ভুল ভুলাইয়া 2 মুভি রিভিউ

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.
পনেরো বছর পর আবার ফিরে এসেছে মঞ্জুলিকা! আর এবারও সে বদলা না নিয়ে ফিরতে রাজি না 

[হালকা স্পয়লার রিভিউ ]

বলিউডের বহুল প্রসংশিত সিনেমা ভুলভুলাইয়া'র দ্বিতীয় কিস্তি ঘোষণার পর থেকেই বেশ আলোচিত।

অক্ষয়ের জায়গায় কার্তিক,প্রিয়দর্শনের জায়গায় আনিস বাজমী থাকাতে অনেকে বেশ উদ্বিগ্ন ও ছিলো এই প্রজেক্ট নিয়ে তো চলুন দেখা যাক কেমন ছিলো ভুলভুলাইয়া ২!


প্লটঃ

ভুল ভুলাইয়া 2 মুভি রিভিউ
(image credit: T Series)

পুরোনো এক হাবেলী'তে অভিশপ্ত প্রেতাত্মা হিসেবে বন্দী করে রাখা হয়েছে মন্জুলিকা কে।ঘটনাক্রমে সেই হাবেলী'তে উপস্থিত হয় রুহান আর প্রীত।আর তারপর থেকেই শুরু হতে থাকে একের পর এক অপ্রত্যাশিত ঘটনা!

রুহান কি সত্যিই ভুত দেখতে পায়?

মন্জুলিকা কি আসলেই রয়েছে ওই বাড়িতে নাকি সবকিছু ভ্রম! এসব নিয়ে এগিয়ে যায় গল্প।

গল্প বলতে গেলে খুবই সাধারণ। বেশীরভাগ হরর মুভির কাহিনি ঘুরে ফিরে এমনই হয়।তবে যেহেতু হরর কমেডি তাই হরর এর সাথে কমেডি কতটা ভালোভাবে সংমিশ্রণ করা হয়েছে সেটাই গুরুত্বপূর্ণ বিষয়।

আর এদিক থেকে আনিস বাজমী কে মোটামুটি সফল বলা যায়।কার্তিক এর কমিক টাইমিং, সাপোর্টিং কাস্টের এপিরিয়েন্স,ভালো কিছু হিউমার সবকিছু মিলিয়ে এন্টারটেইনিং লেগেছে। 

পারফরম্যান্স এর দিক থেকে টাবু,কার্তিক আর রাজপাল যাদব বেশ জমিয়ে রেখেছে। 


সিনেমার মিউজিক আর ব্যাকগ্রাউন্ড স্কোর ও মোটামোটি ভালো ছিলো।


পুরোনো ভুলভুলাইয়া'র সেই নস্টালজিক গান আমি যে তোমার এবার নতুন আঙ্গিকে দেখা যাবে।

যদিও অরিজিত এর কন্ঠে আমি যে তোমার নিয়ে এক্সপেকটেশন ছিলো বেশী কিন্তু সিনেমাতে সেটার প্রেজেন্টেশন খুব একটা ভালো হয় নি।

ওভারঅল পুরোনো ভুলভুলাইয়া বা অক্ষয়ের সাথে কম্পেয়ার না করলে ডিসেন্ট হরর-কমেডি ছিলো ভুলভুলাইয়া ২। 

কার্তিক আরিয়ান নিজের মত করে করার ভালো চেষ্টা করেছে যদিও এই চরিত্রে অক্ষয় কে মিস করাটা স্বাভাবিক।

আহামরি বা ভিন্ন কিছু দেখার এক্সপেকটেশন না  রেখে দেখতে পারেন।

ভুলভুলাইয়া'র ফরম্যাটেই কিছুটা  নতুন গল্প দিয়ে সেটাকে এন্টারটেইনিং করে প্রেজেন্ট করার চেষ্টা করেছেন পরিচালক।


Name: Bhool Bhulaiyaa 2
Category: Comedy / Mystery
Runtime: 2h 25m
IMDb: 2.0/10
Time's of India: 3.5/5
The Indian Express: 2/5
NDTV Godgets 360: 3.5/5
PR: 3.5/10

গল্প:
ভুল ভুলাইয়া 2-তে ভুল ভুলাইয়া-এর মতোই, সেটিং আবার হাভেলি, এবং মঞ্জুলিকা এখনও এটিকে তাড়া করছে। ১৮ বছর হয়ে গেছে যখন তাকে সেই ঘরে বন্দী করা হয়েছিল এবং তাকে মুক্তি দেওয়ার কোনও উপায় নেই।

ছোট পন্ডিত (রাজপাল যাদব) তার আইকনিক পোশাকে, সেইসাথে কয়েকজন নবাগতদের নেতৃত্বে ক্লাসিক ফাম্বলিং বাফুন রয়েছে।  তারপরে কার্তিকের রহৃ বাবাজি অ্যাক্ট রয়েছে, যা রীতের (কিয়ারা আডবানি) সাথে তার সম্পর্ক এবং কীভাবে তাদের দুজনের মঞ্জুলিকার সাথে দেখা হয় সে সম্পর্কে একটি বড় মিথ্যা আড়াল করে। 

টাবু হলেন একজন অভিনেতা যিনি এই সমস্ত অশান্তি এবং বিশৃঙ্খলার মধ্যে দাঁড়িয়েছেন এবং চলচ্চিত্রটিকে তার অত্যন্ত প্রয়োজনীয় টান দিতে পরিচালনা করেছেন।

কারিগরি বিভাগ:

অক্ষয় কুমার, বিদ্যা বালান, শাইনি আহুজা, এবং আমিশা প্যাটেল, অন্যদের মধ্যে অভিনীত মূল বিবি-তে অসংখ্য উল্লেখ এবং থ্রোব্যাক রয়েছে। যাইহোক, অক্ষয়ের সাথে কার্তিকের তুলনা করা অর্থহীন কারণ এটি চলচ্চিত্রের সামগ্রিক উপভোগকে হ্রাস করবে। 

ফিল্মটির সবচেয়ে শক্তিশালী পয়েন্ট হল ২০০০-এর দশকের প্রথম দিকের বড় তারকা এবং বাজেটের চলচ্চিত্রগুলিকে পুনরুত্থিত করার প্রচেষ্টা। ফিল্মটির চিত্রনাট্য একইভাবে সেই যুগের কথা মনে করিয়ে দেয়, পাঞ্চলাইন এবং কুইপসের সাথে একটি চপ্পড়ের টুইস্ট। 

আরেকটি উল্লেখযোগ্য উপাদান হল ভিজ্যুয়াল এফেক্ট এবং সিজিআই, যা ফিল্মটির সামগ্রিক উপস্থিতিতে উল্লেখযোগ্যভাবে অবদান রাখে।

যদিও অক্ষয় কুমার এবং বিদ্যা বালান অভিনীত ছবির মধ্যে তুলনা রয়েছে, ভুল ভুলাইয়া 2-এর সেটআপ অনন্য। একটি দুর্গের ভিতরে কয়েকটি পরিচিত মুখ এবং একটি সীমাবদ্ধ এলাকা ছাড়া কিছু মিল রয়েছে।

BB2 আপনার মনোযোগ বজায় রাখার জন্য সংগ্রাম করে এমন কোন বিন্দু নেই।  কুসংস্কার এবং কালো জাদু কেন্দ্রিক চলচ্চিত্রে অবশ্যই যুক্তি ও যুক্তির কোনো স্থান নেই। কালো জাদু এবং জাদুবিদ্যা দেখানো দৃশ্যগুলি ভীতিজনক এবং নৃশংস।

আনিস বাজমী, ধারার একজন মাস্টার, সঠিক জায়গায় সঠিক পরিমাণে হাস্যরস ব্যবহার করেছেন।

পারফরম্যান্স:

টাবু, বরাবরের মতো, তার ক্ষেত্রে একজন বিশেষজ্ঞ। অভিনয়শিল্পীদের মধ্যে তিনি আলাদা।  এই চরিত্রটি অফার করতে পারে এমন কঠিন ভূখণ্ডে তিনি নেভিগেট করতে পরিচালনা করেন, কিছু অত্যন্ত যোগ্য মুহূর্ত এবং উচ্চারিত ভাষা সত্ত্বেও।

কার্তিক আকর্ষণীয় এবং সম্পূর্ণ নিশ্চিন্ত মনে হচ্ছে।  তিনি তার উপাদানে আছেন, এবং প্রতিটি চলচ্চিত্রের সাথে তিনি আরও ভাল হয়ে ওঠেন। তিনি প্রমাণ করে চলেছেন যে তিনি আমাদের এখানে থাকার জন্য। 

এই ফিল্মটি একটি অনুস্মারক হিসাবে কাজ করে যে তিনি কতটা প্রতিভাবান কমেডি এবং রোম্যান্সে, দুটি ক্ষেত্রে তিনি দক্ষতা অর্জন করেছেন।

কিয়ারা আদভানি অত্যাশ্চর্য এবং কয়েকটি দৃশ্যে অভিনয় করার সুযোগ পেয়েছেন। যখন ঠাণ্ডা কেন্দ্রীভূত হয়, তখন সে দ্রুত ছায়া হয়ে যায়।

সমর্থক কাস্ট তাদের ভূমিকায় উৎকর্ষ সাধন করে, একটি প্রশ্ন তোলে যে সঞ্জয় মিশ্র, রাজপাল যাদব, অশ্বিনী কালসেকর, রাজেশ শর্মা এবং গোবিন্দ নামদেও করতে সক্ষম নন এমন কিছু আছে কিনা।  সমর্থ চৌহান অভিনীত পোটলু অনেকের মন জয় করবে নিশ্চিত।

সঙ্গীত:
সাউন্ডট্র্যাকটি আসলটির একটি বৈশিষ্ট্য যা নতুন উজ্জ্বল সংস্করণ থেকে অনুপস্থিত। সুরগুলি খুব কমই শ্রবণযোগ্য, এবং মেরে ঢোলনা 2.0 মূলের তুলনায় ম্লান।

রায়:

#Game Of Thrones Review In Bangla

ভুল ভুলাইয়া 2 মূলধারার হিন্দি চলচ্চিত্রের জন্য প্রেক্ষাগৃহে ফিরে আসার জন্য ভক্তদের প্রলুব্ধ করার ক্ষমতা রাখে। কার্তিক, কিয়ারা, টাবু বলিউডের 'মসলা' চলচ্চিত্রের দীর্ঘ লাইনে একটি বিশুদ্ধ বিনোদনকারী এবং সর্বশেষ নিয়ে এসেছেন।
Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
MD: Ashikur Rahman

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

3 Comments

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

  1. উপরে যে লিখাগুলো লিখলেন তা তো কপি করা, ক্রেডিট দিলেন না কেন?

    ReplyDelete
    Replies
    1. r onek khetrei post modification ebong edit er somoy credit link deyar kotha kheyal thake na.

      Delete
Previous Post Next Post