ব্লাক এডামের ভিলেন SABBAC এর Bangla Origin

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.

Black Adam এর trailer এ যদিও Sabbac এর কোন হিন্টই দেওয়া হয় নাই, তবে এটা নিশ্চিত যে Sabbac ই এই মুভির আসল ভিলেন হতে যাচ্ছে

 
💥 SABBAC 💥 

যদিও কমিকে Sabbac মুলত Captain Marvel মানে Shazam এরই ভিলেন ছিলো কিন্তু Black Adam মুলত Shazam এর সাথেই কানেক্টেড হবে পরে, আর এই কারনেই হয়তো Sabbac কে এখানে Main ভিলেন হিসেবে দেখানো হচ্ছে৷ 
ব্লাক এডামের ভিলেন SABBAC এর Bangla Origin
(image credit: DC Comics)

যাই হোক Sabbac Character টি প্লে করছে Marwan Kenzari, যিনি Aladdin মুলিতে Jafar Role টা প্লে করেছিলো। এখন চলুন জেনে আসি Sabbac এর কমিক হিস্টোরি। 

History of Sabbac 👇🏻 

Sabbac এর চরিত্রটা এই অব্দি ৩ জন করেছে মানে Sabbac এর পাওয়ার এই অব্দি ৩ জন পেয়েছে কমিকে। মুভিতে Kenzari মুলত ২য় Sabbac মানে "Ishmael Gregor" এর Sabbac প্লে করছে। তাই আমি এই Sabbac নিয়েই আলোচনা করে দিবো বিস্তারিত তবে এর আগে প্রথম Sabbac কে নিয়ে সামান্য আলোচনা করে দিচ্ছি যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়। 

=> Timothy Karnes 👇🏻 

Timothy Karnes মুলত Freddy Freeman's এর ভাই ছিলো, তাদের মা বাবা মানে David & Rebecca Freeman একটা car accident এ মারা যাওয়ার পর Timothy Karnes কে একটা Abusive Family adopt করে নেয়, আর এই কারনে সে ছোট বেলা থেকেই অনেক abuse এর শিকার হয় যার কারনে তার মনমানসিকতা খারাপ হতে থাকে।

 
অন্যদিকে Freddy Freeman একটি ভালো পরিবারে সুখে শান্তিতে বসবাদ করতে থাকে এবং আস্তে আস্তে বড় হতে থাকে।  Timothy Karnes এর এটি সহ্য হয় না তাই Freddy'r উপর তার hate বারতে থাকে। এরপর Dr Sivana Captain Marvel  মানে Shazam কে মারার জন্য উপায় খুজতে থাকে। 

এরপর সে Timothy Karnes কে kidnap করে Temple of bagdan এ নিয়ে যায় এরপর একটা demonic Ritual করে তার উপর, আর এই Ritual এর কারনেই Timothy Karnes প্রথমবারের মতো Demon Sabbac এ রুপান্তর হয়।


 এই Sabbac মুলত Shazam এর মতো ৬ জন থেকে পাওয়ার পেয়ে থাকে, তবে Sabbac এর ক্ষেত্রে পাওয়ারগুলা ৬ জন demons থেকে আসে এবং এই পাওয়ার পেতেও Timothy Karnes কে "Sabbac" বলে ডাক দিতে হয়, আর Sabbac ডাকার সাথে সাথে মাটির নিচ থেকে কালো রঙের একটি thunder strike এসে timothy কে demon Sabbac এ রুপান্তর করে দেয়।

 Sabbac এর ৬ জন demon হচ্ছে S=Satan, A= Aym,  B= Belial, B= Beelzsbub, A= Asmodeus, C= Crateis 

। যাই হোক এরপর Timothy Karnes Captain Marvel মানে Shazam এর সাথে ফাইট করতে যায় কিন্ত Shazam শক্তি দিয়ে না পেরে ট্রিক করে তাকে তার আসল নাম উচ্চারণ করিয়ে দেয় এতে সে তার human form মানে Timothy তে রুপান্তর হয়ে যায় আর এই সুযোগে Shazam তার মুখ নষ্ট করে দেয় মানে সে যেনো আর Sabbac করতে না পারে, কারন Shazam জানতো তার শক্তি পেতে Sabbac বলতে হবে আর এই কারনেই সে তার মুখ নষ্ট করে দেয়। 

=> Ishmael Gregor 👇🏻

Ishmael Gregor যিনি একজন Russian Immigrant ছিলো কিন্তু New York এ আসার পর নিজের ক্ষমতা তে সে এখানে এসে New York City এর নতুন mob boss হয়ে যায়। এরপর আরো পাওয়ারফুল হওয়ার জন্য সে বিভিন্ন উপায় খুজতে শুরু করে আর এতে সে Sabbac এর পাওয়ার সম্পর্কে জানতে পারে, আর এরপর থেকে সে Sabbac এর পাওয়ার নিজের করার জন্য এই পাওয়ারের মাধ্যম মানে Timothy Karnes কে খুজতে শুরু করে দেয়।

 একটা সময় এসে Gregor এর লোক Timothy কে খুজে পায় তবে সে দেখে Timothy এর কথা বলার ক্ষমতা হারিয়ে ফেলেছে যার কারনে সে আর Sabbac এ রুপান্তর হতে পারছে না। এরপর থেকেই Gregor উপায় খুজতে থাকে যে কি করে Sabbac উচ্চারণ করানো ছাড়া Timothy কে Sabbac এ রুপান্তর করা যায়। 

এরপর সে একটা উপায়ও পেয়ে যায়, আর উপায়টি হলো একটা ritual করতে হবে যেটির মাধ্যমে Timothy Karnes sabbac বলা ছাড়াই Sabbac হতে পারবে এবং যখনই Sabbac এ রুপান্তর হওয়া শুরু করবে সাথে সাথে তাকে মেরে দিয়ে Sabbac এর সব পাওয়ার Gregor নিজের মধ্যে নিয়ে নিতে হবে তবে এই Ritual এর জন্য একটি Bus যা পুরো passengers এ ভর্তি থাকবে সেটি বলি দিতে হবে। 

এরপর Ishmael Gregor এই ritual টি সম্পুর্ন করে এবং Timothy কে মেরে দিয়ে সে নিজেই Sabbac এ রুপান্তর হয়, তবে তার Sabbac ছিলো Timothy এর Sabbac এর চেয়েও অনেক শক্তিশালী এবং Timothy এর Sabbac Humanoid Body এর হলেও Gregor এর Sabbac ছিলো Red Demonic Sabbac যার ২টা horns ও ছিলো। 

Power পাওয়ার সাথে সাথে সে California'r backyard এ একটি portal খুলে দেয় আর এই portal দিয়ে demons রা Earth এ আসতে শুরু করে। কিন্তু এই demons দের মারতে সেখানে outsiders & captain marvel মানে shazam সেখানে চলে আসে এবং তারা মিলে কোনমতে সকল demons দের হারিয়ে দেয়, আর এই সুযোগে Sabbac সেখান থেকে পালিয়ে যায়।

 @@@@@@@@@@@@@@
@@@@@@@@@@@@ 

 এরপর Deathstroke যে কিনা তখন Secret Society of Super villains এর ম্যাম্বার ছিলো সে এসে Sabbac এর চেলা দের মেরে দেয় এবং Sabbac কে convince করে SSOSV তে জয়েন করতে, এতে Sabbac রাজিও হয়৷ পরে Sabbac Fearsome Five টিমের হয়েও কাজ করে, Fearsome Five তাদের একজন member Mammoth যেকিনা prison অবস্থায় ছিলো তাকে মুক্ত করতে যায় San Francisco তে

কিন্তু সেখানে গিয়েই ফাইটের জন্য কোন কারনে Rock of Eternity explodes হয়ে যায়, কিন্তু Sabbac এটার জন্য আগে থেকে প্রস্তুত ছিলো তাই সে explodes এর পরই Sentient power of Seven deadly Enamies of Man এর সকল পাওয়ার নিজের মধ্যে absorb করে নেয় যার ফলে সে আরো পাওয়ারফুল হয় এবং তার শরীরের গঠন আরো বড় হয়ে যায়।

 এরপর সেখানে Donna Troy নামের একজন superhero চলে আসে আর এসেই সে Katana's soultaker sword ব্যবহার করে Sabbac এবং তার অন্যান্য demons এর soul কে আটকে দেয়, এরপর Sabbac নিজেই শিকার করে তাকে SSOSV পাঠিয়েছে Captain Marvel কে kidnap করে lex luthor এর কাছে নিয়ে যেতে।

এর অনেক সময় পর Donna Troy dr sivana'r base কে destroy করতে Sabbac কে soultaker থেকে মুক্ত করে দেয়। এর অনেক সময় পর Sabbac Boston এর উপর হামলা করে দেয় Halloween থেকে কিছু বাচ্চাকে kidnap করার জন্য যাতে সে তাদের soul কে Demon lord Neron এর কাছে sacrifice করতে পারে। 

কিন্তু এবার তাকে বাধা দিতে পুরো Marvel Family মানে Shazam Family এবং Black Marvel Family  মানে Black Adam Family একসাথে আসে। এরপর তারা ২ family মিলে একসাথে Thunder Strike করে Sabbac কে knocked out করে দেয় এবং পরিশেষে Black Adam Family Sabbac কে teleport করে একটি unknown Location এ পাঠিয়ে দেয়। এরপর থেকেই Dark Marvel Family এর পপুলারিটি বারতে শুরু করে এবং তাদেরকে সমাজ মেনে নিতে শুরু করে। 

Power of Sabbac 👇🏻 

Sabbac এর আছে Superhuman Strength,  তার Strength Black Adam & Superman এর strength এর equal. Sabbac এর আছে Superhuman Speed সে ন্যানো লাইটের গতিতে দৌড়াতে এবং উড়তে পারে,  সে এতো স্পীড যে sun থেকে earth এ আসতে মাত্র কয়েক সেকেন্ড লাগবে।

 Sabbac এর আছে Superhuman Knowledge মানে তার এমন কোন knowledge নেই যা তার অজানা। Sabbac এর আছে Invulnerability মানে তার body যেকোন attack সহ্য করে নিতে পারবে৷ এছাড়াও Pyrokinises, thermal blast, Superhuman Endurance, Physical Strength, Hand to hand Combat,  Fire breath, Fire Blast এর মতো পাওয়ার আছে। 

Fire Breath বলতে সে তার মুখ থেকে এক ধরনের fire breath ছাড়ে যে fire গুলা একজন মানুষকে পুড়িয়ে দিতে বা সামনের যেকোন কিছু পুড়িয়ে ছাই বানিয়ে দিতে সক্ষম। এছাড়া সে তার হাত থেকেও এক ধরনের Fire Blast ও করতে পারে। 

এটাই ছিলো Sabbac এর কমিক হিস্টোরি এবং তার পাওয়ার।  মুভিতে Sabbac কে আরো পাওয়ারফুল হিসেবে দেখানোর সম্ভাবনা আছে কারন Black Adam একা একে হারাতে পারবেনা হয়তো আর এই কারনে তার JSA অন্যান্য সদস্য মানে Atom Smasher, Cyclone, Doctor Fate এবং Hawkman এর সাহায্য নিতে হবে, সুতরাং JSA & BLACK ADAM মিলেই Sabbac কে হারাবে। দেখা যাক কি হয়।
Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
MD: Ashikur Rahman

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

Previous Post Next Post