দ্যা ফ্ল্যাশ সিজন ৬ এপিসোড ২ রিভিউ

The Flash Season 6 Episode 2 Review – দ্যা ফ্ল্যাশ সিজন ৬ এপিসোড ২ রিভিউ

The Flash Season 6 Episode 2 Review

গত ৮ অক্টোবর এ অ্যারোভার্সের নিয়মিত সিরিজ The Flash এর সিজন ৬ এর প্রথম এপিসোড রিলিজ হয়েছে । এবং সর্বশেষ ১৫ অক্টোবর প্রচারিত হয়েছে দ্যা ফ্ল্যাশ এর সিজন ৬ এর ২ নাম্বার এপিসোড।

The Flash সিজন ৬ ট্রেইলার ব্রেকডাওন রিভিউ পড়ুন এই লিংক থেকে ।

ফ্ল্যাশ সিরিজ রিভিউ
(image Credit: The CW/DC/WB)

আপনি যদি আগের এপিসোড এর রিভিউ না পড়ে থাকেন তাহলে The Flash সিজন ৬ এপিসোড ১ রিভিউ পড়ে নিন।

স্টার ল্যাবে সংঘটিত হওয়া এক দুর্ঘটনায় সে ∆ সুপারহিরো ক্ষমতা ∆ লাভ করে। এর পরে ল্যাবে থাকা ব্যাক্তিদের সহযোগীতায় সে অন্যায়ের বিরুদ্ধ্যে লড়াই চালিয়ে যায়। আর এই ভাবে শুরু হয় ব্যারি অ্যালেন এর The Flash হওয়ার যাত্রা ।

এবার পড়ে নিন সিজন ৬ এর এপিসোড ২ রিভিউ। # স্পইলার এলার্ট # ।

The Flash সিজন ৬ এপিসোড ২ রিভিউ

∑‡ স্পইলার এলার্ট †⁺

The Flash Season 6 Episode 2 Breakdown Review

★ আগের এপিসোড এর রিভিউ The Flash Season 6 Episode 1 Review – দ্যা ফ্ল্যাশ সিজন ৬ এপিসোড ১ রিভিউ পড়ে নিন ।

★ দ্বিতীয় এপিসোড এর ব্যাপ্তিকাল ছিল ৪২ মিনিট। এই এপিসোড এর নাম ছিল A Flash of the Lightning ।

★ এপিসোড এর শুরুতেই পুর্ববর্তী এপিসোডগুলির কিছু দৃশ্য দেখানো হয় । বিশেষ করে ∆ মনিটর ∆ এর সাথে কথোপকথন। অন্যদিকে টাইম ভল্ট যেটা স্টার ল্যাবে অনেক আগে থেকেই অবস্থিত সেখানে একটি নিউজ পেপারের রিপোর্ট দেখানো হয় । যা গত ৫ বছর ধরেই দেখানো হচ্ছে । এই রিপোর্ট এর মাধ্যমে আসতে চলা ক্রসওভার ইভেন্ট ∆ ক্রাইসিস ওন ইনফিনিটি আর্থ ∆ এর ব্যাপারে আগাম সতর্কতা দেওয়া হয় ।

★ এর পরে আইরিস আর ব্যারির মধ্যে আসতে চলা ইভেন্ট ∆ ক্রাইসিস ওন ইনফিনিটি আর্থ ∆ এর বিষয়ে আলোচনা হয় । কিভাবে তারা এই ক্রাইসিস আটকাবে সেটা নিয়ে পরামর্শ নিচ্ছিল । আইরিস বলছিল ক্রাইসিস ইভেন্টে ব্যারির গায়েব হয়ে যাওয়া সে কিছুতেই মেনে নিবে না । ব্যারিকে এর বিকল্প পথ বের করতে অনুরোধ করে।

★ পরবর্তি দৃশ্যে ডক্টর র‍্যামসি কে দেখা যায় যে সে এক ক্রিমিনাল এর কাছ থেকে অস্ত্র কিনছে । কিন্তু সেই ক্রিমিনাল এর সাথে ঝামেলা হয় এবং ডক্টর কে মারতে যায় কিন্তু, ডক্টর মেটা হিউমান হয়ে যাওয়া সে নিজের শক্তি বলে তাকে হারায় ।

★ কিলার ফ্রস্ট ওরফে কেইটলিন কে দেখা যায় রাল্ফ ডিবনি আর সিসকো র‍্যামন এর সাথে একটি আর্ট এক্সিবিউশনে যেতে । যেখানে সিসকো এর গার্লফ্রেন্ড এর চিত্র প্রদর্শিত হচ্ছিল । রাল্ফ কিলার ফ্রস্ট কে বুঝাতে থাকে যে একটি চিত্রকর্ম এর মাধ্যমে একজন চিত্রকার নিজের মনের ভাব প্রকাশ করে। পরবর্তিতে কিলার ফ্রস্ট সিসকো এর গার্লফ্রেন্ড ক্যামিলা এর চিত্রকর্ম নিয়ে বাজে কথা বলে। এতে ক্যামিলা দুংখ পায় ।

★ যো ওয়েস্ট আর সিসিলিকে কোর্ট রুমে দেখা যায়, যেখানে তারা এক মেটা হিউম্যান কে গ্রেফতার করে এক ব্যাক্তিকে জিবন্ত জ্বালিয়ে পুড়িয়ে মারার অপরাধে । যার নাম অ্যালেগ্রা গার্সিয়া যে কিনা রেডিও ওয়েভ নিয়ন্ত্রণ করতে পারে । তার বয়স মাত্র ২০ বছর । কোর্টে শুনানির সময় সিসিলি বুঝতে পারে যে সে নিরপরাধ। যার জন্য সে কোর্টের কাছে সময় চায় তার নির্দোষ প্রমাণাদি যোগাড়ের জন্য।

★ স্টার ল্যাবে দেখা যায় ব্যারি আর আইরিসকে ওরা ক্রাইসিস কে থামানোর জন্য ভবিষ্যৎ এ যেতে চাচ্ছে । যেহেতু মনিটরের মতে ১০ ডিসেম্বর ২০১৯ এ সে ভ্যানিশ হবে । তাই সে ১১ ডিসেম্বর এ যেতে চায় যেন সে জানতে পারে, ক্রাইসিস এ কি হয়েছে । ব্যারি gideon কে মোবাইল পোর্ট করে নিজের কাছে রাখে । সে স্টার ল্যাবের চারপাশে দৌড়িয়ে স্পিডফোর্সে এ যায় কিন্তু সে ডিসেম্বর ১ এ যাওয়ার পরেই কিছু একটা ঝামেলা হয় এবং তাকে স্পিডফোর্স থেকে বের করে দেয়। সেখানে সে পায়ে আঘাত পায় ।

★ অনেকক্ষণ হয়ে যাওয়ার পরেও তার ক্ষত জায়গা ঠিক না হওয়ায় gideon এর মাধ্যমে জানতে পারে যে সে অ্যান্টিম্যাটার নামক কিছু একটার মাধ্যমে আঘাত পেয়েছে । এর প্রতিকার হিসেবে আর্থ-৩ এর ফ্ল্যাশ ডক্টর যে গ্যারিক এর কাছে যায়। যে এই বিষয়ে এক্সপার্ট।

★ ডক্টর যে গ্যারিক বলে যে অ্যান্টিম্যাট্যারের আঘাতের ফলে সে মারা যেতে পারত, কিন্তু তার স্পিড হিলিং থাকায় সে বেচে গেছে । অন্যদিকে সে জানায় যে বছর যাবত অ্যান্টিম্যাট্যার এর উপস্থিতি লক্ষ্য করছিল । যদি মনিটরের কথা সত্যি হয় তবে মাল্টিভার্স ধ্বংস হয়ে যেতে পারে । সে কারনে ব্যারিকে বলে ভবিষ্যৎ এ যেতে কিন্তু তার শরির ভবিষ্যৎ এ যেতে পারবেনা । তবে তার ব্রেন বা মন ভবিষ্যৎ এ যেতে পারবে । সেখানে ডক্টর যে গ্যারিক এর স্ত্রি নোয়া উইলিয়াম আসে, যে কিনা ব্যারির মায়ের ডুপলেংগার।

★ আইরিস, সিসিল এবং ক্যামিলা কে একসাথে দেখা যায় রেডিও ওয়েভ কন্ট্রোলার মেটা হিউম্যান এর কেস নিয়ে আলোচনা করতে । যেখানে জানা যায় অ্যালেগ্রা মাত্র ১৫ বছরে মেটা হিউম্যান হয় । পরবর্তীতে আইরিস আর রাল্ফ সেই কেস ইনভেস্টিগেশন করতে একজন সাক্ষীর বাসায় গেলে তাকে খুন হওয়া অবস্থায় পাওয়া যায়। তার পাশেই অ্যালেগ্রাকে পাওয়া যায়। অ্যালেগ্রা পালাতে গেলে রাল্ফ বাধা দিলে তার দিকে আল্ট্রাভায়োলেট রশ্মি ছুড়ে দেয় এতে, রাল্ফের মুখ ঝলসে যায় ।

★ পরবর্তিতে আর্থ-৩ এ ব্যারি আর নোওয়া এর মাঝে কথোপকথন হয় । এর পরে এক মেশিন এর মাধ্যমে সে ভবিষ্যৎ এর দৃশ্য দেখতে পায় । যেখানে স্টার ল্যাবস ধ্বংস হয়ে যায়, তার পরিবারের সবাই মারা যায়, কোটি কোটি মানুষ মারা যেতে দেখে অন্যদিকে ফ্ল্যাশ নিজেও ভ্যানিশ হয়ে যায় । এর পরে সেই মেশিন বন্ধ করলে সে টেম্পোরারি প্যারালাইজড হয় ।

★ যো ওয়েস্ট আর অ্যালেগ্রার সাথে কথা কাটাকাটি হয় । সে জানায় যে এই সকল সন্ত্রাসী কার্যক্রম ছেড়ে দিয়ে সাংবাদিক হতে চায়। অন্যদিকে সিসিল তার মেটা হিউম্যান হওয়ার কথা জানায় । অ্যালেগ্রা বলে যে তার কাজিন ও একজন মেটা হিউম্যান। যখন স্টার ল্যাবে বিস্ফোরণ ঘটে সে সময় সেও তার পাশেই ছিল। বিস্ফোরণ এর পরে তার কাজিন অজ্ঞান হয়ে গেলে সে বুঝতে না পেরে মনে করে তার কাজিন মারা গেছে । কিন্তু এখন সে বুঝতে পারে যে সে মারা যায়নি। তার কাজিন ও তার মতো শক্তি পেয়েছে ।

★ অ্যালেগ্রার কাজিন সিসিপিডি তে আক্রমণ করে । পরে সেখানে ফ্ল্যাশ এসে আক্রমণ রুখে দেয় । অন্যদিকে স্টার ল্যাবে রাল্ফ আর সিসকো বলে অ্যালেগ্রার কাজিন হয়ত কোন সিক্রেট অর্গানাইজেশন এর মাধ্যমে ট্রেইন নিয়েছে এই বিষয়ে রাল্ফ পরে অনুসন্ধান করবে। অ্যালেগ্রাকে নির্দোষ প্রমাণিত করার পরে সিসিলি যো ওয়েস্ট কে বলে সে মেটা হিউম্যানদের ডিফেন্ডার হিসেবে লড়াই করতে চায় ।

★ পরে অ্যালেগ্রা ইন্ট্রান হিসেবে আইরিস এর পিকচার নিউজ এ যোগদান করে। যেখানে আগে থেকেই সিসকো র‍্যামন এর গার্লফ্রেন্ড ক্যামিলা ফটোগ্রাফার হিসেবে চাকরি করছিল । এর পরে দেখা যায় ডক্টর যে গ্যারিক এবং তার স্ত্রী আর্থ-৩ এ ফিরে যাওয়ার জন্য প্রস্তুত হয়। আইরিস জানায় যে ডক্টর যে গ্যারিক এর স্ত্রী ব্যারির মায়ের ডুপলেংগার। তারা চলে গেলে, ব্যারি আইরিস কে বলে সে যদি মারাও যায় ব্যারি তাকে সারাজীবন ভালবাসবে । সেইসাথে টিম ফ্ল্যাশ কে আসতে চলে ক্রাইসিস সম্পর্কে জানানোর কথা বলে।

★ দ্যা ফ্ল্যাশ সিজন ৬ এর এপিসোড ২ এর পোস্ট ক্রেডিট সিনে দেখা যায়, ডক্টর র‍্যামসি সেই ক্রিমিনাল কে নিয়ে এক্সপেরিমেন্ট করছে । হঠাৎ করে সেই ক্রিমিনাল জীবিত হয়ে ডক্টর র‍্যামসী কে আক্রমণ করে ।

দ্যা ফ্ল্যাশ সিজন ৬ এপিসোড ৩ রিভিউ – dead man running episode review

★ পরবর্তি এপিসোড প্রচারিত হবে ২২ শে অক্টোবর ২০১৯ এ ।

Leave a Comment

Total Views: 533

Scroll to Top