একুয়াম্যান ২ লস্ট কিংডম মুভি রিভিউ

২০১৮ তে ১ বিলিয়ন ডলার আয় করে রীতিমতো সবাইকে চমকে দিয়েছিল একুয়াম্যান সিনেমাটি।

কিন্তু এর সিক্যুয়েল আক্যুয়াম্যান ২ ইতোমধ্যে সকলের নজর কেড়েছে একাধিক সময়ে ক্রিটিকসদের থেকে নিউজ পেয়ে।

Aquaman 2 এর ভবিষ্যৎ কি তাহলে অন্ধকার?

মার্বেল আর ডিসির সবচাইলে বড় তফাৎটা কোথায় জানেন? এদের প্রতিটা প্রজেক্ট এক্সিকিউটের ধরণে। মার্বেল যেখানে লম্বা পরিসরে প্লানিং করে তারপর মাঠে নামে । সেখানে ডিসি মাঠে নামতে নামতে প্লানিং করে।

ফলাফল সিনেমার কাজ চলাকালীন প্লটে মেজর পরিবর্তন, সিনেমা শেষে আবার রু-শুটিং, এক সিনেমার দুই ভার্শন, সিনেমার মাঝে থেকে ডিরেক্টরকে ছাটাই করা ইত্যাদি।

প্রতিটা সিনেমায় রিলিজের পূবে টেস্ট স্ক্রিনিং করা হয়। এখানে কিছু ক্রিটিকস থাকে যাদের সিনেমা দেখার জন্য পে করা হয়।

আকুয়্যাম্যান ২ লস্ট কিংডম মুভি রিভিউ
Aquaman 2: Lost Kingdom Movie Review Image credit: Tvhex.Com

তাদের রিভিউয়ের ওপর ভিত্তি করে অনেক সময় সিনেমায় পরিবর্তন আনা হয়। এখনও অবধি “Aquaman and the Lost Kingdom ” এর টেস্ট স্ক্রিনিং হয়েছে পাঁচবার! প্রতিবারই কোথাও না কোথাও পরিবর্তন করে তারপর আবার পুনরায় টেস্ট স্ক্রিনিং করানো হয়েছে।

মজার ব্যাপার হলো যে, টেস্ট স্ক্রিনিং এ ক্রিটিকসরা সবচাইতে বাজে রিভিউ দিয়েছে এই পঞ্চমবার। তাদের মতে এটা হচ্ছে DCU এর সবচাইতে বাজে সিনেমা। ইভেন কিছু ক্রিটিকস পুরো সিনেমা শেষ না করেই বের হয়ে গিয়েছে।

একবার চিন্তা করেন, সিনেমা দেখার জন্য আপনাকে পে করা হচ্ছে অথচো আপনার পুরো সিনেমা শেষ করার ধৈর্য্য নাই। তাহলে কেমন হতে পারে!

বারবার মেইন প্লটের পরিবর্তনই এমন রেসপন্সের জন্য দায়ি। এই যেমন প্রথমদিকে মাইকেল কিটনের ব্যাটম্যানের একটা মেজর ক্যামিও ছিলো। পরবর্তীতে কিটন আর বেন অ্যাফ্লেক দুইজনের ব্যাটম্যানের ক্যামিও রাখা হয় যা পরিবর্তন ফাইনালি পরিবর্তন করে একজনকেও রাখা হয় নাই।

তারা মেইন ভিলেনকে ঠিক রেখে প্রায় সবকিছুই পরিবর্তন করে দিয়েছে। এখন এতো পরিবর্তন আসলে প্লট সেইম রাখা প্রায় অসম্ভব। প্রথমদিকে টেস্ট স্ক্রিনিং গুলার রেসপন্স এভারেজ থাকলেও এবার একেবারেই নেগেটিভ।

চলতি বছরের ক্রিসমাসে সিনেমাটির রিলিজ হওয়ার কথা। হতেও পারে ডিসি আবার প্লট পরিবর্তন এবং রি-শুট করে আমাদের ভালো কিছু একটা দেবে। তবে এতো বেশি কাটা*ছেঁড়া করলে সেই জিনিস নিয়ে খুব একটা বেশি আশা না রাখাটাই ভালো।

এখন দেখার বিষয় ডিসি এর নতুন প্রেসিডেন্ট জেমস গুন তার ঝুলি থেকে কি বের করতে যাচ্ছে।

Leave a Comment

Total Views: 623

Scroll to Top