বেন ১০ ওয়ে বিগ এলিয়েন অরিজিন

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.
মার্ভেলের ব্লাক উইডো কিংবা ডিসি কমিক্সের ব্যাটওম্যান, এরা সকলেই সুপারহিরো কিংবা সুপারভিলেন । কিন্তু আপনারা কি জানেন? মার্ভেল ডিসি বাদেও আরো কিছু সুপারহিরো আছে ।
    যাদের সম্পর্কে আমরা খুবই কম জানি যার মধ্যে আমার কিংবা আপনার ছোটবেলার পছন্দের কার্টুন সিরিজ বেন ১০ অন্যতম ।

    বেন ১০ ওয়ে বিগ এলিয়েন অরিজিন

    কে এই Ben 10 ? বেন ১০ হলো একজন ১৬ বছরের ছেলে । যে ছোট বেলায় মহাজাগতিক একটি ঘড়ি পেয়েছিল । যার মধ্যমে সে বিভিন্ন ধরনের এলিয়েনে রুপান্তরিত হতে পারত ।
    Way-Big-Alien-Bangla-Origin
    image credit: Man Of Action Studio/ Warner Bros.
    আমরা ডিসি কমিক্স কিংবা মার্ভেলের বিভিন্ন সুপারহিরো বা ভিলেন সম্পর্কে জানি । তাই আজ আপনাদের কে পরিচয় করিয়ে দিবো বেন-১০ এর ট্রান্সফরম হওয়া বিভিন্ন এলিয়েন এর বিস্তারিত পরিচয় ও অজানা তথ্য । আজকে Ben 10 পোস্টের প্রথমেই পরিচয় করিয়ে দিবো, ‘Way Big’ নামক এক এলিয়েন এর ।

    Ben 10 ‘Way Big Alien’ Origin Bangla

    ওয়ে বিগ এর জাতির নাম টো'কুস্টার এবং হোম ওয়ার্ল্ডের নাম কসমিক স্টর্মস । ওয়ে বিগ প্রায় প্রেডিটর এর মতো । যারা ভিন্ন নামে আমাদের কাছে পরিচিত । ওয়ে বিগ প্রাইম ইউনিভার্সের বেনের কাছে এলিয়েন এক্স এবং ক্লকওয়ার্কের পরে সবচেয়ে শক্তিশালী এলিয়েন। ওয়ে বিগের সাধারণ উচ্চতা ৩০০ ফীট ও আল্টিমেট ওয়ে বিগের উচ্চতা ৬০০ ফীট ।
    কিন্তু তাই বলে ওয়ে বিগকে আপনারা শুধু একটা বড় সড় দানব ছাড়া আর কিছু নয় এমন ভেবে ভুল করবেন না।

    Way Big Alien Powers

    ওয়ে বিগ নিজের আয়তনের থেকেও বড় বড় জিনিস তুলতে পারে। যেমন:- হাইব্রীডদের তৈরি বিশাল ডিভাইস। এছাড়াও আলটিমেট ওয়ে বিগ ড্যাগোনকে টেনে মাটিতে নিয়ে আসে । যখন আল্টিমেট ওয়ে বিগ ড্যাগোন কে মাটিতে নামাতে যাচ্ছিল তখন, ওয়ে বিগ ড্যাগোনের চোখের মতই ছোট ছিল। এতেই ওয়ে বিগ এর শক্তিমত্তা বুঝা যায় ।
    Way-Big-vs-Teleporter
    image credit: Man Of Action Studio/ Warner Bros.
    এছাড়াও ওয়ে বিগের শক্তির সবচেয়ে বড় প্রমাণ হচ্ছে ইঙ্কারসিয়ানদের স্পেশশিপের বীম রিভার্স করে ফেলা । ইঙ্কারসিয়ানদের স্পেশশিপের বীম দিয়ে ইঙ্কারসিয়ান রাজা প্লুটো গ্রহকে ধ্বংস করেছিল। আর সেই বীমকে ওয়ে বিগ রিভার্স করে ফেলেছিল ।
    তাছাড়া বেন ১০ এর ‘কসমিক ডেস্ট্রাকশন গেম’ এপিসোডে অ্যালবিডোর ওয়ে বিগ তার হাতের কসমিক রে দ্বারা একটি প্লানেট ধ্বংস করে ফেলে । মজার ব্যাপার হচ্ছে অ্যালবিডোর ওয়ে বিগের শক্তি বেনের ওয়ে বিগের মতই সমান ।
    Way-Big-Alien-Fighting-Garbage-Monster
    image credit: Man Of Action Studio/ Warner Bros.

    ওয়ে বিগের দ্রুত গতি

    ওয়ে বিগ প্রথম তার গতি দেখায়, Ben 10 Ultimate Alien এর এপিসোডে যখন সে গারবেজ মন্সটারের সাথে যুদ্ধ করে। সে দ্রুত গারবেজ মন্সটারের চারপাশে দৌড়ে পানিতে একটি ঘূর্ণি তৈরি করে এবং এর ফলে সেখানে টর্নেডো তৈরি হয় ও গারবেজ মন্সটার কে পৃথিবীর বাইরে ফেলে দেয় । এছাড়া কসমিক ডেস্ট্রাকশন গেমে অ্যালবিডোর ওয়ে বিগ একটি কসমিক ইলেক্ট্রো বলরূপে গ্যালাক্সির বাইরে গিয়ে কিছু দিনের মধ্যে আবার ফেরত আসে।
    Way-Big-Alien-Fighting-Ben-10
    image credit: Man Of Action Studio/ Warner Bros.
    বেন ১০ এর ‘কসমিক ডেস্ট্রাকশন গেম’ এপিসোডে তখন অ্যালবিডোর ওয়ে বিগ ১৫০ আলোকবর্ষ ট্রাভেল করে। তখন ওর গতি ছিল আলোর থেকে ১৮,০০০,০০০ গুণ বেশি। ওয়ে বিগের গতি অনেকটা দ্যা ফ্ল্যাশ এর মতো । তবে বেন টেনের আরেকটি এলিয়েন আছে নাম এক্সেলেরেট । সেই এলিয়েনটিও অনেক দ্রুত গতি সম্পন্ন ।
    Way-Big-vs-Dragon-Fighting-Ben-10
    image credit: Man Of Action Studio/ Warner Bros.
    তাছাড়া বেনের ওয়ে বিগ ইঙ্কারসিয়ানদের ছোড়া যে বীমকে রিভার্স করে ছিল , সেটি মাত্র কয়েক সেকেন্ডে পৃথিবী থেকে প্লুটো পর্যন্ত গিয়েছিলো। অতএব, বেনের ওয়ে বিগের গতি ছিল আলোর থেকে হাজার গুন বেশি। আর ওয়ে বিগ রিয়্যাক্টিং স্পিড ঠিক অতটাই ছিল।
    #Ben_10 এলিয়েন
    বেন টেন এর এলিয়েন ফোর্স, বেন টেন: আলটিমেট এলিয়েন এবং বেন টেন : অমনিভার্স এ বিভিন্ন এপিসোডে Way Big এলিয়েন কে দেখা গেছে ।
    #Ben10Aliensposts
    Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
    MD: Ashikur Rahman

    আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

    Post a Comment

    আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



    if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

    Previous Post Next Post