৭২ ডেমনের বিস্তারিত বর্ণনার প্রথম পর্ব। - Bael বায়াল

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.

#72_Demons_of_hell ৭২ ডেমনের বিস্তারিত বর্ণনার প্রথম পর্ব। (ডেমনের র‍্যাংক পদ্ধতি এবং এদের র‍্যাংকি এর মধ্যে পার্থক্য জানতে এই পোস্টি দেখুন।)

এছাড়াও আপনি যদি ডেমন কি তা না জেনে থাকেন তাহলে এক্ষুণী (ডেমন সম্পর্কে জানতে এই পোস্টি পড়ে নিন)।
আজকে ৭২ ডেমনের বিস্তারিত বর্ণনার প্রথম পর্ব।

Bael প্রথম ডেমন হল বায়াল অথবা বা’আল।

এই ডেমনটি একটি কিং ক্যাটাগরির ডেমন। এবং এই ডেমন হেল এর প্রথম মুখ্য রাজা । সে হেল এর পুর্বদিক শাসন করে। তাকে যে বা যারা ডাকে তাদের অদৃশ্য করে দেওয়ার ক্ষমতা আছে বায়াল এর।

৭২ ডেমনের বিস্তারিত বর্ণনার প্রথম পর্ব। - Bael বায়াল অথবা বা’আল।
(image credit: internet)


ওল্ড সেমেটিক ভাষা অনুযায়ী বায়াল অর্থ প্রভু বা শাসক।কনানীয় মিথোলজি অনুযায়ী বায়ালকে ঝড় এবং উর্বরতা বা প্রাচুর্যতার গড হিসেবে পূজা করা হত। প্রাচুর্যতার গড হওয়ার কারণে সে তার ভাই “মওত”(গড অফ ডেথ) এর সাথে যুদ্ধ করত। যদি বায়াল জিতত তবে অনেক ভালো ফসল হত আর যদি মওত জিতত তো খরা হত । কনানীয় রা বিশ্বাস করত বায়াল উত্তরের এক পর্বতে থাকে ।

সম্ভবত সে পর্বতটি হল “জাবাল আর আকরা” যেটা সিরিয়ায় অবস্থিত। বায়াল কে পূজা দিতে ছোট ছেলেমেয়েদের জীবন্ত পুড়িয়া উৎসর্গ করা হত। পরবর্তীতে ক্রিশ্চিয়ান ডেমোনোলজিতে বায়াল কে আর্কডেমন বা লিডার শ্রেণীর ডেমন হিসেবে দেখানো হয়। বায়াল হেল আর্মির ৬৬ টা লিজিয়ন এর কমান্ডার। ডেমোনোলজিস্ট রা বলেন বায়াল হল রাগ, প্রতিহিংসা, প্রতিশোধ, ঘৃণা ও যুদ্ধের ডেমন।

সে খুবই কর্কশ ভাবে কথা বলে। সে লুসিফার এর এজেন্ট “মেফিস্টোফিলিস” এর আন্ডারে কাজ করে। ষোড়শ শতকের দিকে বায়াল কে শয়তান বা তার এজেন্ট এর সাথে তুলনা করা হত। মনে করা হত সে অক্টোবর মাসে সবথেকে শক্তিশালী হয়। এবং মনে করা হয় প্যাগান দের বায়াল এর প্রতি উতসর্গ থেকেই হ্যালোউইন আসছে ।

যারা ডেমন সামন করে তাদের দাবি বায়াল স্থূলকায় তিনমাথা বিশিষ্ট জন্তু হিসেবে আবির্ভূত হয়। তার একমাথা হল বিড়াল,একমাথা মুকুট সহ মানুষ এবং অন্য মাথা ব্যাঙ এর। তার ধড় থেকে মাকড়সার মত লম্বা লম্বা পা । বায়াল এর বিড়াল বা ব্যাঙ এর রূপ ধারণ করার ক্ষমতা আছে।

বায়াল কে মানুষ ডাকে কারণ সে যে কাউকে যখন খুশি অদৃশ্য হওয়ার ক্ষমতা দান করতে পারে। একইসাথে সে মানুষের চিন্তাধারার পরিবর্তন করে মানুষ কে চতুর বানাতে পারে। তবে ভুলেও তাকে ডাকতে যাইয়েন না হিতে বিপরীত হতে পারে।

bael

Thanks

Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.