করে এবং তার হৃদপিন্ডকে ট্রফি হিসেবে রাখে। 
অতঃপর সে কয়েক সহস্র বছর ভবিষ্যতে টাইম ট্র‍্যাভেল করে ১৪৪২২ টাইমলাইনের পৃথিবীতে পৌছায় যা ছিল ঊষর ও জনমানবশূণ্য। গর এটাকে তার Base of operation বানায়। সে ঐ সময়ের সকল দেবতাকে জিম্মি করে সেখানে নিয়ে আসে শুধুমাত্র Allfather Thor বাদে।
  অলফাদার থর “ওল্ড কিং থর” নামেও আমাদের কাছে পরিচিত যে ওডিনের মৃত্যুর পর হাজার হাজার বছর যাবত আসগার্ডের সর্বপিতা হিসেবে রাজত্ব করেছে। অলফাদার থর দীর্ঘ ৯০০ বছর যাবত গরের সিম্বিওট আর্মির সাথে লড়াই করেও হার মানেনা। আবার পেরেও উঠছিল না। ৯০০ বছর সে প্রতি মূহুর্তে নির্যাতিত হয়েও হার মানেনি। 
আর ৯০০ বছরে বন্দী দেবতাদের দিয়ে জোর করে গর একটি পরাক্রমশালী ব্রহ্মাস্ত্র বানায় যার নাম “Godbomb” এটা এমন এক বোমা যেটা ডেটোনেট করলে অতীত,বর্তমান,ভবিষ্যতের সকল সময়ের সকল দেবতা নিশ্চিহ্ন হয়ে যাবে। ইতোমধ্যে গর অল ব্ল্যাকের ক্ষমতা দিয়ে তার স্ত্রী-সন্তান কে সৃষ্টি করে। 
তবে অল ব্ল্যাকের দ্বারা তৈরি তার সন্তানের মধ্যে থাকে তার Sub-consciousness. Sub-consciously গর জানতো যে সে চরম অন্যায় করেছে। এরপর ৬১৬ টাইমলাইনের মেইন থর যখন জানতে পারে এসব সে ভবিষ্যতের সেই সময়ে যায় এবং অল ফাদার থরের সাথে একত্রিত হয়। 
গর আবার অতীতে টাইম ট্র‍্যাভেল করে প্রাচীন যুগ থেকে Young Thor কে তার দুনিয়াই নিয়ে এসে দাস হিসেবে কাজ করাতে থাকে। Young থর God Bomb ধ্বংসের বৃথা চেষ্টা করে। সেখানে সৌভাগ্যবশত তার দেখা হয় আমাদের থর আর অল ফাদার থরের সাথে।
 তারা তিনজন মিলে আক্রমণ করে গরের সেই পৃথিবীতে। গরের সাথে তাদের তুমুল লড়াই হয়। কিন্তু গরের নেক্রোমেন্সি তরবারি আর যে যেসকল দেবতাদের জবাই করেছিল তাদের শুষে নেওয়া শক্তির সামনে তিনজন থর মিলেও পরাজিত হয়। এরপর তারা এমনিতেও মরে যাবে ভেবে গর গডবম্ব এক্টিভেট করতে অগ্রসর হয়। 
কিন্তু পথিমধ্যে গরের পুনরায় সৃষ্ঠ স্ত্রী আর্রা তাকে “God” বলে সম্বোধন করায় গর ক্ষেপে গিয়ে তাকে জবাই করে। এতে গরের পুনরায় সৃষ্ঠ সন্তান আগার তার উপর ক্ষেপে যায় এবং আমাদের থরকে সাহায্য করে তাকে হারাতে। থর তার মিওলনির এবং অলফাদার থরের মিওলনির নিয়ে গডবোমের মধ্যে প্রবেশ করে। 
এবং ঐ মূহুর্তে সর্বকালের সব দেবতা থরের কাছে প্রার্থনা করে এতোটাই পরাক্রমশালী করে তোলে যে থর গডবম্ব এর সমস্ত শক্তি ও গরের নেক্রোমেন্সি শুষে নিয়ে তাকে আক্রমণ করে তাকে মুমূর্ষু করে দেয়। এরপর Young থর সেই মর্টাল গরকে তার কুড়াল দিয়ে জবাই করে। 
Thor: Love & Thunder এ দেবতাদের কসাই গর মহাশয়ের দেখা মিলবে। যার চরিত্রে অভিনয় করেছেন অস্কারজয়ী অভিনেতা ক্রিশ্চিয়ান বেল। আশা করি,লাইভ একশনেও মহাশয় দুর্ধর্ষ চরিত্র হবেন।
.
.
#SuperVillainOrigin
#GorrTheGodButcher
.
লিখেছেনঃ আসিফ উল হক ভাইয়া

Leave a Comment

Total Views: 676

Scroll to Top