মার্ভেলের লোকি সিজন ২ রিভিউ

LOKI : SEASON 2

এবছরের জুলাইতে আসার কথা ছিল লোকি সিজন ২ ।

কিন্তু সেটা পোস্টপন করে পিছিয়ে দেওয়া হয়েছে । ঠিক কবে আসবে সেটা এখনো কনফার্ম জানা যায়নি ৷

সম্ভবত এ বছরের শেষের দিকে নাহলে ২০২৪ সালের শুরুতে আসার সম্ভাবনা রয়েছে।

Loki Season 2 Review in Bangla - লোকি সিজন ২ বাংলা রিভিউ
লোকি সিজন ২ রিভিউ Loki Season 2 Review

মার্ভেল স্টুডিও এর প্রযোজনায় ‘লোকী’ একটি আসন্ন আমেরিকান ওয়েব সিরিজ৷ এটি মার্ভেল কমিক্সের একই নামের চরিত্রের উপর ভিত্তি করে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সে অধীনে ৬ পর্বে মুক্তি পাচ্ছে ৷ যা আগামী ৯ জুন ২০২১ থেকে প্রতি সপ্তাহে বুধবারে প্রচারিত হবে ডিজনি প্লাস হটস্টার এ৷

 

ডিজনি প্লাসের লোকি ২০২১ সিরিজ রিভিউ

এই সিরিজ অবস্থান নিবে এভেঞ্জার্সঃ এন্ডগেম সিনেমার ইভেন্টের পরে ।

 

যেখানে এক অল্টারনেট ডাইমেনশনের লোকি, টেসারেক্ট বা স্পেস স্টোন নিয়ে পালিয়ে যায় এবং নতুন এক টাইমলাইন তৈরী করে।

 

 

 

Crime thriller , Procedural drama , Science fiction , Superhero জেনরের এই সিরিজটি প্রডিউস করেছে Marvel Studios। মুল লেখকের দায়িত্বে আছে Michael Waldron এবং Loki প্রথম সিজন Directed করেছে Kate Herron ।

 
অভিনয়ে বরাবরের মতোই এবারো আছে আমাদের লোকি ভাই মানে Tom Hiddleston ।
 
 

অন্যদিকে নতুন চরিত্রে আছে Owen Wilson যাকে আমরা টাইম ভ্যারিয়েন্ট অথরিটি এর এজেন্ট Mobius M. Mobius এজেন্ট হিসেবে দেখব।

 
তার পাশাপাশি আরও আছেঃ Gugu Mbatha-Raw এনাকে Ravonna Lexus Renslayer নামক চরিত্রে TVA এর একজন জাজ হিসেবে দায়িত্ব পালন করতে দেখা যাবে।
 

 

 

Wunmi Mosaku তাকে দেখা যাবে Hunter B-15 চরিত্রে। এছাড়াও অন্যান্য চরিত্রে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের অন্যান্য চরিত্র গুলিও দেখা যাবে এই সিরিজে। যেহেতু এটি একই মাল্টিভার্সে অন্তর্ভুক্ত

 

 

 

লোকি সিরিজ ড্রিস্টিবিউট করবে Disney Platform Distribution নামক ডিজনির একটি কোম্পানি। মুক্তি পাবে ও এপিসোড প্রচারিত হবে ৯ জুন থেকে Disney+ স্ট্রিমিং সার্ভিসে প্রতি বুধবারে ।

 

লোকী ২০২১ সিরিজ প্লটঃ

 

Avengers: Endgame (2019) এর ইভেন্টে Tesseract চুরি করার পরে। অল্টারনেট ভার্সনের লোকি কে রহস্যময় এক সংস্থা Time Variance Authority (TVA) ধরে নিয়ে আসে । এই সসংস্থাটি টাইম ও স্পেসের বাইরে অবস্থান করে এবং মাল্টিভার্সের টাইমলাইন চেক করে থাকে ।

 
তারা লোকীকে নিয়ে এসে একটি অফার দেয়ঃ টাইম ভারিয়েন্ট হওয়ায় টাইমলাইন থেকে নিজের অস্তিত্ব মুছে ফেলে দিবে নয়ত লোকি টিভিএ কে সাহায্য করবে টাইমলাইন ঠিক করে ভয়ংকর বিপদের হাত থেকে বাচাতে৷ এতে Loki নিজেই নিজের ক্রাইম থ্রিলিং এডভেঞ্চারে আটকে পরে৷ একাধিক টাইমে ভ্রমণ করতে থাকে ও মানব ইতিহাসের পরিবর্তন করতে থাকে ।
 

 

 

২০১৮ সালে মার্ভেল স্টুডিও একাধিক সিরিজ তৈরির ঘোষণা করে এবং নতুন সিরিজ গুলি এমসিইউ এর অন্যান্য মুভির সাথে কানেক্টেড থাকবে বলে জানানো হয় ৷

 
এর মধ্যে ডিজনি প্লাস এর জন্যঃ ওয়ান্ডাভিশন, দ্যা ফ্যালকন এন্ড উইন্টার সোলজার এবং সর্বশেষ লোকী সিরিজ মুক্তি পেতে যাচ্ছে ।
 

 

 

ওয়ালদ্রন এর স্ক্রিপ্ট লেখার ভিত্তিতে ২০২০ সালের জানুয়ারীতে Architect কোডনাম দিয়ে শুরু হয় এই সিরিজের শ্যুটিং। কিন্তু করোনাভাইরাস এর কারণে এই সিরিজের শ্যুটিং বন্ধ থাকে।

 
পরবর্তীতে একই বছরের সেপ্টেম্বরে পুনরায় শ্যুটিং চালু হয় ও ডিসেম্বরে শ্যুটিং শেষ হয় । ২০২২ সালের জানুয়ারি থেকে দ্বিতীয় সিজন শুরু হবে৷
 

 

 

সুপার বোল এর সময় Loki, The Falcon and the Winter Soldier এবং WandaVision সিরিজের একটি ট্রিজার দেখানো হয়।

 
 
এর পরে ২০২০ এর ডিসেম্বরে ডিজনি এর ইনভেস্টর ডে তে নতুন ট্রেলার মুক্তি পায় । এরপরে ২০২১ এর ৫ এপ্রিল লোকী সিরিজের দ্বিতীয় ট্রেইলার মুক্তি পায় । মে মাসে সিরিজের নতুন পোস্টার অবমুক্ত করা হয়।
 
যেখানে Loki, Mobius M. Mobius, Ravonna Lexus Renslayer এবং Hunter B-15, এদের পাশাপাশি “Miss Minutes” নামক একটি কার্টুন ঘড়ি সাদৃশ্য টিভিএ মাস্কট প্রকাশ করা হয়৷ 
 
অন্যদিকে Marvel Studios: Legends সিরিজের নতুন দুই এপিসোড ৪ জুন ২০২১ এ মুক্তি পাবে । যেখানে একটি এপিসোডে লোকির এবং অন্য টিতে টেসারেক্টের মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের ইতিহাস দেখানো হবে৷

 

 

What you need to see if you want to watch Loki series

 

মার্ভেলের Loki সিরিজ জুন ৯ এ আসছে। তো বুঝাই যাচ্ছে আর মাত্র কয়েক দিন। আর এই Loki সিরিজ টি দেখার জন্য ও ভালোভাবে বুঝার জন্য আপনাকে কি কি জানতে হবে আর দেখতে হবে চলুন জেনে আসি।

 
আর যারা নতুন ফ্যান মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের কোনো মুভি দেখেন নাই৷ তারা দয়া করে মনোযোগ সহকারে আমার পোস্ট টি পড়বেন । তবে অবশ্যই আপনি স্পইলার পেয়ে যাবেন শেষের এই অংশটুকুতে। তাই সাবধান 😪৷
  

 

 

লোকি সিরিজ দেখার আগে আপনাকে যে সকল মুভি দেখতে হবে??

 

 

[ Spoiler Alert ]
 

 

 

লোকি সিরিজ দেখার আগে কি কি দেখতে হবে??

 
 
থর ১ মুভিতে Odin বলেছিল যে তার পরেই Thor Asgard এর নতুন রাজা হবে। এতে থরের ছোট্টো ভাই Loki খুব jealous হয়। আর বলে রাখা ভালো যে Loki এর আসল বাবা Laufy। লোকি ওডিনের পালকপুত্র ।
 
The Avengers মুভিতে থানস দাদু, Loki কে পৃথিবীতে পাঠিয়েছিল আর্থ ইনভেনশন এর জন্য৷ এই কাজে থানস তার চিতোরি বাহিনী দেয় Loki কে সাহায্যের জন্যে। যদিও পরে লোকি সফল হতে পারে না৷ আর Avengers রা কোনোভাবে তাকে থামাতে সক্ষম হয় যেটা আমরা প্রায় সবাই জানি ।
 
Thor 2 সিনেমাতে থর তার শত্রু Dark Elves কে হারানোর জন্য Loki এর সাহায্যের দরকার ছিল। তাদের দুজনের লড়াইয়ের পরে সে Thor এর সামনে মারা যাওয়ার অভিনয় করে৷ কিন্তু আসলে লোকি মরে নাই। আমরা জানি যে Loki অন্যের চেহেরার নকল করতে পারে ও বিভিন্ন রুপ ধরতে পারে । 
 
পরবর্তীতে থর র‍্যাগনারকে এসে দেখা যায় যে সে রাজা হয়েছে কিন্তু Odin এর চেহারায় এসে। ডিসির সিনেমায় মাদার বক্সের ভুমিকা পরে সেটা রিভিল ও হয় যে Odin এর রুপ ধরে Loki রাজা সেজে ছিল। এরপরে Thor Ragnarok এ থরের বড় বোন Hela কে হারানোর জন্য Loki, থরের সাথে teamup করে। এরপর এভেঞ্জার্সঃ ইনফিনিটি ওয়্যার এ আমরা সবাই জানি Thanos Loki কে মেরে ফেলে।
 
এখানেই Loki এর গল্পের The End হয়। এরপর Avengers Endgame এ আভেঞ্জার্সরা টাইম হেইস্টের সময় ২০১২ এর Loki সেপ্টারে থাকা space stone নিয়ে পালিয়ে যায়। আর অন্যদিকে Endgame এ যে Thanos দাদু 😪😪 হেরে যায় আমরা সবাই জানি। এরপরে Loki সিরিজের ট্রেইলারে আমরা TVA কে দেখেছি। আর এই Time Variance Authority (TVA) লকি কে দিয়ে কি করায়, তা আমরা দেখব ডিজনি প্লাস এর Loki series এ।
 

 

 

এখন কথা হলো এই লোকি সিরিজ দেখার আগে কি কি দেখতে হবে?????

 

 

 
Loki Series Bangla Review
Copyright: Marvel Studio / Disney Plus
 
 

 

লোকী সিরিজ দেখতে হলে যে সকল মুভি দেখা লাগবে তার লিস্টঃ

 

 

১. Thor

 

২. The Avengers

 

৩. Thor: The Dark World

 

৪. Doctor Strange

 

৫. Thor: Ragnarok

 

৬. Avengers: Infinity War

 

৭. Avengers: Endgame

 

 

Writing Credit: লোকি সিরিজ দেখার আগে কি কি দেখতে হবে? অংশটুকু লিখেছেনঃ তাসিন হাসনাথ ভাইয়া। লোকি সিরিজ ট্রেলার ও সিরিজের বিস্তারিত ব্রেকডাওন লিখেছেন: মোঃ আশিকুর রহমান পারভেজ ।
 

 

 

Image Copyright Credit: Screenshots and Poster were Taken from from Marvel Studio And Disney Plus.

 

 

 
 

লোকি ২০২১ সিরিজ রিভিউ । Loki Bangla Review

 

আগামী 6 JUNE থেকে লন্ডনে LOKI- SEASON: 2 এর শুটিং শুরু হবে

 
আগামীবছর ANT-MAN AND THE WASP: QUANTUMANIA ফিল্ম রিলিজের আগে রিলিজ হতে পারে ।
 
ANT-MAN এর সাথে মিলিয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ পোস্ট ক্রেডিট সিন থাকবে । এই ফিল্ম আর LOKI সিরিজের মেইন ভিলেন WHO HE REMAINS / KANG
 
KANG- THE CONQUEROR কা চক্কর হে বাবু ভাইয়া 👀🔥

Leave a Comment

Total Views: 543

Scroll to Top