স্কারলেট স্পাইডার এর বাংলা অরিজিন Scarlet Spider Bangla Origin

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.

গত সপ্তাহে সিল্ক স্পাইডার এর অরিজিন এর পরে আজকে SPIDER-MAN সিরিজ "Spiderfreakians" এর ২য় পোস্ট নিয়ে চলে এলাম। আজকে যাকে নিয়ে আলোচনা করবো সেটি খুব ইন্টারেস্টিং একটা ক্যারেক্টর এবং Spiderverse ইভেন্টে এ অনেক মেজর কিছু রোল করতে তাকে দেখা গিয়েছে। আর এই Spider-man এর ভ্যারিয়েন্টটা আমার Top 5 Fav Spiderman এর লিস্টে পরে কারন এর কমিক হিস্টোরি টা আমার ভালো লেগেছে। 

💥 SCARLET SPIDER 💥 



যাই হোক চলুন যেনে নেই Scarlet Spider এর কমিক হিস্টোরি। 

History of SCARLET SPIDER 👇🏼

Scarlet Spider এর প্রথম এ্যাপেয়ারেন্স হয়েছিলো 1975 সালে আসা কমিক The Amazing Spider-man এর ইস্যু নাম্বার ১৪৯# এ।

Professor Miles Warren aka Dr Jackal যার students ছিলো Peter Parker aka Spider-man এবং Gwen Stacy। Miles Warren একজন Novel বিজয়ী scientist ছিলো Professor হিসেবে যোগ দেওয়ার আগে। একটা সময় এসে Miles Warren তার student Gwen Stacy এর প্রেমে পরে যায় যে কিনা তখন Spider-man এর সাথে relationship এ ছিলো। এর কিছুদিন পর Spider-man & Green Goblin এর একটা ফাইট এর মধে Green Goblin Gwen Stacy কে মেরে ফেলে, Spider-man চেষ্টা করেও বাচাতে পারেনি stacy কে,  scene টা একদম Andrew Garfield এর The Amazing Spider-man 2 ফিল্ম এর মতোই ছিলো। যাই হোক Miles Warren Gwen Stacy এর মরে যাওয়ার বিষয়টা মেনে নিতে পারেনাই এবং সে এটার জন্য Spider-man কেই দোষী ভাবতে শুরু করে। আর এর পর থেকেই Miles Warren Spider-man কে hate করতে শুরু করে এবং প্রতিশোধ নিবে বলে চিন্তা করে। এর কিছুদিন পর Miles Warren Resign দিয়ে দেয় এবং তার secret একটি ল্যাবে আবারো তার Experiment নিয়ে কাজ করতে শুরু করে। আর এভাবেই সে Gwen Stacy এর dna কোন মতে সংগ্রহ করে এবং সেই dna ব্যবহার করে Gwen Stacy এর মতো হুবহু দেখতে একটি clone বানিয়ে নেয়। এরপর সে clone stacy কে বলে সে তার husband এবং এরপর থেকে clone stacy এবং miles warren সুখে শান্তিতে থাকতে শুরু করে। 

কিন্তু এরপরও Spider-man এর প্রতি তার hate কমছিলো না এবং প্রতিশোধ নিতে Miles Warren "The Jackal" এর চরিত্র বহন করে। এরপর সে Peter Parker এর dna কালেক্ট করে তারো একটা clone বানানোর চেষ্টা করে কিন্তু এতে সে দেখে একজন Parker এর dna তে mutation আছে এবং এরপর সে বুঝতে পেরে যায় যে Peter Parker ই আসলে মুলত Spider-Man। এরপর Peter Parker এর dna দিয়ে clone করতে যায় প্রথমবার সে কিছু ত্রুটির কারনে সেই clone টিকে সম্পন্ন হবার আগেই বন্ধ করে দেয় আর এই অসম্পন্ন clone টিই ছিলো Kaine Parker aka Spider-man Clone। যাই হোক এরপর Miles Warren ২য় বারের চেষ্টায় Spider-man এর clone বানাতে সক্ষম হয়। এরপর এই Spider-man clone কে সে বলে সেই আসল Spider-Man এবং Peter Parker aka Spider-man একটা clone।  এটা শোনার পর Clone Spider-Man আসল Spider-Man কে মারতে যায় এরপর আমরা ২টা spiderman এর মধ্যে লড়াই দেখতে পাই। বলে রাখা ভালো যে Spider-Man এর সকল পাওয়ার এবং mind conscious Clone Spider-Man এরও ছিলো। যাই হোক একটা পর্যায়ে এই ফাইটে The Jackal ও যুক্ত হয় এবং সে একটি bomb লাগিয়ে দিছিলো সেই বিল্ডিংয়ে যেটাতে ২ই স্পাইডারম্যান এর লড়াই হচ্ছিলো, একটা সময় bomb টি ব্লাস্ট হয়ে Clone Spider-man এবং Jackal ২জনই মারা যায়।  কিন্তু পরে যানা যায় ২জনই somehow বেচে গিয়েছিলো এবং Clone Spider-Man বুঝে গিয়েছিলো সেই Clone Spider-Man তাই সে New York City ছেড়ে চলে যায় নতুন একটি জীবন শুরু করতে, যেহেতু Clone Spider-Man এরও আসল Spiderman এর mind ছিলো তাই সেও Uncle Ben Parker এবং Aunt May Reilly এর ব্যাপারে জানতো।  আর তাই সে Ben Parker থেকে "Ben" এবং May Reilly থেকে "Reilly" নাম নিয়ে নিজের নাম রাখে "BEN REILLY"।  

এরপর সে নতুন শহরে Ben Reilly পরিচয়ে সাভাবিক একটা জীবনযাপন করতে শুরু করে। নতুন জীবনে কিছু ঘটনা ঘটে তার সাথে যা আমি আর আলোচনা করলাম না কারন অতটা গুরুত্বপূর্ণ না, যাই হোক অনেক সময় পর সে জানতে পারে Aunt May stroke করেছে এবং হস্পিটালে ভর্তি আছে তাই সে তাকে দেখতে আবার New York City তে ফেরত আসে এবং হস্পিটালে গিয়ে Peter Parker এর সাথে যে কিনা তখন খুব ভালো মোড এ ছিলো না, Peter Parker Ben Reilly কে দেখেই তাকে মারতে চায় কিন্তু Ben Reilly তাকে বলে সে তার জীবনে কোন সমস্যা সৃষ্টি করবে না এবং Miles Warren এর brainwash এর ব্যাপারে সব বলে দেয়। এরপর Peter Parker আর কিছু তাকে বলে না, এরপর Ben Reilly দূর থেকে Aunt May কে দেখে সেখান থেকে চলে আসে এবং সিদ্ধান্ত নেয় সে কিছুদিন New York City তে থেকে যাবে। এরপর সে একটি shop এ Blue Colour এর একটি হুডি দেখতে পায় যেটার মধ্যে একটি Spider এর লোগো design করা ছিলো যেটা তার খুব পছন্দ হয় তাই সে সেটা কিনে নেয়। এরপর সে রাস্তা দিয়ে যাচ্ছিলো তখন সে দেখতে পায় একটি মেয়ে ছাদ থেকে লাফ দিয়ে সুইসাইড করতে যাচ্ছে এটি দেখে তার Gwen Stacy এর মরার ঘটনাটি মনে পরে যায় কারন তার কাছেও Peter Parker এর মাইন্ড ছিলো। এরপর সে সিদ্ধান্ত করে সে এই মেয়েকে মরতে দিবে না তাই সে তার হাতে তার Artificial Web Shooter পরে নেয় আর তখনই সেই মেয়ে লাফ দিয়ে দেয় এবং Ben Reilly কোনমতে তাকে বাচিয়ে নেয় এবং এবং হস্পিটালে ভর্তি করে দেয়। এরপর সে বাসায় আসে এবং তার জন্য নতুন একটি Spider-man suit বানিয়ে এবং সেই suit এর উপর তার কিনা সেই Blue Hoodie টা পরে নেয় কারন সে চায় না সবাই তাকে Peter Parker ভাবে। এদিকে তখন Venom(eddie brock) New York City তে এসে পরে কিন্তু এবার সে ভিলেন হিসেবে নয় বরং anti-hero হিসেবে এসেছে কারন New York City তে carnage এসেছে যে কিনা Humanity এর জন্য অনেক বড় বিপদ আর তাই venom এখানে এসেছে carnage কে খতম করতে।  Ben Reilly Venom এর আসার বেপারে যেনে যায় এবং সে সব জায়গায় তাকে খুজতে থাকে,  তখন তাকে একজন reporter বলে সে venom কে দেখেছে এবং তার লোকেশন ও বলে দেয়। এরপর Ben Reilly সেখানে চলে যায় এবং Venom এর মুখোমুখি হয়, Venom Ben Reilly কে বলে "আরে বাডি তুমি তোমার কস্টিউমস পালটে ফেলেছো নাকি" Reilly কিছু না বলেই সোজা venom কে একটা punch মেরে দেয়।  Venom Punch খেয়েই তার hive mind এর কারনে বুঝে যায় এটা আসল Spider-Man নয় তাই সে বলে "তুমি আসল স্পাইডারম্যান নও আর আমার মিথ্যা এবং পছন্দ না" এটা বলেই সে তার claw Ben Reilly এর বুকে মেরে দেয় যেটার কারনে Ben Reilly এর bleeding হতে শুরু করে, Venom এরপর তাকে মারতেই যাবে তখন সেখানে Scream ( a offspring of Venom )  চলে এবং সে venom এর কাছে Symbiote কে কন্ট্রোল করার উপায় শিখতে চায় কিন্তু venom বলে "তোমাকে শিখালে তুমিও Carnage এর মতো খারাপ হয়ে যাবে " আর এটা বলেই সে Reilly কে না মেরে Scream এর উপর হামলা করে দেয় এরপর তাদের মধ্যে লড়াই হতে থাকে, Ben Reilly চুপচাপ তাদের ফাইট দেখছিলো।

কিন্তু পরে সে দেখে Venom & Scream এর ফাইটের জন্য সাধারণ মানুষদের ক্ষতি হচ্ছে তাই সে Venom & Scream কে একসাথে মারতে শুরু করে এবং মারতে মারতে তারা ৩জনই ব্রিজ থেকে সাগরে পরে যায় কিন্তু তাদের এই পরাতে একটি বোট ভেঙে যায় এবং সেই বোটের চালক ও সাগরে পরে যায়, Ben Reilly কোন মতে সেই চালক কে বাচিয়ে ব্রিজের উপর নিয়ে আসে। অন্যদিকে Venom আর Scream সেখান থেকে পালিয়ে যায়। এরপর সেই ব্রিজে থাকা সকল সাধারন মানুষ Ben Reilly এর জন্য Cheer করতে থাকে এবং তাকে একজন Hero বলতে শুরু করে,  এরপর Ben Reilly এর কাছে সেই Reporter টি আসে যেটি তাকে venom এর ঠিকানা দিয়েছিলো।  Reporter টি তাকে বলে "তুমি আমার সাথে চলো তোমার একটা ইন্টারভিউ নিবো" তখন Ben Reilly বলে সে আসল Spider-Man না,  তখন সেই Reporter বলে " তুমি একজন হিরো আর তাই আজ থেকে তোমার নাম হবে Scarlet Spider " বাস এরপর Ben Reilly পুরো শহরে Scarlet Spider হিসেবে নতুন পরিচিতি লাব করে। এরপর থেকে সে Scarlet Spider হিসেবেই শহরের ক্রাইম রুখতে শুরু করে। কিছুদিন পর Peter Parker aka Spider-man এবং Ben Reilly aka Scarlet Spider জানতে পারে The Jackal Aka Miles Warren বেচে আছে এবং সে এখন একটি Carrion Virus নিয়ে কাজ করছে যা human race কে খতম করে দিবে এবং সবাইকে advanced clone বানিয়ে দিবে। আর তাই Peter & Ben একসাথে হয়ে The Jackal এর সাথে লড়াই করতে যায় এবং তাদের মধ্যে ফাইট হওয়ার পর এক পর্যায়ে Ben Reilly না চাইলেও তার হাতেই The Jackal মারা যায়। এরপর থেকে Ben Reilly নিজেকে guilty ভাবতে শুরু করে কারন Spider-man কাউকেই খুন করে না কিন্তু সে করে ফেলেছে আর তাই সে সিদ্ধান্ত নেয় এরপর থেকে সে আর Spider-Man এর পাওয়ার ব্যবহার করবে এবং সে তার Scarlet Spider এর উপাদি drop করে দিয়ে আবার সাধারন সিভিলিয়ান এর মতো জীবনযাপন করতে শুরু করে। এরপর আরো অনেক ইভেন্ট আছে Ben Reilly এর যা প্রশংসনীয়।  

Power of Scarlet Spider 👇🏼 

যেহেতু সে Peter Parker aka Spider-man এরই একটি Clone তাই Peter Parker সকল পাওয়ার এবং তার মাইন্ড সবকিছুই Scarlet Spider এর আছে মানে Wall crawling, Superhuman Strength, speed, durability, Reflexes, Agility,  stamina, Balance endurance, Spider-sense, hand to hand combat, genius level intelligence, Spidey healing abilities,  tolerance etc etc. 

এটাই ছিলো Scarlet Spider এর কমিক হিস্টোরি এবং তার পাওয়ার।  পরের পোস্টে নতুন আরেকটি variant নিয়ে আলোচনা করবো।
Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
MD: Ashikur Rahman

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

Previous Post Next Post