Madcap Origin in Bangla

“When you get driven helplessly insane — you’re really quiet about it. (…) “Snikt”? Whups! If you want me to say ouch, you have to warn me before you do something like that. Now that’s funny. Hand it to you, most people I make loony, it lasts. What do you think it means? You think you’re saner than most? Or already crazy?”

—Madcap
Madcap এর আসল নাম অজানা হলেও তার সম্পর্কে এতটুকুই জানা যায় যে, সে একজন গভীর ধার্মিক ব্যাক্তি ছিলেন। সে তার পরিবার ও গির্জার সবার সাথে এক পিকনিকে যাওয়ার পথে তাদের বাসের সাথে একটি ট্রাকের সাথে সংঘর্ষ ঘটে যা Compound X07 দ্বারা ভরতি ছিলো। Compound X07 এমন একটি কেমিক্যাল যা মানুষের দেহে Rapid Healing তৈরী করে এবং এটি A.I.M. এর সন্ত্রাসবাদী বিজ্ঞানীরা তৈরী করেছিল। সে দূর্ঘটনায় তার বাসের সবাই মারা গেলেও সে বেঁচে যায়। সে একটি হাসপাতালের বেডে জ্ঞান ফিরে পায়, যখন জানতে পারে সে ছাড়া বাকি সবাই মারা গেছে, এই যুক্তিবাদী বিশ্বের উপর থেকে তার বিশ্বাস হারিয়ে ফেলে। সবকিছু হারিয়ে সে জীবনের উপর থেকে আশা হারিয়ে ফেলে, হাসপাতাল থেকে পালিয়ে সে আত্মহত্যা করতে যায়। সে আহত হলেও তার সকল ক্ষত অতি দ্রুত ঠিক হয়ে যায় এবং সে কোন ব্যাথা অনুভব করেনা। যা তাকে পুরোপুরি পাগল করে দেয়। সে বুঝতে পারেনা তার পাওয়া এই ক্ষমতার জন্য কেনো এতজন মানুষের প্রান গেলো। সে তারপর এই সিদ্ধান্তে আসে যে, কোনো কারন ছাড়াই জিনিসগুলো ঘটে এবং এর পিছনে কোনো বিশেষ উদ্দেশ্য থাকেনা। সে শীঘ্রই তার ভেতর মানুষকে পাগল করে দেওয়ার ক্ষমতা আবিষ্কার করে।

তারপর সে একটি দোকান থেকে খেলনা Bubble Gun কিনে এবং Garish Clown কস্টিউমটি চুরি করে। সে নিজেকে Madcap বলে অভিহিত করে; Manhattan ও New York এর রাস্তায় রাস্তায় ঘুরে সে তার অবাস্তববাদী দর্শন ছড়াতে থাকে এবং সবাইকে বলতে থাকে জীবনের কোনো উদ্দেশ্য ও অর্থ নেই। তার মানুষকে পাগল করার ক্ষমতা এক্ষেত্রে ভূমিকা রাখে এবং এর ফলে রাস্তায় রাস্তায় বিশৃঙ্খলা ও দাঙ্গা এর সৃষ্টি হয়। যেহেতু সে নিজে কোন আঘাত ও ব্যাথা অনুভব করেনা তাই সে ভাবে অন্যরাও কোনো আঘাত অনুভব করবে না তাই সে তাদের বিপদে ফেলতে দ্বিধাবোধ অনুভব করেনা। Jack Monroe aka Nomad তাকে থামানোর জন্য তার সাথে বন্ধুত্ব করে তার অরিজিন সম্পর্কে জানার চেষ্টা করলেও সে তার উপর ও তার Madness-Inducing ক্ষমতা ব্যাবহার করে, কিন্তু শেষমেশ তা ব্যার্থ  হয়ে যায় Nomad তাকে থামাতে সক্ষম হয় এবং তাকে মানসিক হাসপাতালে ভর্তি করায়।

তারপর সে দূর্ঘটনাবশত নিজের অজান্তেই The Rose এর একটি Heist ব্যার্থ করে দেয়। যা তাকে The Rose ও টিভি প্রডিউসার Dollar Bill এর নজরে নিয়ে আসে। Bill তাকে একটি শো এর এপিসোডে নিয়ে আসে সেখান থেকে The Rose এর লোকেরা তাকে কিডনাপ করে নিয়ে যায় শো এর মাঝখান থেকেই। তার উপর অনেক অত্যাচার করা হয় এবং Warehouse এ আগুন ধরে যায়। Daredevil সেখানে উপস্থিত হয়ে তাকে বাঁচানোর চেষ্টা করলেও সে তা উপেক্ষা করে। তাকে মৃত হিসেবে আবিষ্কার করা হলেও সে মর্গে আবার বেঁচে উঠে। ফিরে আসার পর সে Bill এর শো The mystery hour of Madcap দখল করে হোস্ট হয়ে সবাইকে ম্যানিপুলেটের চেষ্টা করে। তারপর সে Child Superhero Team হিসেবে পরিচিত Power Pack এর Katie PowerFranklin Richards কে তার সাথে লাইভ এডভেঞ্চারে যাওয়ার জন্য মানিয়ে ফেলে, কিন্তু তার সব কাজ বিপজ্জনক ও অনৈতিক হওয়ায় তারা তাকে ছেড়ে চলে যায়। Madcap তখন নাচতে নাচতে ও এডভেঞ্চার এর মজা সম্পর্কে গাইতে গাইতে চলে যায়।

Secret Invasion এর কিছুদিন পূর্বে Deadpool এর সাথে সে মুখোমুখি হয়। Deadpool তখন Matt Murdock এর উপর তখন আঘাত করতে চলেছিলো যাতে Madcap এসে বা হাত ঢুকায় এবং Deadpool কে পাগল বানানোর ব্যার্থ প্রচেষ্টা চালায়। যার ফলে অজান্তেই তারা DaredevilThor এর সাথে ব্যাটলে এসে পড়ে। একে অপর কে ধরে থাকা অবস্থায় Thor তাদের উপর Lightning ফেলে যার ফলে তারা ছাই হয়ে যায়। কিন্তু Deadpool শিঘ্রই Regenerated হলেও Madcap কে দেখা যায়না। Madcap, Deadpool এর Mind এ অবস্থান নেয় এবং তাকে আবার ম্যানিপুলেটের চেষ্টা করে। তখন White বক্সে Madcap ও Yellow বক্সে Deadpool কথা বলতে থাকে। পরবর্তীতে আবার Thor এর Lightning এর আঘাতেই দুজন আলাদা হয়। Deadpool এর Mind এ থাকা অবস্থায় সে Pain ফিল করে যা এতদিন সে করতো না। 

Deadpool যখন Mercs for Money প্রতিষ্ঠা করে Madcap ও তাতে যোগ দেয়। কিন্তু এদিকে সে Deadpool এর ছদ্মবেশ নিয়ে Deadpool এর সকল মিত্রদের উপর হামলা করে এবং তার নিজের Emotional Control ক্ষমতা দিয়ে Deadpool এর নামে মিথ্যা অপবাদ ও সহিংসতা ছড়াতে থাকে। Deadpool তা জানতে পেরে তার মেয়ে Ellie কে ব্যাবহার করে Madcap কে ফাঁদে ফালায়। সেখানে Masacre, Deadpool কে সাহায্য করে। Deadpool যতই Madcap এর দেহকে কেটে টুকরা টুকরা করে ফেলতে লাগলো না কেনো, মুহূর্তের মধ্যেই তা আবার Regenerated হতে লাগলো। এরমধ্যেই Madcap, Deadpool এর থেকে তার Chitauri Hand Canon টি নিয়ে নেয় এবং Deadpool কে হুমকি দেয় তা ফায়ার করার যাতে Moleculerly সে Disintegrate করে দিতে সক্ষম যা উপেক্ষা করে Regenerate হওয়া মুশকিল। কিন্তু পরমুহূর্তেই সে মত বদলায়, যখন সে দেখে সে তার ইচ্ছামতন এন্টারটেইনড, সে নিজের উপর ই গুলি চালায়, এই দেখার জন্য যে সে তা থেকে বাঁচতে পারে কিনা।

Powers & Abilities:

  • Emotional Control: Madcap এর মন নিয়ন্ত্রনের এক বিশেষ রূপ রয়েছে যা ভিকটিম কে তার পরামর্শের প্রতি সংবেদনশীল করে তোলে। কোনো সুনির্দিষ্ট পরামর্শ না দিলেও ভিকটিম কিছু সময়ের জন্য পাগল হয়ে যায়, যা খুশি তাই করে কোনো Wild হয়ে যায়।তার এই Psionic Power ভিকটিমের উপর ব্যাবহারের জন্য তার একটি মাধ্যমের প্রয়োজন হয়, যা তার প্রয়োজনের সাথে পরিবর্তন ও হয়। সে তার Bubble Gun এর দ্বারা Bubble এর সংস্পর্শে আসা সবাইকে প্রভাবিত করতে পারে। Bubble গান ছাড়াও সে শুধু চোখে চোখ রেখে বা শুধু তার কথা বলার মাধ্যমে মানুষকে প্রভাবিত করতে পারে। 
  • Healing Factor: তার হিলিং ফ্যাক্টর Extraordinary গতিতে কাজ করে। 
  • No Sense of Pain
  • Normal Human Strength
Power Grid
Intelligence 2
Strength 2
Speed 2
Durability 6
Energy Projection 3
Fighting Skills 2

Trivia:

  • Madcap এর হিলিং ফ্যাক্টর Deadpool এর চেয়ে বেশী।
  • Madcap এর মানসিক অসুস্থতা রয়েছে, সে বিশ্বাস করে যে জীবন অর্থহীন।
  • Deadpool এর মতে Madcap সবসময় ই এমন Monster ছিলো, তার অরিজিনটি নকল এবং তার মৃত পরিবার ও বন্ধুরা অস্তিত্বহীন। তবে এটি সত্য কিনা তা এখনো জানা যায়নি।
  • Masacre কে The Deadpool of Mexico বলা হয়।
f39ca0465788b64579388c56836de8b9 - Madcap Origin in Bangla


Leave a Comment

Total Views: 273

Scroll to Top