ডিসি টাইটান্স Faux Hawk – Titans সিজন ২ এপিসোড ১২ রিভিউ

টাইটান্স এর গত ১১ নাম্বার পর্বে হয়ে যাওয়া ঘটনা থেকে বুঝাই যাচ্ছিল যে, এই এপিসোড এ রোজ কে নিয়ে হবে । বিশেষ করে রোজ এর অতীত সে তার ক্ষমতা পেল কিভাবে এবং সে টাইটান্সদের সাথে কি করছে ।

অন্যদিকে ডেথস্ট্রোক কিভাবে রোজ এর সাথে নিয়ে পরিকল্পনা করেছে ইত্যাদি অনেকগুলি প্রশ্নের উত্তর পাওয়া যাবে ।

কনর আর গারর এর কি হল এবং তাদের কে কিভাবে উদ্ধার করবে ডোনা আর ডওন সে বিষয়েও বুঝা যাবে এই এপিসোড এ ।

☞ Read Also: ডিজনি কোম্পানির স্ট্রিমিং সার্ভিস ডিজনি+ এর বিস্তারিত রিভিউ এবং ডিজনি প্লাস এর মাসিক চার্জ কত? এই নিয়ে বিস্তারিত পোস্ট পড়ে নিন ।

টাইটান্স সিজন ২ এপিসোড ১২ রিভিউ

🚫 ∑‡ স্পইলার এলার্ট †⁺ 🚫

∆ Read More: ফ্ল্যাশ সিজন ৬ এপিসোড ৫ রিভিউ

DC Titans Episode 12 Breakdown

★ টাইটান্স এর সিজন ২ এর এপিসোড ১২ এর নাম ছিল Faux Hawk । এর ব্যাপ্তিকাল ছিল ৪৯ মিনিট । প্রচারিত হয়েছিল ১৮ ই অক্টোবর এ । ডিসি কমিক্সের নিজস্ব অনলাইন স্ট্রিমিং সার্ভিসে যার নাম ” DC Universe ” অ্যাপে ।

★ এপিসোড শুরু হয় আগের এপিসোড এর রিক্যাপ দৃশ্য দেখিয়ে । বিশেষ করে গত সিজনে ডিক যখন তার স্যুটটি পুড়িয়ে ফেলে দেয় সেই দৃশ্য । অন্যদিকে এই সিজনে বর্তমান রবিন “জেসন টড” এর করা ডিক গ্রেসন এর উদ্দেশ্যে করা প্রশ্নটি “যদি আমি রবিন হই, তাহলে তুমি কে” । এই প্রশ্নের মাধ্যমে ∆∆ টাইটান্স এর আগামী এপিসোড মানে এপিসোড ১৩ এর সুচনা করা হয় । উল্লেখ্য টাইটান্স এর ফিনালে এপিসোড এর নাম: Nightwing ।∇∇ যেটি আগামী ১ ডিসেম্বর প্রকাশিত হবে ।

★ এপিসোড শুরু হয় জেরিকো এর খুনের দৃশ্য দেখিয়ে । যেখানে জেরিকো এর বুকের ভিতর ছুড়ি ঢুকিয়ে দেয় তার বাবা ডেথস্ট্রোক । জেরিকো ছুড়ির আঘাতে নিচে পরে গেলে তার মুখ দিয়ে প্রচুর রক্ত পড়তে থাকে । ডেথস্ট্রোক তখন তার মাস্ক খুলে জেরিকো এর লাছে যায়। তখনি জেরিকো চোখ বুঝে তার ক্ষমতা ব্যাবহার করে নিজের আত্মা তার বাবা ডেথস্ট্রোক এর শরিরে বা ব্রেনে পাঠিয়ে নিজেকে বাচায় । তবে তার শরির মারা যায় । কিন্তু জেরিকো এর আত্মা তার বাবা ডেথস্ট্রোক এর আত্মার সাথে বেচে থাকে । ডেথস্ট্রোক এর শরির ভাগাভাগি করে । যেটা এপিসোড এর পরবর্তী দৃশ্যে দেখা যায় ।

★ জেরিকো আর তার বাবা নিজেদের শরির ভাগাভাগি করে বাস করছে সেইদিন থেকে । মানে এক শরির দুই আত্মা । মাঝেমধ্যে জেরিকো ডেথস্ট্রোক এর শরির থেকে বেরোতে চাইলেও পারে না । তবে জেরিকো চায় তার বাবাকে মেরে ফেলতে । যার ফলে জেরিকো ডেথস্ট্রোক এর শরিরে নিয়ন্ত্রণ নিয়ে একটি গাড়ির সামনে দারায়। যেন গাড়িটি তাকে আঘাত করে মেরে ফেলে দেয় । কিন্তু তখনি ডেথস্ট্রোক নিজের শরিরের নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

★ এর পরে গারর কে দেখা যায় একটি রেস্ট্রুরেন্টে । সে কফি খেতে আসছে । তখনি তাকে নিয়ন্ত্রণ করার জন্য যে মিউজিক বাজানো হয় সেই মিউজিক বেজে উঠে । গারর বাঘ হয়ে যায় এবং সেই রেস্ট্রুরেন্টের অনেককেই আঘাত করে মেরে ফেলে দেয় । এর পরে গারর ক্যাডমাস ল্যাবের সিকিউরিটি মার্সির এর গাড়িতে গিয়ে বসে । মার্সি তাকে নিয়ন্ত্রণ করছিল একটি ডিভাইস এর মাধ্যমে ।

∆ অবশেষে ডিসির বিশাল হাইপ তোলা সিনেমা জোকার $১ বিলিয়ন ডলার আয় করল বিস্তারিত বক্স অফিস কালেকশন রিপোর্ট পড়ে নিন । ∆

★ এর পরে দেখা যায় ডোনা আর ডওন ক্যাডমাস ল্যাবের এক কর্মকারী ওয়াল্টার এর বাসায় গিয়েছে । ওরা ভিতরে ঢুকে গিয়ে ওয়াল্টার কে ডোনা লাসসো দিয়ে বেধে গারর সম্পর্কে জিজ্ঞাসাবাদ করে । এর পরে ওরা সেখান থেকে বের হয়ে যায় ।

[ উল্লেখ্য: লাসসো হচ্ছে এমন এক অদ্ভুত ক্ষমতাসম্পন্ন রশি যার মাধ্যমে যে কারো কাছ থেকে তার অনিচ্ছায় সত্য কথা বের করা যায় । ]

ডোনা আর ডওন একে অপরের সাথে তর্কাতর্কি করে। এই বিষয় নিয়ে যে ওরা গারর আর কনরকে বাঁচাতে হ্যানক কে ডাকবে কিনা। পরে ওরা সিদ্ধান্ত নেয় যে, ওরা দুজনে নিজেরাই ক্যাডমাস ল্যাবে আক্রমণ করে গারর আর কনরকে উদ্ধার করবে ।

★ এর পরে দেখা যায় এক ফাইট ক্লাবে । সেখানে হওক টাইটান্স এর কস্টিউম পড়ে অন্যদের সাথে লড়াই করছে । পরে লড়াই শেষে এক মেয়ের সাথে রোমান্টিক 😉 দৃশ্যে চলে যায় । কিন্তু রোমান্টিক শেষ হওয়ার আগেই ও ক্লান্তের কারনে ঘুমিয়ে পড়ে 😂।

★ এর পরে র‍্যাচেল আর কোরিকে দেখা যায় । কোরি নিজের শক্তি ব্যাবহার করতে পারছিল না ঠিকমত । তখন র‍্যাচেল আসে সেখানে । কোরি বলে তার সমস্যা হচ্ছে নিজের ক্ষমতা ব্যাবহারে । পরে ওরা দুজনেই গাড়িতে করে রাস্তায় চলে যায় । গাড়িতে যাওয়ার সময় দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়, যা শেষ পর্যায়ে ঝগড়া এর দিকে চলে যায় । পরে দুজনেই একে অপরের কাছে ক্ষমা চায় এবং ঠিক করে যে তারা গারর এবং কনর কে খুঁজতে যাবে । এর পরের দৃশ্যে রোজ আর জেসন টড কে দেখা যায় ।

∆ Also Read: Star Wars The Mandalorian Chapter 2 Review পড়ে নিন ।

★ তখন জেসনের মোবাইলে র‍্যাচেল এর মেসেজ আসে । রোজ জিজ্ঞাসা করে কি হয়েছে ? জেসন বলে গারের সাহায্য লাগবে , এর জন্য সবাইকে যেতে বলছে । হয়ত এটা ডিক এর কোন পরিক্ষা । রোজ বলে যদি ওরা একত্রিত হয় তাহলে আমার বাবা ওদের মেরে ফেলবে । জেসন বলে না হয়ত সে এখন জেনেভায় রয়েছে ব্যাংকারদের মারছে । রোজ বলে না । জেসন বলে ও তাহলে তোমরা বুঝি এখন ফেসবুক ফ্রেন্ড ? । রোজ বলে জেসন আমি তোমাকে কিছু বলতে চাই । যা আগে আমি কখনো বলিনি । জেসন শুনতে না চাইলেও রোজ জোর করে নিজের অতীত বলতে চায় ।

★ তিন বছর আগের ঘটনা । রোজ বাইসাইকেল এ অ্যাক্সিডেন্ট করলে তার পা ভেংগে যায় । কিন্তু কিছু মুহুর্ত পরেই তার পা ঠিক হয়ে যায় । সেখানে উপস্থিত সবাই অবাক হয়ে যায় । রোজ তার বাইসাইকেল নিয়ে পালিয়ে যায় । এর পরে সে বাড়িতে গেলে তার মাকে জিজ্ঞাসা করে যে তার সাথে এমন কেন হয় । তার আসল বাবা কে ? সে আঘাত পেলে ব্যাথ্যা পায়না কেন ? রোজ এর মা বলে তোমার বাবা অন্য এক জীবনের গল্প । আমি তাকে জানতাম না বললেই চলে ।

★ এর পরের দৃশ্যে রোজ কে দেখা যায় ডেথস্ট্রোক এর সামনে দারিয়ে । রোজ নিজের সম্পর্কে বলে তার ক্ষমতা সম্পর্কে বলে । ডেথস্ট্রোক বলে আমি আগে ভালোই ছিলাম, কিছু গবেষণার কারনে আমার শরিরে পরিবর্তন এসেছে । যার কিছুটা তুমিও পেয়েছো । রোজ বলে আমাকে তোমার সাথে রাখ । ডেথস্ট্রোক প্রথমে রাজী না থাকলেও পরে সে রাজী হয় । ডেথস্ট্রোক রোজ কে একটি কস্টিউম দেয় এবং তাকে প্রতিদিন ট্রেইনিং দেওয়া শুরু করে । প্রায় তিন বছর পরে ডেথস্ট্রোক বলে যে তোমার ভাই ছিল কিন্তু টাইটান্স নামক এক দল তাকে খুন করেছে । আমি চাই আমরা দুজনে মিলে ওদের সবাইকে হত্যা করি । তখন রোজ রাজি হয় আর ডেথস্ট্রোক কে সাহায্য করে । ডক্টর লাইট কে জেল থেকে পালাতে সাহায্য করে রোজ আর ডেথস্ট্রোক । এই দৃশ্যটুকু টাইটান্স এর এপিসোড ১ এ দেখানো হয় । যদি ও সেখানে শুধু ডক্টর লাইট কে জেল থেকে পালাতে দেখানো হয় ।

∆ Read Mythology: ৭২ ডেমন বা জ্বীনের বিস্তারিত বর্ণনার দ্বিতীয় পর্ব – “অ্যাগারেস” সম্পর্কে পড়ে নিন ।

★ জেসন এই কথা শুনে ইমোশনাল হয়ে যায় । সে তখনি ওই জায়গা ছেড়ে চলে যায় । রোজ বলে তাহলে গারর এর কি হবে কিন্তু জেসন কিছুই শুনেনা সে এখান থেকে অনেক দূরে চলে যায় । জেসন চলে যাওয়ার পরেই ডেথস্ট্রোক এর ফোন আসে রোজ এর কাছে । সে বলে টাইটান্সরা সকলেই আবার মিলিত হচ্ছে , এখন সময় হয়েছে আমাদের কে আবার পুনরায় একত্রিত হয়ে তাদের কে আটকানো । এখুনি সান ফ্রান্সিসকোতে যাও এই বলে ফোন কেটে দেয় । এর পরে স্লেড ওয়েলসন (ডেথস্ট্রোক) আর তার সহকারী এর মধ্যে কথোপকথন হয় । সেখানে তার সহকারী উইন্টারগ্রিন বলে মাত্র দুইজন এসেছে, ডিক এর কোন খোঁজখবর নেই ।

★ এর পরে প্রথমবারের মত ডিক গ্রেসন কে দেখায় । সে জেল থেকে পালিয়ে গিয়ে জেরিকোর বাড়ি যায়, যেখানে ডেথস্ট্রোক ছিল। জেরিকো এর মা বলে আমি জানতাম তুমি আসবে । ডিক বলে ডেথস্ট্রোক কোথায় ? উত্তরে জেরিকো এর মা বলে, ডেথস্ট্রোক এর মেয়ের সাথে কথা বলে সকালে চলে গেছে । ডিক বলে রোজ আর ডেথস্ট্রোক একসাথে কাজ করছিল ? জেরিকো এর মা বলে তাইতো মনে হলো । পরে ডিকের সাথে জেরিকো এর মা কথাবার্তা হয় । এর পরে সে চলে যায় সেখান থেকে ।

★ এর পরে ডিক একটি দোকানের সামনে চলে যায় । সেখানে গিয়ে স্টু নামের এক ব্যাক্তির সাথে কথা বলে। কিন্তু স্টু নামের ব্যাক্তি তার উপর রেগে থাকে । কারন ডিক যে স্যুট পুড়িয়ে ফেলেছিল সেই স্যুটটি স্টু বানিয়ে দিয়েছিল । ডিক তাকে নতুন আরেকটি স্যুট এর জন্য রিকুয়েস্ট করে এর পরে ডিককে স্টু ওই বিল্ডিং এর নিচে সিক্রেট রুমে নিয়ে যায় । যেখানে ডিক এর জন্য নতুন স্যুট বানিয়ে রেখে দিয়েছিল । যদিও নতুন স্যুটটি দেখায় না । এটা রেখে দেওয়া হয়েছে আগামী এপিসোড এর জন্য ।

★ এর পরে দেখা যায় হ্যানক তার স্যুট খুঁজে পাচ্ছে না । টিভি রিপোর্ট এ একটি রিপোর্ট শুনতে পায় যে হওক একটি লন্ড্রি দোকান থেকে তিন হাজার ডলার চুরি করেছে । হ্যানক দ্রুত সেই লন্ড্রি দোকানে যায় । সেখানে গিয়ে তার কস্টিউম আর যে ব্যাক্তি টাকা চুরি করেছে তার খোজ পায় । হ্যানক সেই ব্যাক্তির কাছে যায় এবং তাকে আঘাত করে । পরে হ্যানক আর সেই ব্যাক্তির মধ্যে কথোপকথন হয় , হ্যানক বুঝে যে সে আসলে এই কস্টিউম চুরি করেনি । সে তার কাছ থেকে কিনেছে । সেই সাথে ছড়ার মত একটি সিক্রেট মেসেজ ও শুনতে পায় । যেটা কিনা তার টাইটান্স এর কেউ একজন তার জন্ত রেখে গিয়েছিল । পরে সে বাসায় যায় কিন্তু ঘুমাতে পারে না । সে উঠে কোথাও চলে যায় ।

★ এপিসোড শেষ হয় শহরের একটটি মেলা এর মাঠে । যেখানে গারর কে বসিয়ে রেখেছিল । আর মার্সি তার হাতে গারর কে কন্ট্রোল করার ডিভাইস নিয়ে বসেছিল ক্যাডমাস ল্যাবরেটরির গাড়িতে । এর মানে হচ্ছে আগামী এপিসোড এ আমরা টাইটান্সদের কে এখানে এসে লড়াই করতে দেখব ।

ডিসি টাইটান্স সিজন ২ ট্রেইলার ব্রেকডাওন রিভিউ পড়ুন এই লিংক থেকে ।

Leave a Comment

Total Views: 617

Scroll to Top