Game Of Thrones Review গেম অফ থ্রোনস রিভিউ

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.
ʰⁱˢᵗᵒʳʸ ᵒᶠ

❄️𝐆ᴀᴍᴇ ᴏғ 𝐓ʜʀᴏɴᴇ𝐬🔥

ʟɪɢʜᴛ sᴘᴏɪʟᴇʀs ғᴏʀ ᴛʜᴇ sᴇʀɪᴇs~

এই পোস্টটি তাদের জন্য করা যারা গট দেখতে চান কিন্তু আগ্রহ পাচ্ছেন না এবং যারা কিছু পর্ব দেখে আগ্রহ না পেয়ে ড্রপ করেছেন। দয়া করে পুরো ইতিহাস পড়বেন 😪

𝐓𝐡𝐞 𝐂𝐡𝐢𝐥𝐝𝐫𝐞𝐧 𝐨𝐟 𝐓𝐡𝐞 𝐅𝐨𝐫𝐞𝐬𝐭 𝐚𝐧𝐝 𝐓𝐡𝐞 𝐅𝐢𝐫𝐬𝐭 𝐌𝐞𝐧,,,,

Game of Thrones এর পুরো কাহিনী 𝑾𝒆𝒔𝒕𝒆𝒓𝒐𝒓𝒔 এবং 𝑬𝒔𝒔𝒐𝒔  নামক দুটি মহাদেশ নিয়ে। Game of Thrones সিরিজ টি যে সময়ের উপর নির্মিত তার প্রায় ১২০০০ বছর পূর্বে 𝑾𝒆𝒔𝒕𝒆𝒓𝒐𝒓𝒔 এ কোনো মানুষ ছিল না। তখন সেখানে বসবাস করতো 𝑻𝒉𝒆 𝑪𝒉𝒊𝒍𝒅𝒓𝒆𝒏 𝒐𝒇 𝑻𝒉𝒆 𝑭𝒐𝒓𝒆𝒔𝒕. তারা প্রাপ্তবয়স্ক হওয়ার পরও তাদের দেহের কাঠামো ছিল ১০/১২ বছরের বাচ্চাদের মত। তারা বনের গভীরে বসবাস করতো। তারা যাদু জানতো এবং বনের 𝑵𝒂𝒎𝒆𝒍𝒆𝒔𝒔 𝒂𝒏𝒅 𝑭𝒂𝒄𝒆𝒍𝒆𝒔𝒔 দেবতাদের পূজা করতো (স্টার্ক রা এখনো তাদের পূজা করে) তারা 𝑾𝒆𝒊𝒓𝒘𝒐𝒐𝒅 𝑻𝒓𝒆𝒆 এর কাণ্ডে তাদের দেবতার ছবি খোদাই করতো। এমন সময়ে 𝑻𝒉𝒆 𝑭𝒊𝒓𝒔𝒕 𝑴𝒆𝒏( 𝑾𝒆𝒔𝒕𝒆𝒓𝒐𝒓𝒔 এ পা রাখা প্রথম মানব সভ্যতা) পূর্ব দিকের 𝑬𝒔𝒔𝒐𝒔 হতে 𝑾𝒆𝒔𝒕𝒆𝒓𝒐𝒓𝒔 এ প্রবেশ করে (পরে চিলড্রেন রা তাদের যাদু দিয়ে 𝑬𝒔𝒔𝒐𝒔 ও 𝑾𝒆𝒔𝒕𝒆𝒓𝒐𝒓𝒔 এর মধ্যকার ভূমি ধ্বংস করে ফেলে তাই এখন 𝑾𝒆𝒔𝒕𝒆𝒓𝒐𝒓𝒔 এ আসতে জাহাজ দরকার)। তাদের শক্তিশালী অস্ত্র দিয়ে তারা বনের গাছ এবং 𝑪𝒉𝒊𝒍𝒅𝒓𝒆𝒏 𝑶𝒇 𝑭𝒐𝒓𝒆𝒔𝒕 দের কাটা শুরু করে। তাদের মধ্যে যুদ্ধ শুরু হয় যা কয়েক শতক পর্যন্ত বিদ্যমান হয়। এই যুদ্ধ কালীন সময়ে প্রথম 𝑾𝒉𝒊𝒕𝒆 𝑾𝒂𝒍𝒌𝒆𝒓 দের আগমন হয়( কিভাবে হয় বললে স্পয়লার হয়ে যাবে😴) তারা হলো মৃত ব্যাক্তি( জম্বির মত অনেকটা প্রথম পর্বে দেখা যায়)। কয়েক শতক পর যুদ্ধ থামাতে মানুষ ও চিলড্রেন রা চুক্তি করে যে, সমতল ভূমি এবং পাহাড় অঞ্চলে মানুষ থাকবে এবং বনে থাকবে চিলড্রেন রা। এবং কোনো Weirwood Tree (চিলড্রেন রা যে গাছের পূজা করে) তে আর কখনই মানুষের কুড়ালের আঘাত পড়বে না।

গেম অফ থ্রোনস রিভিউ
(image credit: HBO)

𝐓𝐡𝐞 𝐀𝐠𝐞 𝐨𝐟 𝐇𝐞𝐫𝐨𝐞𝐬,,,,

White Walker দের থামাতে চিলড্রেন এবং মানুষ একত্র হয়। তারা মিলে White Walker দের একদম উত্তরে ঠেলে দেয় এই যুগকে 𝑻𝒉𝒆 𝑨𝒈𝒆 𝑶𝒇 𝑯𝒆𝒓𝒐𝒆𝒔 বলে।এই যুগের একজন হিরো 𝑩𝒓𝒂𝒏 𝑻𝒉𝒆 𝑩𝒖𝒊𝒍𝒅𝒆𝒓( 𝑩𝒓𝒂𝒏𝒅𝒐𝒏 𝑺𝒕𝒂𝒓𝒌, 𝑯𝒐𝒖𝒔𝒆 𝑺𝒕𝒂𝒓𝒌 এর প্রতিষ্ঠাতা) জায়ান্ট ও চিলড্রেন দের জাদুর সাহায্যে ৩০০ মাইল লম্বা ও ৭০০ ফিট খাড়া একটি দেয়াল নির্মাণ করেন। যাতে White Walker রা কখনও দেয়ালের অপর দিকে আসতে না পারে। হাউস স্টার্ক বনের গাছের(Weirwood Tree) এর পূজা করতো। প্রত্যেক স্টার্ক এর বাড়িতে একটি Weirwood Tree থাকা বাধ্যতামূলক। তাছাড়া এত বিশাল দেয়াল এর দেখা শুনার জন্য মানুষ প্রয়োজন এজন্য গঠিত হয় 𝑻𝒉𝒆 𝑵𝒊𝒈𝒉𝒕'𝒔 𝑾𝒂𝒕𝒄𝒉(জন যেখানে যোগ দিতে যায়) শুরুতে তাদের অনেক সম্মান থাকলেও বর্তমানে তাদের মোটেও সম্মান নেই। বিভিন্ন আসামিরা সাধারণত নাইটস ওয়াচ এ যোগ দেয় খুব মাঝে মধ্যে সম্ভ্রান্ত পরিবারের কেও যোগ দেয় তাও বাধ্য হয়ে। নাইটস ওয়াচে ৩ টি পদ রয়েছে। 
১. Stuwards( শিকার করা এবং রান্না বান্না করা)
২. Rangers( লড়াই করা)
৩. Builders( ওয়াল এর মেরামত করা) 
একজন নাইটস ওয়াচ এর সদস্য তার সারাজীবন নাইট ওয়াচ এর জন্য দিয়ে দিবে। সে জীবনে কোনো বিয়ে করতে পারবে না, তার জিবনে কোনো নারী আসবে না, কখনো কোনো সন্তান পাবে না, কোনো মুকুট পড়তে পারবে না সারাজীবন নাইটস ওয়াচ এর জন্য ব্যয় করবে। নাইটস ওয়াচ ছেড়ে দেওয়ার শাস্তি হলো মৃত্যু।
বর্তমান সময়ে বেশির ভাগ মানুষ White Walker এ বিশ্বাস ই করে না এবং একে শুধু রূপকথা মনে করে। তাই কেও নাইটস ওয়াচ দের সম্মান করে না। তাছাড়া বর্তমানে White Walker দেখাও যায় না। ব্র্যান দা বিল্ডার বাদেও তখনকার আরো কিছু হিরো আছে যেমন 𝑻𝒉𝒆 𝑮𝒓𝒆𝒚 𝑲𝒊𝒏𝒈( তিনি একটি জলপরী কে স্ত্রী হিসেবে গ্রহণ করেন এবং 𝑻𝒉𝒆 𝒇𝒊𝒓𝒔𝒕 𝒔𝒆𝒂 𝒅𝒓𝒂𝒈𝒐𝒏 𝑵𝒂𝒈𝒈𝒂 কে হত্যা করেন) বর্তমানের 𝑰𝒓𝒐𝒏 𝑰𝒔𝒍𝒂𝒏𝒅 এর রুলার 𝑯𝒐𝒖𝒔𝒆 𝑮𝒓𝒆𝒋𝒐𝒚 তার বংশোদ্ভুত। 𝑻𝒉𝒆 𝑳𝒆𝒈𝒆𝒏𝒅𝒆𝒓𝒚 𝑻𝒓𝒊𝒄𝒌𝒔𝒕𝒆𝒓 𝑳𝒂𝒏𝒏 𝑻𝒉𝒆 𝑪𝒍𝒆𝒗𝒆𝒓( 𝑯𝒐𝒖𝒔𝒆 𝑪𝒂𝒔𝒕𝒆𝒓𝒍𝒚 থেকে 𝑪𝒂𝒔𝒕𝒆𝒓𝒍𝒚 𝑹𝒐𝒄𝒌 ছিনিয়ে নেয়) বর্তমান 𝒍𝒂𝒏𝒏𝒊𝒔𝒕𝒆𝒓 রা তার বংশোদ্ভুত।𝑫𝒖𝒓𝒓𝒆𝒏( 𝑺𝒕𝒐𝒓𝒎𝒍𝒂𝒏𝒅𝒔 এর একজন সৈনিক 𝑬𝒍𝒍𝒆𝒏𝒆𝒊 নামক এক জলপরীর প্রেমে পড়ে যায় যার পিতা ছিলেন 𝑮𝒐𝒅 𝑶𝒇 𝑻𝒉𝒆 𝑺𝒆𝒂 এবং মাতা ছিলেন 𝑮𝒐𝒅𝒅𝒆𝒔 𝑶𝒇 𝑻𝒉𝒆 𝑾𝒊𝒏𝒅𝒔 তারা অমর ছিল। 𝑬𝒍𝒍𝒊𝒏𝒆𝒂 তার অমরত্ব ত্যাগ করে Durren এর সাথে থাকতে চলে আসে। রাগন্নিত হয়ে তার পিতামাতা বাতাস এবং পানির সাহায্যে Durren এর সমুদ্রের পাড় এর দুর্গ ভেঙে দেয়। Durren, Gods দের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে এবং তার দুর্গ আবার তৈরি করে কিন্তু তারা আবার তা ভেঙে দেয়। এভাবে সপ্তম বারে ব্র্যান দা বিল্ডার এর সাহায্যে সে এমন দুর্গ বানাতে সক্ষম হয় যা Gods রা ভাঙতে পারে না। এরপর থেকে Durren কে 𝑮𝒐𝒅𝒔𝒈𝒓𝒊𝒆𝒇 বলা হয়। এবং সে হয় 𝑺𝒕𝒐𝒓𝒎𝒍𝒂𝒏𝒅𝒔 এর প্রথম রাজা)
যাই হোক দেয়াল গঠনের পরে মানব সভ্যতা এগিয়ে যেতে থাকে। The First Men পুরো Westerors কে সাতটি রাজ্যে ভাগ করে। 
১. 𝑻𝒉𝒆 𝑲𝒊𝒏𝒈𝒅𝒐𝒎 𝒐𝒇 𝑻𝒉𝒆 𝑵𝒐𝒓𝒕𝒉
২. 𝑻𝒉𝒆 𝑲𝒊𝒏𝒈𝒅𝒐𝒎 𝒐𝒇 𝑻𝒉𝒆 𝑴𝒐𝒖𝒏𝒕𝒂𝒊𝒏 𝒂𝒏𝒅 𝑻𝒉𝒆 𝑽𝒂𝒊𝒍
৩. 𝑻𝒉𝒆 𝑰𝒓𝒐𝒏 𝑰𝒔𝒍𝒂𝒏𝒅
৪. 𝑻𝒉𝒆 𝑲𝒊𝒏𝒈𝒅𝒐𝒎 𝒐𝒇 𝑻𝒉𝒆 𝑹𝒐𝒄𝒌
৫. 𝑻𝒉𝒆 𝑲𝒊𝒏𝒈𝒅𝒐𝒎 𝒐𝒇 𝑻𝒉𝒆 𝑹𝒆𝒂𝒄𝒉
৬. 𝑻𝒉𝒆 𝑺𝒕𝒐𝒓𝒎𝒍𝒂𝒏𝒅𝒔
৭. 𝑫𝒐𝒓𝒏e

𝐓𝐡𝐞 𝐀𝐧𝐝𝐚𝐥𝐬,,,,

বর্তমান সময়ের ৬০০০ বছর পূর্বে ইতিহাসে এক যুগান্তকারী ঘটনা ঘটে। 𝑨𝒏𝒅𝒂𝒍𝒔 রা জাহাজে সমুদ্র পাড়ি দিয়ে Westerors এ আসে। তাদের ছিল শক্তিশালী অস্ত্র তারা প্রায় সকল চিলড্রেন দের হত্যা করে। তাদের মূল উদ্দেশ্য ছিল তাদের ধর্মের প্রচার করা। এবং সবাইকে এটা করতে বাধ্য করে তারা। সিজন ৬/৭ e যাদের মাথায় ৭ ধার বিশিষ্ট তারার চিহ্ন দেখা যায় তারা হলো এ ধর্মের অনুসারী। ৭ টি ধার ৭ টি দেবতা কে নির্দেশ করে। Andals রা North বাদে সকল রাজ্য দখল করে ফেলে। সকল রাজ্যে তাদের ধর্মই শুধু থাকে। শুধু North এ এখনো পুরনো ধর্ম মেনে চলা হয়।

𝐕𝐚𝐥𝐲𝐫𝐢𝐚 𝐚𝐧𝐝 𝐓𝐡𝐞 𝐃𝐫𝐚𝐠𝐨𝐧𝐬,,,,

Westerors এর পূর্ব দিকে রয়েছে 𝑻𝒉𝒆 𝑺𝒎𝒐𝒌𝒊𝒏𝒈 𝑺𝒆𝒂. সেখানে 𝑽𝒂𝒍𝒚𝒓𝒊𝒂𝒏 রা থাকতো। তারা মূলত রাখাল ছিল। একসময় তারা সেখানে ড্রাগন আবিষ্কার করে। যা পৃথিবীর সবথেকে শক্তিশালী জীব। সময়ের সাথে সাথে Valyrian রা ড্রাগন দের পোষ মানিয়ে নেয় এবং যাদুবিদ্যা শিখে নেয়। জাদুর সাহায্যে তারা সবছে শক্তিশালী ধাতু 𝑽𝒂𝒍𝒚𝒓𝒊𝒂𝒏 𝒔𝒕𝒆𝒆𝒍 উদ্ভাবন করে। তাদের যাদু ও ড্রাগন এর সাহায্যে তারা ইতিহাসের সবচেয়ে উন্নত শহর 𝑽𝒂𝒍𝒚𝒓𝒊𝒂 তৈরি করে। এই শহর ৫০০০ বছর টিকে ছিল কিন্তু হঠাৎ কোনো কারণে সেই শহর ধংস হয়ে যায়। কারণ টা যদিও নিশ্চিত না। কেও মনে করে আগ্নেয়গিরির অগ্নুৎপাতের কারণে শহর ধ্বংস হয়ে গিয়েছে। আবার কেও বলে Valeriyan দের নিজেদের জাদুর ফলেই এমন হয়েছে।  শুধু The Narrow Sea এর কাছাকাছি অবস্থা ছোটো একটি দ্বীপ ধ্বংস হয় না যা 𝑻𝒉𝒆 𝑫𝒓𝒂𝒈𝒐𝒏 𝒔𝒕𝒐𝒏𝒆 নামে পরিচিত। সেখানে 𝑫𝒓𝒂𝒈𝒐𝒏 𝑮𝒍𝒂𝒔𝒔 নামে এক প্রকার ধাতু পাওয়া যেত। সেখানে থাকতো 𝑻𝒂𝒓𝒈𝒂𝒓𝒆𝒚𝒆𝒏 রা। তারা তাদের ড্রাগন নিয়ে সেখানেই ১০০ বছর থাকে। অপেক্ষা করতে থাকে কোনো এক সময় অন্য কোনো দেশে তাদের বসতি আধিপত্য বিস্তারের জন্য। 

𝐅𝐢𝐞𝐥𝐝 𝐨𝐟 𝐅𝐢𝐫𝐞,,,,

১০০ বছর Dragonstone এ থাকার পর 𝑨𝒆𝒈𝒐𝒏 𝑻𝒂𝒓𝒈𝒂𝒓𝒚𝒆𝒏 এবং তার দুই বোন 𝑹𝒉𝒂𝒆𝒏𝒚𝒔 ও 𝑽𝒊𝒔𝒆𝒏𝒚𝒂 মিলে Westerors দখল করতে আসে। শুরুতেই তাদের সৈন্য ও ড্রাগনের সাহায্যে Stormlamds এবং Iron Island দখল করে নেয়। তারপর তারা Casterly Rock ও Reach(Highgarden) দখল করতে চলে যায়।𝑲𝒊𝒏𝒈 𝑳𝒐𝒓𝒆𝒏 𝑳𝒂𝒏𝒏𝒊𝒔𝒕𝒆𝒓 এবং 𝑲𝒊𝒏𝒈 𝑴𝒆𝒓𝒏 𝑮𝒂𝒓𝒅𝒆𝒏𝒆𝒓 একসাথ হয়ে মোট ৬০ হাজার সৈনিক নিয়ে Aegon Targereyen এর সম্মুখীন হয়। এমন সময় Aegon তাদের ৩ টি ড্রাগন যুদ্ধে নামায়। Viseniya, 𝑽𝒉𝒂𝒆𝒈𝒂𝒓 এ Rhaynis, 𝑴𝒆𝒓𝒂𝒙𝒊𝒔 এ এবং Aegon, 𝑩𝒂𝒍𝒍𝒆𝒓𝒊𝒐𝒏 এ চড়ে যুদ্ধে নামে। মুহূর্তেই ৪০০০ সৈনিককে জ্যান্ত পুড়িয়ে ফেলে। এর মধ্যে King Mern ও ছিল। অবস্থা বুঝে Loren Lannister আত্মসমর্পণ করে। Aegon খুশি হয়ে তাকে Casterly Rock এর Warden বানিয়ে দেয়। Mern এর Stewards যাদের বংশ ছিল Tyrell তারাও আত্মসমর্পণ করে। তাই তাদের Highgarden এর Warden বানিয়ে দেওয়া হয়। তারপর তারা North দখল করতে যায়। হার নিশ্চিত জেনে সৈন্য দের প্রাণ বাঁচাতে 𝑲𝒊𝒏𝒈 𝑻𝒐𝒓𝒓𝒆𝒏 𝑺𝒕𝒂𝒓𝒌 আত্মসমর্পন করে। একে একে Aegon হয়ে যায় ᴀᴇɢᴏɴ ᴛʜᴇ ᴄᴏɴϙᴜᴇʀᴏʀ. সে যুদ্ধে পরাজিত ১০০০ সৈন্যের তলোয়ার নিয়ে  একসাথে করে ড্রাগনের আগুনের সাহায্যে 𝑻𝑯𝑬 𝑰𝑹𝑶𝑵 𝑻𝑯𝑹𝑶𝑵𝑬 বানায়। 

𝐓𝐡𝐞 𝐌𝐚𝐝 𝐊𝐢𝐧𝐠 𝐀𝐞𝐫𝐲𝐬 𝐚𝐧𝐝 𝐑𝐨𝐛𝐞𝐫𝐭'𝐬 𝐑𝐞𝐛𝐞𝐥𝐥𝐢𝐨𝐧,,,

বিশুদ্ধ Targareyen রা ফায়ার প্রুফ ছিল। আগুন তাদের উপর কাজ করতো না। Targareyen রা তাদের বিশুদ্ধতা বজায় রাখার জন্য ভাই বোনের মধ্যে বিয়ে দিত। তাছাড়াও Targareyen রাজা অন্য বিয়ে ও করতো। সেই বিয়ের ফলে যে সন্তান হতো তা বিশুদ্ধ হতো না। 
এভাবে ৩০০ বছর Targareyen রা শাসন করে। এক পর্যায়ে ড্রাগন বিলুপ্ত হয়। Targareyen দের শাসনের সমাপ্তি হয় রাজা 𝑨𝒆𝒓𝒚𝒔 𝑰𝑰 𝑻𝒂𝒓𝒈𝒂𝒓𝒆𝒚𝒆𝒏 এর মাধ্যমে। রাজা Aerys এর ৩ সন্তান ছিল। 𝑹𝒉𝒂𝒆𝒈𝒉𝒂𝒓, 𝑽𝒊𝒔𝒆𝒓𝒚𝒔 ও 𝑫𝒂𝒆𝒏𝒆𝒓𝒚𝒔 𝑻𝒂𝒓𝒈𝒂𝒓𝒆𝒚𝒆𝒏. তখন North এর Warden ছিল 𝑹𝒊𝒄𝒌𝒂𝒓𝒅 𝑺𝒕𝒂𝒓𝒌. তার ৩ ছেলে ও ১ মেয়ে ছিল। 𝑩𝒓𝒂𝒏𝒅𝒐𝒏, 𝑬𝒅𝒅𝒂𝒓𝒅, 𝑩𝒆𝒏𝒋𝒊𝒏 ও 𝑳𝒚𝒂𝒏𝒏𝒂 স্টার্ক। তখন Stormlands এর ওয়ার্ডেন ছিল 𝑹𝒐𝒃𝒆𝒓𝒕 𝑩𝒂𝒓𝒂𝒕𝒕𝒉𝒆𝒐𝒏. 
এবার একটু পেছানো যাক। বর্তমানে 𝑵𝒆𝒅 এর স্ত্রী 𝑪𝒂𝒕𝒆𝒍𝒚𝒏 𝑺𝒕𝒂𝒓𝒌, 𝑻𝒖𝒍𝒍𝒚 বংশের সদস্য ছিল। সে যখন ছোটো ছিল তখন তার পিতা 𝑷𝒆𝒕𝒚𝒓 𝑩𝒂𝒆𝒍𝒊𝒔𝒉 নামে তার সেনাপতির এক ছেলেকে তাদের বাসায় নিয়ে আসে। Petyr, Catelyn এর সাথেই বড় হয়। তার দৈহিক গঠনের কারণে তার নাম উপনাম দেয়া হয় 𝑳𝒊𝒕𝒕𝒍𝒆𝒇𝒊𝒏𝒈𝒆𝒓. Petyr, Catelyn এর প্রেমে পড়ে যায়। এমন সময় Catelyn এর জন্য Rickard Stark এর বড়ো ছেলে Brandon Stark এর বিয়ের প্রস্তাব আসে। Catelyn সঙ্গে সঙ্গে রাজি হয়ে যায়। তখন Petyr, Catelyn এর জন্য Brandon এর সাথে যুদ্ধ করতে যায় এবং সহজেই হেরে যায়। Brandon, Catelyn এর কথায় Petyre কে ছেড়ে দেয়। Petyre সর্বদাই Stark দের ঘৃণা করে। সে সময় হ্যান্ড অফ দা কিং ছিল 𝑻𝒚𝒘𝒊𝒏 𝑳𝒂𝒏𝒏𝒊𝒔𝒕𝒆𝒓. অত্যন্ত বুদ্ধিমান ছিল সে। রাজা Aerys একটু পাগল টাইপ এর ছিল। তাকে দা ম্যাড কিং বলা হতো। Tywin এর ২ ছেলে ১ মেয়ে ছিল। 𝑱𝒂𝒊𝒎𝒆 𝑳𝒂𝒏𝒏𝒊𝒔𝒕𝒆𝒓, 𝑪𝒆𝒓𝒄𝒆𝒊 𝑳𝒂𝒏𝒏𝒊𝒔𝒕𝒆𝒓 এবং 𝑻𝒚𝒓𝒊𝒐𝒏 𝑳𝒂𝒏𝒏𝒊𝒔𝒕𝒆𝒓. Tyrion কে জন্ম দেওয়ার সময় তার মা মারা যায় এবং Tyrion বামন হিসেবে জন্ম নেয়। এসব কারণে Jaime বাদে সবাই তাকে ঘৃণার চোখে দেখত। Tywin, রাজা কে প্রস্তাব দেয় যে তার ছেলে Rhaeghar এর সাথে নিজের মেয়ে Cercei এর বিয়ে দিতে। Aerys রাজি হয় না বরং Rhaeghar এর বিয়ে Dorne এর 𝑬𝒍𝒊𝒂 𝑴𝒂𝒓𝒕𝒆𝒍𝒍 এর সাথে দেয়। এই অপমান সহ্য করতে না পেরে Tywin তার পদ ত্যাগ করে এবং Casterly Rock এ ফেরত যায়। উল্লেখ্য Jaime Lannister, Aerys Targareyen এর কিংসগার্ড এর সদস্য ছিল। এদিকে Robert Barratheon, Ned এর বোন Lyanna Stark এর প্রেমে পড়ে যায়। সে তাকে তার জীবনের চেয়েও বেশি ভালোবাসে। তাদের বিয়ে ঠিক হয়। এমন সময়ে Rhaeghar Targareyen Lyanna কে বন্দি করে নিয়ে যায়। Rickard Stark ও Brandon Stark রাজা Aerys এর সরণাপন্ন হয়। কিন্তু Aerys কিছু না ভেবেই তাদের দেশদ্রোহী বলে 𝑾𝒊𝒍𝒅 𝑭𝒊𝒓𝒆 এর সাহায্যে পুড়িয়ে দেয়। এই ঘটনা সবাই জানতে পারে। Catelyn এর স্বামী মারা যাওয়ায় তার বিয়ে হয় Ned Stark এর সাথে। Robert যুদ্ধ ঘোষণা করে। শুরু হয় Robert's Rebellion. Robert, Vale এর Warden 𝑱𝒐𝒏 𝑨𝒓𝒓𝒚𝒏 ও  স্টার্ক দের সাহায্য পায়। বাসর রাতের পর দিনই Ned Stark তার প্রিয় বন্ধু Robert কে নিয়ে চলে যায় যুদ্ধে। তারা Rhaeghar এর ৪০,০০০ সৈনিক এর উপর আক্রমণ করে এবং জয় লাভ করে। কিন্তু এর আগেই Lyanna মারা যায়। Robert, Highgarden বাদে সকল কিংডম এর বিরুদ্ধেই জয় লাভ করে। Rhaeghar এর সাথে যুদ্ধের পর আহত Robert আর যুদ্ধ করার অবস্থায় থাকে না। তাই সে তার প্রিয় বন্ধু Ned কে পাঠায় 𝑲𝒊𝒏𝒈𝒔𝒍𝒂𝒏𝒅𝒊𝒏𝒈 এ (Westerors এর রাজধানী) অন্যদিকে Tywin এর সাহায্য চেয়ে রাজা Aerys অনেক চিঠি লেখে কিন্তু কোনোটির জবাব দেয় না Tywin. সে যুদ্ধ পর্যবেক্ষণ করতে থাকে। যখন দেখে যে Robert কে হারানো সম্ভব না তখন সে Robert এর হয়ে যুদ্ধ করার সিদ্ধান্ত নেয়। তার ১০ হাজার সৈনিক নিয়ে হাজির হয় kingslanding এ। রাজা Aerys মনে করে Tywin সাহায্য নিয়ে এসেছে তাই গেট খুলে দেয় আর Tywin এর সৈন্য ঢুকেই হত্যাযজ্ঞ ও ধর্ষণ শুরু করে। অপরদিকে Tywin এর ছেলে Jaime যে কিনা Kingsguard সে নিজেই হত্যা করে রাজা Aerys কে। একজন Kingsguard এর জন্য এর থেকে বড় অপরাধ কিছুই হতে পারে না। Tywin একে একে Targareyen বংশের সকল কে হত্যা করা শুরু করে। শুধু Viserys ও তার মা 𝑹𝒉𝒂𝒆𝒍𝒍𝒂𝒓 পালিয়ে যায়। Tywin তার একজন নাইট 𝑺𝒆𝒓 𝑮𝒓𝒆𝒈𝒐𝒓 𝑪𝒍𝒆𝒈𝒂𝒊𝒏 কে দিয়ে প্রথমে Elia Martell কে ধর্ষণ করায় তারপর হত্যা করে। Ned এসে এসব দেখে স্তব্ধ হয়ে যায়। সে দেখে যে রাজা Aerys মরা পড়ে আছে এবং Jaime Lannister সিংহাসনে বসে আছে। Jaime এর এই বিশ্বাস ঘাতকতা এর জন্য তার নাম হয় 𝑻𝒉𝒆 𝑲𝒊𝒏𝒈𝒔𝒍𝒂𝒚𝒆𝒓. Ned, Robert এর কাছে বিচার চায় কিন্তু Robert Tywin এর কাজ কে সমর্থন করে।
রবার্ট হয় 𝑲𝒊𝒏𝒈 𝑶𝒇 𝑻𝒉𝒆 𝑺𝒆𝒗𝒆𝒏 𝑲𝒊𝒏𝒈𝒅𝒐𝒎𝒔. Jon Arryn হয় 𝑯𝒂𝒏𝒅 𝒐𝒇 𝑻𝒉𝒆 𝑲𝒊𝒏𝒈. এদিকে রবার্ট যখন Stormlands ছেড়ে আসছিল তখন Stormlands এর দায়িত্ব তার ভাই 𝑺𝒕𝒂𝒏𝒏𝒊𝒔 𝑩𝒂𝒓𝒓𝒂𝒕𝒉𝒆𝒐𝒏 এর উপর দিয়ে যায়। সেখানে পরে দূর্বিক্ষ দেখা দেয় এবং মানুষ না খেয়ে মারা যাওয়া শুরু করে। পরে 𝑫𝒂𝒗𝒐𝒔 𝑺𝒆𝒂𝒘𝒐𝒓𝒕𝒉 নামক এক জলদস্যু তাদের সাহায্যে এগিয়ে আসে। Stannis তার সাহায্যে জন্য তার ছেলেকে উচ্চ পদে নিয়োগ দেয় এবং Davos কে নাইট উপাধিতে ভূষিত করে। যদিও জলদস্যু হওয়ার কারনে শাস্তি স্বরূপ তার একটু আঙ্গুল কেটে দেয়। যুদ্ধ থেকে ফিরে আসার পর Ned যখন নর্থ এ 𝑾𝒊𝒏𝒕𝒆𝒓𝒇𝒆𝒍𝒍 এ আসে তখন তার হাতে একটি বাচ্চা ছিল। সে বাচ্চাটিকে তার নিজের বাচ্চা বলে জানায়। অর্থাৎ তার জারজ সন্তান। তার নাম দেয় 𝑱𝒐𝒏 𝑺𝒏𝒐𝒘. Catelyn, Jon কে সর্বদাই ঘৃনা করে। এদিকে Catelyn আর Ned এর প্রথম সন্তান 𝑹𝒐𝒃 𝑺𝒕𝒂𝒓𝒌 এর ও জন্ম হয়। এবার Robert তার ভাই Stannis কে পাঠায় Viserys ও তার মা কে হত্যা করার জন্য এর মধ্যেই Viserys এর মা তার বোন Daenerys কে জন্ম দিতে গিয়ে মারা যায়। Stannis ব্যর্থ হয় তাই Robert Stannis এর বদলে তাদের ছোটো ভাই 𝑹𝒆𝒏𝒍𝒚 কে Stormlands এর Warden বানিয়ে দেয়। Stannis পায় Dragonstone. Daenerys ও Viserys চলে যায় 𝑬𝒔𝒔𝒐𝒔 এ। আর Robert এর চেষ্টা তাদের মারার। Ned সর্বদাই এর বিরুদ্ধে ছিল।

𝐆𝐫𝐞𝐣𝐨𝐲 𝐑𝐞𝐛𝐞𝐥𝐥𝐢𝐨𝐧,,,,

Robert's Rebellion এর ৮ বছর পর Iron Island এর 𝑩𝒂𝒍𝒐𝒏 𝑮𝒓𝒆𝒋𝒐𝒚, Iron Island এর স্বাধীনতা ঘোষণা করে। আবার শুরু হয় যুদ্ধ। Ironborn রা Lannister দের জাহাজ ধ্বংস করে দেয়। Robert Barratheon,Ned Stark, Stannis Barratheon এবং আরো অনেকে মিলে যুদ্ধে যায়। Stannis এর কৌশলে Grejoy দের হারাতে সক্ষম হয় তারা। উপায় না দেখে Balon Grejoy আত্মসমর্পন করে। Robert তাকে Iron Island এর Warden বানিয়ে দেয়। যুদ্ধে Balon এর বড়ো দুই ছেলে মারা যায় বেচে থাকে শুধু তার মেয়ে 𝒀𝒂𝒓𝒂 𝑮𝒓𝒆𝒋𝒐𝒚 ও ছোটো ছেলে 𝑻𝒉𝒆𝒐𝒏 𝑮𝒓𝒆𝒋𝒐𝒚. Balon যাতে আবার এমন কিছু না করে তাই তার ছেলে Theon কে জিম্মি হিসেবে Ned Stark এর কাছে রাখা হয়। Balon আবার এমন বোকামি করলে সাথে সাথেই Theon কে মেরে ফেলা হবে। Theon Stark এর ছেলেমেয়েদের সাথেই বড়ো হতে থাকে।

তারপর থেকে শুরু হয় Game Of Thrones সিরিজ।

,,,,
এবার Essos নিয়ে কিছু বলা যাক। Essos বাকি ৩ টি মহাদেশের তুলনায় সবচেয়ে বড় এবং অনেক বিচিত্রতায় ভরপুর। এখানে হাজারো রকমের কাল্পনিক প্রাণী আছে। আমি শুধু সিরিজ যেসব জায়গা দেখানো হয়েছে তার সম্পর্কে বলছ🙃 
Essos এ ৯ টি 𝑭𝒓𝒆𝒆 𝑪𝒊𝒕𝒚 আছে। 𝑩𝒓𝒂𝒂𝒗𝒐𝒔, 𝑳𝒐𝒓𝒂𝒕𝒉, 𝑳𝒚𝒔, 𝑴𝒚𝒓, 𝑵𝒐𝒓𝒗𝒐𝒔, 𝑷𝒆𝒏𝒕𝒐𝒔, 𝑸𝒐𝒉𝒐𝒓,𝑻𝒚𝒓𝒐𝒔𝒉 এবং 𝑽𝒐𝒍𝒂𝒏𝒕𝒊𝒔

Essos এর অনেক বড় একটি অংশ জুড়ে রয়েছে  𝑻𝒉𝒆 𝑫𝒐𝒕𝒉𝒓𝒂𝒌𝒊 𝑺𝒆𝒂. সেখানে 𝑫𝒐𝒕𝒉𝒓𝒂𝒌𝒊 দের বসবাস। Dothraki দের গ্রুপ কে 𝑲𝒉𝒂𝒍𝒂𝒔𝒔𝒂𝒓 ও গ্রুপের প্রধানকে 𝑲𝒉𝒂𝒍 বলে। 𝑲𝒉𝒂𝒍 এর স্ত্রী কে বলা হয় 𝑲𝒉𝒂𝒍𝒆𝒆𝒔𝒊. সবচেয়ে শক্তিশালীকেই তারা নেতা হিসেবে গ্রহণ করে। যতদিন না কোনো খাল কোনো যুদ্ধে পরাজিত হচ্ছে ততদিন সে চুল কাটে না। তারা জংলী হলেও প্রচন্ড শক্তিশালী। তাদের ধর্ম 𝑮𝒓𝒆𝒂𝒕 𝑺𝒕𝒂𝒍𝒍𝒊𝒐𝒏. প্রায় সকলেই Dothraki দের ভয় করে চলে।

Essos এর অন্যতম শ্রেষ্ঠ শহর হলো 𝑸𝒂𝒓𝒕𝒉. একমাত্র Qarth এর মানুষ ই Dothraki দের ভয় পায় না। Qarth এর বিশাল ও শক্ত দেয়াল এর কারণে কেও তাদের সহজে পরাজিত করতে পারে না। Qarth এর মানুষদের 𝑸𝒂𝒓𝒕𝒉𝒆𝒆𝒏 বলে। Essos এর উত্তরে অবস্থিত 𝑺𝒍𝒂𝒗𝒆𝒓'𝒔 𝑩𝒂𝒚 এর অন্যতম তিনটি শহর হলো 𝑴𝒆𝒆𝒓𝒆𝒆𝒏,  𝒀𝒖𝒏𝒌𝒂𝒊 ও 𝑨𝒔𝒕𝒂𝒑𝒐𝒓. Astapor এ রয়েছে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ সেনা 𝑻𝒉𝒆 𝑼𝒏𝒅𝒔𝒖𝒍𝒍𝒊𝒆𝒅. তারা সবাই দাস এবং জন্মের পর থেকেই তাদের সৈনিক বানানো শুরু করা হয়। তাদের লিঙ্গ কেটে ফেলা হয় বলে তাদের Unsullied বলে।

𝐏𝐫𝐞𝐬𝐞𝐧𝐭 𝐂𝐨𝐧𝐝𝐢𝐭𝐢𝐨𝐧,,,,

𝖧𝗈𝗎𝗌𝖾 𝖲𝗍𝖺𝗋𝗄

তারা North এর প্রধান
হাউস স্টার্কের মূল হলো Eddard Stark(Ned) তার স্ত্রী Catylin Stark তাদের ৫ ছেলেমেয়ে।
১. 𝑹𝒐𝒃𝒃 𝑺𝒕𝒂𝒓𝒌
২. 𝑺𝒂𝒏𝒔𝒂 𝑺𝒕𝒂𝒓𝒌
৩. 𝑨𝒓𝒚𝒂 𝑺𝒕𝒂𝒓𝒌
৪. 𝑩𝒓𝒂𝒏𝒅𝒐𝒏 𝑺𝒕𝒂𝒓𝒌
৫. 𝑹𝒊𝒄𝒌𝒐𝒏 𝑺𝒕𝒂𝒓𝒌
তাছাড়াও Ned Stark এর জারজ সন্তান Jon Snow এবং Theon Grejoy ও তাদের সাথে থাকে এবং Ned এর একজন ভাই 𝑩𝒆𝒏𝒋𝒆𝒏 𝑺𝒕𝒂𝒓𝒌 এখনো বেঁচে আছে যিনি হলেন নাইটস ওয়াচ এর ফার্স্ট রেঞ্জার।  Robb আর Jon বরাবরই ভালো যোদ্ধা। Arya মেয়ে হয়েও সে একজন নারী হতে চায় না বরং যোদ্ধা হতে চায়। Sansa এসব পছন্দ করে না সে Robert এর ছেলে Prince Joffrey Barratheon কে বিয়ে করার স্বপ্ন দেখে। Bran ক্লাইম্বিং পছন্দ করে। তাদের বাড়িতে একটি Weirwood Tree আছে। তাদের Sigil হলো 𝑫𝒊𝒓𝒆𝒘𝒐𝒍𝒇. তাদের Words হলো 𝑾𝒊𝒏𝒕𝒆𝒓 𝒊𝒔 𝒄𝒐𝒎𝒊𝒏𝒈. এটা তাদের কে শীতকালের ভয়াবহতার কথা মনে করিয়ে দেয় যা কয়েক দশক ও স্থায়ী হয়।

𝖧𝗈𝗎𝗌𝖾 𝖡𝖺𝗋𝗋𝖺𝗍𝗁𝖾𝗈𝗇  

তারা মূলত Stormlands এর প্রধান।
হাউস ব্যারাথিয়ন এর মূল হলো 𝑲𝒊𝒏𝒈 𝑹𝒐𝒃𝒆𝒓𝒕 𝑩𝒂𝒓𝒂𝒕𝒕𝒉𝒆𝒐𝒏, 𝑭𝒊𝒓𝒔𝒕 𝒐𝒇 𝒉𝒊𝒔 𝒏𝒂𝒎𝒆. 𝑲𝒊𝒏𝒈 𝒐𝒇 𝒕𝒉𝒆 𝑨𝒏𝒅𝒂𝒍𝒔 𝒂𝒏𝒅 𝑻𝒉𝒆 𝑭𝒊𝒓𝒔𝒕 𝑴𝒆𝒏. 𝑳𝒓𝒅 𝒐𝒇 𝒕𝒉𝒆 𝒔𝒆𝒗𝒆𝒏 𝒌𝒊𝒏𝒈𝒅𝒐𝒎𝒔 𝒂𝒏𝒅 𝒑𝒓𝒐𝒕𝒆𝒄𝒕𝒐𝒓 𝒐𝒇 𝒕𝒉𝒆 𝒓𝒆𝒂𝒍𝒎 তার স্ত্রী হলো Cercei Lannister তাদের ৩ সন্তান।
১. Joffrey Barratheon
২. Tommen Barratheon
৩. Myrcella Barratheon
তার ২ ভাই হলো Stannis ও Renly Barratheon. তাদের Sigil হলো 𝑺𝒕𝒂𝒈

𝖧𝗈𝗎𝗌𝖾 𝖫𝖺𝗇𝗇𝗂𝗌𝗍𝖾𝗋

তারা Casterly Rock ert প্রধান।
Westerors এর সবচেয়ে ধনী তারা। তাদের রয়েছে প্রচুর সোনার খনি। তাদের মূল হলো Tywin Lannister তার স্ত্রী ছিল 𝑱𝒐𝒂𝒏𝒏𝒂 𝑳𝒂𝒏𝒏𝒊𝒔𝒕𝒆𝒓 তাদের ৩ সন্তান।
১. Jaime Lannister
২. Cercei Lannister
৩. Tyrion Lannister
Ser Jaime ছোট থেকেই ভালো যোদ্ধা অনেক কম বয়সেই সে Kingsguard এ যোগ দেওয়ার সুযোগ পায়।রাজা Aerys কে হত্যা করায় তাকে Kingslayer ও Oathbreaker বলা হয়। Cercei হলো Westerors এর বর্তমান রানী। Tyrion একজন সাধারণ বামন যার সারা দিন শুধু হুর দের সাথেই কাটে পাশাপশি সে অনেক বুদ্ধিমান ও বটে। তার বামন হওয়া ও তাকে জন্ম দেওয়ার সময় তার মা মারা যাওয়ায় প্রায় সবাই তাকে ঘৃনা করে এবং তাকে 𝑻𝒉𝒆 𝑰𝒎𝒑 বলা হয়। তাদের Sigil হলো 𝑳𝒊𝒐𝒏 এবং তাদের Words হলো 𝑯𝒆𝒂𝒓 𝑴𝒆 𝑹𝒐𝒂𝒓

𝖧𝗈𝗎𝗌𝖾 𝖳𝖺𝗋𝗀𝖺𝗋𝖾𝗒𝖾𝗇

Targareyen দের মাত্র ২ জন বেচেঁ আছে। 
১. Viserys Targareyen ও তার বোন
২. Daenerys Targaryen
Viserys নিজেকে Iron Throne এর আসল উত্তরাধিকারী মনে করে। ও তার সিংহাসন ফেরত পাওয়ার জন্য সে Dothraki দের সাহায্য নেওয়ার চেষ্টা করে। এর জন্য Dothraki দের বর্তমান Khal, 𝑲𝒉𝒂𝒍 𝑫𝒓𝒐𝒈𝒐 এর সাথে তার বোন Daneyreys এর বিয়ে ঠিক করে। তাদের Sigil হলো 𝑫𝒓𝒂𝒈𝒐𝒏 এবং তাদের Words হলো 𝑭𝒊𝒓𝒆 𝒂𝒏𝒅 𝑩𝒍𝒐𝒐𝒅

𝖧𝗈𝗎𝗌𝖾 𝖳𝗒𝗋𝖾𝗅𝗅

তারা Highgarden এর প্রধান
Tyrell দের মূল হলো 𝑴𝒂𝒄𝒆 𝑻𝒚𝒓𝒆𝒍𝒍 তার স্ত্রী Allerie Tyrell তার মা 𝑶𝒍𝒍𝒆𝒏𝒂 𝑻𝒚𝒓𝒆𝒍𝒍 তার দুই সন্তান 𝑴𝒂𝒆𝒓𝒈𝒆𝒓𝒚 𝑻𝒚𝒓𝒆𝒍𝒍 ও 𝑺𝒆𝒓 𝑳𝒐𝒓𝒂𝒔 𝑻𝒚𝒓𝒆𝒍𝒍
Tyrell রা তাদের উর্বর জমির জন্য বিখ্যাত। তারা খুবই শান্তিপ্রিয়। তাদের Sigil হলো Rose এবং Words হলো 𝑮𝒓𝒐𝒘𝒊𝒏𝒈 S𝒕𝒓𝒐𝒏𝒈

𝖧𝗈𝗎𝗌𝖾 𝖳𝗎𝗅𝗅𝗒

তারা Riverrun এর প্রধান
বর্তমান প্রধান হলেন Hoster Tully. তার স্ত্রী Minisa Tully। তাদের ৩ সন্তান।
১. Catelyn Stark
২. Lysa Arryn
৩. Edmure Tully
Catelyn বর্তমানে হাউস স্টার্কের সদস্য এবং Lysa হাউস Arryn এর সদস্য। তাদের Words 𝑭𝒂𝒎𝒊𝒍𝒚, 𝑫𝒖𝒕𝒚, 𝑯𝒐𝒏𝒐𝒓.

𝑯𝒐𝒖𝒔𝒆 𝑨𝒓𝒓𝒚𝒏

তারা Vale এর প্রধান
বর্তমান প্রধান Jon Arryn তার স্ত্রী Lysa Arryn ও তাদের একমাত্র সন্তান Robin Arryn.
Jon প্রথম পর্বের মারা যায়। আর Robin অনেক ছোট হওয়ায় Lysa ই প্রধান হয়।
তাদের Words 𝑨𝒔 𝑯𝒊𝒈𝒉 𝑨𝒔 𝑯𝒐𝒏𝒐𝒓. তারা Andals দের বংশধর।

𝖧𝗈𝗎𝗌𝖾 𝖬𝖺𝗋𝗍𝖾𝗅𝗅

তারা Dorne এর প্রধান।
তাদের মূল হলো 𝑷𝒓𝒊𝒏𝒄𝒆 𝑫𝒐𝒓𝒂𝒏 𝑴𝒂𝒓𝒕𝒆𝒍𝒍 তার ভাই 𝑶𝒃𝒆𝒓𝒚𝒏 𝑴𝒂𝒓𝒕𝒆𝒍𝒍 ও বোন 𝑬𝒍𝒊𝒂 𝑴𝒂𝒓𝒕𝒆𝒍𝒍 তার ছেলে 𝑻𝒓𝒚𝒔𝒕𝒚𝒏 𝒎𝒂𝒓𝒕𝒆𝒍𝒍.
Oberyn এর প্রেমিকা হলো 𝑬𝒍𝒍𝒂𝒓𝒊𝒂 𝑺𝒂𝒏𝒅 তার ৮ সন্তান। Dornish রা নারী, পুরুষ উভয়ের সাথে সঙ্গমে বিশ্বাসী। তাদের Words হলো 𝑼𝒏𝒃𝒐𝒘𝒆𝒅, 𝑼𝒏𝒃𝒆𝒏𝒕, 𝑼𝒏𝒃𝒓𝒐𝒌𝒆𝒏.

𝖧𝗈𝗎𝗌𝖾 𝖦𝗋𝖾𝗃𝗈𝗒

তারা Iron Island এর প্রধান।
তাদের মূল হলো 𝑩𝒂𝒍𝒐𝒏 𝑮𝒓𝒆𝒋𝒐𝒚 তার ২ সন্তান 𝒀𝒂𝒓𝒂 𝑮𝒓𝒆𝒋𝒐𝒚 ও 𝑻𝒉𝒆𝒐𝒏 𝑮𝒓𝒆𝒋𝒐𝒚. তার ভাই হলো 𝑬𝒖𝒓𝒐𝒏 𝑮𝒓𝒆𝒋𝒐𝒚. তারা 𝑫𝒓𝒐𝒘𝒏𝒆𝒅 𝑮𝒐𝒅 এ বিশ্বাসী। Theon বর্তমানে Stark দের সাথে বসবাস করে। তাদের Words হলো 𝑾𝒆 𝑫𝒐 𝑵𝒐𝒕 𝑺𝒐𝒘

আরো কিছু উল্লেখযোগ্য হাউস আছে যেমন 𝑯𝒐𝒖𝒔𝒆 𝑩𝒐𝒍𝒕𝒐𝒏, 𝑯𝒐𝒖𝒔𝒆 𝑭𝒓𝒆𝒚, 𝑯𝒐𝒖𝒔𝒆 𝑻𝒂𝒓𝒍𝒚, 𝑯𝒐𝒖𝒔𝒆 𝑴𝒐𝒓𝒎𝒐𝒏𝒕 ইত্যাদি।

১ম পর্বে ৩ জন নাইটস ওয়াচ ১টি White Walker এর দেখা পায়। ২ জন মারা গেলেও ১ জন পালিয়ে যায়। আর যেহেতু সে পালিয়ে গেছে তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। এদিকে Robert হলো রাজা ও Targareyen রা Westerors থেকে পলায়িত অবস্থায় আছে। এই প্লট দিয়েই শুরু হয় মূল কাহিনী🙃 

#ভুল ভুলাইয়া 2 মুভি রিভিউ

Game of Thrones নিঃসন্দেহে সর্বকালের সেরা সিরিজের একটি। আর সেরা কাল্পনিক জগতের কথা বললেও এর তুলনা নেই। যদিও সিরিজে ঠিকমতো উপস্থাপন করতে পারে নি। জর্জ আর আর মার্টিন যেই কাল্পনিক জগৎ গঠন করেছেন তার উপর ভিত্তি করে Game of Thrones এর মত ১০/১২ টা মাস্টারপিস বানানো সম্ভব। মাঝেমধ্যে এটি যে একটি কাল্পনিক জগৎ এটাই ভুলে যাই 😑 আরো অনেক ডিটেইলস এ ইতিহাস ইউটিউবে পেয়ে যাবেন। অনেক সুন্দরভাবেই উপস্থাপন করা হয়েছে।

যারা পুরোটা পড়েছেন তাদের অসংখ্য ধন্যবাদ ❤️

(আমি সাধারণত লেখালেখি করি না তাই শব্দচয়নে ভুল হতে পারে, ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন🙂)

Valar Morghulis!
Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
MD: Ashikur Rahman

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

Previous Post Next Post