লাল সিং চাড্ডা মুভি রিভিউ

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.

থাগস অফ হিন্দুস্তানের পর প্রায় ৪ বছর পর বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত আমির খান আসছে তার নতুন মুভি লাল সিংগ চাড্ডা নিয়ে। যেটা হলিউডের বিখ্যাত মুভি ফরেস্ট গাম্পের রিমেক। Lal Singh Chaddha Movie Review

লাল সিং চাড্ডা মুভি রিভিউ
(image credit: YouTube)

যারা রিয়েল টা দেখছেন তারা অবশ্যই জানেন যে ওইটা কত চমৎকার মুভি ছিলো যেইটা কেও একবার দেখলে তার জন্য ভুলার মতো না । এখন এমন একটা অসাধারণ মুভির রিমেকে আমির খান থেকে কতটুকু আশা করা যায় সেইটা নিয়ে আমি প্রশ্ন করছি না কারণ তার অভিনয় সম্পর্কে আমরা সবাই জানি যে তিনি কেমন অভিনেতা। কিন্তু ট্রেইলার দেখে মনে হইলো কিছু জায়গায় সে তার নিজস্বতা এড করতে যেয়ে একটু বাড়িয়ে ফেলছে জিনিসটাকে। তাছাড়া সকল কিছু প্রায় একই । 

খালি মনে হলো যে কিছু কিছু যায়গায় তারা নিজস্ব জিনিস এড করছে যেমন ট্রেনের সিন টা সেইটা ফরেস্ট গ্রাম্পে নাই তাছাড়া আরো কয়েকটা। আর তারা নিজস্ব একটা ইন্ডিয়ান স্টাইল এইটার মধ্যে রাখছে। সকল যায়গায় না কিন্তু কিছু কিছু যায়গায় এই কাজটা করছে। সব মিলিয়ে আমার একবার দারুন না লাগলেও খারাপ লাগে নাই ভালোই ছিলো ট্রেইলার টা । এইবার রিমেক হিসেবে আমির কতটুকু যেতে পারে এইটা নিয়া সেইটাই দেখার বিষয়।
আমির খান ভগত সিং এর থিম নিয়ে Rang De Basanti করেছিলেন। সিনেমা যখন এনাউন্স হয় তখন লোকে আমিরকে অনেক পচিয়েছিলো। 

এমনিতেই তার Mangal Paandey বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিলো। এর ভিতরে আবার আরেক ইংরেজ বিরোধী চরিত্র নিয়ে সিনেমা?? তাও আবার রিমেক। যা নিয়ে ৩/৪ টা হিন্দী সিনেমাই ততদিনে হয়ে গেছে। 

বুদ্ধিমানের কাজ ছিলো ভগত সিং এর কাহিনীর সাথে মডার্ন সোসাইটিকে জোরা দিয়ে একটা নতুন সিনেমা বানানো। রিমেক বা ইন্সপিরেশন এমন বানিয়ে আমির ও পুরো টিম প্রশংসা কুড়িয়েছিলো। বাকি ভগত সিং বেজড সিনেমা না চললেও এটা চলেছিলো। 

এরপর ফ্রেম টু ফ্রেম রিমেক করেছেন Ghajini তে। তার একশন অবতার, এইট প্যাক এবস, হেয়ারকাট প্রমোশন আলাদা এক হাইপ এনেছিলো যার সুফল পেয়েছেন। 
এর আগে আমির অটিস্টিক হিসাবে এক্ট করেছেন Dhoom 3 এর সামার চরিত্রে। সিনেমায় আমিরের পারফরম্যান্স অন্যতম জঘন্য। তবে হাইপ আর ধুম সিরিজের ব্রান্ড ভ্যালুর কারণে এটাও রেকর্ড ব্রেকিং ব্লকবাস্টার হয়েছিলো। 

লাল সিং চাড্ডায় অটিস্টিক হিসাবে আবারো ওভার দ্যা টপ এক্টিং করেছেন আমির। আবারো ফ্রেম টু ফ্রেম রিমেক লাইক গাজিনি। বাট এটা ড্রামা সিনেমা ওটা মাসালা ছিলো। আরেকটা রিজিওনাল ছিলো এটা বিশ্ববিখ্যাত। 

টম যেখানে ছিলেন চরিত্রে মিশে যাওয়া সাবলীল অভিনয়ের ফরেস্ট গাম্প সেখানে আমির ওভার এক্টিংয়ের লাল সিং চাড্ডা। বয়স কমাতে VFX এর অতি ব্যবহার তার লুক কিছু যায়গায় Cartoon এর মত করে ফেললো। 

আমি ব্যক্তিগত ভাবে খুশি হতাম যদি মেইন থিম টা নিয়ে Rang De Basanti টাইপ এডাপশন বানানো হতো। এই লাইফ চকলেট বাক্সের মত থেকে গোলগাপ্পা
ফুচকা এটা আর যাই হোক চেঞ্জ না।

2022 এর সেরা বলিউড ফিল্ম হবে এটা লিখে রাখেন।🔥🔥

দাঙ্গালের রেকর্ড (২০০০+ কোটি রুপি) কেউ ভাঙতে পারলে তা আমির খানের দারায় সম্ভব।

মারামারি কাটাকাটি ছাড়া কিভাবে সিম্পল একটা স্টোরি দিয়ে হিট মুভি বানানো যায় সেইটা আমির খান দাঙ্গাল আর PK তে ভালো ভাবেই দেখিয়ে দিছে।

Ram charan, NTR, প্রভাস আর ইয়াশের দ্বারা তো সম্ভব হলো না।🥴🥴🥴

এখন আমির খান নিজের রেকর্ড নিজেই ভাঙতে পারে কিনা দেখা যাক।

Lal Singh Chaddha Movie Review in Bangla


𝙈𝙧. 𝙋𝙚𝙧𝙛𝙚𝙘𝙩𝙞𝙤𝙣𝙞𝙚𝙨𝙩 𝙄𝙨 𝙗𝙖𝙘𝙠😇❤️

𝙇𝙖𝙖𝙡 𝙎𝙞𝙣𝙜𝙝 𝙘𝙝𝙖𝙙𝙙𝙝𝙖 𝙄𝙨 𝙊𝙪𝙩 𝙉𝙤𝙬❤️😍

অনেকটা বাধ্য হয়েই লেখাগুলো লিখতে হলো ।

Laal Singh Chaddha এর ট্রেলারের জন্য কতটা উদগ্রীব ছিলাম তা বলে বুঝাতে পারব না । আজকের আইপিএল ব্যস্ততার কারণে দেখতে পারিনি কিন্তু প্রথম ইনিংস চলাকালীন বেশ কয়েকবার ইউটিউবে সার্চ করে দেখেছি টেইলার আসলো কিনা ?

অবশেষে অপেক্ষার প্রহর শেষ হয়ে আসলো ট্রেইলার । এক কথায় বলতে গেলে আশা যেন ষোলকলা পূর্ণ হলো 😍😘😍

কিন্তু একি !!!
ফেসবুকে ঢুকে দেখি কাহিনী উল্টো, হাতে গোনা দুই একজন বাদে সকলেরই নেগেটিভ মন্তব্য 😳😳😳

১) কেউ বলছে :- পিকে এবং ধুম থ্রি'-এর সংমিশ্রণ ।
২) কেউ বলছে :- ফরেস্ট গাম্প এর ধারে কাছেও হয়নি ।
৩) কেউ বলছে :- ইন্ডিয়ান কালচার ঢুকাতে গিয়ে নষ্ট করে ফেলেছে ।
৪) আবার কেউ কেউ বলছে :- এইটা কি বানাইছে , এখনকার যুগে এই সমস্ত মুভি চলে,, এটা কোন অভিনয় হল !!!!
এখন আসি প্রত্যেকটির উত্তরে :-

১/ পিকে এবং ধুম থ্রি দুটোতেই আমির খানের বোকাসোকা চরিত্র ছিল, এখন একজন মানুষ যদি একই রকম চরিত্র নিয়ে কয়েকটা মুভি করে তাহলে তার চেহারার ধরন তো সেরকমই হবে তাইনা ? নাকি একেক মুভিতে সে চেহারা পাল্টে ফেলবে ?

মুভি ভিন্ন হওয়ার কারণে মুভির গল্প, ডায়ালগ ডেলিভারি, এবং গল্পের প্লট অনুযায়ী এক্সপ্রেশন ভিন্ন হবে কিন্তু চরিত্রের প্রভাব চেহারাতে একই রকম থাকবে ।।

২/ জি ভাই, আপনাদের কাছে ফরেস্ট গাম্প এর মতো হয়নি, কারণ আপনারা এই মুভির এনাউন্সমেন্ট এরপর থেকে মুভির ভুল ধরার জন্য ফরেস্ট গাম্প দেখেছেন । কিন্তু আমরা যারা আরো ছয় সাত বছর আগে ফরেস্ট গাম্প দেখেছি আমাদের কাছে ফরেস্ট গাম্প থেকে কোন অংশে কম নয় ।
৩/ ইন্ডিয়ান কালচার যোগ করেছে বলেই মুভিটি করতে এতটা সময় লেগেছে । কোন এক সূত্রে জানতে পেরেছি , মুভিটি যেহেতু হুবহু নকল হবেনা এজন্যই ফরেস্ট গাম্প এর কলাকুশলীদের পিছনে অনেক বছর ঘুরতে হয়েছে । আর একটা মুভি হুবহু নকল করলে বেশি সময় লাগে না, যেহেতু মুভির প্লট পূর্বে থেকেই জানা । তবে এই পয়েন্টের উত্তর পুরোপুরিভাবে মুভি মুক্তির পরই জানা যাবে ।

৪/ চতুর্থ কথাটি যারা বলে তাদের নিয়ে আসলে কিছু বলতে চাই না । আসলে এখানে সমস্যাটা হলো টানা সাউথের তিনটি বস্তি মার্কা মুভি, যার দুইটাতে নায়ক বস্তি থেকে উঠে এসে রাজত্ব করে, আরেকটাতে ২ নায়ক বস্তি থেকে উঠে এসে ইংরেজ সরকারের বিরুদ্ধে লড়াই করে ।

কথাগুলো আসলে এভাবে বলতে চাইনি ,কিন্তু বাধ্য হয়ে বলতে হল ,, কারণ তারা বলিউড এবং আমির খান সম্পর্কে সম্পূর্ণরূপে ভুলে গেছে অথবা এ সম্পর্কে কোনো খবরই নেই

তাদের কাছে মুভি মানে হল লজিক ছাড়া উরাধুরা একশন, আইটেম সং আর ক্রিঞ্জ মার্কা ডায়ালগ ইত্যাদি ।

সবশেষে কথা একটাই, যাদের মতে বলিউড শেষ, তাদের উত্তর দিতে আমির খান আসছে 11 ই আগস্ট 😍
Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
MD: Ashikur Rahman

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

Previous Post Next Post