The Grim Knight Origin in Bangla

“He needed a way to kill evil. A weapon that would make him Gotham’s own angel of death.”
— Narrator about The Grim Knight
The Grim Knight এর Bruce Wayne এসেছে Dark Multiverse থেকে যে কিনা Batman এরই Alternate Universe Version যেখানে তার জীবন Prime Earth এর Bruce Wayne এর মতই অনুসরন করে তার বাবা-মায়ের মৃত্যুর আগ পর্যন্ত। সে Gotham এর Wayne পরিবারে জন্মগ্রহন করে, বাবার নাম Thomas Wayne ও মায়ের নাম Martha Wayne, তাদের পরিবারের বাটলার হিসেবে কাজ করে Alfred Pennyworth. Prime Earth এর মতোই সে ও তার বাবা-মা মুভি দেখতে থিয়েটারে যায়, থিয়েটার থেকে ফেরার পথে Joe Chill নামের ছিনতাইকারী তার মায়ের মুক্তোর নেকলেস এর জন্য তার বাবা-মাকে গুলি করে। এরপর ই তার জীবন বদলে যায়, চোখের সামনে বাবা-মায়ের হত্যা হতে দেখে সে শোকাহত ও স্তব্ধ হয়ে পরে কিছুসময়ের জন্য। তখন Joe Chill তার বন্দুক ফেলে নেকলেসের মুক্তো গুলো কুড়াতে থাকে, ঠিক সেই সময় ই Bruce তার বন্দুক তুলে Joe Chill কে গুলি করে হত্যা করে। এরপর সে পরবর্তী কয়েক বছর পৃথিবীর বিভিন্ন জায়গায় ঘুরে বিভিন্ন Assassins ও Mercenaries দের থেকে বিভিন্ন লড়াই করার কৌশল, মার্শাল-আর্ট ও হত্যা করার কৌশল শিখে। তারপর সে Gotham এ ফিরে আসে এবং সিদ্ধান্ত নেয় সে সকল অপরাধীদের তার শহর থেকে নির্মূল করে দিবে। সে বসে ভাবতে থাকে অপরাধীদের মনে তার ভয় ঢুকিয়ে দেওয়ার জন্য একটি প্রতীক দরকার, তখনি তার মেনর এর জানালায় ভেঙে ঢুকার চেষ্টা করে এক বাদুড় যাকে সে গুলি করে। সেই বাদুড় এর থেকে অনুপ্রাণিত হয়ে সে Batman হিসেবে আত্মপ্রকাশ করে।

মুখোশধারী প্রতিবাদকারী হিসেবে সে তার প্রথম বছরেই আক্রমন করে দূর্নীতিবাজ ধনীদের এক পার্টিতে যারা নিজেদের লাভের জন্য Gotham শহরের অপরাধকে প্রশ্রয় দিতো; সে সেই পার্টিতে আগুন লাগিয়ে সবাইকে পুড়িয়ে হত্যা করে। এর ফলশ্রুতিতে শহরে শীঘ্রই বিশৃঙ্খলা ও অরাজকতা ছড়িয়ে পড়ে, যার সুযোগ কাজে লাগিয়ে দ্রুতই সে Carmine Falcone, Tony Zucco, Penguin, Black Mask, Killer Croc সহ শীর্ষ কয়েক Crime Boss কে হত্যা করে। সে Red Hood কেও হত্যা করে যার ফলে তার Earth এ আর Joker এর আগমন ঘটে না। সে শহরের বিভিন্ন স্থানে তার অস্ত্রাগার তৈরী করে রাখে।

এসবকিছু GCPD এর Lieutenant Jim Gordon নজরে আসে, যে বুঝতে পারে Batman অপরাধীদের বিরুদ্ধে লড়তে গিয়ে নিজেও অপরাধী হয়ে গেছে, যা Batman করছে তা ন্যায়ের বিরুদ্ধে। তাই সে Batman কে ধরার প্ল্যান করে। সে একটি Bat-Signal তৈরী করে যার ভেতর চুম্বক থাকে, তা দিয়ে Batman কে আটকে ফেলে এবং Batman এর সকল গোপন অস্ত্রাগারে পুলিশ পাঠায় Raid মারতে। কিন্তু Gordon, Wayne Enterprise এর টেকনোলজী দ্বারাই সেই Bat-Signal টি তৈরী করে যার ফলে Batman সহজেই তা হ্যাক করে ফেলে এবং ফাঁদ থেকে মুক্ত হয়ে যায় এবং Gordon এর চোখের সামনে তার সব লোক মেরে ফেলে। সে মনে করে Gordon এর সাথে জড়িত সবাই দূর্নীতিগ্রস্থ তাই সে তার অস্ত্রাগার গুলোতে বিস্ফোরন ঘটায় যার ফলে Raid মারতে যাওয়া সব পুলিশরাই মারা যায়। Gordon কে বেঁধে রেখে জোর করে দেখতে বাধ্য করে কিভাবে সে Arkham AsylumBlackgate Penitentiary তে বিস্ফোরন ঘটিয়ে সব অপরাধীদের হত্যা করে। তার এই হত্যাযজ্ঞের সময় অনেক নিরীহ মানুষের ও প্রান যায়। তারপর সে মেয়র Harvey Dent এর মুখোমুখি হয় এবং তাকে বলে পুরো শহরজুরে Wayne Enterprise এর Tech বসাতে যাতে করে সে সবদিকে নজরদারী রাখতে পারে। Harvey তা মানা করায় Radiation এর মাধ্যমে সে Harvey এর মুখের একপাশ জ্বালিয়ে দেয় এবং জোর করে তার দ্বারা কাজ করিয়ে নেয়। 

এরপর সে Batcave এ বসেই সবকিছুর উপর নজরদারী রাখা শুরু করে এবং বিভিন্ন অপরাধীদের ঘরে বসেই হত্যা করতে শুরু করে। এসবকিছুর উপর অতিষ্ঠ হয়ে Alfred তাকে ছেড়ে চলে যায় যদিও Batman তার ঘাড়ে একটি চিপ ইন্সটল করে রেখেছে যার দ্বারা সে যখন ইচ্ছা তখন Alfred কে মেরে ফেলতে পারে। তারপর সে Gordon এর প্রতি মনোনিবেশ করে কিন্তু ছয় সপ্তাহ যাবত Gordon কে দেখা যায়না। Gordon, Batman এর এত শক্তির প্রদর্শন দেখে বুঝতে পারে Bruce ই আসলে Batman. সে তখন Alfred এর সাহায্যে মেয়রের বিল্ডিং এর সকল বাগ ধ্বংস করে দেয় এবং Harvey এর সাথে দেখা করে তাকে মানায় যাতে সে তাকে Wayne Manor এ Raid করার পারমিশন দেয়। পারমিশন পাওয়ার পর FBI এর সহায়তায় সে Bruce কে ধরে ফেলে। কিন্তু শেষমেশ Bruce এর হাতেই তার মৃত্যু হয়।

Powers & Abilities:

  • Acrobatics
  • Gadgetry
  • Tactical Analysis: বিভিন্ন কৌশলগত পরিকল্পনায় সে অনন্য।
  • Computer Hacking
  • Master Martial Artist
  • Weaponry: সে বিভিন্ন ধরনের  rifles, semi-automatic pistols, grenade launchers, rocket launchers, carbines, grenades, swords, combat knives, and throwing knives ব্যাবহার করে প্রতিপক্ষকে একদম মেরেই ফেলে।
  • Expert Marksman: না দেখেই লক্ষ্যে ছুড়ি ছুঁড়ে মারতে পারে।

Trivia:

  • Prime Earth এর Batman যে কিনা মেইন টাইমলাইনের সদস্য, সে “No killing rule” মেনে চললেও The Grim Knight তা মেনে চলেনা সে প্রতিপক্ষকে হত্যা করে ফেলে।
  • The Grim Knight সবসময় Lethal Weapon ব্যবহার করে যা Prime Earth এর Batman এর বিপরীত।
  • The Grim Knight কে Batman who kills বলেও অভিহিত করা হয়।

Recommended Reading:

  • The Grim Knight
  • The Batman Who Laughs


Leave a Comment

Total Views: 563

Scroll to Top