Flag-Smasher Origin in Bangla

“My mission is to stamp out the outmoded concept of patriotism!”
— Flag-Smasher

Karl Morgenthau ছিলেন একজন wealthy Swiss banker এর ছেলে। পরে তার বাবা একজন Diplomat হন, যার ফলে সে তার বাবার সাথে বিভিন্ন বিভিন্ন Diplomatic Mission এ বিভিন্ন দেশে ঘুরে বেড়ায় এবং বিভিন্ন ভাষা শিখে ফেলে। সে মার্শাল-আর্ট শিখা শুরু করে ছোট বয়স থেকেই এবং মাত্র পনের বছর বয়সেই কারাতে তে ব্ল্যাক বেল্ট অর্জন করে। সে ও তার বাবার পথ অনুসরন করে Diplomat হওয়ার ইচ্ছা প্রকাশ করে। এর ই ফলশ্রুতিতে সে কলম্বিয়া ইউনিভার্সিটি তে ভর্তি হয় Political Science বিষয়ে Major করার উদ্দেশ্যে, ততদিনে তার বাবা জাতিসংঘের একজন Delegate এ পরিনত হন। কিন্তু তার স্বপ্ন চুরমার হয়ে যায় যখন Latveria এর দূতাবাস এর সামনের দাঙ্গায় তার বাবা নিহত হন। সে মনে করে তার বাবা বিশ্ব শান্তি ও ঐক্য এর পথে কাজ করে সফল হন নি, কারন সবাই জাতীয়তাবাদ নিয়ে ব্যাস্ত। এক দেশের মানুষ অন্য দেশের মানুষের উপর চড়াও হতে দ্বিধাবোধ করেনা কারন জাতীয়তাবাদ মানবতাবাদ এর থেকে বড় হয়ে গেছে। অর্থাৎ সে মনে করে বিভিন্ন দেশ আলাদা আলাদা থাকায় তারা বিশ্ব শান্তি ও ঐক্য এর পথ থেকে সরে আসছে। তাই সে সব দেশ কে এক করতে চায়। কিন্তু সে তার এই বার্তা সহজে সবার কাছে পৌঁছে দিতে পারতো না, তাই সে বেছে নেয় Violence এর রাস্তা যার মাধ্যমে সবাই তাকে লক্ষ্য করতে বাধ্য হবে এবং তার বার্তাটি সবার কাছে পৌছবে।

সে তারপর নিউইয়র্কে এসে বিভিন্ন দেশের পতাকা ও দূতাবাসে হামলা করে তার জাতীয়তাবাদ এর বার্তা ছড়ানোর কাজ শুরু করে এবং নিজের কস্টিউম আইডেন্টিটি তৈরী করে, Flag-Smasher নাম নেয়। এরপর সে যখন জানতে পারে Captain America জনসম্মুখে বক্তৃতা দিবে তখন সে তার বার্তা আরো সবার কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে সেই প্রেস কনফারেন্সে গিয়ে শত মানুষকে জিম্মি করে সবাইকে জোর করে তার Anti-nationalistic বক্তব্য শোনার জন্য বাধ্য করে। তখন প্রথমবারের মত সে Captain America এর মুখোমুখি হয়। Captain America এর সাথে লড়াইয়ে হেরে গেলেও সে তার লক্ষ্য থেকে সরে না, সে Captain America এর বড় শত্রু হয়ে দাঁড়ায়। তাকে দেশ থেকে বের করে দেয়া হলেও সে শীঘ্রই U.L.T.I.M.A.T.U.M. নামের একটি দলে যোগ দেয়, যাদের লক্ষ্যের সাথে তার লক্ষ্যের মিল সে খুঁজে পায়। সে একটি বিমান হাইজ্যাক করে যাত্রীদের জিম্মি করে এবং Captain America কে তার কাছে আত্মসমর্পন করার দাবী জানায়। Captain America এসে তার সাথে কথা বলে এবং তাকে থামানোর চেষ্টা করে, Cap তার বিশ্ব শান্তির দৃষ্টিভঙ্গি এর সাথে একমত হলেও তার নেওয়া পদ্ধতির সাথে একমত নয়। এরপর S.H.I.E.L.D. এর সহায়তায় Cap তাকে থামাতে সক্ষম হয়। 

পরবর্তীতে সে জানতে পারে U.L.T.I.M.A.T.U.M. আসলে Captain America এর সবচেয়ে বড় শত্রু Red Skull এর অর্থায়নের মাধ্যমে তৈরিকৃত। সে নিজের জীবন বাঁচানোর জন্য পালাতে থাকে, কারন এখন তার দলের লোকেরাও তার শত্রু হয়ে গেছে। ঘটনাক্রমে সে U.S. Agent aka Captain America  (John Walker), Battlestar এবং Demolition Man এর সাথে টিম-আপ করতে বাধ্য হয়, এবং তারা একটি Global EMP এর হতে পৃথিবীকে বাঁচায় যা পৃথিবীর সকল টেক-প্রযুক্তি কে ধ্বংস করে দিতে সক্ষম। এরপর সে আবার U.L.T.I.M.A.T.U.M. এর নেতৃত্ব দখল করতে সক্ষম হয় এবং আমেরিকায় অস্ত্র সরবরাহের মাধ্যমে সিভিল ওয়ার শুরু করার চেষ্টা করে। এবার Punisher, Moon Knight ও Ghost Rider তার প্ল্যান বানচাল করে দেয়। 

শেষ পর্যায়ে সে V-Batalion এর সমঝোতা করে Rumekistan এর শাসক হিসেবে নিযুক্ত হয়। তবে সে সুখ ও বেশীদিন টিকে না। সেখানে সে Domino এর হাতে এসাসিনেট হয় এবং Cable, Rumekistan এর শাসক হিসেবে নিযুক্ত হন। 

Power Grid
Intelligence 2
Strength 2
Speed 2
Durability 2
Energy Projection 1
Fighting Skills 5

Powers & Abilities:

  • Brilliant Terrorist Strategist
  • Hand-to-Hand Combatant
  • Skilled Martial Artist
  • Fluent in many language

Equipments:

  • Highly resilient costume as body armor
  • Special lenses in his mask 
  • Spiked mace
  • Flame-thrower pistol 
  • Machine handguns

Trivia: 

  • Roxxon কোম্পানীর CEO, Calvin Halderman তাকে ধরে ড্রাগ দিয়ে Karl কে মিউটেটেড করে monstrous grey creature এ তৈরী করে এবং Mind Wiped করে দেয়।
  • The Falcon and The Winter Soldier সিরিজে তাকে ভিলেন হিসেবে আনা হয়েছে। কিন্তু এখানে Flag-Smashers একটি দলের নাম যাদের লিডার Karli Morgenthau, যে কিনা একজন নারী এবং তাদেরকে Captain America এর মতন Super Soldier Serum দেওয়া হয়েছে।

cram fws flag smasher 1260798 - Flag-Smasher Origin in Bangla





Leave a Comment

Total Views: 395

Scroll to Top