Dormammu Bangla Origin

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.
Dormammu কে আমরা Doctor Strange মুভিতে এক ঝলক দেখে ফেলেছি যেখানে Doctor Strange তাকে Time loop এর trap এ ফেলে দিয়েছিলো, এখানে বলে রাখা ভালো Doctor Strange কিন্তু তাকে মারতে পারেনি বরং trap এ ফেলতে পেরেছিলো শুধু।

তাই যারা মনে করেন dormammu কে doctor strange হারিয়ে দিয়েছে তা কিন্তু আপনাদের ভুল ধারনা। চলুন এবার dormammu এর কমিক অরিজিন জেনে নি। 

origin of DORMAMMU 👇🏻 


Dormammu এর প্রথম এ্যাপেয়ারেন্স হয়েছিলো 1964 সালে আসা কমিক STRANGE TALES এর ইস্যু নাম্বার ১২৬ এ।  

Faltine এটি এমন একটি dimension যেটাতে শুধু মাত্র cosmic entity রা বসবাস করতো। cosmic entity তাদের বলা হয় যারা শুধু cosmic energy কে absorp করতে থাকে এবং তাদের race continue করতে থাকে। {tocify} $title={Table of Contents} এই faltine dimension এ কো matter ছিলো না, matter বলতে সেগুলাকে বুঝানো হয় যেগুলা হাতে স্পর্শ করা যায়।

cosmic entity রা আসে পাশের cosmic energy গুলোকে নিজের মধ্যে টেনে নিয়ে বেচে থাকতো এবং তারা খুব সুখেই এসব করতো।  আর এই cosmic entity গুলার মধ্যেই একজন ছিলো Sinifer যে কিনা এই dimension এর সকল কিছুকে maintain করতো। এরপর sinifer নতুন ২টা cosmic entity জন্ম দেয় যাদের নাম হচ্ছে Dormammu & Umar, এরা ২জন ছিলো twin ভাই বোন।

তাদের জন্মের পর থেকেই এই dimension এর সব ওলট পালট হতে শুরু করে, কারন যেখানে অন্যান্য cosmic entity রা cosmic energy কে absorp করতো সেখানে dormammu & umar চাইতো না cosmic energy absorp করতে, কারন তাদের matter absorption এই বেশি ইন্টারেস্ট ছিলো।  আর এই কারনেই তারা matter absorp করতে অন্যান্য dimension এ teleport হতে থাকতো এবং সেখানে থাকা matter absorp করতো। 

এদিকে এই খবর sinifer এর কাছে চলে যায়।  Faltine dimension এ matter absorp একদম নিষিদ্ধ ছিলো আর তাই sinifer Dormammu & umar কে ডেকে পাঠায় এসব যেনো তারা বন্ধ করে দেয়। কিন্তু dormammu & Umar এসব বন্ধ না করে উলটা sinifer কেই cosmic entity থেকে matter এ পরিনত করে দেয় এবং তাকে absorp করে নেয়। এটা দেখার পর এই dimension এ থাকা বাকি সব entities রা নিজেদের রক্ষা করার জন্য dormammu & umar কে তাদের faltine dimension থেকে চিরদিনের জন্য বের করে দেয়।

এরপর dormammu & umar space এ ঘুরতে ঘুরতে dark dimension এর খোজ পায় এবং সেখানেই তারা প্রবেশ করে যায়, dark dimension এ যথেষ্ট matter & energy ২টাই ছিলো আর এই কারনেই তারা এই dimension কেই থাকার জন্য perfect ভেবে নেয়, আর তারা চিন্তা করে তারা এই dimension এ রাজত্ব করবে কিন্তু তাদের এখানে রাজত্বের  জন্য বাধা হয়ে দাঁড়িয়েছিল এখানের leader "King Olnar"।

আর তাই তারা king olnar কে হারানোর জন্য dormammu & umar মানুষের রুপ নিয়ে নেয় এবং olnar এর সাথে দেখা করে এবং তাকে বলে dark dimension ছাড়াও বাইরেও অনেক dimension আছে যেসবকে জব্দ করে dark dimension এর যুক্ত করলে তার রাজত্ব আরো শক্তিশালী হয়ে যাবে।

olnar একজন রাজা ছিলো আর তাই সে তার রাজত্ব বাড়ানোর জন্য dormammu & Umar এর কথা মেনে নেয় এবং তাদের সাহায্যে অনেক dimension কে জব্দ করে dark dimension এর সাথে যুক্তও করে নেয়। আর এভাবেই dormammu & Umar king olnar এর বিশ্বাস জয় করে নেয় আর এরপরেই king olnar dormammu & umar কে সবার কাছে নিজের কাছের মানুষ হিসেবে পরিচয় করিয়ে দেয়। 

এরপর dormammu & umar প্ল্যান করে king olnar কে mindless ones দের dimension এ পাঠিয়ে দেয়।  এই mindless ones দের কোন mind ছিলোনা ঠিক কিন্তু তাদের শক্তি ছিলো hulk এর মত যার ফলে এদের হারানো অসম্ভব।  আর এই কারনেই king olnar যখন mindless ones দের dimension কে জব্দ করতে এসেছিলো তখন সে তাদের হাতেই মারা যায়।  কিন্তু olnar মারা যাওয়ার ফলে dark dimension এ যাওয়ার teleport টি খোলা থেকে যায়, যার ফলে mindless ones রা dark dimension এ এসে dark dimension এর সিভিলিয়ানস দের উপর হামলা করে দেয়।

এরপর dormammu & umar মিলে mindless ones দের একটি pocket universe dimension এ বন্ধি করে দেয়। আর এটি করার কারনে Dark dimension এর সিভিলিয়ানস রা dormammu & olnar কে messiah ভাবতে শুরু করে। Olnar এর একটা ছোট ছেলে ছিলো, কিন্তু সে ছোট থাকায় king olnar মারা যাওয়ার পর dark dimension এর রাজত্ব দিয়ে দেওয়া হয় dormammu & umar কে।

এরপর থেকে dormammu & umar সেখানে রাজত্ব করতে থাকে।  অনেক বছর রাজত্ব করার পর king olnar এর ছেলে যখন বড় হয়ে যায় তখন সৌন্দর্যের জন্য Umar তার প্রেমে পরে যায়। আর এর ফলেই Umar & King olnar এর ছেলের প্রেমের সম্পর্ক গড়ে উঠে, তারপর তাদের tapatap tapatap হওয়ার পর umar এর একটা সন্তান হয়। কিন্তু সেই সন্তান ছিলো dark dimension এর সাধারণ সিভিলিয়ানস দের মতো মানে মানুষের মতো। এটার কারনে umar অনেক রেগে যায় কারন সে চেয়েছিলো তার সন্তানও তার মতো cosmic energy absorp এর পাওয়ার পাক।  এরপর umar তার ভাই dormmamu এর কাছে যায় এবং সব দোষ dormammu'r উপরেই দেয়।

 umar তাকে "সে চায়না তার সন্তান dark dimension এ ভবিষ্যতে রাজত্ব করুক আর তাই সে তার তার পাওয়ার ব্যবহার করে তার সন্তানকে সাধারণ মানুষের মতো করে দিয়েছে" এটা বলার পরই umar dormammu এর উপর হামলা করে দেয় কিন্তু dormammu umar চেয়েও পাওয়ারফুল হওয়ায় সে umar কে অনায়াসে হারিয়ে দেয় এবং তাকেও pocket dimension এ আটকে দেয়। এরপর থেকেই Dormammu একাই পুরো dark dimension এ রাজত্ব করতে থাকে, অনেক অনেক  dimension কে জব্দ করে dark dimension এর সাথে যুক্ত করতে করতে তার রাজত্ব কে আরো বৃদ্ধি করে নেয় এবং রাজা হিসেবে সবার উপর নিজের রাজত্ব চালিয়ে যেতে থাকে।

 কিন্তু তার এতেও সাধ মিটেনি এবং সে অবশেষে earth এর ব্যাপারে খবর পায়, পরে যখন জানতে পারে earth পুরোটাই matter এর তখন সে earth কেও নিজের dark dimension এর সাথে যুক্ত করার জন্য earth এর উপর হামলা করে দেয়। কিন্তু সে জানতো না যে earth কে তখন protect করছিলো ANCIENT ONE।  এরপর ancient one & dormammu এর সাথে অনেক লম্বা সময় ধরে লড়াই হতে থাকে, dormammu অনেক শক্তিশালী হলেও ancient one এর কাছে ছিলো time stones আর তাই ancient one time stones এর ব্যবহার করে dormammu কে earth থেকে পালিয়ে যেতে বাধ্য করায়।

এর অনেক বছর পর dormammu নিজেকে আরো শক্তিশালী করে আবার earth এর উপর হামলা করে দেয়।  কিন্তু এবার dormammu কে বাধা দেওয়ার জন্য চলে আসে Doctor Strange সে তখন sorcerer Supreme of earth ছিলো।  doctor strange & dormammu এর মধ্যে অনেক ফাইট হওয়ার পর doctor strange যখন বুঝতে পারে সে dormammu কে হারাতে পারবে না তখন সে প্ল্যান করে dormammu কে time stones এর ব্যবহার করে time loop এ আটকিয়ে দেয়। dormammu যখন দেখে সে time loop এ আটকে গিয়েছে তখন সে তাকে মুক্ত করার জন্য বলে,  আর এই সুযোগ কে কাজে লাগিয়ে doctor strange ও dormammu কে তার dark dimension এ ফেরত যেতে বাধ্য করায়। 

Power of Dormammu 👇🏻 

ভাই galactus এর পাওয়ারের ব্যাপারে আমি ইতিমধ্যেই আলোচনা করে ফেলেছি, আপনারা হয়তো বুঝেই গেছেন galactus কতটা পাওয়ারফুল,  কিন্তু galactus এই dormammu'r সামনে কিছুই না। galactus যদি কোন প্লানেট কে তার energy absorp করে ধ্বংস করতে পারে অন্যদিকে dormammu একটি প্লানেট কে ধ্বংস করার জন্য তার energy absorp করার প্রয়োজনই পরে না, সে তার এক ঝাপটা দিয়েই একটি প্লানেটকে ধ্বংস করে দিতে পারবে আর ধ্বংস হওয়ার সেই প্লানেটের সকল energy নিজে থেকেই dormammu'r কাছে চলে যাবে। Eternity যাদের পাওয়ার লেভেল এতোটাই যে তাদের হারানোর জন্য কোন সুপার হিরোরা সাহস অব্দি করবে না, আর সেই eternity কে dormammu একবার নয় কয়েকবার হারিয়েছে এবং একবার তো eternity কে dormammu নিজের সাথে merge করে নিয়েছিলো। তবে এখানে বলে রাখা ভালো যে Dormammu eternity কে হারাতে সক্ষম কিন্তু সে multiple eternity কে হারাতে পারবেনা।

শুধু তা নয় Dormammu Hulk কে একবার crystal এ রুপান্তর করে দিয়েছিলো যার ফলে hulk বাচ্চাদের মতো dormammu'r কাছে mercy খুজেছিলো। শুধু তা নয় Nexus Being Scarlett Witch কে অব্দি dormammu নিজের কন্ট্রোলে নিয়ে এসেছিলো এবং তার Brainwash করে dormammu'r হয়ে লড়তে বাধ্য করিয়েছিলো। শুধু তা নয় Mephisto একবার যখন শুনেছিলো যে তার দিকে dormammu আসতে চলেছে সে এতোটাই ভয় পেয়ে গিয়েছিলো যে সে তার এভিল friends hella ছাড়াও অন্যান্য দের ডেকে একযোট করেছিলো।

Hella যে কিনা goddes of death ছিলো সে নিজেও জানতো যে dormammu যদি asgard এর দিকে একবার হামলা করে তাহলে Asgard কে odin thor & অন্যান্য god মিলেও asgard কে রক্ষা করতে পারবে না। শুধু তা নয় Dormammu  একবার thor এর ফুল পটেনশিয়াল থেকেও তার সাধারণ Donald Blake রুপে নিয়ে এসেছিলো এতে thor কিছুই করতে পারেনি শুধু তাকিয়ে থাকা ছাড়া।

শুধু তা নয় dormammu earth 616 কে হারাতে না পারলেও Alternative earth কে সে destroy করে দিয়েছিলো শুধু তা নয় সেখানে থাকা সকল সুপারহিরোদের ও সে মেরে ফেলেছিলো।  তাছাড়া dormammu'r পাওয়ার লেভেল এতোটাই যে সে Dark Celestials দের ও হারানোর মতো ক্ষমতা রাখে।  Dormammu'r পাওয়ার এতোটাই যে odin & zeus এর কম্বাইন পাওয়ারের ইকুয়েল।


 মানে সে চাইলেই odin & zeus কে মেরে ফেলার মতো ক্ষমতা রাখে। তবে এতোটা পাওয়ারফুল হওয়ার পর ও Dormammu কে যদি একবার তার dark dimension এর কানেকশন থেকে আলাদা করে নেওয়া যায় তাহলে একে সহজেই trap এ ফেলা সক্ষম, ঠিক যেমন টা ancient one & doctor strange করেছে।  এখানে বলে রাখা ভালো dormammu যখন তার dark dimension থেকে আলাদা হবে তখনই তাকে trap এ ফেলা সম্ভব কিন্তু তাকে মেরে ফেলা অতোটাও সহজ নয়। আর যখন সে তার Dark dimension এর ভিতর থেকে লড়াই করে তাহলে তাকে হারানো প্রায় অসম্ভব সে যেমন পাওয়ারফুল ক্যারেক্টর হবে হউক। 

এটাই ছিলো dormammu এর অরিজিন এবং তার পাওয়ার লেভেল।
Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
MD: Ashikur Rahman

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

Previous Post Next Post