“ডিজনি ডে'র চমক” স্টার ওয়ার্স ও মার্ভেলের নতুন শো'র ঘোষণা

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.
“ডিজনি ডে'র চমক” স্টার ওয়ার্স ও মার্ভেলের নতুন শো'র ঘোষণা

ডিজনি প্লাস ডে এর বিস্তারিত তথ্য

গত ১২ নভেম্বর হতে যাওয়া ‘ডিজনি ডে’ উপলক্ষে ‘ডিজনি প্লাস’ তাদের স্ট্রিমিং ওয়েব সাইটে আপকামিং ওয়েব শো এর এনাউন্সমেন্ট করা হয় । সেই সাথে টিজার ট্রেলার, গ্লিমস সহ ইত্যাদি নিয়ে একটা অনলাইন ইভেন্টের আয়োজন করে।

অনেকটা ডিসি এর ফ্যান্ডম ইভেন্টের মতো । সেখানে পরিকল্পিত ভাবে ২০২৩ সাল পর্যন্ত মার্ভেল স্টুডিও এর ১৬টি নতুন টিভি শো এর এনাউন্সমেন্ট করা হয়।

    তবে কিছু শো এর খবর আমরা আগেই জানতাম৷ সারপ্রাইজ হিসেবে কিছু শকিং নিউ show এর খবর জানানো হয়েছে।

    সাথে সারপ্রাইজ হিসেবে আমার পক্ষ থেকে আছে ডিজনি প্লাস এর সকল অরিজিনাল সিনেমা এবং টিভি সিরিজ এর কনটেন্ট লিস্ট ।

    ডিজনি প্লাস ডে বিস্তারিত

    গতকাল ১২ নভেম্বর 'ডিজনি প্লাস ডে' তে চলে এলো এক ঝাঁক মুভি এবং সিরিজের এনাউন্সমেন্ট। আমরা সবাই সবচেয়ে বেশি এক্সাইটেড সম্ভবত মার্ভেল কনটেন্টগুলো নিয়েই। তবে স্টার ওয়ার্স ফ্যানদের মাঝেও ছিল দারুন এক্সাইটমেন্ট। দর্শকের আগ্রহ পূরণে মার্ভেল বেশ কিছু নতুন প্রজেক্ট এনাউন্স করেছে।

    এই ডিজনি ডে ইভেন্টটি সম্পূর্ণ ডিজনি প্লাস স্ট্রিমিং সার্ভিসে স্ট্রিমিং করানো হয়েছে।

    চলুন যেনে নেই Disney Plus Presents Disney Day All The Announcement in bangla:

    ডিজনি ডে এর মার্ভেল প্রজেক্ট এনাউন্সমেন্ট

    স্টার ওয়ার্স ছাড়াও ডিজনি ডে তে মার্ভেল এর বিভিন্ন ধরনের সিরিজ ও মুভির ঘোষণা এসেছে।

    মার্ভেল Moon Knight ওয়েব সিরিজ

    মার্ক স্পেকটার হল একজন মার্সেনারি। টাকার বিনিময়ে কাজ করে সে। একবার এক মিশনে গিয়ে মিশরের একটি পিরামিডে অভিশাপের শিকার হন। যার ফলে অনেকটা ব্যাটম্যানের মত রাতের আঁধারে উড়ে উড়ে ডেয়ার ডেভিলের মত কাজকর্ম করেন তিনি।

    কিন্তু মুল সমস্যা হল মুন নাইট স্প্লিট পার্সোনালিটির৷ মানে তার কিছুই মনে থাকে না । নিজ কাজ-কর্ম খুন-খারাবি করার কথা । অস্কার আইজ্যাককে ছোট্ট টিজারে খুবই ভাল লেগেছে। এর আগে তাকে ডুন সিনেমায় অভিনয় করতে দেখা গেছে।

    [ মুন নাইট নিয়ে বিস্তারিত জানতে আমাদের মার্ভেল মুন নাইট বাংলা অরিজিন পড়ে নিন। ]

    Hawkeye সিরিজের স্পিন অফ ECHO

    নভেম্বরের ২৪ তারিখে মুক্তি পাবে হক-আই। নভেম্বর এর শেষ সপ্তাহে রিলিজ পেতে যাচ্ছে আমাদের তীরন্দাজ এভেঞ্জার হক-আই এর নিজের শো। যেখানে হক-আই এর রিপ্লেসমেন্ট হিসেবে 'কেট বিশপ' কে ইন্ট্রোডিউস করানো হয়। Hawk-Eye সিরিজ এর মাধ্যম বিদায় নিচ্ছেন তীরন্দাজ এই এভেঞ্জারস

    তবে হক-আই সিরিজের দ্বিতীয় এপিসোডের শেষে আগমন হয় "ইকো" ক্যারেক্টার৷ এই ‘ইকো’ এর spinoff সিরিজটির মাধ্যমেই সম্ভবত একই সাথে ডেয়ারডেভিল ও কিংপিংয়ের পরিচয়ের রাস্তা পরিষ্কার করবে এমসিইউ তে ।

    [ হক-আই সিরিজের বিস্তারিত জানতে আমাদের “hawkeye সিরিজ রিভিউ ” পড়ে নিন। ]

    X-Men 97 ছোটবেলায় দেখা সেই অসাধারণ এক্সমেন অ্যানিমেশন সিরিজ

    আজকাল আমরা যে মার্ভেলকে দেখে অভ্যস্ত । সেটা কিন্তু সব সময় এমন ছিল না। জ্বি ৯০ দশকে তো মার্ভেল ফতুর হয়ে গিয়েছিলো। তবে কমিক ফ্যানদের জন্য কিন্তু টিভিতে ১৯৯২ সাল থেকে ১৯৯৭ সাল পর্যন্ত এনিমেটেড ‘এক্স ম্যান সিরিজ’ অলটাইম ফেবারিট ছিল।

    আজকে মার্ভেলের অনেক চেনা পরিচিত রাইটার-মেকার-এক্সিউটিভ ডিরেক্টররা নিউ কামার হিসেবে ইএ প্রজেক্টে এটাচ ছিলেন। এমনকি আমাদের MCU গড কেভিন ফেইগি ও । ওই এনিমেটেড শো টিকে ১৯৯৭ সালের কাহিনি থেকে কন্টিনিউ করা হবে, নতুন X-Men ’97 শো এর মাধ্যমে । এবং এটা MCU থেকে অনেক ভিন্ন হবে।

    হাল্ক স্পিন অফ সিরিজ She Hulk

    আমাদের সকলের প্রিয় ব্রুস ব্যানার এর কাজিন একজন ক্রিমিনাল ল'ইয়ার। অনেকটা ম্যাট মার্ডক ওরফে ডেয়ারডেভিল এর মত। কোন একদিন কিছু ক্রিমিনাল এর আক্রমনের শিকার হয়ে তিনি প্রচুর রক্ত হারান। যার ফলে ব্রুস ব্যানার কে বাধ্য হয়ে তার গামা মিশ্রিত রক্ত দান করতে হয়।

    আর এভাবেই শী হাল্কের জন্ম হয়৷ মূলত ইউনিভার্সাল স্টুডিও এর কাছে অরিজিনাল হাল্কের কন্ট্রাক্ট রাইটস থাকায় নতুন এক স্ম্যাশ গার্লকে আনা হচ্ছে এমসিইউতে।

    [ইউনিভার্সাল স্টুডিও হল সেই স্টুডিও যারা ফার্স্ট এন্ড ফিউরিয়াস ৯ এর মত সিনেমা তৈরী করেছে]

    ক্যাপ্টেন মার্ভেল এর স্পিন অফ Ms. Marvel শো

    মার্ভেলের প্রথম মুসলিম সুপারহিরো মিস মার্ভেল । যার নাম আসল নাম হল কমলা খান। তার বয়স ১৪ থেকে ১৫ বছর। এই মিস মার্ভেল হলো 'কারল ডানভার্স' বা ক্যাপ্টেন মার্ভেল এর একজন বড় ফ্যান। আর এই নতুন ইয়াং সুপারহিরোইন কে মিস মার্ভেল ডিজনি প্লাস শো এর পাশাপাশি ক্যাপ্টেন মার্ভেল ২ সিনেমা তেও আছে । যে কারনে কমলা খান বিষয়ে বিস্তারিত জানতেই তার এই অরিজিন এই শো প্রচার করতে যাচ্ছে৷

    আইরন ম্যান এর রিপ্লেস Iron heart

    ১৫ বছর বয়সী এক কিশোরি হলো রিরি উইলিয়ামস। যে কিনা একজন ইন্জিনিয়ার। কমিক বুকে সে আয়রন ম্যানের আর্মারের মত একটা স্যুট বানায় । পরবর্তীতে আয়রন ম্যান যখন তার কথা জানতে পারে ।

    তখন তার সাথে দেখা করতে যায় এবং সিভিল ওয়ার ইভেন্টের মাধ্যমে টিম এভেন্জার্সে যুক্ত হয় সে। কিন্তু MCU [ মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স] তে আয়রন ম্যান টম হলান্ডের স্পাইডারম্যানকে নিয়ে এসেছিলো।

    এর মানে আয়রন হার্টকে হয়ত অন্য ভাবে পরিচিত করে দেখানো হবে। যেহেতু বর্তমানে টনি স্টার্ক ওরফে আইরন ম্যান থানসের সাথে লড়াইয়ে মারা যায়৷ আমার ধারণা হচ্ছে যে টনি স্টার্ক এর মৃত্যুর পর । টনির স্ত্রী পেপার পটস হয়তো এই ফ্যানগার্লটিকে কোনভাবে আবিষ্কার করবে। এবং বড় পর্দায় নিয়ে আসবে।

    মাঝে কিছু রুমর ওঠেছিল যে 'আইরন হার্ট সিরিজে' টনি স্টার্ক ওরফে রবার্ট ডাওনি জুনিয়র কে হয়ত ফিরিয়ে আনা হবে। কিন্তু আরডিজে এই বিষয়ে পরিষ্কার না করে দিয়েছে । এখন ভবিষ্যৎই বলবে কি হতে চলেছে ।

    ওয়ান্ডাভিশন এর সিক্যুয়েল Agatha House of Harkness

    মার্ভেল স্টুডিও এর প্রথম টিভি সিরিজ ওয়ান্ডা ভিশন সিরিজের বলা চলে সিজন ২ । যেখানে অগাথার পাওয়ার বা শক্তি ক্ষমতা, বর্তমান অবস্থা, এবং ভবিষ্যতে কি হবে তা নিয়ে এই ডিজনি প্লাস শো। এখন দেখার পালা ডার্ক ম্যাজিক এমসিইউতে কতটুকু আগায়। আমরা কিন্তু ডক্টর স্ট্রেঞ্জ এর কল্যাণে অলরেডি জাদুর ভুবনে ঘুরে এসেছি।

    সিক্রেট ইনভেশন সিরিজ

    আপকামিং Secret Invasion সিরিজ মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স এর আরেকটি ধামাকা হতে চলেছে । MCU তে এখন পর্যন্ত স্ক্রালদের পজেটিভ ভাবে দেখানো হয়েছে৷ যদি কমিকবুকে এই স্কালরাই পুরো মার্ভেলের হিস্টোরি পালটে দিয়েছিলো।

    যারা Spiderman far from home এর পোস্ট ক্রেডিট সিন দেখেছে এবং wandavision এর মিড ক্রেডিট সিন দেখেছেন তারা এতোক্ষণে বুঝে গেছে কি হতে চলেছে ।

    ইনভেশন সিরিজটার হিন্ট সেখানেই দেওয়া আছে । পৃথিবীতে একটা গুপ্ত হামলা হবে স্কালদের দ্বারা । এবং সেটাকে থামাতে নিক ফিউরি একটা টিম গঠন করবে। কমিক অনুযায়ী এই টিমের সদস্য হচ্ছে নিক ফিউরি, ক্যাপ্টেন মার্ভেল,স্পাইডারম্যান, আয়রন ম্যান, ডেয়ার ডেভিল, থান্ডারবোল্ট এবং উলভারিন।

    কিন্তু বর্তমানে আইরন ম্যান মৃত এবং উলভারিন কে এখনো পরিচয় করানো হয়নি। তাই বলা যাচ্ছেনা MCU তে টিম টাকে কীভাবে দেখাবে ।

    এই সিরিজে হয়ত হতে পারে যে ভিলেন স্ক্রালদের কেউ কেউ ফিরে এসে পুরো মহাবিশ্ব দখল করতে চাইছে। তাদের বিরুদ্ধেই নিক ফিউরি কে লড়াই করতে দেখা যাবে ।

    গার্ডিয়ান্স অফ দ্যা গ্যালাক্সি হলিডে স্পেশাল

    আপনারা হয়তো অনেকেই ৮০ দশকে স্টার ওয়ারস হলিডে স্পেশাল দেখেছেন। যেটা অনেক বাজে হয়ে ছিল। আশা করি ওইটার মত না হলেই হয় এই gotg hs. তবে আশার কথা হচ্ছে যে The Guardians of the Galaxy এর ডিরেক্টর জেমস গানই আছেন, এই Holiday Special শো রানার হিসেবে।

    What If…? এর দ্বিতীয় সিজন

    এটা নিয়ে কিছু বলার নাই৷ What if সিজন ২ আসবে আর এর পোস্ট ক্রেডিট মতে, ক্যাপ্টেন কার্টার কে কেন্দ্র করে কাহিনি আবর্তিত হবে। এছাড়া গামোড়া, নাতাশা ইত্যাদির বিষয়ে বিস্তারিত বলবে। পাশাপাশি রুল ভাঙ্গার জন্য ওয়াচার উটাও এর কি হয় তাও জানা যাবে দ্বিতীয় সিজনে৷

    স্পাইডার ম্যান এর অ্যানিমেশন সিরিজ

    Spider-Man: Freshman Year এটা হতে চলেছে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের Spiderman স্পিন অফ এনিমেটেড সিরিজ। আমরা সবাই জানি যে, ❝ক্যাপ্টেন আমেরিকাঃ সিভিল ওয়ার সিনেমায় পিটার পার্কার আয়রন ম্যানের মাধ্যমে এভেঞ্জার্স টিমে যুক্ত হয়।❞ কিন্তু পিটার পার্কারের অরিজিনটাকে এখন পর্যন্ত দেখানো হয়নি৷

    স্পাইডার ম্যান হোমকামিং সিনেমায় দেখায়ঃ পিটার তার বন্ধু নেডকে বলে যে, তাকে মাকড়সা কামড় দিয়েছিল । এখন স্পাইডারম্যান হওয়ার আগে সে কেমন ছিল, কোন মাকড়সা তাকে কামড় দিল । সাথে সবচেয়ে বড় প্রশ্ন, আঙ্কেল বেন কিভাবে মারা গেল কিংবা সে যদি এখনো বেচে থাকে, তাহলে সে এখন কোথায় আছে?

    এ সব কিছু এনিমেটেড আকারে দেখানো হবে। ব্যাপারটা খুবই ইন্টারেস্টিং হতে চলেছে, কারণ স্পাইডার ম্যান নো ওয়ে হোম সিনেমার পর টম হল্যান্ডের ডিল শুধু মাত্র সনির কাছে থাকবে। তবে তাকে নিয়ে বানানো শো ডিজনি প্লাসে প্রচারিত হতে থাকবে

    গার্ডিয়ান অফ দ্যা গ্যালাক্সি স্পিন অফ সিরিজ I Am Groot

    গ্যালাক্সির রক্ষাকর্তার দল এর সবচেয়ে দুষ্টু মিষ্টি সদস্য গ্রুট 'ট্রি' । মাত্র ৩টা শব্দ বলতে পারা এই গ্রুটের অরিজিন সম্পর্কিত শো টা কেমন করে বানাতে চলেছে কে জানে? আমি এই সিরিজটা নিয়ে দারুন এক্সাইটেড । সম্ভবত গার্ডিয়ান্সের আরেক সদস্য রকেটের সাথে গ্রুটের প্রথম দেখা হওয়া ও পরিচয় হওয়া নিয়ে এই শো হতে চলেছে ।

    মার্ভেল জোম্বিস

    হোয়াইট ইফ এর পঞ্চম এপিসোড দর্শকেরা বেশ পছন্দ করেছিল। যে এপিসোড টা Zombie apocalypse এর উপর বানানো হয়েছিল৷ তবে সেই এপিসোড টা মাত্র ৩০ মিনিট হওয়াতে দর্শক খুব একটা তৃপ্তি পায়নি। যে কারনে ওই স্টোরি লাইনটাকে বাড়ানো হচ্ছে ।

    লকি সিজন ২

    মার্ভেল লকি সিজন ১ শেষ হল কয়েক মাস আগে। যেখানে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের নতুন এক ভিলেন এর সাথে পরিচয় করানো হয়। এই ক্যাং এমসিইউ এর প্রথম টাইম ট্রাভেলিং ভিলেন হতে চলেছে ।

    অন্যদিকে এন্ট ম্যানঃ কোয়ান্টাম্যানিয়া সিনেমার মাধ্যমে ক্যাং কে বড় পর্দায় নিয়ে আসবে । Loki সিজন ২ এর মাধ্যমে আরো ভাল করে ক্যাং এর অরিজিন এক্সপ্লোর করবে এই শো৷

    আর্মর ওয়ার্স সিরিজ

    Armor Wars: আমাদের রোডি ফিরে আসবে এই শোর মধ্য দিয়ে। মৃত টনি স্টার্কের বানানো অস্ত্র নিয়ে আমেরিকান পলিটিক্স কি করবে? অন্যদিকে ভিলেন এজেন্ট কার্টার কিংবা সাবেক ক্যাপ্টেন আমেরিকা৷ যিনি বর্তমানে ইউ এস এজেন্ট জন ওয়াকার। সন্দেহ জনক হাইড্রার স্পাই ভ্যালেন্টিনা ডি ফন্টেসা সহ অনেক কেই দেখা যাবে।

    মার্ভেল হিরো প্রজেক্ট ডকুমেন্টারি সিরিজ

    মার্ভেলের নতুন ইন্সপিরেশনাল সিরিজ Marvel's Hero Project। এখানে কোন কমিক সুপারহিরো নয়, বরং সত্যিকার জীবনের হিরোদের তুলে ধরা হয়েছে । শিশুদের অসাধারণ কিছু কার্যাবলী যা সমাজ কে বদলে দিতে পারে । সেইগুলি তুলে আনা হয়েছে ।

    প্রায় ২০ টি এপিসোড রয়েছে এই সিজনে যেখানে ৩০ মিনিট ব্যাপ্তিকাল । শুধু তাই নয় প্রতিটি শিশুর কাজ নিয়ে মার্ভেল কমিকবুক তৈরি করবে, যা বিনামুল্যে পড়া যাবে ।

    এই শো গুলার পাশাপাশি মার্ভেলেরঃ শ্যাং চি: লিজেন্ডস অফ টেন রিংস সিনেমাটি ডিজনি প্লাসে ডিজিটাল মুক্তি পাবে ।

    এর সাথে ডোয়েইন জনসন ও এমিলি ব্লান্ট অভিনিত জংগল ক্রুইজ সিনেমা মুক্তি পাচ্ছে।

    “ডিজনি ডে'র চমক” স্টার ওয়ার্স ও মার্ভেলের নতুন শো'র ঘোষণা
    ডিজনি প্লাস কন্টেন্ট লিস্ট
    Disney plus Content List
    ডিজনি প্লাসের কন্টেন্টের তালিকা 
    (image credit: Disney Plus/ Disney)


    স্টার ওয়ার্স ইউনিভার্সের সিরিজের ঘোষণা

    ওবি ওয়ান কেনোবি সিরিজ

    স্টার ওয়ার্স ফ্যানদের জন্য এক বড় প্রাপ্তি । রিভেঞ্জ অফ দ্যা সিথ এবং ক্লোন ওয়ার্স সিনেমা মুক্তির পর । পরই ফ্যানদের মাঝে দাবী ছিল অন্তত Obi Wan Kenobi এর উপরে একটা মুভি তৈরির ।

    অবশেষে মুভি না হলেও এখন একটা সিরিজ পাচ্ছি আমরা। পার্সোনালি আমি এই সিরিজটা নিয়ে অনেক আগ্রহী। ২০২২ এর মাঝামাঝি সময়ে এই সিরিজ মুক্তি পাবে বলে ধারণা করা হচ্ছে।

    দ্যা বুক অফ বোবা ফেট সিরিজ

    যখন মান্ডোলরিয়ান সিরিজ দেখছিলাম তখন শুধু একজনের কথাই মনে পড়ছিল জাংগো ফেট৷ সে কিন্তু ক্লোন ওয়ার্স এর সময়ে গ্যালাক্সির এক বড় বাউন্টি হান্টার ছিল। তার মৃত্যুর পরে ওর ছেলে বোবা ফেট এর রাজত্ব আসে। কিন্তু অনেক কিছুই হয়ে যায়।

    তবে মান্ডোলরিয়ান এর দ্বিতীয় সিজন এ বোবা ফেট কে দেখে। সবাই ধারণা করেছিল হয়ত তার নিজের সিরিজ আসবে। এবং তাই হল। বোবা ফেট আগামী ২৯শে ডিসেম্বর ২০২১ এ মুক্তি পাবে ডিজনি প্লাসে।

    [ বোবা ফেট সিরিজের বিস্তারিত জানতে আমাদের “the book of boba fett সিরিজ রিভিউ ” পড়ে নিন।]

    ডিজনি স্টুডিও পিক্সারের সিরিজের ঘোষণা

    মার্ভেল ও স্টার ওয়ার্স ছাড়াও ডিজনি ডে তে বিভিন্ন ধরনের সিরিজ ও মুভির ঘোষণা এসেছে।

    যার মধ্যে অন্যতম হলঃ

    বেম্যাক্স ইউর পার্সোনাল হেলথ কেয়ার

    ২০০৮ এর জন প্রিয় অ্যানিমেশন মুভি বিগ হিরো ৬ এর স্পিন অফ সিরিজ।

    ওলাফ এডভেঞ্চার

    জ্বি ২০১৩ সালে মুক্তি পাওয়া ফ্রোজেন সিনেমার পরে ২০১৯ এ মুক্তি পায় ফ্রোজেন ২ সিনেমাটি। কিন্তু অনেক ফ্যানদের কাছে এই মিষ্টি বরফে তৈরী ওলাফ কে ভুলতে পারেনি। তাইতো ডিজনি নিয়ে এলো ওলাফ এডভেঞ্চার সিরিজ।

    ডিজনি প্লাস এর বর্তমান লাইব্রেরী

    গেল বছর মুক্তি পাওয়া পিক্সার এর নতুন সিনেমা Onward মুভি বর্তমানে ডিজনি প্লাসে স্ট্রিম করা যাচ্ছে।

    One Day at Disney একটি ডকুমেন্টারি সিরিজ । যেখানে একাধিক ভিন্ন ভিন্ন ইভেন্ট এর মাধ্যমে গল্প তৈরি করা হবে । এটি ৩ এ ডিসেম্বর এ মুক্তি পাবে । এখানে ডিজনি এর বিভিন্ন কর্মকর্তাদের প্রতিদিনকার জীবনী নিয়ে সর্ট সেগমেন্ট এর মাধ্যমে প্রতি সপ্তাহে প্রচারিত হবে । পাচ থেকে সাত মিনিট এর ৫২ টি এপিসোড তৈরি হবে ।

    স্টার ওয়ার্স সিক্যুয়েল ট্রিলজির শেষ সিনেমা রাইজ অফ স্কাইওয়াকার সহ ১১ টি স্টার ওয়ার্স মুভি বর্তমানে ডিজনি প্লাসে স্ট্রিমিং করা যাচ্ছে।

    Rise Of Skywalker সিনেমাটি ২০১৯ সালের ডিসেম্বরে মুক্তি পেয়েছিল।

    SparkShorts হল পিক্সার স্টুডিও এর কর্মচারীদের দিয়ে তৈরি স্বল্পব্যাপ্তির অ্যানিমেটেড সিরিজ । যেটার জন্য পিক্সার স্টুডিও তার কর্মচারীদের খুবই কম বাজেট এবং মাত্র ছয় মাস সময় দিয়েছিল ।

    এখানে ৪ থেকে ৫ টি ভিন্ন ধারার গল্প তৈরি করা হয়েছিল । যেগুলির একাধিক পর্ব ইউটিউব এ প্রকাশিত হয়েছিল । বর্তমানে সেগুলি ডিজনি প্লাস অ্যাপে পাওয়া যাচ্ছে ।

    এঞ্জোলিনা জোলি অভিনীত মেলিফিসেন্ট মিস্ট্রেস অফ ইভিল মুভি এখন স্ট্রিম করতে পারছেন ডিজনি প্লাসে। এটিও ২০১৯ সালে মুক্তি পেয়েছিল। কিন্তু বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।

    টয় স্টরি ফ্রাঞ্চাইজ এর নতুন সিরিজ Forky Asks A Question। এটি টয় স্টরি ৪ বের হওয়ার পরের গল্প । যেখানে ফরকি তার বন্ধুদের জীবন সম্পর্কে বিভিন্ন প্রশ্ন করে । এটি প্রায় ১০ টি এপিসোড এ প্রচারিত হবে ।

    ন্যাশনাল জিওগ্রাফি এর তৈরি নতুন ডকুমেন্টারি সিরিজ The World According to Jeff Goldblum । এখানে সে বিভিন্ন ধরনের বিষয় নিয়ে আলোচনা করে থাকে ।

    The Imagineering Story - এই ডিজনি পার্কের ইঞ্জিনিয়ারদের জীবনী নিয়ে তৈরি একটি ডকুমেন্টারি সিরিজ । যেখানে ডিজনি থিম পার্কের তৈরিতে ইঞ্জিনিয়ার এবং তাদের সহযোগীদের কাজ কর্ম তুলে ধরা হবে ।

    Encore! এটি ডিজনি এর একটি রিয়েলিটি সিরিজ। যেখানে ১২ টি এপিসোড রয়েছে । প্রথম এপিসোড প্রচারিত হয়েছিল ২০১৭ সালে স্পেশাল এপিসোড হিসেবে । পরবর্তিতে গত ১২ নভেম্বর এর দ্বিতীয় এপিসোড প্রচারিত হয়েছে ডিজনি প্লাস অ্যাপে ।

    High School Musical: The Musical: The Series এটি হচ্ছে একটি মকুমেন্টারি সিরিজ। যেটি প্রথম এপিসোড নভেম্বর ৮ এ প্রচারিত হয়েছিল । পরবর্তিতে ১২ নভেম্বর এ দ্বিতীয় এপিসোড প্রকাশিত হয় । High School Musical সিনেমা ফ্রাঞ্জাইজ এর আদলে তৈরি এই সিরিজ ।

    Lady and the Tramp এটি একটি সিনেমা যেটি ১২ই নভেম্বর এ ডিজনি প্লাস এ মুক্তি পায় ।

    Noelle এটিও মুক্তি পায় ডিজনি প্লাস অ্যাপে ১২ই নভেম্বর এ ।

    Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
    MD: Ashikur Rahman

    আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

    Post a Comment

    আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



    if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

    Previous Post Next Post