থর লাভ এন্ড থান্ডার মুভি রিভিউ

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.
সত্যি বলতে এন্ডগেমের পর এই মুভিটাই প্রমিজিং মনে হচ্ছে মার্ভেল ইউনিভার্সে। মার্ভেলের মুভিগুলো ব্যবসাসফল মনে হলেও নো ওয়ে হোম বা ডক্টর স্ট্রেঞ্জ, কোনোটাই সেভাবে স্ট্রং স্টোরি বেসড মনে হয়নি।

 নো ওয়ে হোম তাও মোটামুটি ভালো লেগেছে কিন্তু ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস বেশ সমালোচনার মুখে পড়ে। কিন্তু থরের এই কিস্তি মনে হচ্ছে আবার পুরনো মার্ভেল ফিল দিবে।

থর লাভ এন্ড থান্ডার মুভি রিভিউ
থর লাভ এন্ড থান্ডার মুভি রিভিউ
(image credit: Marvel Studios)
Thor: Love and Thunder ট্রেইলার ভালো লাগার পেছনে বেশ কিছু কারণ আছে। ক্রিস/থরের ফিরে আসা, শেপ ফিরে পাওয়ার পেছনের স্টোরি দেখাবে। নাটালিয়া পোর্টম্যানকেও দারুণ লেগেছে আর চরিত্রটাও বেশ স্ট্রং মনে হলো।

এই ট্রেইলারের মাঝেই আমি খুঁজে পেলাম ভালো গল্প, ফানি মোমেন্ট এবং এপিক ব্যাটলের আভাস। সবচেয়ে আকর্ষণীয় জিনিসমনে হয়েছে ক্রিশ্চিয়ান বেলের এক্টিং এবং গর চরিত্রটা।


ক্রিশ্চিয়ান বেলের ডেডিকেশন নিয়ে নতুন করে কিছু বলার নেই। থর মুভি ট্রেইলারেও যখনই গরকে দেখানো হলো তখনই আবার চমকে গেলাম। তার ভয়ানক এক্সপ্রেশন, লুক নিশ্চিত থানোসের অভাব পূরণ করে দিবে। 

থানোসের বিকল্প এখনো পাইনি মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সে। তবে এ ফিল্মে গর প্রমিজিং। থরের সাথে দারুণ ব্যাটল দেখার অপেক্ষায়। এরকম মুভি টানটান উত্তেজনা দেওয়া ব্যাকগ্রাউন্ড স্কোর ছাড়া জমেনা। Michael Giacchino মনে হচ্ছে সেই ফিলটা দিবে। ট্রেইলারের ব্যাকগ্রাউন্ড স্কোরে মুগ্ধ। 

Jane Foster বা  Mighty Thor

যারা Thor 1 দেখেছেন তারা হয়তো জানেন যে Jane Foster ছিলো Thor এর Girlfriend. তো Jane Foster কে আমি Mighty Thor কেন বললাম কারণ হচ্ছে Thor: Love and Thunder মুভিতে সে হতে যাচ্ছে Mjolnir (মিয়োনির) (অনেকেই আপনারা সেটা Thor's  Hammer বা Thor এর হাতুড়ি নামে চেনেন) এর নতুন মালিক কিভাবে 
Let me explain 😉

Hela মানে Thor এর বড় বোন কিন্তু Thor এর Hammer ভেঙ্গে ফেলেছিল তা কিন্তু আমরা Thor: Ragnarok মুভিতেই দেখেছিলাম আর ওই  হেমারের ভাঙ্গা অংশগুলো কিন্তু এখানো সেখানেই পড়ে আছে। আর ওই মিয়োনির মানে Thor এর ওই  হেমার কিন্তু এখন আর নেই এখন আছে Strom breaker. এখন অনেকই বলতে পারেন যে Avengers End game এ তো ওই হেমার ছিলো তো এখন কোথায়?

 

যারা Avengers End game দেখেছেন তারাতো জানেনই যে ওই হেমার  past মানে অতীত থেকে আনা হয়েছিলো আর  Captain America যখন সকল Infinity Stone past এ ফেরত দিয়ে আসে তখন কিন্তু তার সাথে মিয়োনির ও নিয়ে যায় so মিয়োনির এখন আর নেই শুধু ওই আগের সেই মিয়োনিরের টুকরো গুলো আছে  ।  Surtur কিন্তু Old asgard   কে completely  Destroye করে দিয়েছিলো কিন্তু Tonbarg এ নতুন Asgard বানানো হয়েছে। 

(Comic's স্টোরি তে বলা আছে Jane Foster  এর cancer হবে Thor unworthy হয়েযাবে মুভিতে সেটা হিবেকিনা জানি না)  Thor এর বাবা মানে Odin কিন্তু মারাগেছে আর তার জন্য সেখানে একটি Memorial বানানো হয় আর মিয়োনির এরটুকরো গুলো কিন্তু এখানো সেখানেই পড়ে আছে। ( এখন আপনারা বলতে পারেন Thor কি ওই হেমারের টুকরো গুলো দেখেনাই? আমি বলছি Avengers Endgame মুভিতে তো দেখেছেন Thor কতটা মোটা ছিলো সে সারাদিন তার নিজের রুমেই থাকতো কোথাও বেড় হতো না। সারাদিন Drink করতো ।


তার হেমার ভেঙে যাওয়ার পর হয়তো  সে জানতোই না  সেটা আবার ঠিক হবে even সে কিন্তু এটাও জানতো না যে তার ওই হেমার কখনো  কেও ভেঙ্গে ফেলতে পারবে।)   Thor এর সাথে দেখা করতে আসবে Jane Foster মানে Thor এর Ex Girlfriend আর সেখানে হাজির হবে Gorr :the God Butcher। Gorr তো God killer (জানেন হয়তো অনেকেই, আর যারা জানেন না আমি ২ দিন আগে গ্রুপেই পোস্ট করেছিলাম Gorr এর Lifestory নিয়ে বা আমার প্রোফাইলেও পোস্ট করা আছে দেখে নিতে পারেন)

 

Gorr যখন বিভিন্ন God দের হত্যা করছিলো তখন আর নজর পরে Thor এর উপর Thor ও কিন্তু একটা God মানে God of thunder।  আর Gorr কতোটা পাওয়ারফুল তাতো জানেনই Comics books এ দেওয়া আছে Gorr কে মারার জন্য Time Travel করে তিনটা থর আসবে আর মুভিতে সেটা হবে নাকি সিউর না। Thor কে বাচানোর জন্য হয়তো  Jane Foster সেখানে নিজেকে সেক্রিফাইজ করবে আর সে তখন সেই মিয়োনিরের জন্য  Worthy হয়ে যাবে (যারা Thor 1 দেখেছিলেন তারাতো জানেন একমাত্র Worthy মানে যে সেই হেমারের জন্য যোগ্য মানুষ সেই হেমার তুলতে পারবে।
Thor ও কিন্তু Unworthy হবার পর নিজেকে সেক্রিফাইজ করেই আবার Worthy হয়  আর Jane ফস্তের হয়তো এভাবেই Worthy হবে ।)  আর তখন  সেই ভাঙ্গা হেমার আবার একত্র হয়ে যাবে আর আমরা পাবো মিয়োনিরের জন্য পাবো নতুন Thor যাকে ভবিষ্যতে  Mighty Thor বা Leady Thor বলা হবে। যারা কমিক'স পড়েন তারা হয়তো জানেন। 🖤🖤

তাহলে কি Thor: Love and Thunder মুভিতে Thor কি পেতে যাচ্ছে Odin-Force? 😇😇
এখন আপনার অনেকই হয়তো যানেন আবার অনেকেই জানেন না So যারা জানেন না Odin-Force কি Let me explain 🥰

Odin হচ্ছে Thor আর Helar বাবা। অনেকেই কিন্তু মনে করেন Loki, Thor ভাই । না Loki আর Thor ভাই না তাদের মধ্যে রক্তের কোন সম্পর্ক নেই। (আমি স্টোরি টা ছোট করে বলে দিচ্ছি । Frost Giants নামে একধরনের বরফের দৈত্য আছে। আর তাদের যে লিডার আছে Laufey তার ছেল হচ্ছে Loki । Loki তার জন্মের সময় খুব ছোট আর খুব দূর্বল হয়ে জন্ম নিয়েছিলো তাই Laufey তাকে ফেলেদিয়েছিলো আর সেই হচ্ছে Loki।) তো main story তে আসি।

 Odin কে আপনারাতো জানেন। Odin এর 2জন ভাই ছিলো নাম হচ্ছে Vili and Vi. Odin আর তার দুই ভাই একদিন Frost Giants দের সাথে যুদ্ধ করছিলো আর আর সেই যুদ্ধে তারা Frost Giants দের হরিয়ে দেয় কিন্তু তারা শুনতে পায় Surtur সম্পুর্ন Nine Realms কে ধ্বংস করতে যাচ্ছে।

 (Nime Realms হচ্ছে Midgard, Asgard, Jotunheim,Svartalfheim,Vanaheim,Muspelheim,Niflheim, Nidavellir, Alfheim আমি শুধু নাম বলে দিলাম Ditels এ বললাম না ) (এখন surtur কে বলে দিচ্ছি Thor: Ragnarok মুভিতে একটা monster ছিলো মনে আছে যে hela কে মেরে ফেলেছিল।

Thor Love and Thunder movie review in Bangla
থর লাভ এন্ড থান্ডার মুভি
(image credit: Marvel Studios)
 Thor: Ragnarok মুভিতে তো Surtur শুধু Asgard কে ধ্বংস করেছিলো আর কমিক'স এ তো Nine Realms কেই ধ্বংস করতে চেয়েছিল 🥵🥵 কতোটা OverPower ছিলো সে) তো Odin আর তার দুই ভাই Vili আর vi surtur কে মারতে চেয়েছিলো তা আর পারেনি আর সেখানে Vili আর Vi মারা যায় কিন্তু vili আর vi তাদের মারা যাওয়ার পর তাদের সব Power চলে আসে Odin এর কাছে। 

মানে Thor এর বাবার কাছে। আর সেই Power কেই বলা হয় Odin-Force। আর তার সেই Force এতটা পাওয়ারফুল ছিলো বলছি। সে একটা Galaxy সহজে বানাতেও পারতো আবার সহজে অন্য Galaxy ধ্বংসও করে দিতে পারতো 🥵🥵। (comic's এ Odin একবার Galaxy বানিয়েওছিলো আবার ধ্বংসও করেছিলো।) Odin তার আকারের পরিবর্তনও করতে পারে মানে ছোটও করতে পারে আবার বড়ও করতে পারে।সে Mind control করতে পারে যে কারো Mine পরতেও পারে। 
যে কোন ধরনের Force সে সহজেই Absorb করতে পারতো। যে কোনধরনের মন্ত্র সে সহজেই use করতে পারতো মানে সে যেভাবে থরের হাতুড়ির এর উপর মন্ত্র প্রয়োগ করেছিলো যে Unworthy কেও সেটা তুলতে পারবে না odin , Thanos কে easily Defeat করতে পারতো আর Odin মারা যাওয়ার পর এই সব ability পাবে তার সন্তান আর সে হচ্ছে Thor।

 ( Comic's 2টা টাইমলাইন ছিলো আর সেখানে Lokiও কিন্তু Odin force পেয়েছিল কিন্তু মুভিতে আর তা হবে না কারন Loki Odin এর আসল ছেলে না) হয়তো আমারা Thor: Love and Thunder মুভিতে সেই Odin force দেখতে পারবো Thor এর মাঝে আর সেটাকে বলা হবে Thor-Force ( Thor শুধু Odin এর পাওয়ার না Vili আর Vi তাদের দুজনের পাওয়ারই পাবে) । 

কারন সেই মুভিতে Villain থাকবে এত পাওয়ারফুল আর তাহলে তো Thor কেও আরো পাওয়ারফুল বানানো দরকার।😊😊
Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
MD: Ashikur Rahman

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

Previous Post Next Post