ট্রেইন টু বুসান ২ মুভি রিভিউ

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.
২০১৬ সালে মুক্তি পাওয়া কোরিয়ান ব্লকবাস্টার মুভি ট্রেইন টু বুসান এর সিক্যুয়েল TRAIN TO BUSAN 2 - Peninsula এর অফিশিয়াল ট্রেলার । সিনেমাটিতে দেখা যাবে চার বছর পরের বুসান কে । যেখানে কিছু মানুষরূপী শয়তান নিজেদের আত্মতৃপ্তির জন্য,
    ‘বুসান শহরে বেচে থাকা সাধারণ মানুষদের ধোরে বন্দিশালায় রেখে জোম্বিদের দিয়ে মেরে ফেলছিল ।’ 

    Train To Busan: Peninsula Trailer Review

     
    peninsula-movie-official-trailer-breakdown-reviewhax
    ( Courtesy of Splendid Film / Well Go USA Entertainment )
    Peninsula সিনেমা সরাসরি Train To Busan সিনেমার সিক্যুয়েল নয় । বরং পেনিনসুলা সিনেমাটি ট্রেইন টু বুসানের একই ইউনিভার্সের সিনেমা । যেখানে ট্রেইন টু বুসানের চার বছর পরের ঘটনা দেখানো হবে । সিক্যুয়েলে দেখা যাবে, ‘মানুষরূপী শয়তানদের রুখে দিয়ে, শহরে থাকা জম্বিদের নির্মুল করার উদ্দেশ্যে মিশনে নামা একদল সৈন্যদের কে । যারা বুসান শহরকে জম্বিমুক্ত করে, সাধারণ নাগরিকদের নিরাপদে রাখবে । সেই সাথে বুসান শহরে শান্তি ফিরিয়ে নিয়ে আসার জন্য তাদের আমরণ লড়াই ও যুদ্ধ চালিয়ে যাওয়া প্রচেষ্টা।’ এই সৈন্যদল কি পারবে বুসান শহর কে জোম্বিদের থাকে মুক্ত করে, সাধারণ জনগণ কে নিরাপদ ও সুস্থ রাখতে ? এর উত্তর জানতে হলে আপনাকে সিনেমাহলে গিয়ে দেখতে হবে TRAIN TO BUSAN 2: Peninsula সিনেমাটি ।
    ২০১৬ তে ট্রেন টু বুসান মুক্তির পরে পুরো বিশ্বে হইচই পড়ে যায় এই সিনেমা নিয়ে । যেমনটা গেল বছর আরেকটি কোরিয়ান সিনেমা ‘প্যারাসাইট’ এর বেলায় হয়েছিল । তবে প্যারাসাইট বেস্ট মুভি ক্যাটেগরিতে অস্কার জিতে নিয়েছে । এখন দেখার পালা Parasite এর মত ট্রেইন টু বুসান ২: পেনিনসুলা সিনেমাটি অস্কারপ্রাপ্ত হতে পারে কিনা । আসছে আগস্টে মুক্তি পাওয়ার কথা রয়েছে এই সিনেমাটির । তবে বর্তমানে করোনা প্যানডেমিক এর কারনে পুরো বিশ্বব্যাপী সিনেমাহলগুলি বন্ধ থাকায়, হয়ত ট্রেইন টু বুসানের মুক্তির তারিখ পিছিয়ে যেতে পারে ।
    পেনিনসুলা সিনেমা সরাসরিভাবে ট্রেইন টু বুসানের সিক্যুয়েল নয় । বরং ডিরেক্টর Yeon Sang-ho এর মতে Peninsula সিনেমাটি সরাসরি ট্রেইন টু বুসান এর ফিকশনাল ইউনিভার্স এ অবস্থিত । যেখানে বিশ্বনেতারা ও কোরিয়ান সরকার যৌথভাবে বুসান শহরের প্রাণঘাতী ভাইরাস যেন পৃথিবীর অন্যান্য প্রান্তে পৌঁছাতে না পারে সেজন্য একাধিক ক্লিন আপ মিশন শুরু করে ।
    Train-To-Busan-2-Peninsula-Movies-zombies
    ( Courtesy of Splendid Film / Well Go USA Entertainment )
    এমনি এক মিশনে থাকা কিছু সৈন্যদল আবিষ্কার করে যে, বুসান শহরে এখনো অনেক জীবিত ও সুস্থ মানুষ রয়েছেন । যে কারনে ওই সৈন্যবাহিনী ঠিক করে যে, তারা প্রথমে বেচে থাকা মানুষদের নিরাপদ স্থানে সরিয়ে রাখবে । এর পরে তারা ওই জোম্বি ভাইরাসে আক্রান্ত লোকজনদের কে হত্যা করে ফেলবে । যাতে করে এই ভয়ংকরী ভাইরাস পৃথিবীর অন্যপ্রান্তে পৌঁছাতে না পারে ও বাকি দুনিয়ার মানুষজন যেন নিরাপদে থাকতে পারে ।
    তাদের এই মিশনে তদন্ত করতে গিয়ে যানা যায়, যেসকল নাগরিক জীবিত ও সুস্থ ছিল তাদের কে কিছু অসুস্থ মস্তিস্কের লোকজন ধরে নিয়ে যাচ্ছে । শুধু তাই নয় সেই নাগরিকদের ধোরে নিয়ে জোম্বিদের মুখে ছেড়ে দিচ্ছিল । যে কারনে মিশনে থাকা টিম লিডার Jung-seok ঠিক করে যে জোম্বিদের কে মারার আগে, ওই সকল মানুষরূপী জোম্বিদের আগে মারতে হবে ।
    peninsula-movie-official-poster-reviewhax
    ( Courtesy of Splendid Film / Well Go USA Entertainment )

    ট্রেন টু বুসান ২: পেনিনসুলা মুভি বক্স অফিস কালেকশন

    TRAIN TO BUSAN 2: Peninsula সিনেমাটি আগামী আগস্টে মুক্তি পাওয়ার কথা রয়েছে । তবে করোনাভাইরাস মানে কোভিড-১৯ এর কারনে প্রায় সকল দেশেই সিনেমাহল বন্ধ থাকায় এর মুক্তির তারিখ পিছিয়ে যেতে পারে । এই করোনাভাইরাস এর কারনে একাধিক সিনেমা এর মুক্তির তারিখ পিছিয়ে গেছে । যেমন: মার্ভেল স্টুডিও ব্লাক উইডো মুভি ফাইনাল ট্রেইলার রিলিজ হওয়ার পরে এই সিনেমার মুক্তির তারিখ পিছিয়ে দিয়েছে ডিজনি স্টুডিও কোম্পানি। শুধু তাই নয় সুপারহিরো জেনরের আরেকটি নারী কেন্দিক সিনেমা ডিসি এর ওয়ান্ডার ওমেন ৮৪ মুভি ট্রেইলার প্রকাশিত হওয়ার পরে এর মুক্তির তারিখ এক মাস পিছিয়ে দিয়েছে ইট মুভি খ্যাত স্টুডিও Warner Bros Pictures. অন্যদিকে অ্যাকশন ধারার সিনেমা ফিউরিয়াস ৯ মুভি ট্রেইলার মুক্তি পাওয়ার পরে এর রিলিজ ডেট প্রায় এক বছর পিছিয়ে ২০২১ এর এপ্রিল ঠিক করে দেওয়া হয়েছে ।
    Train-To-Busan-2-Peninsula-kid-scared-of-zombies
    ( Courtesy of Splendid Film / Well Go USA Entertainment )
    😍Note: TRAIN TO BUSAN 2: Peninsula মুভি মুক্তির পরে আমরা এর বিস্তারিত বক্স অফিস কালেকশন রিপোর্ট নিয়ে পোস্টি আপডেট করব । 😎

    Train To Busan 2 মুভি রিভিউ

    নো স্পইলার 😀
    চার বছর আগে মুক্তি পাওয়া Train To Busan সিনেমার সিক্যুয়েল হিসেবে রিলিজ পাবে এই মুভি । যেখানে বুসান শহরে কোরিয়ায় ঘটে যাওয়া দুর্ঘটনার পরে চার বছর পার হয়ে গেছে । কিছু সৈন্যবাহিনী যারা জোম্বিদের মেরে শহর কে জোম্বি মুক্ত করার প্রচেষ্টা করছে ।
    এই সৈন্যদল শুধু জোম্বিদের সম্মুখীন হচ্ছিল না !!!। এই জোম্বিদের থেকেও বিপদজনক ছিল কিছু হিংসা ও অসুস্থ মস্তিষ্কবিকৃতি মানুষ । যারা কিনা সাধারণ নিরীহ নাগরিকদের কে ধরে বন্দিশালায় রাখে । পরে নিজেদের মনের বিকৃত কামনাপূর্ণ করতে সেই নিরীহ লোকেদের কে জোম্বিদের সামনে নিক্ষেপণ করে । এই সকল মস্তিষ্কবিকৃতি মানুষদের সাথেও লড়াই চালিয়ে যেতে হবে এই সকল সৈন্যদের কে ।
    hollywood movie review in bangla
    ট্রেইন টু বুসানে বেচে থাকা দুই সার্ভাইভার Lee Re ও Lee Jung-hyun কেও দেখা যাবে এই সিক্যুয়েলে । অবশ্য পেনিনসুলা ট্রেইলারেই তাদের কে ভালোই অ্যাকশন সিক্যুয়েন্সে দেখা গেছে । এখন অপেক্ষা শুধুমাত্র TRAIN TO BUSAN 2 - Peninsula Movie রিলিজ হওয়ার ।
    গত April এর ৭ তারিখে ইউটিউব এ প্রকাশিত হয় ট্রেন টু বুসান ২: পেনিনসুলা সিনেমার প্রথম টিজার ট্রেইলার ।

    Train To Busan 2: Peninsula Movie New Release Date

    পুরো বিশ্বে আগামী আগস্টে রিলিজ ডেট দেওয়া হয়েছে । তবে বর্তমানে করোনাভাইরাস এর কারনে হয়ত , ট্রেইন টু বুসান এর সিক্যুয়েল রিলিজ হওয়ার তারিখ পিছিয়ে যেতে পারে ।
    Train-To-Busan-2-Peninsula-Movie-Trailer-review
    ( Courtesy of Splendid Film / Well Go USA Entertainment )

    এক নজরে ট্রেইন টু বুসান ২ সিনেমা

    Movie Name: Train To Busan 2 : Peninsula
    Release Date: August 2020
    Language: Korean + English (একাধিক ভাষায় ডাবিং করা হয়েছে )
    Movie Budget: $25 Million Dollar
    Cast: Gang Dong-won, Lee Jung-hyun, Lee Re
    Director: Yeon Sang-ho
    Written By: যৌথভাবে সিনেমাটির গল্প Park Joo-Suk ও পরিচালক Yeon Sang-ho এর গল্প লিখেছে ।
    Personal Rating: 4 / 5
    Reviewer: Ashikur Rahman
    Review Date: 11 April 2020
    Review Ratings: 4 / 5
    Rotten Tomato: Train To Busan 2: Peninsula on Rotten Tomatoes
    IMDB: Train To Busan 2: Peninsula on IMDb
    WIKIPEDIA: Peninsula in Wikipedia
    Train-To-Busan-2-Peninsula-Films-zombie-fighting
    ( Courtesy of Splendid Film / Well Go USA Entertainment )

    ট্রেইন টু বুসান ২: পেনিনসুলা মুভি ট্রেইলার ব্রেকডাওন রিভিউ

    The sequel of ' Train to Busan' zombie flick Movie ‘Peninsula’ finally released a new trailer. Set To Release On Aug 12, 2020

    Train To Busan: Peninsula Teaser Trailer Review

    গত ৫ই এপ্রিল ট্রেইলার মুক্তি পাওয়ার পরে ট্রেইন টু বুসান সিনেমার ফ্যানদের মাঝে তুমুল সাড়া ফেলে দেয় ট্রেলারটি । যদিও অনেকেই একে মিক্স রিঅ্যাকশন হিসেবে সম্মোহিত করছে । তবে আমার কাছে ট্রেলারটি ভালো লেগেছে । 
     
    peninsula-movie-official-trailer-poster-reviewhax
    ( Courtesy of Splendid Film / Well Go USA Entertainment )
    প্রকাশিত হলো Train To Busan 2: Peninsula Movie এর অফিশিয়াল Trailer Review । আজকের রিভিউ ট্রেলার

    Train To Busan 2 Teaser Trailer Summary

    ∆ প্রথম টিজার প্রকাশিত হয় 5 April 2020 এ ।
    ∆ প্রথম টিজারের লাইক সংখ্যা প্রায় 5 লাখ 3 হাজার ।
    ∆ প্রথম টিজারের ডিসলাইক সংখ্যা 2 হাজার ।
    ∆ প্রথম টিজারের ভিওস ছিল 15+ মিলিয়ন বার। (শুধুমাত্র ইউটিউব লাইক, ডিসলাইক এবং ভিওস গননা করা হয়েছে)
    ∆ প্রথম টিজারের সময়কাল ছিল প্রায় 1 মিনিট 3 7 সেকেন্ড ।
    ট্রেইলারের শুরুতেই দেখা যায় যে, একদল সৈন্যবাহিনী কোন মিশনে এগিয়ে যাচ্ছিল । তখনি তাদের সামনে জোম্বিদল আসে । তবে তারা কাচের দেওয়ালের মধ্যে বন্দী ছিল ।
    পরের দৃশ্যে দেখানো হয়, কিছু ব্যাক্তিদের কে আটকে রাখা হয়েছে । এদের মধ্যে কিছু সাধারণ জনগনকে উপরে ফাঁসিতে ঝুলিয়ে রাখা হয়েছে ।
    movie review bangla
    অন্যদিকে কাঁটাতারের বেড়ার মধ্যে কিছু সুস্থ মানুষদের ছেড়ে দেওয়া হয়েছে । পিছনে থাকা একটি লকার থেকে অনেকগুলি জোম্বিদের ছেড়ে দেওয়া হয় ঐ সুস্থ লোকেদের মেরে ফেলে দেওয়ার জন্য ।
    পরের দৃশ্যগুলি পুরোটা জুড়ে অ্যাকশন সিকুয়েন্স এ ভরপুর । এর মানে ট্রেইন টু বুসানের চেয়ে বেশি অ্যাকশন ও থ্রীল পাওয়া যাবে পেনিনসুলা সিনেমায় ।
    Train to Busan 2: Peninsula ( Korean Movie); 반도; Bando;Train to Busan 2; Train to Busan Presents: Peninsula
    Train-To-Busan-2-Peninsula-Movie-Lightning-Dropping-From-Sky
    ( Courtesy of Splendid Film / Well Go USA Entertainment )
    ট্রেইন টু বুসান ২: পেনিনসুলা মুভি ট্রেলার রিভিউ
    Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
    MD: Ashikur Rahman

    আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

    Post a Comment

    আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



    if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

    Previous Post Next Post