Gladiator Origin in Bangla

“Who I am… is bound by what I am. I am an empire. And that empire must stand at any cost.”

— Gladiator
Kallark জন্মগতভাবে একজন Strontian জাতির সদস্য, এবং তারা Shi’ar দের এর অধীনে চলে। সমস্ত Strontian রা দুর্দান্ত শক্তি এবং বিভিন্ন পরাশক্তিগুলির সক্ষমতা নিয়ে জন্মগ্রহণ করে তবে তারা কেবল তখনই তা ব্যবহার করতে পারে, যখন তারা কোনও উদ্দেশ্যে সম্পূর্ণ নিবেদিত থাকে। সে এক অভিজাত বংশে জন্মগ্রহন করেছে বলা হলেও তার সম্পর্কে এর চেয়ে বেশী কিছু জানা যায়না। সে Strontian এর Council of Elders এর কাছে বড় হয়। তাদের সাথে তার রক্তের সম্পর্কের চেয়েও বেশী ছিলো। সে ও Cadet হিসেবে Imperial Guard এ যোগ দেওয়ার জন্য পরীক্ষা দেয়, Gladiator টাইটেলটি অর্জন করার জন্য। এই Imperial Guard প্রত্যেক জাতির সবচেয়ে সেরা যোদ্ধা দ্বারা তৈরী করা হয়। তার সাথে আরো নয়জন Strontian ক্যাডেট Imperial Guard এর পরীক্ষায় উত্তীর্ন হয়। এই দশজন ক্যাডেট কে Gladiator হিসেবে আরো উন্নত ও তাদের জাতির সবার থেকে সবচেয়ে শক্তিশালী হিসেবে গড়ে তোলার জন্য বিশেষ প্রক্রিয়ার মধ্য দিয়ে তাদের পরীক্ষা করা হয়। কিন্তু একজন সাধারন Strontian ও যেকেনো আর্মি কে একাই কাবু করে ফেলতে পারে তা জানার পর Shi’ar Emperor রা চিন্তায় পড়ে যায়। তাই Imperial Guard এর সবার Loyalty পরীক্ষা করার জন্য তাদের সবাইকে Council of Elders দের খুন করতে বলে। তখন তারা সবাই এর বিরুদ্ধে গেলেও একমাত্র Kallark ই সেই অর্ডার মেনে নেয় এবং Council of Elders দের খুন করে। তার এই বিশ্বস্ততা দেখে তাকে Imperial Guard এর Preator (Leader) বানানো হয় এবং তাকে Gladiator উপাধি দেওয়া হয়।

পরবর্তীতে জানা যায় যে, Council of Elders দের খুন করা ছাড়া Kallark এর হাতে আর কোনো রাস্তা ছিলোনা। কারন Shi’ar Empire, Strontian দের গ্রহ Strontia এর যে সূর্য তার সামনে একটি Starcraker সেট করে রেখেছিলো, যদি কেউ ই এই অর্ডার না মানতো তাহলে সেই Starcracker চালু করে Strontia গ্রহ কে ধ্বংস করে দেওয়া হতো। Council of Elders রাই তাকে এই কথা জানিয়েছিলো যার ফলে Kallark তার জাতিকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে এ পদক্ষেপ নেয়।

Imperial Guard কে তৈরী করা হয় Shi’ar Empire এর শত্রু Rook’shir কে থামানোর জন্য যে কিনা একজন আসামী ছিলো যে পরে Phoenix Force এর অধিকারী হয়। Kallark aka Gladiator তার দলের সবাইকে নিয়ে Rook’shir কে হারাতে সক্ষম হয়। তার ভিতর থেকে Phoenix Force বেরিয়ে গেলেও কিছু অংশ তার Sword এ থেকে যায় যা Blade of the Phoenix নামে পরিচিত, যা Imperial Guard তাদের অধীনে নিয়ে যায়। Gladiator, Shi’ar Empire এর হয়ে কাজ করতে থাকে। 

সে অনেকবার X-Men দের বিরুদ্ধে লড়েছে। Shi’ar Empire এর রাজা D’ken একজন ক্ষমতালোভী হওয়া সত্বেও সে তার উদ্দেশ্য এর প্রতি নিবেদিত হওয়ায় তার নির্দেশে X-Men দের বিরুদ্ধে যায় D’ken এর বোন Lillandra কে তাদের হাত থেকে নিয়ে বেআইনিভাবে আটকে রাখার জন্য। সে লড়াইয়ে X-Men রা জয়ী হয় Starjammers এর সহায়তায় এবং D’ken ক্ষমতাচ্যুত হয় ও Lillandra উত্তরাধিকারসূত্রে সে ক্ষমতার অধিকারী হয়। তখন সে তার Shi’ar Empire এর প্রতি বিশ্বস্ততার কারনে Lillandra এর সকল নির্দেশ মানা শুরু করে। পরবর্তীতে আবার Lillandra এর নির্দেশেই Phoenix যখন Dark Phoenix হয়ে যায় তখন তাকে নিঃশেষ করতে আবার তার Imperial Guard, X-Men দের মুখোমুখি হয়। কারন Jean Grey ছিলো Phoenix এর মেজর হোস্ট যদিও সে মুহূর্তে তার ভিতর Phoenix এর উপস্থিতি ছিলোনা কিন্ত যেকোনো মূহুর্তে তা ফিরে আসতে পারে বিধায় তাকে শেষ করার জন্য Gladiator কে Lillandra নির্দেশ দেয়। তখন এ লড়াইয়ে Imperial Guard, X-Men দের নাকানি চুবানি দিলেও শেষপর্যায়ে Phoenix আসলেই ফিরে আসে যার ফলে সবাই অজ্ঞান হয়ে যায়। কিন্তু শেষমেশ Jean Grey আত্মহত্যা করে যাতে Dark Phoenix তার ধ্বংসযজ্ঞ না চালাতে পারে।

বিভিন্ন সময়েই সে Superhero দের পক্ষে লড়াই করেছে এমনকি বিরুদ্ধেও লড়াই করেছে। সে মুলত তাকে দেওয়া নির্দেশ অনুযায়ী কাজ করে। সে Shi’ar Empire এর প্রতি অনুগত এবং বিশ্বস্ত। কারন Strontian রা কোনো নির্দিষ্ট উদ্দেশ্য ছাড়া তাদের ক্ষমতার বহিঃপ্রকাশ করতে পারে না ঠিকমতন, তাই সে তার মূল উদ্দেশ্য ঠিক রাখে। তার সকল ক্ষমতাই এই উদ্দেশ্য ও আত্মবিশ্বাসের উপর নির্ভর করে। 

Powers & Abilities:

  • Strontian Physiology: একজন Strontian হিসেবে সে প্রাকৃতিকভাবেই অনেক শক্তিশালী ও ক্ষমতার অধিকারী। Gladiator হওয়ার জন্য সে বিশেষ প্রক্রিয়ার মধ্য দিয়ে যায়, যা তার সকল ক্ষমতা আরো বাড়িয়ে দেয় ও Space এ শ্বাস নেয়ার ক্ষমতা দেয়। 
  • Superhuman Strength
  • Superhuman Speed
  • Superhuman Stamina
  • Superhuman Agility
  • Superhuman Reflexes
  • Fly
  • Heat Beam: তার চোখ থেকে বিশেষ Heat Beam নির্গত হয়।
  • Microscopic Vision: একদম অনেক ছোট ছোট বস্তু ও সে খালি চোখে দেখতে পারে।
  • Super Breath: তার মুখ থেকে বাতাস বের করে তা দ্বারা ঘূর্নিঝড় অথবা ঠান্ডা করে বরফের মত জমাট বাঁধিয়ে দিতে পারে।
  • Accelerated Healing Factor
  • Advanced Longevity – Slowly Aged
  • Highly Skilled in Combat arts of Shi’ar

Weakness:

  • Specific Wavelength of Radiation
  • Confidence: তার সকল ক্ষমতা নির্ভর করে তার আত্মবিশ্বাস এর ভেতর। আত্মবিশ্বাস না থাকলে সে তার থেকে দূর্বল প্রতিপক্ষের কাছেও হেরে যেতে পারে।
  • Magic
Power Grid
Intelligence 3
Strength 7
Speed 7
Durability 7
Energy Projection 6
Fighting Skills 6
* Dependent upon confidence level

Trivia:

  • বলা হয়ে থাকে Gladiator এর ক্ষমতাগুলি Superboy হতে অনুপ্রাণিত। Kallark নামকে Kal-el এর Kal ও Clark Kent এর Clark এর সংমিশ্রনে তৈরী হয়েছে বলে ধরা হয়ে থাকে।
  • Gladiator এর Heat Beam এতই পাওয়ারফুল যে তা Hulk এর স্কিন জ্বালিয়ে দিতে পারে। এমনকি Hyperion এর Atomic Vision কে Overpowered করে ফেলে।
  • সে আলোর গতির চেয়েও একশ গুন জোরে উড়ে।
  • সে সুপারসনিক গতিতে দৌড়াতে সক্ষম, যা 760 Mile per Hour.
  • সে একজন Anti-Villain.
images%2B%25281%2529 - Gladiator Origin in Bangla



Leave a Comment

Total Views: 231

Scroll to Top