JOKER Movie Trailer Breakdown Review

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.
DC Joker Movie Box Office Collection Report

ডিসি জোকার বক্স অফিস কালেকশন রিপোর্ট

ডিসির নতুন সিনেমা "জোকার" মুক্তি পেয়েছে গত ৪ অক্টোবর । মাত্র ৫৫ মিলিয়ন ডলারের নির্মিত সিনেমাটি ইতোমধ্যে ৭০০+ মিলিয়ন ডলার বক্স অফিস কালেকশন করে ফেলেছে । এর ফলে R-Rated মুভি হিসেবে সর্বকালের ৪র্থ সব্বোর্চ আয় মুভি জোকার।
joker-movie-box-office-collection-report-reviewhax.blogspot.com
(Image credit: Warner Bros/DC Entertainment)
৮০০ মিলিয়ন ডলার পার করতে পারলেই, R রেটেড রেটিংসের সবচেয়ে বেশি আয় করা সিনেমা হিসেবে নাম লিখাবে। এর আগের লিস্টে দুইটি সিনেমা গুলো হল ডেডপুল সিরিজ এবং ইট (২০১৭) বা it ( 2017 ) সিনেমা Release Date: ৪ অক্টোবর Usa
Casting: জোয়াকিন ফিনিক্স, রবার্ট ডে নিরো ।
মুভি সিরিজ: ডিসি ডার্ক ইউনিভার্স
Ratings: ১০/১০
Reviewed By: Reviewhax
জোকার Movie - Trailer Breakdown Review
ডিসি কমিক্সের উপর নির্মিত দ্বিতীয় R-Rated সিনেমা বার্ডস অফ প্রে মুভি মুক্তি পেতে যাচ্ছে আগামী ৭ই ফেব্রুয়ারি 

joker box office report in bangla

বর্তমানে সিনেমাটি হলে চলছে এছাড়াও অনেকেই সিনেমাটি দেখেনি (আমিও দেখিনি) । তাই স্পইলার দিতে চাই না। শুধুমাত্র বক্স অফিস কালেকশন আর ছোট্ট খাট্টো রিভিউ দিব । কেমন?

JOKER Movie Box Office Collection Report:

২০ অক্টোবর তারিখ পর্যন্ত
★ ডমেস্টিক :- ২৪৭ মিলিয়ন ডলার ( ২০৯১ কোটি টাকা)
★ ওভারসীস :- ৪৯১ মিলিয়ন ডলার (৪১৪৯ কোটি টাকা)
★ টোটাল ওয়ার্ল্ড ওয়াইড গ্রোস:- ৭৩৭ মিলিয়ন ডলার (৬২৪০ কোটি টাকা)
★ মুভি বাজেট:- ৫৫ থেকে ৭০ মিলিয়ন ডলার (৪৬৫ থেকে ৬৫০ কোটি টাকা)
★ বিজ্ঞাপন এবং মার্কেটিং বাজেট:- কোন তথ্য নেই ।
★ অন্তত ২৫০ মিলিয়ন ডলার আয় করতে হবে সিনেমাটি বক্স অফিস হিট হতে।
# আপাতত সিনেমাটি ডমেস্টিক বক্স অফিস কালেকশন পড়তির দিকে । বিশেষ করে Disney এর বড় বাজেটের সিনেমা ম্যালিফেসেন্ট: মিসট্রেস অফ এভিল এর রিলিজ হওয়ার কারনে এর আয় কমে যায় ।
অপরদিকে ম্যালিফেসেন্ট এর সাথে একই সময়ে মুক্তি পাওয়া জোম্বিল্যান্ড সিনেমাটি তরুণদের মাঝে জনপ্রিয়তা পায় । এর ফলে জোকার আর ম্যালিফেসেন্ট: মিসট্রেস অফ এভিল এর বক্স অফিস কালেকশন এ ভাটা পড়ে যায়। এর পরেও অনেকেই আশা করছে যে ওয়ান্ডার ওম্যান এর পর জোকার হয়ত ডিসির দ্বিতীয় সিনেমা ৮০০ মিলিয়ন ডলার ঘরে তুলে নিতে পারবে । ★ বক্স অফিস কালেকশন এর দিকে সিনেমাটি সুপারহিট হয়েছে । কিন্তু ভক্তরা ইতোমধ্যে সিনেমাটিকে মাস্টারপিস বলে ঘোষণা দিয়েছে । সিনেমাটিকে প্রথম থেকেই সবার মনে জায়গা করে নিয়েছিল ।

জোকার বক্স অফিস পারফরমেন্স:-

∆ জোকার সিনেমাটি ডোমেস্টিক এ প্রায় ৪৩৭৪+ হলে মুক্তি পেয়েছে।
∆ মুভিটির ডমেস্টিকে ওপেনিং অসাধারণ ছিল । ১ম দিনেই ৩৯ মিলিয়ন ডলার আয় করে নেয়। প্রথম উইকেন্ডে প্রায় ৯২ মিলিয়ন ডলার আয় করে মুভিটি।
২য় উইকেন্ডে বক্স অফিসে প্রথম স্থান দখলে রেখে ৪১% ড্রপ করে আয় করে ৫৫.৯ মিলিয়ন ডলার! । কিন্তু ৩য় উইকেন্ডে মাত্র ২৯.১মিলিয়ন ডলার কালেকশন করে । শেষ ৩ বক্স অফিসে Maleficent সিনেমাটি কালেকশন এ ভাগ বসায় যে কারনে এই বাজে অবস্থা! ।
∆ জোকার এ বছরের ৮ম সব্বোর্চ আয় করা মুভি । ৭৪ টি দেশে প্রায় ১৫৫ মিলিয়ন ডলার আয় করবে ধারনা করলেও প্রায় ১৪০ মিলিয়ন ডলার আয় করে প্রথম উইকেন্ড শেষ করে ।
দ্বিতীয় উইকেন্ডে ১২৫ মিলিয়ন এবং তৃতীয় উইকেন্ডে ৭৭ মিলিয়ন ডলার ঘরে তুলে নেয়। জোকার সিনেমাটি অক্টোবর এ মুক্তি পাওয়া সবচেয়ে বেশি আয় করা সিনেমার রেকর্ড করে । এর আগে এই রেকর্ড এর মালিক ছিল ২০১৮ সালে মুক্তি পাওয়া ∆ টম হার্ডির ভেনম ∆
একনজরে ওভারসীস কালেকশন:-
#চীন:- চীনে এখনো রিলিজ দেওয়া হয়নি। অতিরিক্ত ভায়োলেন্স এর জন্য চীনে সেন্সর আটকে দিয়েছে।
#যুক্তরাজ্য (uk) :- ১৪ মিলিয়ন ডলার
#সাউথ কোরিয়া :- ১৬.৩ মিলিয়ন ডলার ( স্টুডিও রেকর্ড)
#মেক্সিকো :- ১৩.১ মিলিয়ন ডলার
#জাপান:- ৭ মিলিয়ন ডলার
#অন্যান্য :- ২৩৪ মিলিয়ন ডলার
∛☞ মুভিটি কে ক্রিটিক্স রিভিউ মাস্টারপিস! দিয়েছে ।
☞ মুভিটির আইএমডিবি রেটিং ৮.৯/১০
☞ রটেন টমেটোস ৬৮% ফ্রেশ (ক্রিটিক্স),অডিয়েন্স স্কোর ৮৮% ফ্রেশ।
[ আপাতত মুভিটি ব্লকবাস্টার হিট ]

জোকার সিনেমা যে রেকর্ড গড়ল

♥ মুভিটি ৭৬তম ভেনিস ফিল্ম ফেস্টিভালে গোল্ডেন লায়ন পুরষ্কার জয় লাভ করে ।
♥ জোকার এ বছরের ৮ম সব্বোর্চ আয় করা সিনেমা ।
♥ R Rated মুভি হিসেবে সেকেন্ড হায়েস্ট ওপেনিং ছিল জোকারের।
♥ দ্বিতীয় উইকেন্ডে সর্বচ্চো হায়েস্ট ওপেনিং ছিল জোকারের ।

জোকার সিনেমার যেসকল অ্যাওয়ার্ড এবং রেকর্ড গড়ল

★ Venice Film Festival এ Golden Lion পুরষ্কার জিতে ।
★ টরেন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল এ জোয়াকিন ফিনিক্স বেস্ট এক্টোরের পুরষ্কার পায়।
★ অক্টোবর এ ওপেনিং সর্বকালের সবচেয়ে বেশি আয় করে প্রায় ৯৬ মিলিয়ন ডলার। এর আগে এই রেকর্ড এর মালিক ছিল গত বছর মুক্তি পাওয়া ∆ ভেনম ∆ সিনেমাটি
★ দ্বিতীয় উইকেন্ডে সবচেয়ে বেশি আয় করা সিনেমা জোকার । আয় করে প্রায় ৫৫.৩ মিলিয়ন ডলার । এর আগের রেকর্ড ছিল ২০১৩ সালে মুক্তি পাওয়া গ্রাভিটি সিনেমা ।
★ অক্টোবর এ মুক্তি পাওয়া প্রথম উইকেন্ডে সবচেয়ে বেশি আয় করা সিনেমা জোকার । প্রায় ১৩৭.৭ মিলিয়ন ডলার ঘরে তুলে নেয় । এর আগের এই রেকর্ড ছিল ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা ∆ ভেনম ∆ যেটা আয় করেছিল ১০৭.১ মিলিয়ন ডলার ।
★ ওয়াইল্ড ওয়াইড এ অক্টোবর এ সবচেয়ে বেশি আয়কৃত সিনেমা জোকার প্রায় ২৪৮.২ মিলিয়ন ডলার । এর আগে এই রেকর্ড ছিল ২০১৮ সালে মুক্তি পাওয়া সিনেমা ∆ ভেনম ∆
★ জোকার সিনেমাটি ৮০০+ মিলিয়ন ডলার উপার্জন করতে পারলেই সবচেয়ে বেশি আয়কৃত R-Rated সিনেমা হিসেবে নাম লিখাবে ।

জোকার সিনেমা ট্রেইলার ব্রেকডাওন রিভিউ

Joker Released Date: October 4, 2019 (usa)
Joker Movie Budget: $55 million dollar
Run time: 122 minutes
এবার অনুষ্ঠিত ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালের প্রিমিয়ারে প্রচুর হাততালি পেয়েছে ‘জোকার’। জোয়াকিন ফিনিক্স অভিনীত এই ছবি শেষে প্রায় আট মিনিট দাঁড়িয়ে সম্মান জানায় দর্শকরা। এ খবর দিয়েছে ভ্যারাইটি ডটকম।
joker-movie-trailer-poster-reviewhax.blogspot.com
(Image credit: Warner Bros/DC Entertainment)
টড ফিলিপস পরিচালিত ‘জোকার’। -এ ব্যাটম্যান এর প্রধান শত্রুর অরিজিন গল্প তুলে আনা হয়েছে। এতে জোয়াকিন ফিনিক্স এর পাশাপাশি অভিনয় করেছেন রবার্ট ডি নিরো ও মার্ক ম্যারেন। এর মধ্যে ‘ ∆ গডফাদার ∆ ’ অভিনেতাকে দেখা গেছে টক শো হোস্ট চরিত্রে।
ছবিটি নিয়ে শুরু থেকে দর্শকদের আগ্রহ ছিল এবং এর ট্রেইলার প্রকাশিত হওয়ার পরে সবার মনে জায়গা করে নেয়। ভেনিসেও তার নজির পাওয়া পাওয়া গেল। সেখানে দুটি প্রেস স্ক্রিনিং ও রেড কার্পেট প্রিমিয়ার হয়।
ছবির শেষে যখন ফিনিক্সের নাম দেখানো হয় তখন হাততালি থামছিল না। ‘জোকার’। হল ডিসি কমিকস এর ইউনিভার্সের অংশ। যদিও এতে ব্যাটম্যান বা অন্য কোনো সুপারহিরোকে যুক্ত করা হয়নি। এই সিনেমার মাধ্যমে আসলে 'জোকারের' অরিজিন বা জীবনী তুলে আনার চেষ্টা করা হয়েছে।
গল্প আবর্তিত হয়েছে শুধু মাত্র জোকারকে কেন্দ্র করে। এখানে দেখা যায় যে জোকারের মূল নাম আর্থার ফ্লেক। সে মানসিকভাবে সমস্যাগ্রস্ত। এই বিষণ্ন লোকটি একসময় চূড়ান্ত নাস্তিবাদের প্রতীকে পরিণত হয়।
সিনেমায় আর্থার ফ্লেক কে দিনে ক্লাউন বা ভাড় হিসেবে কাজ করে। রাতে সে একজন কমেডিয়ান হিসেবে চাকরি করে। সে যখন কৌতুক বলে দর্শকদের হাসানোর চেষ্টা করে আসলে সে কৌতুক নিজের জীবনের সাথে মিশে যায়। এর ফলে মানসিকভাবে অসুস্থ হয়ে পরে। এর মাধ্যমেই
সে নিজের শহর ধ্বংসের খেলায় মাতে। প্রায় এক যুগ আগে ক্রিস্টোফার নোলান এর ব্যাটম্যান সিরিজের ‘দ্য ডার্ক নাইট’ সিনেমায় জোকার চরিত্রে অভিনয় করেন প্রয়াত হিথ লেজার।
'জোকার' চরিত্রে অভিনয় করে তিনি ভীষণ জনপ্রিয়তা পান, লাভ করেন সেরা পার্শ্ব অভিনেতার অস্কার পুরস্কার। তবে হিথ লিজার পুরষ্কারটি নিজ হাতে গ্রহণ করতে পারেনি। সিনেমাটি রিলিজ হওয়ার ছয় মাস আগে সে মারা যায়।
ডিসি কমিক্সের মালিকানাভুক্ত প্রতিষ্ঠান "ওয়ার্নার ব্রোস" - ২০১৭ এর আগস্টের 'জোকার' সিনেমার এনাউন্স এর পরে সকলের মনে একটাই প্রশ্ন ছিল কে হবে নেক্সট জোকার। ফিনিক্সের অন্তর্ভুক্তির পর অনেকে আশঙ্কা করেন- সে "জোকার" চরিত্রটি সঠিকভাবে ফুটিয়ে তুলতে পারবেন কিনা?!
আর সবচেয়ে বড় প্রশ্ন ছিল ফিনিক্স কি 'জোকার' চরিত্রে লেজারকে ছাড়িয়ে যেতে পারবে কিনা। 'জোকার' এর প্রিমিয়ারে বলা হয়েছে, ‘জোকার’। -এ আগের সিনেমার কোনো প্রভাব নেই। বিশেষ করে ডিসি ইউনিভার্স এর পুর্বের সিনেমাগুলির প্রভাব থাকবে না। যেমন: ∆ সুপারম্যান ∆ বা ওয়ান্ডার ওম্যান কিংবা টিম আপ মুভি ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অফ জাস্টিস বা সুইসাইড স্কুয়াড বা বার্ডস অফ প্রে সিনেমা
ফিনিক্স বলেন, তারা চাননি ( ডিসি কমিক্সের মালিকানাভুক্ত প্রতিষ্ঠান "ওয়ার্নার ব্রোস") , কোনো পুনরাবৃত্তি ঘটুক। এদিকে ভেনিস ফেস্টিভ্যালের পরিচালক আলবার্তো বার্বেরার মতে, “জোকার সরাসরি অস্কারে যাবে।” যেহেতু সিনেমাটি সমালোচকদের কড়া জবাব দিয়ে মুখ বন্ধ করেছে। যেসকল ব্যাক্তিরা বলত ডিসি শেষ তাদের জন্য মোক্ষম জবাব এই 'জোকার সিনেমা' ।
এ ছাড়া একাধিক সমালোচক ক্রিটিক্স ইতিমধ্যে ছবিটির ইতিবাচক রিভিউ দিয়েছেন। ভ্যারাইটির সমালোচক ওয়েন গ্লিয়েবারম্যান বলেন, “ 'জোকার' বিরল কমিক- বুক সিনেমা। যেখানে এমন কিছু দেখানো হয়েছে যা বাস্তব জগতে ঘটে।” খুব জলদি অনুষ্ঠিত হতে যাওয়া টরন্টো চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হবে ‘জোকার’। আর যুক্তরাষ্ট্রে মুক্তি পাবে ৪ অক্টোবর। সেই সাথে অন্যান্য দেশ গুলিতেও মুক্তি পাবে।

JOKER 2019 - Movie Trailer Review - জোকার ২০১৯ সিনেমা ট্রেইলার রিভিউ

JOKER - Teaser Trailer রিভিউ

টিজারে প্রথম ৩০ সেকেন্ডে দেখা যায় যে, আর্থার একজন সাইক্রিয়াট্রিস এর সাথে কথা বলছে। এর পরে দেখা যায়, আর্থার মায়ের একজন আদর্শ ছেলে যে নিজের মার সেবাযত্ন করছে। মায়ের দেওয়া উপদেশ মেনে চলছে। নিজের জীবন সবসময় হাসি-খুশি ভাবে কাটিয়ে দেওয়ার কথা বলছে। তার মায়ের ইচ্ছা যেন সে ( আর্থার ) একজন এমন ব্যাক্তি হোক যে নিজে হাসিখুশি থাকবে এবং অন্যকে খুশিমতো রাখবে। যে কারনে আর্থার একজন ক্লাউন বা ভাড় হিসেবে কর্মক্ষেত্রে যোগ দিয়েছে।
টিজারে র ৩১ সেকেন্ড থেকে ১মিনিট ৩৪ সেকেন্ড পর্যন্ত দেখা যায় যে, আর্থার নিজের মায়ের সাথে বাড়িতে ডান্স করছে টেলিভিশন এর কোন এক গানে। সেই সাথে তাকে এক পাগলাটে ভুমিকায় দেখা যায়। পাশাপাশি একজন কমেডিয়ানের ভুমিকায় দেখা যায়।
আর্থারকে এক মেয়ের সাথে ডেট এও গিয়েছে দেখা যায়। পাশাপাশি ক্লাউন এর ড্রেস আপে থাকা আর্থারকে কিছু তরুন বুলি বা ঝামেলাবাজী করছে। পরবর্তী সিনে দেখা যায় আর্থার ট্রেনে ভ্রমণ করছে বা বাড়িতে ফিরছে । সেখানেও কিছু ঝামেলা হয়।
পুরো ট্রেইলারেই তাকে সাধারণ একজন ব্যাক্তি হিসেবে দেখা গেছে। কিন্তু আশেপাশে ব্যাক্তি এবং সমাজের বিরুপ আচরণে সে মানসিক ভাবে অবসাদহীন গ্রস্থ ব্যাক্তিতে পরিণত হয়। যা আপনি টিজার দেখা ব্যাতিত বুঝতে পারবেন না।
JOKER - Teaser Trailer Summary
∆ টিজারে ভিউস ছিল ৫৮.৩৫+ মিলিয়ন বার
∆ প্রথম ট্রিজার ট্রেইলার রিলিজ হয় ৩ এপ্রিল ২০১৯ এ।
∆ টিজারে র সময় সীমা ছিল ২ মিনিট ২৫ সেকেন্ড।
∆ টিজারে লাইক ছিল ১.৩ মিলিয়ন বার ।
∆ টিজারে ডিসলাইক ছিল ৪৫ হাজার।
JOKER - Final Trailer রিভিউ
এই ফাইনাল ট্রেইলারটির রিভিউ দেওয়ার মত ভাষা বা শব্দ খুজে পাচ্ছিনা। পুরো ট্রেইলারটি আপনাকে মাতিয়ে রাখবে। মনোমুগ্ধকর ভাবে আপনাকে স্কীনের দিকে আটকে রাখবে।
স্ট্রেঞ্জার্স থিংস সিজন ৩ এর মতন অসাধারণ একটি ট্রেইলার। আপনাদের বলব নিজেরাই দেখে নিন।
∆ ট্রেইলারে ভিউস ছিল ২৭.১৬+ মিলিয়ন বার
∆ দ্বিতীয় এবং ফাইনাল ট্রেইলার রিলিজ হয় ২৮ আগস্ট ২০১৯ এ ।
∆ ট্রেইলার এর সময় সীমা ছিল ২ মিনিট ২৫ সেকেন্ড
∆ ট্রেইলারে লাইক ছিল ৬ লাখ ৮১ হাজার
∆ ট্রেইলারে ডিসলাইক ছিল প্রায় ১৯ হাজার (৩ সেপ্টেম্বর পর্যন্ত)
∆ এটিই শেষ ট্রেইলার সম্ভবত
Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
MD: Ashikur Rahman

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

Previous Post Next Post