Batman - The long Halloween Movie Review

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.

গত মাসে ব্যাটম্যান দি লং হ্যালোউইন পার্ট 1 বের হওয়ার পর থেকেই এনিমেটেড সুপারহিরো জনরার মাঝে বেশ ভাল সাড়া ফেলেছিল মুভিটা এবং শেষমেশ সকল অপেক্ষার অবসান ঘটিয়ে আশার সুষ্ঠু প্রতিদান দিয়েছে পার্ট 2.

প্রত্যেকটা স্টোরি আর্ক, ক্যারেক্টার ডেপথ, ডেভেলপমেন্ট , ইন্টারকানেকশন চোখে পড়ার মতো ছিল.. কমিকের অপ্রয়োজনীয় অংশগুলোও যেন দক্ষতার সাথে ছেঁটে ফেলে দেয়া হয়েছে...

No spoiler Review.

গত শতকের সেরা কমিকগুলোর মাঝে একটা ছিল দি লং হ্যালোউইন এবং সেই কমিকের স্টোরিটা আগলে রেখে নতুনরূপে কাহিনী তুলে ধরা হয়েছে এই মুভিতে যেখানে কমিক ইন্সপায়ার্ড ঘটনার প্রাধান্য প্রায় 60% ছিল।

 তবে যেটুকু ঘটনা তুলে ধরা হয়েছে তার মাঝে মেলবন্ধন অনেক ভাল ছিল। কমিকের বেশ কিছু প্লটহোল এবং হেঁয়ালি বেশ নিপুণভাবে উপস্থাপন করা হয়েছে দর্শকদের জন্যে যা মুভি দুটি মনযোগ দিয়ে দেখলেই বুঝতে পারবেন।

একই সাথে মুভিটি নতুন জাস্টিস লিগের একটি টিজ রেখে যায়। এপোকেলিপ্স ওয়ার মুভির শেষে আমরা জানতে পারি যে ফ্লাশ টাইম ট্রাভেল করে নতুন একটা টাইমলাইন প্রতিষ্ঠার হিন্ট দিয়ে যায়। 

সেই পথ ধরেই Superman : son of tomorrow, Justice Society : World war 2 এর পরের সিক্যুয়েল হিসেবে এসেছে এই মুভি। হয়তো অদূর ভবিষ্যতে আবার একটি full fledged জাস্টিস লিগ মুভি পেতে যাচ্ছি আমরা।

Movie name : Batman - The long Halloween (Part 1 & 2)

IMDB Rating : 
Part 1 - 7.4/10
Part 2 - 7.5/10

স্পয়লার ছাড়া হালকা করে লং হ্যালোউইনের স্টোরি :

গোথাম সিটির গডফাদার কারমাইন ফ্যালকোনের কাছের মানুষজন এবং আত্মীয়দের এক এক করে মেরে ফেলছে একজন অজানা খুনি; শুধুমাত্র জাতীয় ছুটির দিনগুলোতেই সে খুন করে জন্যে তার নাম রাখা হয় 'হলিডে'। 

দিন যত যেতে থাকে খুনির দাপট ততই বাড়তে থাকে, রহস্য আরো ঘোলাটে হতে থাকে এবং ব্যাটম্যান বুঝতে পারে যে গথামের ক্রিমিনালদের সাথে টেক্কা দিতে হলে শুধু মুখোশ ধরলেই হবে না তার, গোয়েন্দাগিরি করাটাও বেশ ভালোভাবে রপ্ত করতে হবে। কিন্তু তদন্তে একধাপ এগোলে দুইধাপ পিছিয়ে আসতে হচ্ছে তাকে। 

শেষ পর্যন্ত সে কি পারবে রহস্যের জাল উন্মোচন করতে নাকি তা ধোঁয়াশা হয়েই থেকে যাবে এই নব্য গোয়েন্দার কাছে? কেই বা এভাবে ঠান্ডা মাথায় খুন করে যাচ্ছে? পরিচিত কোনো মুখ নাকি পর্দার আড়ালে লুকিয়ে থাকা অন্য কেউ? কিই বা তার মোটিভ?

প্রশ্নগুলির উত্তর খুজতে হলে নিজেই একবার দেখতে হবে মুভি দুটো; কথা দিচ্ছি, হতাশ হবেন না...
Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
MD: Ashikur Rahman

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

Previous Post Next Post