Suzume no Tozimari

Suzume no Tozimari movie review

★Movie : Suzume no Tozimari (2022)
★Director : Makoto Shinkai
★Genre : Adventure/Animation
★Language : Japanese/English
★Box Office : 293 Million $
★IMDb : 7.8/10
★★★মাকোতো শিনকাই মূলত “Your Name”,” 5 Centimetres per second” মুভিগুলোর জন্য বিখ্যাত।জাপানিজ এনিমে ফিল্মে একটা জোয়ার নিয়ে আসেন তিনি।ডিরেক্টর হিসেবে তার সাথে আমি হলিউডের ক্রিস্টোফার নোলানের কিছু জায়গায় মিল পাই।তা হলো তাদের ব্যাপক ফ্যানবেস এবং বক্স অফিসে সফলতা।মডার্ন ডেইজ ফিল্মে স্বল্প কিছু ডিরেক্টর আছে যারা নিজের নাম দিয়ে ফিল্মে হাইপ নিয়ে আসতে পারেন।জাপানিজ ডিরেক্টর দের মাঝে বর্তমান সময়ে মাকোতো শিনকাই একজন।মাকোতো শিনকাই এর শুরু থেকে শেষ অবধি সব ফিল্ম ই দেখেছি আমি। তার ফিল্মের স্টোরিতে অসাধারণ গভিরতা থাকে যা সবসময় আমাকে অবাক করে।

★★★এবার এই মুভির কথায় আসা যাক।সত্যি বলতে আমি একটু হতাশ।মুভিটা খুব একটা ভালো লাগে নাই।মাকোতো শিনকাই এর কিছু সিগনেচার টাচ থাকলেও গল্প ছিলো খুবই দূর্বল।পুরো মুভি জুড়ে কেমন একটা একঘেয়েমি ছিল,কাহিনির গভিরতা নেই বললেই চলে।

Suzume no Tozimari movie review
Click here to Download ❝Suzume no Tozimari movie review❞



আর্ট ইফেক্ট নিয়ে কিছু বলার নাই।প্রতিবারের মতো এবারেও অসাধারণ ছিলো।তবে ক্যারেক্টার বিল্ড আপ খুবই বাজে।দুইটা লিড ক্যারেক্টার এর একজন কেও মনে হলো ভালোভাবে চিনতেও পারলাম না আর তাদের সাথে এটাচড ফীল ও করতে পারলাম না।

মুভির যে একটা অংশ খুব বেশি ভালো লেগেছে তা হলো সাউন্ডট্র‍্যাক।শিনকাই এর ফিল্মের সাউন্ডট্র‍্যাক এ সবসময় জাপানিজ আইকনিক ব্যান্ড র‍্যাডউইম্পস কাজ করে।তাদের মিউজিক সবসময় ই অনবদ্য।এই অংশ নিয়ে আমার কোনো অভিযোগ নেই।র‍্যাডউইমপ্স এর ব্যাপার স্যাপার সবসময় জাদুকরি।

সবশেষে একটাই কথা এরকম এভারেজ মুভি শুধু ডিরেক্টর এর হাইপে ২৯৩ মিলিয়ন আয় করাটা মেনে নিতে পারলাম না।এমন ফিল্মের হাইপের কারণে অনেক সময় অনেক ভালো মুভিও ঢাকা পরে যায়।আশা করি মাকোতো শিনকাই এর নেক্সট ফিল্ম টায় সে তার প্রকৃত রূপে ফীরে আসবে।

Leave a Comment

Total Views: 509

Scroll to Top