Will Batgirl be based on Burtonverse?

Tim Burton এর ডিরেক্ট করা মুভিগুলোকে Burtonverse বলা হয়ে থাকে। তার মুভিগুলো হলোঃ
  1. Batman (1989)
  2. Batman Returns (1992)
এ দুটো মুভিতেই Batman/Bruce Wayne এর রোলে Michael Keaton অভিনয় করেছেন। The Flash এর মাধ্যমে এই Burtonverse কে Multiverse হিসেবে দেখানো হবে এবং অলরেডি Keaton কে The Flash এ কাস্ট করা হয়েছে সেই ইউনিভার্স এর Batman হিসেবে।

আমার ধারনা মতে, Batgirl মুভিটি Burtonverse বেসড হবে। এর পিছনে যুক্তি গুলো হলোঃ
  1. DCEU তে Batgirl হবেনা কারন Batfleck is ending. The Flash এর পর Batman রোলে Ben Affleck অভিনয় করবেন না।
  2. The Batman (2022) এর ইউনিভার্সে Batgirl হবেনা কারন Bat-Patt এর Batman এর স্টোরী হচ্ছে Year One এর স্টোরী। তার ইউনিভার্সে Batman এর শুরুর দিককার স্টোরী গুলোকে এক্সপ্লোর করা হবে। যেখানে  Dick Grayson এর Robin আসে Year Two তে ও Batgirl এর উপস্থিত হওয়ার কথা Year Three এর দিকে। সুতরাং মুভিতে আগে Dick Grayson কে দেখার চান্স ই বেশী।
  3. অলরেডি এত্তগুলো Batman এর Appearance আছে রানিং শো গুলোতে ও আপকামিং মুভিতে; যা The Flash এর মাধ্যমে একত্রে যুক্ত হবে Multiverse দ্বারা। এর ভেতর নতুন আরেকটা Bat-Universe গড়ে তার ভেতর Batgirl কে প্রতিষ্ঠা করাটা একটু দৃষ্টিকটু বলেই মনে হয়।
সুতরাং এ থেকে ধরে নেওয়া যায় Batgirl কে Burtonverse এর অংশ হিসেবে তুলে ধরা হতে পারে, যাতে Michael Keaton কে Batman হিসেবে Batgirl এর Mentor হিসেবে দেখানো হবে এবং Keaton এর Batman রিটায়ার করার পর Batgirl তার দায়িত্ব কাঁধে তুলে নিবে। (what if she become the leader of justice league :3)

এছাড়াও, Burtonverse এর পরের কাহিনী নিয়ে অলরেডি একটি কমিক আসছে Batman ’89 নামে যাতে Burtonverse ও Keaton এর Batman কে আরো এক্সপ্লোর করা হবে। এই কমিকের রাইটার হিসেবে থাকবেন ঐ দুই মুভির ই Screenwriter Sam Hamm ও আর্টিস্ট হিসেবে Joe Quinones. এরই মধ্যে Joe Quinones; Batgirl এর দুটি Concept Art পোস্ট করেছেন যাদের ঐ কমিকে দেখা যেতে পারে। সুতরাং এ থেকে বলাই যায় যে Batgirl কে এই কমিকের মাধ্যমে Burtonverse এ তুলে ধরে পরবর্তীতে Batgirl মুভির মাধ্যমে তাকে প্রতিষ্ঠা করা হতে পারে।
        
Joe Quinones এর Batgirl Concept Art

       
Batman ’89 এর কভার


Leave a Comment

Total Views: 397

Scroll to Top