Atom (Ryan Choi) Origin in Bangla

“Funny thing about coming back home… something about it grounds me. Makes me less — carefree, maybe. Which seems appropriate when fighting the undead.”
— Ryan Choi

Ryan Choi হংকং এ জন্মগ্রহন করেন, তার মায়ের মৃত্যুর পর সে আমেরিকার Ivy Town এ চলে আসে Ray Palmer এর সাথে দেখা করতে। Ray Palmer এর সাথে তার অনেক আগে থেকেই চিঠিতে কথা হতো, সে ছিলো Ryan এর মেন্টর। Ryan Palmer একজন সাইন্টিস্ট যে কিনা Ivy University এর প্রফেসর, তবে এর পাশাপাশি সে ছিলো প্রথম Atom. সে যখন Ivy Town এ উপস্থিত হয় Ray তখন নিখোঁজ ছিলো। Ray এর ফেলে যাওয়া Clue অনুসরন করে সে Ray এর Bio-Belt টি খুঁজে পায়, যা একটি size and density-manipulating ডিভাইস। সে আবিষ্কার করে এটি দ্বারা ব্যাবহারকারী নিজেকে একদম ছোট বা অনেক বড় করে ফেলতে পারে। সেখানে পৌঁছে তার নতুন বন্ধু হয় Panda Potter এবং সে সেখানকার Light Than Air Society এর সদস্য হয়। এরপর সে Ray এর বাসায় গিয়ে তার ব্যাবহৃত Atom এর Superhero Suit টিও খুঁজে পায়।

Ray এর করা বিভিন্ন এক্সপেরিমেন্ট এর কারনে Ivy Town এর Law of Physics কে না মেনে Reality Fabric কে বিকৃত করে দিয়েছে যার ফলে সেই এলাকাটি Paranormal Activity এর Nexus হিসেবে তৈরী হয়ে যায়। এই রহস্যের অনুসন্ধান করতে গিয়ে সে Ivy Town এর সুয়ারেজ লাইনে গিয়ে পৌছায় যেখান গিয়ে সে The Waiting নামের একদল এলিয়েনের মুখোমুখি হয় এবং সেখান থেকে পালাতে গিয়ে Ancient Cancer God M’Nagalah এর মুখোমুখি হয়। সেখানে সে আবিষ্কার করে The Waiting আসলে M’nagalah এর বিরুদ্ধে যুদ্ধ করছে, Science vs Magic এর যুদ্ধ। তারা উভয়েই Ryan কে এই যুদ্ধের একজন মূল যোদ্ধা ভেবে নিজের দলে ভেরাতে চান, রাজী না হলে তারা তাকে মারতে চায়। এদিকে The Waiting , প্রেসিডেন্ট এর উপর হামলা করার সিদ্ধান্ত নেয় যাতে সবাই বিভ্রান্ত হতে পারে। Ryan তা জানতে পেরে The Waiting এর বিরুদ্ধে চলে যায়। তখন Ivy University এর Dean Mayfield, Dwarfster কে ভাড়া করেন Ryan কে থামানোর জন্য, যাতে Science জিতে যায়। সে Dwarfster কে হারাতে সক্ষম হয় এবং এই যুদ্ধ থামানোর জন্য M’nagalah এর সাথে শান্তি চুক্তি করেন যে, যদি সে The Waiting দের Withdraw করাতে পারে তাহলে M’nagalah এখান থেকে চলে যাবে। সে The Waiting দের মানাতে সক্ষম হন, যার ফলে উভয়পক্ষই যুদ্ধ থামিয়ে সরে যায় সেখান থেকে। 

এরপর সে Ray Palmer কে খুঁজে বের করার উদ্দেশ্যে Donna Troy, Jason Todd aka Red Hood এবং Bob নামের একজন Monitor এর সাথে Multiverse এ ভ্রমন করে। তারপর Lady Chronos, যে কিনা Ryan এর প্রথম প্রেম Jia এর ভবিষ্যৎ সংস্করণ, এর সাহায্যে সে আবিষ্কার করে এসবকিছুই Chronos এর চাল। Chronos যে কিনা Atom এর চিরশত্রু, সে Ivy Town এর এই অস্বাভাবিক অবস্থা সৃষ্টি করে তা Atom এর ঘাড়ে চাপাতে চেয়েছিলেন, তাই Ray Palmer না থাকায় সে Ryan কে এই জালে ফাঁসায়। তার Bio-Belt থেকে শুরু করে সেই Ray হতে চিঠি গুলো পাওয়া টাও Chronos এর ই চাল ছিলো। Bio-Belt আসলে Ray Palmer এর তৈরী না। এর মধ্যে Ray Palmer ফিরে আসে এবং তারা দুজন মিলে Ivy Town এর এই Strangeness এর বিরুদ্ধে লড়াই করতে থাকে এবং Ivy Town এর বিভিন্ন মানুষকে বাঁচাতে থাকে। এরপর তারা দেখে Ivy Town এর সবাই কে একটি Worm নিজের ভিতর Consume করছে যা আসলে সেই Bio-Belt এর কারনে হচ্ছে। সবাই Ryan এর রক্তের ভেতর একটি অনুবীক্ষনিক জগতে স্থানান্তরিত হচ্ছিলো। Ray কে তখন Bio-Belt টি ধ্বংস করতেই হয় কিন্তু তারপরও Ryan বেঁচে যায় এবং Atom এর মতন ছোট-বড় হওয়ার ন্যাচারাল পাওয়ার তার ভেতর চলে আসে। Ivy Town কে তারা আবার আগের মত স্বাভাবিক অবস্থায় নিয়ে আসে এবং Ryan সেই Chronos Couple কে ধরতে সক্ষম হয় এবং তাদের হারিয়ে দেয়। যার ফলে সে Ray Palmer এর আশীর্বাদ লাভ করে। তারপর সে নিজের নতুন পরিচয় তৈরী করার সিদ্ধান্ত নিলেও Ray তাকে তার Atom ম্যান্টলটি গ্রহন করতে বলে।

Powers & Abilities:

  • Size Alteration: প্রথমে Ryan এর কোনো Superhuman Abilities নেই, তার সকল ক্ষমতা তার Equipment থেকে প্রাপ্ত হলেও স্টোরির শেষে সে তার দেহের আকার ও ভর নিজে নিজেই পরিবর্তন করতে পারে, কোনো আলাদা Equipment এর সাহায্য ছাড়াই।  
  • Physics: তার Nuclear Physics এ Ph.D রয়েছে।
  • Genius Level Intellect
  • Gymnastics

Equipments:

  • Bio-Belt: এটি ব্যাবহার করেই সে তার Size Changing সম্ভব হয়েছিলো। এছাড়াও এটি তাকে যেকোনো ভর অনুমানের ক্ষমতাও দিয়েছিলো। তবে পরবর্তীতে এটি ছাড়াই সে Atom এ রুপান্তরিত হয়।
  • Single Field Generator: Shrink করে ছোট হয়ে যাওয়ার পর সে যাতে বিস্ফোরিত না হয় এবং সহজে শ্বাস-প্রশ্বাস নিতে পারে, সে কাজে এটি ব্যাবহৃত হত।
  • Bangstick: The Waiting এর থেকে উদ্ধারকৃত প্রযুক্তি হতে Lighter Than Air Society তাকে Dumbbell আকৃতির একটি Particle Drive Device তৈরী করে দেয় যার দ্বারা সে অনেক দ্রুত গতিতে নিজেকে চালিয়ে আগে নিয়ে যেতে পারে। এছাড়াও এটিকে সে অস্ত্র হিসেবে ও ব্যাবহার করে।

Trivia:

  • সে একজন Atheist.
  • সে কমিক ইতিহাসের ২য় Atom. 
  • Brightest Day ইভেন্ট চলাকালীন সময়ে সে Deathstroke এর হাতে মারা যায়। মারা যাওয়ার সময় সে Shrinked হয়ে ছোট হয়েই মারা যায়।
  • Zack Snyder’s Justice League এর শেষে দেখানো হয় S.T.A.R. Labs এর নতুন ডিরেক্টর যে হয়, সেই Ryan Choi কেই Zack Snyder তার নেক্সট প্রজেক্ট গুলো তে Atom হিসেবে পরিচিত করতো।

Leave a Comment

Total Views: 423

Scroll to Top