The Mandalorian ‘sanctuary’ Episode 4 Review

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.

ম্যান্ডোলরিয়ান এপিসোড ৪ ব্রেকডাওন রিভিউ

গতকালকে প্রচারিত হলো স্টার ওয়ার্সের স্পিন অফ সিরিজ দ্যা ম্যান্ডোলরিয়ান এর চতুর্থ এপিসোড । যার নাম ‘Chapter 4: Sanctuary’ । ৪১ মিনিটের এপিসোডের শেষের ২০ মিনিট পুরোটা অ্যাকশনে ভরপুর ছিল ।
    The-Mandalorian-Sanctuary-Episode-4-bangla-Review
    ( Image Credit: Disney Plus/Lucasfilm )
     গত ২৯শে নভেম্বর ২০১৯ এ ডিজনি প্লাস স্ট্রিমিং সার্ভিস এর ওয়েব সিরিজ ম্যান্ডোলরিয়ান এর চতুর্থ পর্ব প্রচারিত হয়েছে । ম্যান্ডোলরিয়ান এর সম্পুর্ণ প্রচারের সময়সূচী জেনে নিতে দ্যা ম্যান্ডোলরিয়ান প্রচারের সময়সূচী পড়ে নিন।
    এই এপিসোড এ ম্যান্ডোলরিন কে দেখা যায় একটি অজানা গ্রহে । যেখানে সে একটি গ্রাম কে ডাকাতদের থেকে বাঁচাতে অজানা এক যোদ্ধার সাথে দলবদ্ধ হয় । এখন সে এই মিশনে সফল হবে নাকি ব্যার্থ সেটা তো এই রিভিউ পড়লেই জানা যাবে তাই না ? কি বলেন ?
    চ্যাপ্টার ৪ ডিরেক্ট করেছে Bryce Dallas Howard । এছাড়াও এই এপিসোড এর Writter ও Producer এর দায়িত্বে ছিল আইরন ম্যান সিনেমার পরিচালক ‘Jon Favreau’ ।
    The-Mandalorian-bangla-Sanctuary-Episode-4-Review
    ( Image Credit: Disney Plus/Lucasfilm )

    ম্যান্ডোলরিয়ান এপিসোড ৪ রিভিউ

    ∑‡ স্পইলার এলার্ট †⁺ The Mandalorian bangla 
    The-Mandalorian-Sanctuary-chapter-4-bangla-Review
    ( Image Credit: Disney Plus/Lucasfilm )
     episode 4: "Chapter 4: Sanctuary"
    Season Number: 1
    Episode no: 4
    Directed by: Bryce Dallas Howard
    Written by: Jon Favreau
    Produced by: Jon Favreau
    Cinematography: Baz Idoine
    Editing by: Dana E. Glauberman
    Original Aired Date: November 29, 2019
    Running time: 39 minutes
    Co-starring: Gina Carano , Pedro Pascal , Julia Jones
    Language: English
    Series Network: ‘Disney Plus’ Streaming Service 
    Mandalorian-Sanctuary-Episode-4-lootera-scene-review
    ( Image Credit: Disney Plus/Lucasfilm )

    The Mandalorian Episode 3 Breakdown Review

    এপিসোড এর শুরুতেই দেখা যায় ‘Sorgan’ নামক গ্রহে । একটি গ্রামে একদল ডাকাত দল গ্রামে লুটপাট করছে । সেই গ্রামের সর্দার ‘ওমেরা’ ও তার মেয়ে লুটেরা দলের সম্মুখে পড়ে যায় । তবে ‘Omera’ এর বুদ্ধিবলে সে নিজে ও তার মেয়ে বেচে যায় ।
    The-Mandalorian-Sanctuary-sorgan-planet-village-were-looting
    ( Image Credit: Disney Plus/Lucasfilm )
    সোরগান নামক বনজংগলেপূর্ণ একটি গ্রহে যায় ম্যান্ডোলরিয়ান ও ‘বেবি ইয়োডা’ । সেখানে গিয়ে একটি খাবার দোকানে যায় । ‘বেবি জেডাই’ কে স্যুপ খেতে দেয় মান্ডো। কিন্তু তখনি সে লক্ষ করে দোকানে থাকা সন্দেহজনক একজন বের হয়ে গেছে । মান্ডোলরিন তার পিছু নেয় । দোকানের বাইরে সেই ব্যাক্তির সাথে লড়াই হয় । যে কিনা একজন ‘এক্সইম্পেরিয়াল শক ট্রুপার্স’ ছিল ।
    The-Mandalorian-Sanctuary-chapter-4-cara-dune-mando-fight
    ( Image Credit: Disney Plus/Lucasfilm )
    মান্ডো সেই মেয়ে যোদ্ধা যার নাম ‘Cara Dune’ ছিল তার সাথে লড়াই করে । যদিও এই লড়াইয়ে মান্ডো তেমন পেড়ে উঠে না তার সাথে। তবে লড়াই চালিয়ে যায় । তাদের দুজনের লড়াইয়ের এক পর্যায়ে সেখানে ‘বেবি জেডাই’ স্যুপ খেতে খেতে চলে আসে । পরে তারা তিনজনে দোকানের ভিতরে খেতে যায় ।
    The-Mandalorian-Sanctuary-chapter-4-baby-jedi-soup-eating
    ( Image Credit: Disney Plus/Lucasfilm )
    সেখানে তারা আলাপ আলোচনা করে ঠিক করে যে, ম্যান্ডোলরিন এই গ্রহ থেকে চলে যাবে । যেহেতু ‘Cara Dune’ এই গ্রহে আগে এসেছে তাই সে নিজে এই গ্রহে থাকবে এবং ম্যান্ডোলরিন কে চলে যেতে হবে । যদি না তারা দ্বিতীয়বার লড়াই করতে না চায় । ম্যান্ডোলরিন তার স্পেসশিপের কাছে চলে যায়, কিছু যান্ত্রিক ক্রুটি ঠিক করতে ।
    The-Mandalorian-Sanctuary-baby-jedi-cara-dune-mando-chatting
    ( Image Credit: Disney Plus/Lucasfilm )
    তখন সেই গ্রহের একটি গ্রামের বাসিন্দা আসে । মান্ডালোরিয়ানের কাছে সাহায্য চাইতে । এক দল ডাকাত দলের হাত থেকে তাদের গ্রামকে রক্ষা করতে হবে ও ডাকাত দলকে সেখান থেকে তাড়িয়ে দিতে হবে । বিনিময়ে গ্রামবাসী মান্ডালোরিন কে টাকা দিবে । প্রথমে রাজী না হলেও পরবর্তীতে সে রাজী হয় । গ্রামবাসীর সাথে যাওয়ার আগে ‘মান্ডো’ ঠিক করে আরো এক সহযোদ্ধা সংগে করে নিয়ে যাবে । এ কারনে ‘কারা ডুন’ কে সাথে নিয়ে যায় সেই গ্রামে ।
    Sanctuary-baby-jedi-cara-dune-Mandalorian-arrived-on-the-village
    ( Image Credit: Disney Plus/Lucasfilm )
    গ্রামে গিয়ে ‘Omera নামক মহিলার’ সাথে তাদের কথা হয় । ‘ওমেরা’ তাদেরকে খাবার পরিবেশন করে । যদিও ‘মান্ডো’ তাদের সামনে খেতে অস্বীকার করে । যেহেতু খেতে হলে তাকে হেলমেট খুলতে হবে । ছোটবেলা থেকে ‘মান্ডোর’ চেহারা কেও দেখেনি । কারন মান্ডালোরিয়ানদের চেহারা কেউ দেখে ফেললে, সে আর তার হেলমেট পড়তে পারে না । সবাই ঘর থেকে চলে গেলে ‘মান্ডো’ মাথার হেলমেট খুলে খাবার খেতে বসে ।
    খাবার খাওয়া শেষ করে ‘Cara Dune’ ও মান্ডালোরিন জংগলের দিকে যায় ওই ডাকাতদলের পিছু নিয়ে তাদের সম্পর্কে জানতে । জংগলের ভিতরে গিয়ে তারা একাধিক লুটেরার সম্পর্কে অবগত হয় । সামনে এগিয়ে গেলে তারা ইম্পেরিয়াল সৈন্যদের ব্যবহিত একটি অস্ত্র যার নাম ‘AT-ST’ যেটি প্রচুর গোলাবারুদ সম্পুর্ণ একটি ছোট ওয়াকিং আর্মর । এটি দেখে ‘Cara Dune’ ও মান্ডালোরিন দুজনে গ্রামে ফিরে যায় । সেখানে থাকা গ্রামের সকল সদস্যদের উদ্দেশ্যে তারা বলে যে, ‘এই গ্রাম ছেড়ে দিতে হবে’ । ওই লুটেরা দলের কাছে ভারী অস্ত্রসজ্জিত দল আছে । যে কারনে তাদের দুজনের পক্ষে ওই লুটের দলের সাথে লড়াই করা মুশকিল ।
    The-Mandalorian-Sanctuary-chapter-4-cara-dune-mando-explaining-villagers
    ( Image Credit: Disney Plus/Lucasfilm )
    কিন্তু গ্রামবাসী এই গ্রাম ছেড়ে চলে যেতে অস্বীকার জানায় । গ্রামবাসীর মতে তাদের বাপ-দাদার ভিটামাটি ছেড়ে অন্য কোথাও যাবে না তারা । উপায়ন্তর না দেখে Cara Dune ও ‘মান্ডালোরিন’ ঠিক করে যে তারা লড়বে । তবে এর জন্য গ্রামবাসীর সাহায্য দরকার পড়বে । গ্রামবাসী এতে রাজী হলে দুজনে মিলে গ্রাম বাসীদের কে প্রশিক্ষণ দেওয়া শুরু করে । তারা গ্রামবাসীর সহযোগিতায় ‘AT-ST’ এর সাথে লড়াইয়ের জন্য পরিকল্পনা করে ও লুটেরা দলের জন্য ষড়যন্ত্রের জাল বিছায় ।
    ট্রেইনিং শেষ হলে ‘Omera’ কে ডেকে মান্ডালোরিন বলে সুর্য ডুবলে তারা জংগলের ভিতর রওনা দিবে । যখন ফিরব তখন তোমাদের কে লড়াইয়ের জন্য প্রস্তুত থাকতে হবে । এই বলে দুজনে মিলে জংগলের ভিতর রওনা দেয় । জংগলের ভিতর গিয়ে ডাকাত দলের আড্ডা খানায় গিয়ে বিস্ফোরণ দিয়ে ডাকাত দলের গোপন আস্তানা উড়িয়ে দেয় । তখন ডাকাতদল AT-ST নিয়ে তাদের পিছু নেয় । ‘Cara Dune’ ও ‘মান্ডালোরিন’ দৌড়ে গ্রামে ঢুকে যায় এবং তাদের পরিকল্পনা মাফিক গ্রামবাসী নিজ নিজ অবস্থানরত থাকে ।
    কিছু পরেই ডাকাতদল নিজেদের সৈন্য ও AT-ST নিয়ে গ্রামে হামলা করে । গ্রামবাসী, ‘মান্ডালোরিন’ ও ‘Cara Dune’ সবাই মিলে যুদ্ধ করে । অনেকক্ষণ লড়াই করার পরে তারা AT-ST ধ্বংস করতে সফল হয় । এতে ডাকাতদল ভয় পেয়ে নিজেদের সৈন্য নিয়ে পালিয়ে যায় ।
    এই প্রথমবার গ্রামবাসী লড়াই করল ও সেই যুদ্ধে জয়ী হলো । পরেরদিন সকালে মান্ডালোরিন ও Cara Dune আলাপ আলোচনার মাঝে ‘Cara Dune’ বলে যে ‘মান্ডা’ তোমার উচিত এখানে থেকে যাওয়া । ওমেরার সাথে তোমাকে ভালো মানাবে । মান্ডালোরিন উত্তরে বলে, ‘বাচ্চাটি এখানে সুখে থাকবে শান্তিতে বসবাস করতে পারবে । আমার সাথে থাকলে ওর জীবনে কোন উন্নতি হবে না ।
    পরে “মান্ডালোরিন” গ্রামের সর্দার ওমেরার সাথে কথা বলে ঠিক করে যে সে ‘বেবি জেডাই’ কে ওমেরা ও তাদের গ্রামের বাচ্চাদের কাছে রেখে যাবে । এতে Omera খুশি হয়, সাথে মান্ডো কেও থেকে যেতে বলে । কিন্তু মান্ডো থাকবেনা বলে জানায়, ‘কারন এতে করে গ্রামে অন্য বিপদ আসতে পারে । যেহেতু ‘বেবি ইয়োডা’ ও “মান্ডালোরিন” এর নিজের অনেক শত্রু আছে ।’
    The-Mandalorian-Sanctuary-bangla-Review-omera-mandalorian-romance
    ( Image Credit: Disney Plus/Lucasfilm )
    যখন মান্ডো এবং ওমেরা এই নিয়ে কথা বলছিল তখন বনের মধ্যে একজন ট্রাকিং ফোভ নিয়ে গ্রামের দিকে আসছিল । এক পর্যায়ে সেই বাউন্টি হান্টার ‘Baby Jedi’ কে গুলির নিশানা করে গুলি করতে যায় । তখন ‘Cara Dune’ সেই হান্টার কে পিছন থেকে গুলি করে হত্যা করে । গুলির শব্দ পেয়ে মান্ডো বনের দিকে এবং ওমেরা বাচ্চাদের নিয়ে নিরাপদ আশ্রয়ে চলে যায় ।
    বনে গিয়ে মান্ডো দেখে এক হান্টার গুলি খেয়ে মরে রয়েছে । তার কাছে থাকা ট্র‍্যাকিং ফোভ লাথি দিয়ে ভেংগে ফেলে । ‘Cara Dune’ বলে ভবিষ্যৎ এ হয়ত আরো বাউন্টি হান্টার আসবে । বাচ্চাটি এখানে নিরাপদ নয় । মান্ডো বলে সেজন্য আমি ওকে আমার সাথে নিয়ে যাবো । ‘বেবি জেডাই’ আমার সাথে থাকলে ‘Baby Yoda’ নিরাপদে থাকবে ।
    The-Mandalorian-Sanctuary-episode-baby-jedi-mandalorian-leaving-the-village
    ( Image Credit: Disney Plus/Lucasfilm )
    গ্রামে গিয়ে “Cara Dune” ও গ্রামবাসী হতে বিদায় নেয় ‘মান্ডালোরিন’ ও বেবি জেডাই। এর পর তারা সেখান থেকে চলে যায় । তাদের পরবর্তী ভ্রমণে ।
    ম্যান্ডোলরিয়ান ট্রেইলার ব্রেকডাওন রিভিউ
    Star Wars: দ্যা মান্ডালরিয়ান সিজন ১ ট্রেইলার ব্রেকডাওন রিভিউ পড়ুন এই লিংক থেকে ।
    ( Image Credit: Disney Plus/Lucasfilm )
    Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
    MD: Ashikur Rahman

    আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

    Post a Comment

    আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



    if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

    Previous Post Next Post