ভেনম ৩ মুভি রিভিউ

Venom The Last Dance (2024) Teaser

গতকাল প্রকাশিত হলো Venom The Last Dance মুভির টিজার। টিজারটি সকলের কাছে মোটামুটি ভালোই সাড়া পাচ্ছে। আবার মুভির রান টাইম ও প্রায় আড়াই ঘন্টা করা হবে শোনা যাচ্ছে। যেখানে আগের ভেনম ২ ও ভেনম ১ প্রায় দেড় ঘন্টার ছিল।

ভেনম ৩ লাস্ট ডান্স রিভিউ।
Image credit: Sony/Marvel

যেহেতু ভেনম ফ্রাঞ্চইজের শেষ মুভি এবং বড় রান টাইম, তাই মুভিতে একটা বড় কিছু হয়তো সনি করতে চাইবে। যদিও আগের মুভির ভিলেইন Carnage এর পটেনশিয়াল বড় লেভেলেরই ছিলো।

তবে সেই মুভিতে এরকম ক্যারেক্টারকে পুরো অপচয় করা হয়েছিলো। আগের মুভির রেটিং এবং রান টাইম কোনোটাই Carnage এর মতো ক্যারেক্টারের সাথে ব্যালেন্স রেখে সনি বানায় নি।

তবে এই মুভিকে ঘিরে সনি একটা সেন্সিবল রান টাইম নিয়ে প্ল্যান সাজিয়েছে। যেহেতু Kraven The Hunter কে R rating করা হয়েছে এবং ফ্যানদের ডিমান্ড অনুযায়ী Venom The Last Dance মুভিকেও r rated করা হবেই।

ট্রেইলার ভালো একটা এন্ডিং উপহার জন্যে ঠিকই টিজ করে গেছে বলা যায়। তবে সামনের ফাইনাল প্রোডাক্ট I mean মুভি যদি সঠিকভাবে Venom এর ট্রিলজির ডিফাইনিং এন্ডিং দিতে পারে তাহলেই হলো।

ভেনম ৩ সিনেমা রিভিউ

টিজারে Bar এর সিন দেখে অনেকেই কনফিউশান এ পড়েছেন। তবে আমার মনে হচ্ছে Doctor Strange এর স্পেলের পর Eddie ও Venom তাঁদের আগের ইউনিভার্সের Mexico এর সেই Bar এ এসে পড়েছে।

Bartender এর চুলের মধ্যে একটু পার্থক্য লক্ষ করা যায়। তাঁর ইউনিভার্সেরই Venom এর প্লেনেট Klyntar থেকে হয়তো কিছু Symbiot আসবে। তাছাড়া Sony’s Spider-Man ইউনিভার্সে Venom এর সাথে ঘটা ঘটনা, সবার নজরে আসা এবং তাই US Army ও Venom কে থ্রেট ভাবছে।

মুভিতে Knull কে ঘিরে রিউমারস ছিলো। তবে ট্রেইলার এ Toxin এর থাকা কনফার্ম করেছে।

Vemom The Last Dance মুভিটি 25 October ওয়ার্ল্ডওয়াইড রিলিজ হতে যাচ্ছে। খুব সম্ভবত বাংলাদেশেও এই তারিখে রিলিজ হতে যাচ্ছে। তবে Joker ২ এর সিকুয়েল একই মাসে মুক্তি পাওয়ায় দেখা যাক মুভি কেমন করে সেটা দেখার বিষয়।

তাছাড়া স্পাইডার ম্যান No Way Home এর পোস্ট ক্রেডিটের ব্যাপার যদি সনি এক্সপ্লেইন না করাতে পারে তাহলে মুভির বক্স অফিসের একটা ড্রপ আসতে পারে।

আশা করি সনি শেষ মুভিতে ভুল করবে না। তবে এই Venom এর সাথে Tom অথবা Andrew এর Spider-Man কে সাথে নিয়ে একটা কনফ্লিক্ট দেখানো উচিত ছিলো।

Venom The Last Dance Movie Review

venom last dance movie review
Image credit: Marvel/Sony

Venom the last dance মুভির ট্রেইলার থেকে কয়েকটি বিষয় নোটিশ করা যায়।

এর মধ্যে কিছু প্রশ্ন:

১- ট্রেইলারে আমরা একটা ভেনে ড.কর্নারসকে ( লিজার্ড) কে দেখতে পাই৷ অর্থাৎ এই বিষয়টা পরিষ্কার যে এটা এন্ড্রু গারফিল্ডের স্পাইডার ম্যান ইউনিভার্স এর না। কারণ এখানে ড. কর্নারসরের দুটি হাতই ঠিকাছে আর তিনি হয়তো এই মুভিতে কোন ভব ঘুরের রোল প্লে করছেন।

২- মুভির কাহিনি শুরু হবে No way home এর পর থেকেই। কেননা এডি নো ওয়ে হোমের পোস্ট ক্রেডিটে যে কাপড় পরে আছে, তা লাস্ট ডান্স সিনেমার ট্রেইলারের শুরুতেও সেই পোশাকে আছে৷

৩- ট্রেইলারে ডিটেকটিভ ম্যালিকেনের ভেতর টক্সিনকে দেখা যাচ্ছে, হয়তো ভেনম আর টক্সিন মিলে বাকিদের সাথে লড়বে।

৪- ভেনমের লোকেরা (সিম্বিয়োট) ভেনমকে খুজে পেয়েছে আর কোন কারনে তারা ভেনম কে মারতে চায়।

৫- কিন্তু সবচেয়ে কনভিউজিং বিষয় হলো – ভেনম সিম্বিয়ট ছাড়লো MCU এ তাহলে সেটা এই ইউনিভর্সা আসলো কিভাবে? নাকি US মিলিটারি MCU তে গেলো? যদি যায়ও তাহলে কিভাবে গেলো?

Leave a Comment

Total Views: 1644

Scroll to Top