ডিসি ইউনিভার্স স্ট্রিমিং সার্ভিস রিভিউ

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.
ডিসি ইউনিভার্স হলো ডিসি এন্টারটেইনমেন্ট এবং ওয়ার্নার ব্রোস ডিজিটাল নেটওয়ার্ক এর একটি ভিডিও ওন ডিমান্ড স্ট্রিমিং সার্ভিস । এটিকে তৈরি করা হয়েছে নেটফ্লিক্সের প্রতিদ্বন্দ্বী হিসেবে ।
DC-Universe-streaming-service-logo-reviewhax.blogspot.com
( Copyright Courtesy: DC Universe/DC/Warner Bros )
তবে DC Universe এর কন্টেন্ট লিস্ট দেখে বুঝা যাচ্ছে এটি শুধু সুপারহিরো জেনারের দিকে ফোকাস করা হবে । ফলে ডিসি ইউনিভার্স নেটফ্লিক্সের প্রতিদ্বন্দ্বী নয় বরং নেটফ্লিক্সের সুপারহিরো জেনারের প্রতিদ্বন্দ্বী বলা চলে । যেটা প্রমাণ করে ডিসি এর টাইটান্স সিরিজের ট্রেইলার প্রকাশের পরে ।

    ডিসি ইউনিভার্স স্ট্রিমিং সার্ভিস কি

    ডিসি ইউনিভার্স হল একটি অনলাইন স্ট্রিমিং সার্ভিস যেটি ২০১৮ সালে যুক্তরাষ্টে প্রাথমিক ভাবে চালু হয় । নেটফ্লিক্স গত ১০ বছরের চেয়েও বেশি সময় স্ট্রিমিং মার্কেটে আধিপত্য বজায় রেখেছে । তাদের আধিপত্যের পতন ঘটাতে ওয়ার্নার মিডিয়ার এর অধীনস্থ কমিক কোম্পানী ডিসি, তাদের নিজস্ব স্ট্রিমিং সার্ভিস চালু করে । যেখানে শুধু ডিসি কমিক্সই নয়, সেই সাথে কমিক্সের অনুরুপে বিভিন্ন লাইভ অ্যাকশন ও অ্যানিমেটেড সিরিজ ও তৈরি করা হবে ।
    এই সেবাটি সম্পর্কে প্রথমে ২০১৭ সালে ওয়ার্নার ব্রোস স্টুডিও এর পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয় । তবে এই স্ট্রিমিং সেবা অন্যান্য স্ট্রিমিং সেবা থেকে আলাদা হবে । কারন অন্যান্য স্ট্রিমিং সার্ভিসে একাধিক রকমের টিভি সিরিজ কিংবা সিনেমা তৈরি বা প্রচার করা হলেও এই সেবাটির মাধ্যমে তা করা হবে না । তাহলে ? এই স্ট্রিমিং সেবা এর মাধ্যমে আপনি ডিসি রিলেটেড যা কিছু আছে সবকিছু পেয়ে যাবেন আপনি ।
    Must Read: মার্ভেল স্টুডিও এর ব্লাক উইডো সিনেমা রিভিউ পড়ে নিন ।

    ডিসি ইউনিভার্সে যা পাওয়া যাবে

    আপনি ওয়ান্ডার ওম্যান কমিক্স বা সিনেমা পছন্দ করেন? তাহলে Wonder Woman মুভি কিংবা কমিক্স দুটোই পাবেন । আপনি টিন টাইটান্স পছন্দ করেন ? তাহলে আপনি অবশ্যই টাইটান্স লাইভ অ্যাকশন সিরিজ পছন্দ করবেন । যেটি গতবছর মানে ২০১৮ সালে প্রথম প্রচারিত হয়। বর্তমানে টাইটান্স সিজন ২ প্রচার হচ্ছে । বিস্তারিত পড়তে এখানে ক্লিক করুন । আপনি বার্ডস অফ প্রে কমিক পড়তে চান কিংবা বার্ডস অফ প্রে কমিক বেসড এর আসতে চলা Birds of Prey (and Harley Quinn) সিনেমাটির ট্রেইলার পেয়ে যাবেন । অন্যদিকে ডিসি এর পুরনো সকল সিনেমা এবং টিভি সিরিজ ও পেয়ে যাবেন ।

    ডিসি ইউনিভার্স তৈরির ইতিহাস

    ২০১৭ সালের এপ্রিলে প্রথম বারের মত ডিসি ইউনিভার্স এর ঘোষণা দেওয়া হয় । পরবর্তীতে ২০১৮ সালের মে মাসে এই সার্ভিসের নাম ডিসি ইউনিভার্স এবং এই সার্ভিসের মাধ্যমে কি কি সেবা পাওয়া যাবে তা প্রকাশ করা হয় । পরবর্তীতে ২০১৮ সালের আগস্টে পরিক্ষামুলকভাবে চালু করা হয় এবং এর পরের মাসে সেপ্টেম্বর এর ১৫ তে পুরোপুরিভাবে চালু হয় ।

    ডিসি ইউনিভার্স বর্তমানে যে দেশগুলিতে চালু আছে

    DC Universe বর্তমানে শুধুমাত্র United States এ চালু রয়েছে । খুব তাড়াতাড়ি কানাডা শহরে চালু করার কথা রয়েছে ।

    ডিসি ইউনিভার্স যে ভাবে ব্যাবহার করতে হয়

    আপনি কি DC Universe প্রথমবারের মত ব্যাবহার করতে চাচ্ছেন ? তাহলে এই পোস্টি আপনার জন্য । নিচে ডিসি ইউনিভার্স এর সকল ব্যাবহারবিধি দেওয়া হলো

    ডিসি ইউনিভার্স সাবস্ক্রিপশন চার্জ ও ডিসকাউন্ট অফার

    ডিসি ইউনিভার্স স্ট্রিমিং সার্ভিস এর সাবস্ক্রিপশন চার্জ মাসিক মাত্র $৭.৯৯ ডলার অথবা বাৎসরিক $৭০.৯৯ ডলার । ডিসি ইউনিভার্স এর প্রতিদ্বন্দ্বী ডিজনি প্লাস এর মাসিক চার্জ মাত্র $৬.৯৯ ডলার । Disney+ এর প্রতিদ্বন্দ্বী নেটফ্লিক্সের মাসিক চার্জ প্রায় ১৩ ডলার এবং এইচবিও এর মাসিক চার্জ ১৫ ডলার । অন্যদিকে অ্যাপল TV+ এর মাসিক চার্জ মাত্র $৪.৯৯ ডলার । যার ফলে এই সাবক্রিপশন এর লড়াইয়ে কে জিতবে তা বলা মুশকিল ।

    ডিসি ইউনিভার্স যে কয়টি ডিভাইসে ব্যাবহার করা যাবে

    ডিসি ইউনিভার্সে আপনি একটি একাউন্ট দিয়ে অন্যান্য সার্ভিসের মতো পুরো পরিবার ব্যাবহার করতে পারবেন না । কারন এখানে একটি একাউন্ট দিয়ে ২টি আলাদা প্রোফাইল তৈরি করা যাবে । শুধু তাই নয় ভিন্ন ভিন্ন ডিভাইসের মাধ্যমে ২ জন একসাথে এক সময়ে DC Universe স্ট্রিম করতে পারবেন । যার ফলে একটি একাউন্ট এর মাধ্যমেই পুরো পরিবার কভারেজ করতে পারবেন না ।
    ডিসি ইউনিভার্স বর্তমানে আপনি iOS বা আইফোন , Android মোবাইল এবং ট্যাবলেট, Roku ডিভাইস , Apple কোম্পানির TV , Android চালিত TV, Amazon এর Fire TV স্টিক, গেমিং কনসোল Xbox One এবং খুব তাড়াতাড়ি PlayStation 4 এ আসতে চলেছে । অন্যদিকে অনলাইন এ এবং মোবাইল ওয়েব ব্রাউজার এ আসার কথা রয়েছে ।

    ডিসি ইউনিভার্স এর সকল টিভি সিরিজ এবং সিনেমার বিস্তারিত তালিকা

    DC Universe লঞ্চের শুরুতেই আপনি Christopher Reeve এর অভিনীত ক্লাসিক চারটি লাইভ অ্যাকশন Superman মুভি স্ট্রিম করতে পারবেন ।
    ♥ এছাড়াও ডিসি ইউনিভার্স এ আপনি Christopher Nolan এর ডিরেক্ট করা ড়ার্ক নাইট এবং ব্যাটম্যান বিগিন্স মুভি দুইটি স্ট্রিম করতে পারবেন ।
    ♥ আপনি ডিসি এর ব্যাটম্যান পছন্দ করেন তাহলে আপনার জন্য থাকছে ব্যাটম্যান এর একাধিক অ্যানিমেশন সিরিজ । Batman The Animated Series, ব্যাটম্যান Static Shock, এছাড়াও আছে Batman: The Brave এন্ড The Bold এবং সকলের পছন্দের Batman Beyond সিরিজ ।
    ♥ এছাড়াও ডিসি এর টিম আপ নিয়ে একাধিক সিরিজ । থাকছে Young Justice অ্যানিমেশন সিরিজ । আরো থাকছে Teen Titans এবং সকলের প্রিয় Justice League অ্যানিমেশন সিরিজ ।
    ♥ এছাড়াও ডিসি এর পুরনো লাইভ অ্যাকশন টিভি সিরজ Lois & Clark: The New Adventures of Superman এবং ৯০ এর দশকের জনপ্রিয় সিরিজ Wonder Woman । অন্যদিকে ১৯৭০ এর শ্যাযাম লাইভ অ্যাকশন টিভি সিরিজও নিয়ে আসা হয় । যেগুলি সবকয়টি রিমাস্টারড করে হাই-ডেফিনিশন কুয়ালিটিতে প্রকাশ করা হয় ।
    ♥ অন্যদিকে ১৯৯০ এর আরেকটি জনপ্রিয় লাইভ অ্যাকশন টিভি সিরিজ দ্যা ফ্লাশ কেও নিয়ে আসা হচ্ছে। বর্তমানে এর ড্রিস্ট্রিবিউশন রাইটস নেটফ্লিক্সের নিকট থাকায় দ্যা ফ্ল্যাশ সিরিজ DC Universe এ স্ট্রিম করা যাচ্ছে না ।
    ♥ ডিসি অ্যানিমেটেড সিনেমাগুলি বেস্ট। জ্বি প্রায় সবগুলি ডিসি অ্যানিমেটেড সিনেমা একটার চেয়ে আরেকটা ভালো । DC Universe এ একাধিক ডিসি অ্যানিমেটেড সিনেমা আসছে । এর মধ্যে: আমার সবচেয়ে প্রিয় The Flashpoint Paradox আসছে । আরো আছে Green Lantern: First Flight এবং Wonder Woman সহ অন্যান্য সিনেমা ।
    ♥ Shazam লাইভ অ্যাকশন সিনেমা যেটি ২০১৯ সালের মার্চে বের হয়েছিল । খুব তাড়াতাড়ি এই সিনেমাটি ডিসি ইউনিভার্স এ আসছে । Shazam সিনেমা বিস্তারিত আপনি এখানে পড়তে পারেন ।
    ♥ এই স্ট্রিমিং সার্ভিসের প্রথম দিককার অনুষ্ঠানগুলি হচ্ছে লাইভ অ্যাকশন টাইটান্স সিরিজ । যদিও বর্তমানে টাইন্টান্স সিরিজ এর দ্বিতীয় সিজন শেষ হয়েছে এর ১৩ তম এপিসোড এর মাধ্যমে । টাইটান্সের তৃতীয় সিজন আগামী বছর নাগাদ এসে যাবে ।
    ♥ Young Justice: Outsiders নামের একটি অ্যানিমেশন সিরিজ বর্তমানে প্রচারিত হচ্ছে । এটি পৃথিবীর বাইরের সুপার হিরোদের নিয়ে । Young Justice: Outsiders সিরিজটি খুব জনপ্রিয়তা পাওয়ার ফলে এটিকে আরো একটি সিজনের জন্য রিনিউ করা হয়েছে ।
    ♥ অন্যদিকে ২১শে নভেম্বর ২০১৭ তে আধঘণ্টা Harley Quinn এর অ্যানিমেটেড সিরিজ তৈরির ঘোষণা দেওয়া হয় । যেটি ২০১৯ এর নভেম্বর এর শেষে সাপ্তাহিক ভাবে প্রচারিত হওয়া শুরু হয়েছে ।
    ♥ ২০১৮ এর জানুয়ারিতে Metropolis নামে সুপারম্যান এর একটি প্রিকুয়েল সিরিজ তৈরির ঘোষণা দেয় । এই সিরিজে সুপারম্যানের গার্লফ্রেন্ড লুইস লেন আর ভিলেন লেক্স লুথরের মধ্যে দ্বন্দ্বযুদ্ধ দেখানো হতে পারে ।
    ♥ মে মাসের ২০১৮ সালে সুয়াম্প থিংস নামের একটি লাইভ অ্যাকশন সিরিজ তৈরির ঘোষণা দেওয়া হয় । আপাতত Swamp Thing এর মাত্র ১ সিজন বের হয়েছে ২০১৯ সালের মে মাসে ।
    ♥ একই মাসে ডিসি আরো একটি লাইভ অ্যাকশন সিরিজ ডুম প্যাট্রল সিরিজ তৈরির ঘোষণা দেওয়া হয় । যেটি কিনা টাইটানন্সের স্পিন অফ সিরিজ । Doom Patrol প্রথম প্রচারিত হয় টাইটান্সের সিজন ১ এর চতুর্থ এপিসোডে ।
    ♥ ১৯শে জুলাই ২০১৯ এ স্টার গার্লের লাইভ অ্যাকশন সিরিজ তৈরির ঘোষণা দেওয়া হয় । Stargirl ছাড়াও এই সিরিজে Justice Society of America এর একাধিক সদস্যকে দেখানো হবে বলে জানানো হয় । এই সিরিজটি DC Universe এর পাশাপাশি সিডাব্লিউ নেটওয়ার্কেও দেখানো হবে । সিডাব্লিউ নেটওয়ার্ক হলো সেই প্লার্টফ্রম যেখানে আপনি ক্রাইসিস অন ইনফিনিটি আর্থস দেখতে পান । যদিও এটি একটি টিভি চ্যানেল ।
    ♥ DC Daily নামে প্রতিদিন প্রচারিত হবে এমন একটি নিউজ প্রোগ্রাম তৈরির ঘোষণা দেওয়া হয় । ডিসি ডেইলি বর্তমানে ৩০ মিনিট ব্যাপ্তিতে প্রতি সপ্তাহে প্রচারিত হচ্ছে ।
    DC Universe এ প্রতিমাসে নতুন নতুন কন্টেন্ট আপডেট করা হয় ।
    ☺ Last Update: 17 January 2020 😇
    ♥ 👽🙏💀🙌👎👓😈🐯👨🐯🖕🙉🖕🙉🐸💪🐄🐯💪🐍👓👩👎🙊👎👏🐯💪
    আরো তথ্য যোগ করে পোস্টটি নিয়মিত আপডেট করা হবে তাই আমাদের সাথেই থাকুন ।
    😘😝😌😘😫😘😫😗😫😫😔😛😜😞😕😞😣😘😣😣😘
    Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
    MD: Ashikur Rahman

    আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

    Post a Comment

    আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



    if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

    Previous Post Next Post