ফিউরিয়াস ৯ মুভি রিভিউ - F9 Movie Trailer Review

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.
আবারো আসছে ভিন ডিজেল অভিনীত ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সিরিজের নবম কিস্তি Furious 9 । এই মুভির মাধ্যমে এই সিরিজের নামকরণ করা হয়েছে fast saga । 

{tocify} $title={Table of Contents}
২০১৭ সালে ফেট অফ দ্যা ফিউরিয়াস মুক্তির পরে ২০১৯ সালে মুক্তি পায় এই সিরিজের প্রথম স্পিন অফ মুভি “হব্বস অ্যান্ড শ” যেটা গত বছর মুক্তি পেয়েছিল ।

F9 Movie Trailer Review - ফিউরিয়াস ৯ মুভি ট্রেইলার রিভিউ

furious-9-trailer-review-box-office-collection-report movie-review
(Image credit: NBCUniversal/Universal Studio)
সেই মুভিতে হব্বস (ডোয়েন জনসন) এবং শ (জেসন স্টাতথাম) কে দেখা যায় এক সুপারহিউম্যানের (ইদ্রিস ইলবা) সাথে লড়াই করতে । ওই মুভিতে WWE SuperStar Roman Reigns কে দেখা যায় হব্বসের ভাই হিসেবে ।

 CIA এর একজন গোয়েন্দা এবং হব্বসের পুরনো বন্ধু ও পার্টনার হিসেবে রায়ান রেনল্ড এর ক্যামিও রয়েছে Hobbs And Shaw সিনেমায় । যার ফলে বলাই চলে খুব জলদিই ফিউরিয়াস ফ্রাঞ্চাইজে ডেডপুল খ্যাত অভিনেতা রায়ান কেও দেখা যাবে ।

 
ফিউরিয়াস ৯ মুভি ট্রেইলার দেখে যা বুঝা গেছে তা হলো এই সিনেমায় ডমিনিক টরেটোর (ভীন ডিজেল) ভাই জ্যাকব (জন সিনা) তাদের দুজনের মধ্যে লড়াই হবে । অন্যদিকে Fast & Furious 9 ট্রেইলারের শেষে হান এর ফিরে আসা সত্যিই সবাইকে অবাক করে দিয়েছে । 

হান Fast & Furious এর টকিও ড্রাফট মুভিতে মারা যায় । হান কিভাবে ফিরে আসল কিংবা এতোদিন কোথায় ছিল সে বিষয়ে ট্রেইলারে কিছুই বলা হয়নি ।

Furious 9 মুভি বক্স অফিস কালেকশন

ফিউরিয়াস ৯ মুভিটি ওপেনিং উইকেন্ডে প্রায় $৬০+ মিলিয়ন ডলার বক্স অফিস কালেকশন করবে বলে ধারনা করছে বিশেষজ্ঞরা ।

 
😍Note: Furious 9 এর বিস্তারিত বক্স অফিস কালেকশন রিপোর্ট নিয়ে আমরা খুব তাড়াতাড়ি পোস্টি আপডেট করব । 😎

ফিউরিয়াস ৯ সিনেমা বিস্তারিত

নো স্পইলার 😀
প্রথমত এটি ফিউরিয়াস সিরিজের নবম মুভি । আগের আটটি সিনেমায় কখনোই ডোমিনিকের ভাই আছে বলে মেনশন করা হয়নি । অথচ এই সিনেমায় হঠাৎ করে তার ভাই কে নিয়ে আসল সাথে আবার সেই ভিলেন হয়ে গেল! এটা কোন লজিক হল? অবশ্যই না । 

মোটকথা ফিউরিয়াস সিরিজের যেকোনো মুভিতে লজিক খুঁজা ভিত্তিহীন । এই সিরিজের সিনেমায় শুধু ধুন্ধুমার অ্যাকশন আর শুর শুরি দেওয়া জোক্স পাওয়া যাবে । আপনি অ্যাকশন কমেডি জেনারের মুভি লাভার হলে এই সিরিজের মুভি আপনার অবশ্যই পছন্দ হবে ।

 
২০১৫ সালে ফিউরিয়াস ৭ মুক্তির পরে বক্স অফিসে প্রায় $১.২ বিলিয়ন ডলার আয় করে। এর পরে প্রায় একাধিক সিনেমা বানানোর ঘোষণা দেয় । কিন্তু পল ওয়াকারের মৃত্যুর কারনে এই ফ্রাঞ্চাইজের প্লট বা গল্পে কিছুটা পরিবর্তন আনা হয় ।
আগামী বছর ফিউরিয়াস সিরিজের ১০ম মুভি মুক্তির পরে স্পিন অফ মুভি গুলি বানানো শুরু করবে ।

 
এরই ধারাবাহিকতায় গত ৩১শে জানুয়ারি তে ফিউরিয়াস সিনেমার প্রথম টিজার ট্রেইলার প্রকাশিত হয় ইউনিভার্সাল স্টুডিও এর ইউটিউব চ্যানেলে ।

Furious 9: The Fast Saga মুভি প্রিমিয়ার এবং মুক্তির দিন

পুরো বিশ্বে আগামী ২২ শে মে মুক্তি পাবে ফিউরিয়াস ৯ সিনেমা । যার ফলে মার্ভেল স্টুডিওস এর ব্লাক উইডো মুভির সাথে বক্স অফিসে টক্কর দিবে । যেহেতু ব্লাক উইডো সিনেমাটি আগামী ১ মে মুক্তি পাবে । যার ফলে এই দুই সিনেমার মধ্যে ভালোই লড়াই হবে ।

 
Lucas Black কে পুনরায় দেখা যাবে এই সিনেমায় । যে কিনা হান এবং ডমের বন্ধু ছিল । এছাড়াও মার্কিন গায়ীকা Cardi B কে দেখা যাবে Leysa চরিত্রে । যার সাথে কিনা ডমের পুরনো সম্পর্ক ছিল । এছাড়াও আরেক গায়ক Ozuna কে দেখা যাবে একটি রোলে । Cardi B এবং Ozuna তাকি তাকি গানের গায়ক-গায়ীকা ছিল ।

F9: The Fast Saga সিনেমার পটভূমি

ফিউরিয়াস ৯ সিনেমার নাম F9: The Fast Saga কেন করা হয়েছে সেটা অফিশিয়ালি বলা হয়নি । তবে বিশেষজ্ঞদের মতে The Fast and the Furious ফ্রাঞ্চাইজ হলো অরিজিনাল সিরিজ । যে কারনে এই সিরিজের সাথে saga যোগ করে অন্যান্য স্পিনঅফ মুভি থেকে আলাদা রাখার জন্যই এমনটা করা হয়েছে । যেমনটা করা হয়েছিল স্টার ওয়ার্স সিরিজের রাইজ অফ স্কাইওয়াকার সিনেমার ক্ষেত্রে ।

এই সিনেমায় এটাকে স্কাইওয়াকার সাগা রাখা হয়েছে । ফিউরিয়াস ৯ এর পরে আগামী বছর ২০২১ সালে আরেকটি মুভি ফিউরিয়াস ১০ এর মাধ্যমে The Fast and the Furious ফ্রাঞ্চাইজ শেষ করা হবে বলে জানানো হয়েছে । 

তবে এই ফ্রাঞ্চাইজের একাধিক স্পিন অফ মুভি আসবে বলে জানানো হয়েছে । এর মধ্যে হব্বস অ্যান্ড শ সিনেমা গত বছর মুক্তি পেয়েছে । খুব তাড়াতাড়ি নারী কেন্দ্রিক স্পিন অফ সিনেমা আসবে বলেও ঘোষণা দেওয়া হয়েছে ।

 
অন্যদিকে রুমর ছড়িয়েছে যে পল ওয়াকার যে কিনা প্রায় ৭ বছর আগে মারা গেছে । তার ক্যারেক্টার হয়ত ফেরত আসতে পারে এই সিনেমায় । তবে সিনেমার সাথে জড়িত কেউই আপাতত এই নিয়ে কোন কথা বলে নি ।

এক নজরে ফিউরিয়াস ৯ সিনেমা

Movie Name: F9: The Fast Saga
Release Date: May 22, 2020
Language: English (একাধিক ভাষায় ডাবিং করা হয়েছে )
Movie Budget: N/A
Director: Justin Lin
Producer: Neal H. Moritz এবং Vin Diesel এর পাশাপাশি Jeff Kirschenbaum, Joe Roth, Justin Lin, Clayton Townsend, Samantha Vincent এর মত পরিচালকেরা সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছে ।
Personal Rating:
Rotten Tomato:
IMDB:

F9 Movie Trailer Review

ফিউরিয়াস ৯ টিজার ট্রেইলার ব্রেকডাওন রিভিউ

৩১শে জানুয়ারি ফিউরিয়াস ৯ এর টিজার মুক্তির পরে এর ভিওস ছিল প্রায় ৪৫ মিলিয়ন বার । যেটা প্রায় সকল সোশ্যাল মিডিয়া এবং ইউটিউব এবং অন্যান্য মাধ্যম এর মাধ্যমে এর ভিওস কাউন্ট করা হয়েছে ।

 
furious-9-movie-news-trailer-review-box-office-collection-report movie-review
(Image credit: NBCUniversal/Universal Studio)

Furious 9 Teaser Trailer Summary

∆ প্রথম টিজার প্রকাশিত হয় ৩১শে জানুয়ারি ২০২০ এ ।
∆ প্রথম টিজারের লাইক সংখ্যা প্রায় ২ লাখ ।
∆ প্রথম টিজারের ডিসলাইক সংখ্যা প্রায় ১৫ হাজার ।
∆ প্রথম টিজারের ভিওস ছিল প্রায় প্রায় ৩২ মিলিয়ন বার। (শুধুমাত্র ইউটিউব লাইক, ডিসলাইক এবং ভিওস গননা করা হয়েছে)
∆ প্রথম টিজারের সময়কাল ছিল ৩ মিনিট ৫০ সেকেন্ড ।

 
টিজার শুরু হয় ডমিনিক টরেটো আর তার ছেলে লিটল ব্রায়ানের মধ্য দিয়ে । যেখানে ডোম তার ছেলেকে ট্রাক্টর ঠিক করা শিখাচ্ছিল । এর পরে লেটি তার গলায় থাকা ক্রুশার লিটল ব্রায়ানের গলায় পড়িয়ে দেয় আর বলে সামনে যা আসতে চলেছে তা থেকে এটা তোমাকে নিরাপদে রাখবে ।

 
এর পরে ডমিনিকের পুরনো ক্রুদের দেখা যায় । এছাড়াও তাদের নতুন শত্রুর কথা বলা হয় । কিন্তু পরে জানা যায় এই শত্রু আর কেও নয় ডোমিনিকের ভাই । যে কিনা একজন মাস্টারক্লাস চোর এবং ড্রাইভার । এমন এক শত্রু যাকে এখনো ডমিনিক কিংবা তার ক্রু এর আগে লড়াই করেনি । এই শত্রুর নাম জ্যাকব টরেটো ওরফে জন সিনা ।

 
জ্যাকব এই সিনেমায় প্রধান ভিলেন হলেও সে কাজ করছিল ফেট অফ দ্যা ফিউরিয়াস সিনেমার ভিলেন সাইফারের সাথে । এর পরে ফিউরিয়াস ফ্রাঞ্চাইজের বিশেষত্ব রাস্তায় গাড়ি নামিয়ে আকাশে উড়ানো কিংবা ২০০ কি.মি বেগে রেসিং করা ইত্যাদি শুরু হয় ।

 
F9 Movie Trailer Review furious-9-movie-news-trailer-review-box-office-collection-report movie-review
(Image credit: NBCUniversal/Universal Studio)
 
এবারে অ্যাকশন শর্ট গুলি ভালো ছিল । বিশেষ করে জ্যাকবের গাড়ি নিয়ে পাহাড় থেকে লাফ দেওয়া এবং সাইফার তার ম্যাগনেটিক প্লেন দিয়ে গাড়িকে ধরা । 

এর পরে ডমিনিকি টরেটোও লাফ দেয় তার গাড়ি নিয়ে । কিন্তু এইবারে সে তার গাড়িকে Spider Car বানিয়ে ফেলে । যেটা স্কিন শর্টে দেখতে পারবেন ।

 
F9 Movie Trailer Review furious-9-movie-news-trailer-review-box-office-collection-report movie-review
(Image credit: NBCUniversal/Universal Studio)

9 কিমি সিনেমা


Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
MD: Ashikur Rahman

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

Previous Post Next Post