Grave Of The Fireflies Movie Review

গ্রেভ অফ দ্যা ফায়ার ফ্লাইস মুভি রিভিউ

⚠️হালকা স্পয়লার⚠️

আপনি কি খুবই কঠিন মনের মানুষ কিংবা শত কষ্টেও আপনার মন ভাঙ্গেনি, তাহলে দেখতে বসে পরুন ১৯৮৮ সালে মুক্তি প্রাপ্ত অ্যানিমে মুভি Grave Of The Fireflies

যেটা দ্বিতীয় বিশ্বযুদ্ধ কালীন এর উপর নির্মিত, আর আমি আপনাকে গ্যারান্টি দিয়ে বলতে পারি আপনার মন অবশ্যই ভাঙ্গতে যাচ্ছে,এমন কি আজ অব্দি কখনো এই অ্যানিমিটি রিওয়াচ দেয়ার সাহস হয়নি আমার।

🎬Anime Name: Grave Of The Fireflies

🎭Genre: Drama,War,Anime

🇯🇵Language: Japanese

🎭Director: Isao Takahata

💙Imdb: 8.5/10

❤️Rotten Tomatoes: 100%

দ্বিতীয় বিশ্বযুদ্ধে জাপানের একটি পরিবারে বড় ভাই Seito আর তার ছোট বোন Setsuko তাদের মা কে হারায় বম্বিং এ,তারপরেই তারা হয়ে পরে ঘরছাড়া সে সাথেই শুরু হয় । এইটুকু বয়সের দুই ভাই বোনের বেঁচে থাকার সংগ্রাম।

grave of fireflies Movie review
grave of fireflies Movie review in Bangla

আর এই সংগ্রামে তাদের সংগ দেয়ার মতো কেউই ছিলো না, দিনকে দিন পরিস্থিতি ভয়াবহ থেকে আরও ভয়াবহ হতে থাকে তবুও এই ছোট ছোট দুইটি জীবন পাশে থাকে একজন আরেকজনের।

যুদ্ধের কবলে পরা অসহায় ছোট্ট বাচ্চা দুইটির তাদের সংগ্রামের কষ্টগুলো এতো নিখুঁতভাবে তুলে ধরা হইছে,আর কারণ ছাড়াই আপসেট থাকবেন কয়েকদিন। ছোট্ট মেয়ে Setsuko ক্যারেক্টারটা আমার কাছে একদম বাস্তবিক লাগছে একদম তাকে বাস্তবে ফিল করতেছি ।

এমন মনে হইছে যেন মনে হইছে সেই যে আমাকে কাদার দলা দিয়ে ভাতের বল বানিয়ে বলতেছে “ভাইয়া তোমার জন্য আমি ভাতের বল বানিয়েছি, তুমি খেয়ে দেখো” আসলে ভাই কষ্ট হজম করা যায় না যখন এই মুভির কথা মনে হয়, কষ্ট একদম গলার মাঝখানে আটকিয়ে যায়।

এই মুভি দেখার পর থেকে আপনি আপনার পরিবারের প্রতি ভালোবাসা কয়েকগুণ বৃদ্ধি পাবে, বিশেষ করে আপনার যদি কোনো ছোট বোন থাকে তার প্রতি মায়া আর ভালোবাসা আপনার সামর্থের উর্দ্ধে চলে যাবে।

তাই নিজের মন ভাঙ্গার জন্য আর পরিবার,নিজের ছোট বোনের জন্য ভালোবাসা জাগানোর জন্য এক্ষুনি দেখতে বসে পরুন এই কালজয়ী অ্যানিমি টি। (বি-সাব আছে)

এই মুভির কোন রেটিং হয় না 🥰

Leave a Comment

Total Views: 260

Scroll to Top