ডিসির ক্রাইসিস ইভেন্ট সম্পর্কে বিস্তারিত Crisis Event Review

ডিসি ক্রাইসিস ইভেন্ট সম্পর্কে বিস্তারিত

****** The Dark Crisis *******
পুরো ডিসি ওয়ার্ল্ডের একদম মূল শত্রু হচ্ছে “The Great Darkness”। মোট কথায় ডিসিতে এখন পর্যন্ত যতই ক্রাইসিস ইভেন্ট সংগঠিত হয়েছে, সবগুলোর পিছেই মূল হোতা ছিলো গ্রেট ডার্কনেস এবং সব ক্রাইসিসের কেন্দ্রীয় ভিলেন গুলো যেমন : Anti Monitor (Crisis on Infinite Earths), Superboy Prime (Infinite Crisis), Darkseid (Final Crisis) এর মতো চরিত্ররা
এবং The Great Evil Beast, Nekron, Trigon, Neron, Dppmsdag এর মতক অন্যান্য ভয়াবহ সব ক্যারেক্টার হচ্ছে দ্যা গ্রেট ডার্কনেস এর অবতার/সার্ভেন্ট।
 দ্যা গ্রেট ডার্কনেস কখনোই পুরোপুরি ডিসি ইউনিভার্স এ প্রবেশ করতে পারেনা বিধায় সে বিভিন্ন অবতারের মাধ্যমে ক্যাটাস্ট্রফি ক্রিয়েট করার চেষ্টা করে কারণ তার মূল উদ্দেশ্য হচ্ছে পুরো ডিসি ওমনিভার্স ধংস করে অন্ধকারের রাজত্ব কায়েম করা।
 

ডিসির ক্রাইসিস ইভেন্ট সম্পর্কে বিস্তারিত Crisis Event Review
(image Credit: DC Comics)
তবে ডিসির সুপারহিরোদের জন্য,স্পেশালি Justice League এর জন্য তার প্ল্যান বারবার বাধাগ্রস্ত হয়,
Superman এর নেতৃত্বে ডিসির সুপারহিরোরা বারবার গ্রেট ডার্কনেস এর প্ল্যান বরবাদ করে দেয়। Metal ইভেন্ট এর পর ডার্কনেস একটা নতুন সিদ্ধান্ত নেয়, সে নেক্সট ক্রাইসিস স্টিমুলেট করার আগেই হিরোদের ই মেরে ফেলবে, যাতে ডিসি ইউনিভার্সকে প্রটেক্ট করার জন্য কেউ না থাকে এবং সে যাতে সহজেই ডিসি ইউনিভার্সে প্রবেশ করে সব ধংস করতে সক্ষম হয়।
এজন্য সে Pariah,যার ভুল থেকে Crisis on Infinite Earths সংগঠিত হয়েছিলো, ডার্কনেস Pariah কে ক্যাপচার করে এবং তাকে করাপ্ট করে ফেলে। প্যারিয়াহ এর মাধ্যমে ডার্কনেস এবার সরাসরি Justice League কে তার ময়দানে নিয়ে আসে এবং লীগের পিছে তার ভয়াবহ অবতারদের নিগে গড়া ডার্ক আর্মি লেলিয়ে দেয়, যে আর্মিতে ছিলো Darkseid, Doomsday, Neron, Empty Hand এর মতো ভয়াবহ চরিত্ররা।
স্বভাবতই জাস্টিস লীগ এই আর্মির সাথে টিকে উঠতে পারেনাই এবং দ্যা গ্রেট ডার্কনেস ফাইনালি পুরো লীগকে ‘মেরে ফেলে’, এবং ময়দান থেকে Black Adam কোনোভাবে পৃথিবীতে ফিরে আসে যার মাধ্যমে পৃথিবীবাসি জানতে পারে যে জাস্টিস লীগের সবাই মৃত।
তো বর্তমান টাইমলাইনে জাস্টিস লীগ অলরেডি ডেড, সিনিয়র হিরোদের কেউ আর নাই। স্বাভাবিকভাবেই পুরো পৃথিবীর নেতৃত্ব এখন Titans এবং তাদের লীডার Nightwing এর হাতে, কারণ লীগের পর সে সবথেকে এক্সপেরিয়ন্সড টিম হচ্ছে টাইটান্স এবং নাইটউইং তাদের লীডার। স্বাভাবিকভাবেই দ্যা গ্রেট ডার্কনেস এবার টার্গেট করসে টাইটান্সকে,কারণ সে চায়না কোনো হিরো ই টিকে থাকুক পৃথিবীর প্রটেক্টর হিসেবে।
দ্যা গ্রেট ডার্কনেস এবার Deathstroke কে নিজের অবতার হিসেবে বেছে নেয়,এবং ডেথস্ট্রোকের নেতৃত্বে একটা পুরো সুপারভিলেন আর্মি এই মুহূর্তে Titans Tower এ এম্বুশ চালাচ্ছে,
এবং ডেথস্ট্রোকের লক্ষ্য সে সকল সিনিয়র টাইটানদের (Nightwing, Raven, Beastboy, Cyborg, Flash, Starfire, Donna Troy, Tempest) এবং Young Justice মেম্বারদের (Tim Drake, Conner Kent, Bart Allen, Cassie Sandsmark) মেরে ফেলবে যাতে পৃথিবীর আর কোনো প্রটেক্টর না থাকে।
এরপর কি হবে সেটা নেক্সট ইস্যুতে জানা যাবে। প্রিভিউতে দেখা যায় টাইটান্স মেম্বারদেরকে বাচাতে সুপারম্যানের ছেলে জন কেন্ট আসলে ডেথস্ট্রোক তার পিছনে সাইবর্গ সুপারম্যানকে লেলিয়ে দেয় যাতে ডেথস্ট্রোকের মিশন বাধাগ্রস্থ না হয়।
রেটিং :- ৬/১০ বেশিতে। জশ উইলিয়ামসন ভালো লেখক বাট সে গ্রান্ট মরিসন,জেফ জোন্স লেভেলের কেউ না। বয়াকস্টোরি,বিল্ডআপ ভালো বাট হার্লিকে লীগে পুশ করার মতো কিছু স্টুপিড ডিসিশন কোনো সেন্স মেইক করেনা।

Leave a Comment

Total Views: 900

Scroll to Top