শি হাল্ক সিরিজ বাংলা রিভিউ

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.

শি হাল্ক বাংলা অরিজিন


Disney+ Day তে SHE HULK এর সিরিজ announced করে দিয়েছে, তাই আমরা খুব তারাতারি SHE HULK দেখতে চলেছি।  সবকিছু ঠিক থাকলে ২০২২ এই আমরা দেখতে পারবো। 

She hulk ক্যারেক্টরে অভিনয় করছেন Tatiana Maslany এবং এই সিরিজে আমরা mark Ruffalo কেও hulk রুপে দেখতে চলেছি। mcu কমিক থেকে ক্যারেক্টর নিয়ে আসলেও কমিকের স্টোরিলাইন কে পুরোপুরি কপি করে না।

তারা মডিফাই করে নতুন স্টোরিলাইন বানিয়ে নেয় মুভি এবং সিরিজের জন্য।  তবে চিন্তা নেই আমি আপনাদের কমিকের স্টোরিলাইন অনুযায়ী অরিজিন জানিয়ে দিবো। 
শি হাল্ক সিরিজ বাংলা রিভিউ
(image credit: Marvel Studios)
ORIGIN OF SHE HULK 👇🏻 

She hulk এর প্রথম এ্যাপেয়ারেন্স হয় ১৯৮০ সালে আসা The savage she hulk কমিক সিরিজে। She hulk এর আসল নাম Jennifer Walter। সে মুলত bruce banner aka hulk এর cousin।  একদিন banner অনেকদিন পর তার cousin মানে Jennifer এর অফিসে আসে। Jennifer তাকে দেখে অনেক খুশি হয় এবং তাকে জিজ্ঞাসা করে এতোবছর ধরে কোথায় ছিলো, কেনো আসে নাই। 

 তখন banner বলে তার পিছনে মিলিটারি এবং পুলিশ লেগে আছে, তাই সে তার স্বাভাবিক জীবনযাপন নিয়ে অনেক চিন্তিত।

 

তখন Jennifer তাকে জিজ্ঞাসা করে, এমন কি করেছে যে পুলিশ আর মিলিটারি তার পিছনে পরে আছে। তখন banner তার hulk হওয়ার কথা Jennifer কে প্রথম বারের মতো বলে দেয়। Jennifer এটা শুনে অবাক হয়ে যায় এবং বলে এসব কথা এখানে নয় চলো বাসায় গিয়ে কথা বলবো৷ 

এরপর Jennifer এবং banner তাদের car এ করে বাসায় যেতে থাকে।  কিন্তু তাদের পিছনে কিছু ক্রিমিনাল জেনিফারকে মারার জন্য ফলো করতে থাকে। এরপর Jennifer রা বাসায় পৌছানোর পর যখনই car থেকে বের হয় তখনই অই ক্রিমিনাল রা Jennifer এর উপর লক্ষ্য করে গুলি করে দেয়,  এতে জেনিফার ব্যহুস হয়ে যায়।

এরপর অই ক্রিমিনাল রা আরো গুলি করার জন্য যখন জেনিফারের দিকে আসে তখন banner পাশে পরে থাকা একটি পাইপের মাধ্যমে তাদের উপর পানি মারতে থাকে, আর এই সুযোগেই banner জেনিফারকে নিয়ে বাসায় ডুকে যায়। এরপর banner জানালা দিয়ে দেখে অই ক্রিমিনাল রা জেনিফারকে মারতে না পেরে সেখান থেকে চলে যায়। 

এরপর banner জেনিফারকে পাশে থাকা একজন ডাক্তারের বাসায় নিয়ে যায়। কিন্তু বাসায় কেউ না থাকায় banner দরজা ভেঙে বাসায় প্রবেশ করে। যেহেতু এটা ডাক্তারের বাসা তাই চিকিৎসার সকল সরঞ্জাম সেখানে ছিলো। এরপর banner নিজেই জেনিফারের চিকিৎসা শুরু করে।

 শরীরে গুলি লাগায় জেনিফারের অনেক রক্তক্ষরণ হয়েছিলো, তাই তাকে রক্ত দেওয়াটা অনেক জরুরি ছিলো। 
কোন উপায় না পেয়ে banner নিজেই তাকে রক্ত দিতে বাধ্য হয়।  banner জানতো যে সে রক্ত দেওয়ায় Jennifer এর শরীরেও gamma radiation blood ডুকে যাবে কিন্তু তবুও নিজের cousin কে বাচাতে সে রক্ত দেয়। 

রক্ত দেওয়ার কিছুক্ষন পর Jennifer এর সেন্স ফিরে আসে এবং সে বেচে যায়। এরপর banner পুলিশকে ফোন করে দেয় এবং জেনিফারের উপর হামলার কথা বলে দেয়। 

এরপর পুলিশ সেখানে আসার আগে banner সেখান থেকে চলে যায় কারন সে জানে Jennifer ও এখন hulk এ রুপান্তর হতে পারবে তাই তার কোন ভয় নেই। তারপর পুলিশ এসে Jennifer কে একটি হাসপাতালে এডমিট করে দেয়। 

কিন্তু সেখানেও অই ক্রিমিনাল রা ডাক্তার সেজে জেনিফার কে মারতে আসে। যখনই তারা জেনিফার কে মারতে অগ্রসর হয় তখন জেনিফার অনেক stress এবং রাগের কারনে সে প্রথমবারের মতো She Hulk এ রুপান্তর হয়। 

তাকে She hulk হতে দেখে অই ক্রিমিনাল রা লিফ্ট করে পালিয়ে যেতে চেষ্টা করে, কিন্তু She hulk সে লিফ্ট ভেঙে তাদের মারতে যায়। কিন্তু সেই ক্রিমিনাল রা কোন মতে car এ উঠে পালিয়ে যেতে চেষ্টা করে।

 এরপর She Hulk একটি ল্যাম্পপোস্ট ভেঙে নিয়ে car এর দিকে ছুড়ে মারে, এতে তাদের car ক্র‍্যাস করে যায়। এরপর She Hulk তাদের ধরে মারতেই যাবে তখন সে দেখে শহরের সকল মানুষ এবং কিছু পুলিশ তাকে দেখছে,

 তাই সে অই ক্রিমিনালদের না মেরে দৌড়ে আবার হাসপাতালে চলে আসে এবং She hulk থেকে Jennifer হয়ে তার ক্যাবিনে শুয়ে পরে এবং এমন অভিনয় করে যেনো সে তার ক্যাবিন থেকে উঠেই নাই।


Jennifer এর বিশেষ গুন আছে যেটা হলো সে যখন She hulk হয় তখন তার মাইন্ড ঠিক থাকে মানে সে She hulk কে কন্ট্রোল করতে পারে, যা Bruce Banner পারে না। এটাই কারন ছিলো She hulk হাসপাতালে গিয়ে আবার Jennifer হয়ে যেতে পারার।

 যেহেতু সে She hulk কে কন্ট্রোল করতে পারছিলো তাই সে সিদ্ধান্ত করে She hulk form এ parmenantly থেকে যেতে।  এরপর She hulk হয়ে একে একে Avengers, Fantastic Four, Shield এর হয়ে সে কাজ করে। 


💥 SHE HULK  origin in bangla💥


এটাই ছিলো SHE HULK এর অরিজিন।  এবার দেখা যাক mcu কি স্টোরিলাইন আমাদের দেখায়।

She Hulk এর ট্রেলার বেরুলো। ১৭ আগস্ট ডিজনি প্লাসে মুক্তি পেতে যাওয়া ৯ পর্বের এই MCU টিভি শো টি নিয়ে ফ্যানদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অনেকে শি-হাল্কের নাম শুনলেও ঠিকমত এর পাওয়ার সম্পর্কে অবগত নন। 

তাই ট্রেলারে হাল্কের সাথে শি হাল্ককে দেখে অনেকেই নানা রকম কনফিউজিং প্রতিক্রিয়া দেখাচ্ছেন। তাদের জন্য এই পোস্টে শি হাল্ককে নিয়ে কমন কিছু ফ্যাক্ট বলছি যেগুলো জানলে আপনারা শো টি কে নিয়ে একটু হলেও আশাবাদী হবেন

১) শি হাল্ক আমাদের ব্রুস ব্যানারের হাল্কের তুলনায় অনেক বেশি সেলফ কন্ট্রোলে দক্ষ ও আত্মবিশ্বাসী। ব্রুস যেখানে হাল্ককে তার জীবনের অভিশাপ হিসেবে গ্রহণ করেছিলো শুরুর দিকে; শি হাল্ক ব্যাপারটিকে আশির্বাদ হিসেবে নিয়েছে। এমনিতেোও বাস্তব জীবনে উকিল ম্যাডাম রূপসী নারী; 

হাল্কের স্ট্রেন্থ ও বডি লেন্থ তাকে এক্সট্রা কনফিডেন্স দেয়। শি হাল্ক জানে সে অনিন্দ্যসুন্দরী; তাই এই বেশেই সে তার স্বাভাবিক জীবন যাপন করে; বন্ধুদের সাথে পার্টি করে; টিন্ডারের ডেটের সাথে ওয়ান নাইট স্ট্যান্ডে যায়; এবং দরকারের সময় বিধংসী হতে তার সময়ও লাগে না

২) শি হাল্ককে অনেকটা ডেডপুলের ফিমেল ভার্সন বলতে পারেন। ফোর্থ ওয়াল ব্রেক করে দর্শকের সাথে কথা বলা; কমিক্সের নানা ইভেন্টের লজিকলেস ব্যাপারকে খোঁচা মেরে মজা ওড়ানো; এমনকি ডেডপুলের মতই অন্য হিরোদের পাওয়ার নিয়েও যাচ্ছেতাই মজামাস্তি করে সে।

মেয়ে হিসেবে তার ডার্ক হিউমারে আলাদা একটা লেভেল তৈরী হয়। ট্রেলারেও আপনারা 'কোটিপতি এতিম' নামে আয়রন ম্যানকে খোঁচা দিতে শুনেছেন। মূলত এক কমিক রাইটার অন্য রাইটারের কোন গোঁজামিল ইস্যুকে এড্রেস করতে শি হাল্কের মুখকে ব্যবহার করতো

৩) শি হাল্ক আশ্চর্যজনক ভাবে নিজের সেক্সুয়াল অ্যাপিয়ারেন্স নিয়ে খুবই সচেতন। মানবী থেকে অতি মানবী হবার পর শারীরিক পরিবর্তনের বিষয়াদিগুলো কে সচেতনভাবে ব্যবহারেও দক্ষ শি হাল্ক।

ব্রুস থেকে হাল্ক হলে পরনে শুধু শর্ট থাকে; কিন্তু শি হাল্কের বুকের ওপরের কাপড় কেন ফেটে যায় না; এই ব্যাপারটাও নিজেই এড্রেস করে শি হাল্ক। যদিও ট্রেলারে শি হাল্কের ডেটিং, অ্যাস ফিগার নিয়ে কথা আছে কিন্ত মূল সিরিজে কতটা থাকবে সে বিষয়ে আমি সন্দিহান
.....

যাই হোক ৩০ মিনিটের ৯টা এপিসোড ; যদি ক্রেডিট কেটে ২০ মিনিটও ধরি, ৯ এপিসোডে ১৮০ মিনিট মানে ৩ ঘন্টার পূর্ণদৈর্ঘ্য সিনেমাই বলা যেতে পারে শি হাল্ক সিরিজটিকে। Universal Studio'র চুক্তি এড়িয়ে কোনভাবে যদি ফুল ফোর্স একশানে হাল্ককে দেখানো যায় তবে মার্ভেলের প্রতি কৃতজ্ঞ থাকবো

she hulk review


Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
MD: Ashikur Rahman

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

Previous Post Next Post