ইনভিঞ্চিবল বাংলা অরিজিন

ইনভিঞ্চিবল বাংলা অরিজিন – invincible bangla review

গত মার্চে শুরু হয়েছিল ইমেজ কমিক্সের সুপারহিরো দ্যা ইনভিঞ্চিবল এর অ্যানিমেশন যাত্রা । প্রথম এপিসোডেই সকলের মন জয় করে নিয়েছিল এর রক্তাক্ত ভায়োলেন্স লড়াইয়ের জন্য। অনেকটা আমাজন প্রাইমের লাইভ অ্যাকশন সিরিজ দ্যা বয়েজ এর মত ।

invincible Superhero Short Origin in Bangla

Invincible আপনারা যারা ইনভিঞ্চিবল সিরিজ দেখেছেন তারা জানেন মার্ক গ্রেসন কখনোই ‘i am invincible’ বলতে পারে নি। কারণ প্রত্যেকটা এপিসোডে মার্ক ভিলেনদের কাছে মারা খেয়েছে৷ অফকোর্স আমি ওকে ছোট করে বলছি না । ও অনেক সাহসী তার পরেও 🐸৷ আজকে ইনভিঞ্চিবল সিরিজ এর রিভিউ এর সাথে সাথে তার অরিজিন স্টোরিও বলব আপনাদের কে 😪৷ আমাদের পাশেই থাকুন৷ 🙂

invincible-bangla-origin-post
Credit: Amazon Prime Video

ইনভিঞ্চিবল বাংলা অরিজিন

সদ্য সমাপ্ত হওয়া Amazon Prime Video এর অরিজিন সিরিজ Invincible কে নিয়ে অনেকের জানার আগ্রহ হচ্ছে৷ সে কারণেই আজকে নিয়ে এলাম ইনভিঞ্চিবল এর অরিজিন ।

Invincible কে?

ইনভিঞ্চিবল কে? ইনভিঞ্চিবল হলো image comics কোম্পানির অধীনে থাকা অন্যতম একজন শক্তিশালী সুপারহিরো৷ যাকে সৃষ্টি করেন রবার্ট কার্কম্যান এবং কোরি ওয়াকার। তার প্রকৃত নাম মার্কাস সেবাস্তিয়ান গ্রেসন বা মার্ক গ্রেসন। সে Invincible সিরিজ ও কমিকের প্রধান আকর্ষণ Omni-Man (তার প্রথম পুত্র) and Deborah grayson এর একমাত্র পুত্র সন্তান।

ইনভিঞ্চিবল এর জন্ম

Invincible সুপারহিরো এবং ওমনি ম্যানের সন্তান হলেও তার জন্ম পৃথিবীতেই হয় । তার বাবা Omni-Man একজন Viltrumite বা ভাল্ট্রামাইট গ্রহের বাসিন্দা । যার আসল পরিচয় কিনা প্রকৃত পক্ষে Viltrum empire এর প্রকৃত রাজা। তবে এনিমেশন সিরিজে তাকে কারো নির্দেশে, পৃথিবীতে ধ্বংসযজ্ঞ চালাতে দেখা যায়।

প্রকৃত পক্ষে Grand Regent Thragg এর নির্দেশেই সে এসব কর্মকাণ্ড করে। Invincible হলো Human-Viltrumite হাইব্রিড একজন সুপারহিরো। অথবা চাইলেই আমরা তাকে হাফ হিউম্যান – হাফ ভাল্ট্রামাইট বলতে পারি । কমিকে দেখা যায় যে শুরুতে সে তার বাবা এবং তাদের দুজনের মধ্যে প্রচুর লড়াই হয় । কিন্তু পরবর্তীতে মার্ক গ্রেসনের বাবাকে ফিরিয়ে আনতে চাওয়া ও মার্কের ভালোবাসার প্রভাবে তার বাবা সমস্ত নৃশংসতা ছেড়ে দিয়ে ভালো হয়ে যায়।

অনেকটা ডার্থ ভেডর / এনাকিন স্কাইওয়াকারের মত 🐸😪৷ যদিও সিরিজে ১ম সিজনে সবে মাত্র নোলানের ( ওম্নি-ম্যান ) নৃশংসতা দেখানো শুরু হয়েছে । পরবর্তী সিজনে আরও বিস্তারিত জানা যাবে সিরিজের লেখকেরা কমিক ফলো করবে নাকি তাদের মত করে করবে৷

ইনভিঞ্চিবল এর ভাল্ট্রামাইটের রাজা হওয়া

Invincible হল Viltrumite গ্রহের মৃত রাজা Argall এর নিজ নাতি ৷ কমিক্সে Thragg সেই কথা জানতে পারলে মার্ককে মারতে চায় । কিন্তু থ্রাগ ব্যর্থ হয়। কিন্তু শেষের দিকে Thragg এর সাথে লড়াইয়ে ইনভিঞ্চিবল এর বাবা (যে কিনা তখন ভাল্ট্রামাইট এর রাজা ছিল) Omni-Man মারা যায়৷ যার ফলে invincible যোগ্য উত্তরসূরী হিসেবে Viltrum Empire এর শাসনভার গ্রহণ করে । এবং সেই সাথে Viltrumite দের Brutal standard বা হিংসাত্মক মনোভাব পরিবর্তন করে দেয় মার্ক গ্রেসন ।

ইনভিন্সিবল বাংলা অরিজিন
Copyright: Amazon Prime Video / Image Comics

ইনভিঞ্চিবল এর পাওয়ার এন্ড এবিলিটিজ

invincible Superhuman strength

একজন viltrumite হওয়ায় ইনভিঞ্চিবল খুব শক্তিশালী একজন সুপারহিরো । বলা যায় সবচেয়ে শক্তিশালী Viltrumite ও সে। এর কারণ হিসেবে বলা হয়, ‘যে সে সবচেয়ে শক্তিশালী Viltrumite এর দাবিদার Grant Regent Thragg কে লড়াইয়ে হারায়’ ।

সেই গ্রান্ট থ্রাগ যে কিনা Omni-Man ও Battle beast কে হারায়৷ যাকে Conquest লড়াই করতে ভয় করে৷ সেই থ্রাগকে invincible এক কঠিন লড়াইয়ের পর তাকে হারিয়ে সূর্যে নিক্ষেপ করে। এ থেকেই বুঝা যায় সে কতটা শক্তিশালী 😁৷

ইনভিঞ্চিবলের ফ্লাইট বা উড়তে পারা ক্ষমতা

অন্যান্য সকল Viltrumite দের মতই ইনভিন্সিবল ও তার মাথার পাশে কানের বিশেষ এক ক্ষমতার মাধ্যমে আকাশে উড়তে পারে। শুধু তাই নয়, উড়তে পারার পাশাপাশি পৃথিবীর বাইরের পরিবেশেও টিকে থাকতে পারে সে। অ্যানিমেশন সিরিজে তাকে মার্সে/ মংগল গ্রহে উড়তে ও শ্বাস নিতে দেখা যায়৷

invincible healing power

কমিক্সে ইনভিঞ্চিবল কে অনেকবার ছিড়ে আলাদা করে ফেলা হয়েছিল। কিন্তু তার উলভারিনের মত দ্রুত হিলিং পাওয়ার থাকায়, সে দ্রুত সময়ে সুস্থ হয়ে উঠে। শুধু তাই নয় এমনকি সে thragg এর সাথে যুদ্ধের সময় তার শরীর সূর্যের তাপে ঝলসে যাওয়ার পরেও৷ সে খুব দ্রুই আবার সুস্থ হয়ে ফিরে আসে।

ইনভিঞ্চিবলের অন্যান্য ক্ষমতা

অনবরত লড়াই করার ক্ষমতা।অভেদ্যতা। (বুলেট প্রুফ 😂)অতিমানবিক গতি ( সুপার স্পিড 🤐)মহাশূন্যে শ্বাস নেয়ার ক্ষমতা।অতি মানবীয় বুদ্ধিমত্তা। ( 😑😑😑)অদম্য ইচ্ছাশক্তি। ( 🚩🚩🚩)

invincible weakness

ইনভিঞ্চিবল খুব তাড়াতাড়িই এবং খুব সহজে মেজাজ হারিয়ে ফেলে। যার ফলাফল তো আমরা সবাই জানি। সবকটা ভিলেনের কাছে মারা খায়😂

Ragnarr নামক শক্তিশালী প্রাণী, যারা কিনা Viltrumite বাসিন্দাদের Predator এর মত

High frequency sonic sound বা উচ্চমাত্রার শব্দঃ প্রায় সকল Viltrumite দের মতই তার কানও উচ্চ মাত্রার শব্দের প্রতি সংবেদনশীল৷ যা কিনা যেকোনো Viltrumite কে খুব সহজেই দুর্বল করে ফেলে দেয়।

অন্যান্য ভাল্ট্রামাইটঃ Viltrumite দের মুখোমুখি সম্মুখ যুদ্ধে শুধু তার স্বজাতিই হারাতে পারে।

ইনভিঞ্চিবলের ট্রিভিয়া

কমিক্সে মার্ক গ্রেসন ওরফে ইনভিঞ্চিবল এর শখানেক trivia ও ফিট আছে৷ কিন্তু পোস্টে এত্তগুলা ট্রিভিয়া তুলে আনা সম্ভাব না । তাই মার্কের বিশেষ কিছু ট্রিভিয়া তুলে আনলাম আপনাদের জন্য৷ 🎁

নিজের ভার্জিনিটি হারানো

কমিক্সে এক ইস্যুতে দেখা যায় Strongest female Viltrumite খ্যাত Anissa ইনভিঞ্চিবল কে জোরপূর্বক বলাৎকার করে😊৷ যার ফলে আনিসা Marky নামক এক পুত্র সন্তানের জন্ম দেয়। 🐸

গোফ না রাখা

অন্যন্য Viltrumite পুরুষেরা গোঁফ রাখলেও Invincible সেটিকে Viltrumite দের নৃশংসতার প্রতীক মনে করে। যে কারণে সে গোঁফ ছেঁটে ফেলে দেয় । ( প্রশ্ন হল সে গোফ কাটে কিভাবে )

ইনভিঞ্চিবল এর বৈবাহিক জীবন

পৃথিবীর আরেক শক্তিশালী সুপার হিরোইন Atom Eve তার স্ত্রী ( এবং আমার ক্রাশ) ৷ তাদের দুজনের ঘরে Terra নামক একটি কন্যা সন্তান রয়েছে।

শক্তিশালী ভাল্ট্রামাইট

সে অন্যতম Viltrumite গ্রহের শক্তিশালী Viltrumite যোদ্ধা Conquest এবং Thragg কে লড়াইয়ে হারিয়েছে।

ইনভিঞ্চিবল ও তার স্ত্রী এটম ইভ এর ক্ষমতা

মার্ক গ্রেসনকে Thragg ছিঁড়ে দুই টুকরো করে ফেললেও তার স্ত্রী Atom Eve তাকে পুনর্গঠিত করে জীবিত করে৷

ওই ইস্যুতেই invincible, তার স্ত্রী এটম ইভ এবং ইনভিঞ্চিবল এর সৎ ভাইকে মেরে ফেলে৷ কিন্তু পরে তারা দুইজন জীবিত হয়ে গেলেও সৎ ভাইকে জীবিত করতে পারেনা৷

ইনভিন্সিবল বাংলা অরিজিন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.