upcoming movie and series review

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.

আগেই বলে রাখছি পোস্ট কিন্তু বেশ বড় হবে,তাই দয়া করে সবাই ধৈর্য্য নিয়ে পড়বেন। কারণ এবারের স্যান ডিয়েগো কমিক কন এ মার্ভেল অনেকগুলো অ্যানাউন্সমেন্ট করেছে এবং ফেজ ফাইভ আর ফেজ সিক্স অফিশিয়ালি অ্যানাউন্স করেছে। 

এছাড়া মার্ভেল তাদের অ্যানিমেটেড কিছু সিরিজেরও আপডেট দিয়েছে।চলুন দেখে নিই এবারের কমিক কনে মার্ভেলের সব অ্যানাউন্সমেন্ট আর আপডেটগুলো...

মার্ভেল তাদের অফিশিয়ালি অ্যানাউন্স
(image credit: Marvel/SDCC)

💢💢 মার্ভেল অ্যানিমেশন 💢💢

১.What If Season 2 

২০২৩ সালের জানুয়ারি-মার্চ এর মধ্যে রিলিজ পাবে What If এর দ্বিতীয় সিজন।এবারের কমিক কনে সিজন ৩ এর অফিসিয়াল কনফার্মেশন ও দেওয়া হয়েছে।

২.Marvel Zombies

What If এর জম্বি স্পিন-অফ সিরিজ এটি।সিরিজটির রেটিং TV/MA বা R-Rated করা হয়েছে।অর্থাৎ ম্যাচিউর অডিয়েন্স এর কথা মাথায় রেখে সিরিজটি বানানো হয়েছে।কমিক কনে সিরিজের কিছু কনসেপ্ট আর্ট দেখানো হয়েছে।সিরিজটি রিলিজ পাবে ২০২৪ সালে,তবে নির্দিষ্ট সময় জানানো হয় নি।

৩.X-Men'97

পুরনো X-Men সিরিজের কন্টিনিউয়েশন হবে সিরিজটি।অর্থাৎ কাহিনী বুঝতে হলে পুরনো সিরিজটি দেখতে হবে।কমিক কনে সিরিজের কনসেপ্ট আর্ট দেখানো হয়েছে।সিরিজটি রিলিজ পাবে ২০২৩ সালের সেপ্টেম্বর-নভেম্বর এর মধ্যে।

৪.Spider Man Freshmen Year

Spider Man কে নিয়ে বানানো অ্যানিমেশন সিরিজটির কনসেপ্ট আর্ট এবং ফার্স্ট লুক কমিক কনে রিলিজ করা হয়েছে এবং Norman Osborn Peter Parker এর মেন্টর হিসেবে থাকছে এই সিরিজে।এছাড়া Doctor Strange এবং Daredevil ও থাকছে সিরিজে। Daredevil এর ডাবিং Charlie Coxs নিজে করলেও Spider Man এর ডাবিং Tom Holland করবে না।সিরিজটি ২০২৪ সালে প্রিমিয়ার হবে তবে সময় জানানো হয় নি।
৫.I am Groot 

পাঁচ পর্বের এই মিনি সিরিজটির ট্রেইলার এসেছে এবারের কমিককনে।বেশি কিছু লিখলাম না কারণ আগামী আগস্ট মাসের ৫ তারিখ সিরিজের ৫টি পর্ব একসাথে একইদিনে ডিজনি প্লাসে রিলিজ পাবে।সিরিজটির ডিরেক্টর হিসেবে আছেন James Gunn।

💢💢 ফেজ ফোর 💢💢


নতুন ট্রেইলার এবং নতুন একটি পোস্টার রিলিজ পেয়েছে সিরিজটির। ট্রেইলারের শেষে Daredevil কে দেখা গেছে তার হলুদ কস্টিউমে। তাই অনেকটাই বোঝা যাচ্ছে যে Daredevil রিবুট হচ্ছে MCU তে। সিরিজটও ১৭ই আগস্ট ডিজনি প্লাসে আসবে এবং টোটাল ৮ এপিসোড হবে।

২.Black Panther Wakanda Forever (2022)

বেশি কিছু বলবো না,শুধু ট্রেইলারটা দেখুন আর ট্রেইলার এর গানটা মনে রাখুন।Everything gonna be alright...Everything gonna be alright...MCU এর সবথেকে সমালোচিত ফেজ ফোর শেষ হবে এই মুভিটি দিয়ে। মুভিতে মার্ভেলের অন্যতম BadAss ক্যারেক্টর Namor এর ডেব্যিউ মুভি হবে। মুভিটি রিলিজ পাবে এবছরের ১১ই নভেম্বর এবং বছরের শেষ মার্ভেল মুভি হবে এটি।

💢💢 ফেজ ফাইভ 💢💢 

টোটাল ১২টি প্রজেক্ট আসবে ফেজ ফাইভে।

১.Ant Man and Wasp Quantumania (2023)

২০২৩ এর এবং ফেজ ফাইভের প্রথম মুভি হবে এবং মুভিতে Kang The Conquerer এর MCU ডেব্যিউ হবে। মুভির একটি ক্লিপ কমিক কনে দেখানো হয়েছে এবং সেখানে Kang কেও দেখানো হয়েছে এবং এই মুভির মাধ্যমে মার্ভেলের আরেক ভিলেন M.O.D.O.K. ও এমসিইউতে ডেব্যিউ করবে। মুভিটি ১৯ শে ফেব্রুয়ারী, ২০২৩ সালে রিলিজ হবে। 

২.Secret Invasion 

কোন আপডেট আসে নি। শুধু লোগেটা পরিবর্তন করা হয়েছে। এটি মিনি সিরিজ হবে এবং ডিজনি প্লাসে ২০২৩ এর মার্চ-মে এর মধ্যে রিলিজ হবে।

৩.Guardian of the Galaxy Volume 3 (2023)

GotG এর শেষ মুভি হবে এটি।এরপর আর গার্ডিয়ানদের একসাথে দেখা যাবে না।মুভিতে Rocket এর অরিজিন দেখানো হবে এবং সেটি খুবই ইমোশনাল হবে। মুভির একটা ট্রেইলার কমিক কনে দেখানো হয়েছে এবং Adam Warlock কেও দেখানো হয়েছে। মুভির ডিরেক্টর James Gunn। মুভিটি রিলিজ পাবে ৫ই মে,২০২৩।

৪. Marvel Echo

রিলিজ ডেট জানানো হয়েছে। জুন-আগস্ট ২০২৩ এর মধ্যে যেকোন সময় রিলিজ পেতে পারে সিরিজটি। সিরিজের কাহিনি শুরু হবে Hawk-Eye এর এন্ডিং এর পরের থেকে।

৫.Loki Season 2

কোন আপডেট আসেনি। সিরিজটি জুন-আগস্ট ২০২৩ এর মধ্যে যেকোন সময়ে রিলিজ দেওয়া হতে পারে।

৬.The Marvels (2023)

২৮ শে জুলাই,২০২৩ সালে মুক্তি পাবে সিনেমাটি। Captain Marvel,Monica Rambou এবং Miss Marvel মুভিতে থাকছেন সেটি কনফার্ম করা হয়েছে।

৭.Blade (2023)

অবশেষে Blade এর ডেব্যিউ হচ্ছে MCU তে। Blade হিসেবে আছেন Maharshela Ali। এ বছরের অক্টোবর থেকে মুভির শুটিং চালু হবে। মুভিটি ৩রা নভেম্বর,২০২৩ এ রিলিজ হবে।

৮.Ironheart 

সিরিজটি সেপ্টেম্বর-নভেম্বর ২০২৩ এর মধ্যে রিলিজ হবে। Ironheart কে অলরেডি Black Panther Wakanda Forever এর ট্রেইলারে দেখানো হয়েছে।

৯.Agatha Coven of Chaos

Agatha House of Harkness এর নাম পরিবর্তন করে Agatha Coven of Chaos রাখা হয়েছে। সিরিজটি মুলত WandaVision এর ভিলেন Agatha Harkness এর সোলো সিরিজ। সিরিজটি ২০২৩ এর উইন্টারে আসবে খুব সম্ভবত ক্রিসমাস এর টাইমে, মানে যে সময়ে Hawk-Eye এসেছিল।

১০.Daredevil Born Again

ফেজ ফাইভের সবথেকে বড় আকর্ষন এই সিরিজটি। MCU এর সবথেকে বড় সিজনের সিরিজ হবে এটি। টোটাল এপিসোড হবে ১৮টি। সিরিজটি নেটফ্লিক্সের Daredevil সিরিজ এর সিজন ফোর নয়, রিবুটেড সিরিজ এটি। তবে রিবুটেড হলেও যে কমিক স্টোরিলাইন এর উপর বেজড করে সিরিজটি বানানো হবে 

সেটি শুধু Daredevil বা মার্ভেলের ওয়ান অব দ্য বেস্ট নয় বরং সব ধরনের কমিক এর লিস্ট করলে Daredevil Born Again কমিক স্টোরিলাইন উপরের দিকেই থাকবে। সোর্স ম্যাটেরিয়াল যেহেতু অসাধারণ,তাই রিবুটেড হলেও আমি প্রচন্ড এক্সাইটেড সিরিজটি নিয়ে। ২০২৪ সালের মার্চ-মে এর মধ্যে যেকোন সময় সিরিজটি রিলিজ হতে পারে।

১১.Captain America New World Order (2024)

Sam Wilson এর Captain America এর জার্নি শুরু হবে এই মুভিটির মাধ্যমে। দেখা যাক আগের ট্রিলজির লিগ্যাসি এই মুভিটি ধরে রাখতে পারে কি না। মুভিটি রিলিজ পাবে ৩রা মে,২০২৪ সালে।

১২.Thunderbolts (2024)

অনেকদিন রিউমার থাকার পরে অবশেষে অফিসিয়ালি মুভিটি অ্যানাউন্স করা হলো। মুভিটি হবে মার্ভেলের বেশকিছু অ্যান্টিহিরো আর ভিলেনদের নিয়ে বানানো টিম Thunderbolts নিয়ে,সহজ করে বলতে গেলে ডিসি'র Suicide Squad এর মতো একটি টিম Thunderbolts এবং মুভিটিও Suicide Squad/The Suicide Squad এর স্টাইলেই হবে। উল্লেখ্য ফেজ ফাইভে কোন Avengers মুভি নেই 

কিন্তু Thunderbolts মুভিটা The Avengers যেরকম ফেজ ওয়ান শেষ করেছিল, সেরকম ফেজ ফাইভকে শেষ করবে। তাই মুভিটা নিয়ে আমি বেশ এক্সাইটেড।উল্লেখ্য ভিলেনদের ওপর টোটালি ফোকাস করে বানানো ফার্স্ট MCU মুভি হবে এটি। মুভিটি ২৬ শে জুলাই,২০২৪ সালে রিলিজ পাবে।

💢💢 ফেজ সিক্স 💢💢

ফেজ সিক্সে টোটাল ১১টি প্রজেক্ট থাকবে। কিন্তু ৩টি প্রজেক্টের শুধু অফিসিয়াল অ্যানাউন্সমেন্ট করা হয়েছে। বাকিগুলো আগামী সেপ্টেম্বরে হতে যাওয়া D23 তে অ্যানাউন্স করতে পারে। আমি টাইমস্লটগুলো সহ ৩টি অ্যানাউন্সড প্রজেক্টের লিস্ট দিয়ে দিচ্ছি।

১.Fall 2024 Unannounced 

২.Fantastic Four (2024)

Fantastic Four এর MCU ডেব্যিউ মুভি হবে এটি। মুভিটি ৮ই নভেম্বর,২০২৪ সালে রিলিজ পাবে

৩.Fall 2024 Unannounced 

৪.Winter 2024 Unannounced 

৫.Winter 2025 Unannounced 

৬.Spring 2025 Unannounced 

৭.Spring 2025 Unannounced 

৮.Avengers The Kang Dynasty (2025)
 
৬ বছর পর Avengers এর আগমন হবে এই মুভি দিয়ে। নাম দেখেই বুঝতে পারছেন মুভির ভিলেন হবে Kang The Conquerer। মুভিটির ডিরেক্টর হিসেবে থাকছেন Shang Chi and the Legend of Ten Rings এর ডিরেক্টর Destin Daniel Cretton। মুভিটি রিলিজ পাবে ২রা মে,২০২৫ সালে।

৯.Summer 2025 Unannounced 

১০.Summer 2025 Unannounced 

১১.Avengers Secret Wars (2025)

Avengers The Kang Dynasty রিলিজের মাত্র ৬ মাস পরেই রিলিজ পাবে Avengers Secret Wars। এটা বেশ বড় একটা রিস্ক হয়ে যাচ্ছে।  Avengers Infinity War আর Avengers Endgame এর মাঝখানে ১ বছরের গ্যাপ ছিল, যার জন্য হাইপ বেশি তৈরি হয়েছিল। এখন রিলিজ যেহেতু অনেক দেরি, তাই রিলিজ ডেট পিছাতেও পারে।

সবাইকে বলে রাখি Avengers Infinity War আর Avengers Endgame এর ইভেন্টকে ১০০ দিয়ে গুণ করলে যে ইভেন্ট আসবে সেটা হলো এই Avengers The Kang Dynasty এবং Avengers Secret War এর ইভেন্ট। সো বুঝতেই পারছেন, কেমন মুভি আসতে চলেছে। Avengers Secret Wars রিলিজ পাবে ৭ই নভেম্বর, ২০২৫ সালে

💢💢 মার্ভেলের ফেজ ওয়ান,ফেজ টু এবং ফেজ থ্রি কে The Infinity Saga নাম দেওয়া হয়েছিল। এবারের কমিক কনের মাধ্যমে মার্ভেলের ফেজ ফোর, ফেজ ফাইভ ও ফেজ সিক্সকে The Multiverse Saga নাম দেওয়া হয়েছে এবং এই সাগার Thanos লেভেল ভিলেন হবে Kang The Conquerer তা প্রকাশ করা হয়েছে 💢💢

💢💢 Miss Marvel এর মাধ্যমে MCU তে Mutant এর ডেব্যিউ হলেও X-Men বা Deadpool 3 নিয়ে কোন আপডেট দেওয়া হয় নি 💢💢

💢💢 Tom Holland এর Spider Man এর কোন মুভির আপডেটও দেওয়া হয় নি।তবে আপকামিং ফেজ সিক্সের Fantastic Four (2025) মুভিতে Tom Holland এর Spider Man থাকবে তা কনফার্ম করা হয়েছে
Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
MD: Ashikur Rahman

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

Previous Post Next Post