দ্যা প্রেডিটর অরিজিন বাংলায়

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.
The Yautja জাতি যা আমাদের সকলের কাছে Predator হিসেবে পরিচিত । আজকে নিয়ে এলাম প্রেডিটর এর অরিজিন নিয়ে । কমিকবুক লেখকদের দেওয়া নাম Yautja হলেও পপ সভ্যতায় সবার কাছে প্রেডিটর নামে পরিচিত এই ভিনগ্রহী প্রাণী টি । বিশেষ করে একাধিক মুভির মাধ্যমে এই জাতীকে প্রেডিটর হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়েছে ।

The Yautja Origin explained in bangla

    Yautja-The-Predator-origin-in-bangla
    (image credit: google/internet)
    প্রিডেটর বাংলা অরিজিন
    প্রেডিটর হলো এক ধরনের আক্রমনাত্মক ভিনগ্রহী প্রাণী । যারা অন্যান্য বিপজ্জনক প্রজাতিদের শিকার করে বেড়ায় পুরো গ্যালাক্সিতে । শিকার করাই প্রেডিটরদের একমাত্র উদ্দেশ্য । শিকার করাটাই এদের কাছে প্রধান খেলা । শিকার এ সফলতাই তাদের জীবনের সফলতা । যতবেশি ও শক্তিশালী জন্তু শিকার করবে সেই শিকার তাদের কাছে আরো বেশি সম্মান বৃদ্ধি করে । যার ফলে সকল প্রেডিটররা বেশি করে শিকার করে তাদের সমাজে নিজেকে বেশি সম্মানী করতে ।

    প্রেডিটর সম্পর্কে অজানা তথ্য

    প্রেডিটর এর নির্মাতা হলেন জিম ও জন থমাস ব্রাদার্স । তাদের মতে প্রেডিটরেরা লম্বায় সাত ফুট এবং ওজনে ৫শ পাউন্ড এর কাছাকাছি হয়ে থাকে । প্রেডিটর এর হোমপ্ল্যানেট এর নাম হলো Yautja Prime । এরা খুবই সংবেদনশীল এবং প্রচুর বুদ্ধিমান মানবিক প্রাণী। এদের গ্রহে অক্সিজেন কম এবং অধিক নাইট্রোজেন বিদ্যমান । যার কারনে পৃথিবীর বায়ুমন্ডলে তারা সর্বোচ্চ ৭ দিন পর্যন্ত টিকে থাকতে পারে । এছাড়া পৃথিবীর সাধারণ তাপমাত্রার চেয়ে প্রেডিটরদের গ্রহের তাপমাত্রা দ্বিগুন ।
    শিকারের জন্য এরা অত্যন্ত উন্নত প্রযুক্তির অস্ত্র ব্যবহার করে তাদের শিকারকে হত্যা করে। শিকার করার সময় এরা ছদ্মবেশ বা অদৃশ্য কবজ সক্রিয় করে , যার কারনে প্রেডটরদের খালি চোখে দেখা যায় না ।
    এছাড়া এদের কাছে মানুষের তৈরিকৃত অস্ত্রের তুলনায় বেশি শক্তিশালী অস্ত্র থাকে । যেগুলি অনেকটা প্রাচীন কালের মানুষের হাতিয়ারের মিশ্রনে তৈরি ।
    তাদের কাঁধে থাকা কামান ও বর্শা দিয়ে দূর পাল্লার শিকার কে অনায়াসে হত্যা করতে পারে ।
    তারা শিকার কে ফাদে ফেলার জন্য জাল ছুড়ে মারে যা কিছুক্ষণের মধ্যেই শিকারের শরীর কে ছিন্ন বিছিন্ন করে ফেলে।
    এছাড়া শিকার কে দুখন্ডে ভাগ করতে এরা ব্লেড জাতীয় ধারালো তলোয়ার জাতীয় অস্ত্র ব্যবহার করে থাকে ।
    প্রেডিটর তাদের শারীরিক উচ্চতার থেকে ১০গুন বেশী উচু স্থান থেকে মাটিতে অনায়াসে লাফ দিতে পারে । গাছে আরোহণ এর ক্ষেত্রে এরা প্রচুর দক্ষ । যার কারনে তার অনেক উচু গাছ কিংবা অট্টালিকায় লাফিয়ে বেড়াতে পারে।
    এদের অস্তিত্বের শুরু থেকেই এরা অন্যান্য বিপদজ্জ্বনক প্রাণীর শিকার করে আসছে । যা তাদের সংস্কৃতির মূল লক্ষ্য । তারা অনেক দূরত্ব ভ্রমণ করতে প্রস্তত থাকে, এমনকি পুরো গ্যালাক্সি বা ছায়াপথ জুড়ে।
     দ্যা ফ্ল্যাশ এর অরিজিন বাংলায় পড়ুন
    প্রেডিটরেরা এই ভ্রমণ করে যেন তারা কোন যোগ্য প্রতিপক্ষের মুখোমুখি হওয়ার সুযোগ না হারাতে হয়। তারা তাদের পছন্দের শিকারকে অপহরণ ও পরিবহন করে তাদের গ্রহে নিয়ে আসে পরবর্তী সময়ে হত্যা করার জন্য ।
    বেশিরভাগ সময় প্রেডিটর যে শিকার কে লক্ষ্য করে , সেই শিকার কে হত্যার পর শিকার এর ঘাড় থেকে মাথার খুলি পর্যন্ত ছিড়ে নিয়ে যায় । পরে সেই শিকারের অংশ হতে রক্ত ও মাংস পরিষ্কার করে তার ক্যাবিনে শিরোপা হিসেবে সংগ্রহ করে রাখে।
    প্রেডিটর শারীরিক ক্ষতির প্রতি অত্যন্ত স্থিতিশীল এবং এরা ন্যূনতম বা কোনও চিকিৎসা না করেও একাধিক বন্দুকের ক্ষত হতে নিজেকে পুনরুদ্ধার করতে সক্ষম।
    তারা অবিশ্বাস্যভাবে শক্তিশালী। এরা নিরস্ত্র যুদ্ধে একজন প্রাপ্ত বয়স্ক মানব পুরুষকে সহজেই হারাতে সক্ষম। এরা শারীরিকভাবে খুবই শক্তিশালী ।
    শিকারে পরাজয় এদের কাছে খুবই লজ্জার কারণ। যার কারনে এরা সম্মানজনক আত্মহত্যা করে থাকে । তাদের কব্জি তে থাকা গন্টলেট এ একটি ধ্বংসাত্মক ডিভাইস থাকে । যেটি নির্দেশনা পাওয়া মাত্রই কিছুক্ষন এর মধ্যে বিস্ফোরণ হয় ।
    বিস্ফোরণ এর ফলে আশে পাশের সবকিছু বিলিন হয়ে যায় । শুধু তাই নয় প্রেডিটর এর লাশের চিহ্ন্ কিংবা নিঃশেষ ও খুঁজে পাওয়া যায়না।
    এতে শুধু সে মারাই যায়না, প্রেডিটরের মৃত্যুর পরে তার নিজ স্পেসশিপ স্বয়ংক্রিয়ভাবে নিজ গ্রহে চলে যায় । যার কারনে তারা তাদের প্রজাতি কে অন্যান্য গ্রহগুলো থেকে গোপন রাখতে সক্ষম হয় ।
    Yautja সমাজ ব্যবস্থা একটি ক্রমিক সারিতে পরিচালিত হয় । একটা তরুন প্রেডিটর কে জিনোমর্ফ শিকার করে এই সমাজ ব্যবস্থায় যুক্ত হতে হয় ।
    এদের আলাদা আলাদা ক্ল্যান রয়েছে । বেশিরভাগ ক্ল্যানের সদস্যদের শিকারের পর মাথায় শিকারের রক্ত দিয়ে চিহ্ন আকতে হয় । এদের মধ্যে ক্ল্যান লিডার সর্বোচ্চ দক্ষ হয়ে থাকে ।
    ব্যাটওম্যান অরিজিন ইতিহাস রিভিউ পড়ুন
    ক্ল্যান লিডার কেবলমাত্র জিনোমর্ফ কুইন এর মাথার খুলি সংগ্রহ করার মাধ্যমে নির্বাচিত হয় । অন্যদিকে একজন এলিট লিডার হতে হলে জিনোমর্ফ কুইন সহ ৩০০ এর বেশি জিনোমর্ফ এর শিকার করতে হয় ।
    ব্যাড ব্ল্যাড প্রেডিটররা হলো ফুল ব্ল্যাডেড প্রেডিটর এর প্রতিপক্ষ । এই ব্যাড ব্ল্যাডেড প্রেডিটর রা Yautja প্ল্যানেট থেকে নিষিদ্ধ ।
    কারন তারা Yautja সমাজের শিকারের নিয়মকানুন অমান্য করে শিকার করে থাকে । যে কারনে ব্যাড ব্ল্যাড প্রেডিটর কে এই সমাজ ব্যাবস্থা থেকে বের করে দেওয়া হয়েছে ।
    ** অরিজিন পোস্টি লিখেছে সুপারহিরো ফ্যান্স অফ বাংলাদেশ গ্রুপের সদস্য ইয়াসিন খান ভাইয়া । অনুমিত সাপেক্ষ্যে তার পোস্টি ইডিট করে বাড়তি তথ্য যোগ করা হয়েছে । ** দ্যা প্রেডিটর অরিজিন বাংলায় - The Yautja bangla Origin
    Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
    MD: Ashikur Rahman

    আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

    Post a Comment

    আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



    if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

    Previous Post Next Post