ম্যান্ডোলরিয়ান চ্যাপ্টার ২ রিভিউ

Disclosure: This content is reader-supported, which means that if you click on some of our links. then we may earn a commission.

ম্যান্ডোলরিয়ান চ্যাপ্টার ২ ব্রেকডাওন রিভিউ

গত ১২ই নভেম্বর ডিজনি+ স্ট্রিমিং সার্ভিস এর নতুন সিরিজ ম্যান্ডোলরিয়ান এর প্রথম এপিসোড রিলিজ হয়েছে । এর পরে গত ১৫ নভেম্বর এর দ্বিতীয় এপিসোড প্রচারিত হয় ডিজনি+ স্ট্রিমিং সার্ভিস এ । আপনি যদি ম্যান্ডোলরিয়ান এর প্রচারের সময়সূচী না জেনে থাকেন তাহলে ☞ ম্যান্ডোলরিয়ান এপিসোড রিলিজ গাইড লিস্ট ← পড়ে নিন।
ম্যান্ডোলরিয়ান টিভি সিরিজ পোস্টার - The Mandalorian Poster
( copyright: Disney/Lucasfilm ) 

ম্যান্ডোলরিয়ান ট্রেইলার ব্রেকডাওন রিভিউ

Star Wars: ম্যান্ডোলরিয়ান ট্রেইলার ব্রেকডাওন রিভিউ পড়ুন এই লিংক থেকে ।
∆ ম্যান্ডোলরিয়ান ∆ এরা একটি জাতিগোষ্ঠী যারা কিনা অসাধারণ লড়াই করার ক্ষমতা রেখে চলে । বিশেষ করে বাউন্টি হান্টিং এ । ম্যান্ডোলরিয়ানদের সাথে জেডাইদের বন্ধুভাব রয়েছে । যেটার ইংগিত ম্যান্ডোলরিয়ান এপিসোড ১ রিভিউ এর শেষে দেওয়া হয়েছে ।
∆ ম্যান্ডোলরিয়ান ∆ প্রথম এপিসোড এ ম্যান্ডোলরিয়ান এর যাত্রা এবং শেষে তার জেডাই বাচ্চা নিয়ে চলে । এতে বুঝা যায় যে দ্বিতীয় এপিসোড এ তাদের দুজনের একসংগে যাত্রা হবে । দ্বিতীয় এপিসোড সেটাই হয়েছে । পুরো এপিসোড এ তাদের অ্যাডভেঞ্চার দেখানো হয়েছে ।
এই এপিসোড এ “জাওয়া” এর সাথে পরিচয় করিয়ে দেওয়া হয় । “জাওয়া” জাতিগোষ্ঠী হল একটি অ্যালিয়েন প্রজাতির চোর । যারা কিনা বিভিন্ন জায়গায়, বিভিন্ন স্থানে, বিভিন্ন গ্রহে নানা রকম জিনিষ পত্র চুরি করে থাকে ।

ম্যান্ডোলরিয়ান চ্যাপ্টার ২ রিভিউ

∑‡ স্পইলার এলার্ট †⁺

The Mandalorian Chapter 2 Breakdown

★ এপিসোড এর ব্যাপ্তিকাল ছিল মাত্র ৩২ মিনিট । এর নাম দেওয়া হয়েছে চ্যাপ্টার ২ । প্রচারিত হয়েছিল ডিজনি এর স্ট্রিমিং সার্ভিস Disney Plus অ্যাপে প্রচারিত হয়েছিল ১৫ই নভেম্বর ।
★ ম্যান্ডোলরিয়ান এপিসোড ১ এর শেষে শিশু জেডাই কে উদ্ধার করে সাথে নিয়ে ম্যান্ডোলরিন তার স্পেসশিপ এর দিকে ফেরত যাচ্ছিল । ঠিক সেই মুহুর্তে একটি উঁচু নালা থেকে কিছু অ্যালিয়েন ডাকাত ম্যান্ডোলরিন কে আক্রমণ করে বসে । সেই আক্রমণে ম্যান্ডোলরিন আঘাত পায় এবং তার আর্মর এ কিছুটা ক্ষতি হয় । যদিও সেই লড়াইয়ে ম্যান্ডোলরিন বিজয়ী হয় ।
★ সেখান থেকে আসার সময় রাত হয়ে যায় । তাই রাতে এক জায়গায় বসে তার আর্মর ঠিক করার চেষ্টা করে সে । তখন “Baby Jedi” বারবার তার দিকে এগিয়ে আসছিল । যদিও ম্যান্ডোলরিন প্রতিবারই তাকে ওই বক্সে ফেরত রাখছিল । দিনের আলো ফুটলে সে তার স্পেসশিপ এর দিকে ফেরত যাচ্ছিল । তখন সে তার স্পেসশিপ এর দিক থেকে শব্দ আসছিল, তাই সে লুকিয়ে দেখতে যায় কি হচ্ছে সেখানে । তখন দেখে তার স্পেসশিপ থেকে “জাওয়া” এর দল তার স্পেসশিপ এর অংশ চুরি করছে ।
★ ম্যান্ডোলরিন সরাসরি তাদের উপর আক্রমণ করে বসে । “জাওয়া” এর দল পালিয়ে যেতে থাকে । তখন ম্যান্ডোলরিন তাদের “ গাড়ি না স্পেসশিপ ” ? এর দিকে ব্লাস্টার ছুড়ে মারে । এতে “ গাড়ি বা স্পেসশিপ ” আঘাত প্রাপ্ত হয় । অন্যদিকে ম্যান্ডোলরিন তাদের গাড়ি বা স্পেসশিপ এর চড়তে যায় । কিন্তু “জাওয়া” এর দল তার উপর হামলা করে বসে । যদিও তখন সেখানে অনেকটা বেশিই লড়াই করে ম্যান্ডোলরিন । এক পর্যায়ে ম্যান্ডোলরিন উপরে উঠে যায় , কিন্তু তখনি তার উপর সকল, “জাওয়া” এর দল ইলেক্ট্রনিক রশ্মি দিয়ে হামলা করে বসে। এতে ম্যান্ডোলরিন অজ্ঞান হয়ে নিচে পড়ে যায় ।
ম্যান্ডোলরিয়ান চ্যাপ্টার ২ রিভিউ - The Child Episode Review
★ একটু পরে ম্যান্ডোলরিন এর জ্ঞান ফিরলে দেখে “জাওয়া” এর দল চলে গেছে । তাই সে তখন “Baby Jedi” কে নিয়ে তার স্পেসশিপ এর দিকে যায় । তখন দেখে ভিতরের অবস্থা একেবারে খারাপ । সে ইঞ্জিন চালু দিলেও সেটি বন্ধ হয়ে যায় । তখন সে কোন উপায় না দেখে তার বন্ধুর কাছে ফেরত যায় । তার বন্ধু হল Kuiil । যে গত পর্বে ম্যান্ডোলরিন কে সাহায্য করেছিল । আর আমাদের এই রিভিউ এর পোস্টার বয় 😊, i have spoken
★ তখন তার বাসায় গেলে দেখা যায় যে সে, মই এর উপর থেকে নিচে নামছে । “Baby Jedi” কে দেখে বলে তাহলে এর জন্যই এই এলাকায় এতো শোরগোল ছিল ? ম্যান্ডোলরিন বলে হ্যা । ভালো হয়েছে তুমি এটাকে নিয়ে যাচ্ছ । নইলে এখানে থাকাই মুশকিল হয়ে যেত । এর পরে ম্যান্ডোলরিন বলে “জাওয়া” এর দল আমার স্পেসশিপ ধ্বংস করে ফেলেছে, আমি এখানে আটকা পড়ে গেছি । উত্তরে Kuiil বলে “জাওয়া” এর দল স্পেসশিপ ধ্বংস করেনি । ওরা তুমার স্পেসশিপ এর কিছু অংশ চুরি করেছে মাত্র । তুমি চাইলে আমি ওদের সাথে কথা বলতে পারি । এই কথা বলে সে বলে i have spoken
★ তারপরের দিন তারা দুজনেই একসাথে রওনা হয়, “জাওয়া” এর দল এর সাথে কথা বলতে। সেখানে গেলে তারা দেখতে পায় জাওয়া এর দল ওদের দুজনের উপর বন্দুক তাক করে রেখেছে । এর পরে ম্যান্ডোলরিন এর বন্ধু Kuiil বলে আমরা জিনিষ-পত্র বিনিময় করতে এসেছি । তখন “জাওয়া” এর দল ম্যান্ডোলরিন এর স্পেসশিপ এর চুরি করা অংশ গুলির বদলে ম্যান্ডোলরিন এর আর্মর চায় । ম্যান্ডোলরিন রেগে গিয়ে তাদের উপর আগুনের ফুল্কি ছুড়ে আর বলে এটা আমার ধর্মের পরিচয় এটা আমি কখনোই দিব না । পরে “জাওয়া” এর দল “Baby Jedi” কে চাইলে রেগে যায় । তখন Kuiil বলে, কিছু একটা তো আছে যেটার সাথে বিনিময় করতে পারো ? তখন “জাওয়া” এর দল এগ বা ডিম বলে চিল্লানী শুরু করে ।
★ ওরা একটি জায়গায় গিয়ে পৌছায় । সেখানে ম্যান্ডোলরিন আর “Baby Jedi” একসাথে যায় এগ আনতে । একটু পড়েই তারা একটি গুহার নিকট পৌছায় । সেখানে “Baby Jedi” কে বাইরে রেখে ম্যান্ডোলরিন সেই গুহার ভিতর প্রবেশ করে । সেখানে ডিম খুঁজতে থাকলে তার পিছনে একটি প্রাণীর শব্দ শুনতে পায় । পিছনে লাইট ধরতেই, একটি চোখ দেখতে পায়। সেই জন্তুটি তাকে আক্রমণ করে গুহার বাইরে ফেলে দেয় ।
★ এর পরে সেই জন্তুটিও বাইরে বেরিয়ে এসে ম্যান্ডোলরিন কে আক্রমণ করে । ম্যান্ডোলরিন পালটা আক্রমণ করতে গেলে দেখে তার রাইফেল কাজ করছে না । তখনি ! সেই জন্তুটি তাকে ফেলে দেয় । “Baby Jedi” সেই লড়াই দেখছিল । পরে ম্যান্ডোলরিন তার ফায়ার ব্লাস্টার দিয়ে আক্রমণ করে । কিন্তু একবার ব্লাস্ট হওয়ার পরেই সেটা আর কাজ করে না । তাই ম্যান্ডোলরিন সেই জন্তুটির সাথে এমনিই লড়াই চালিয়ে যায় ।
★ কিন্তু জন্তুটির আক্রমণ এ সে বিদ্ধস্ত হয়ে নিচে পড়ে যায় । কিন্তু জন্তুটি থামে না । সেটি আবার তার দিকে তেড়ে আসে, ম্যান্ডোলরিন তার কাছে থাকা ছুড়ি দিয়ে প্রতিরোধ করতে চাইলে দেখে সেই জন্তুটি আকাশে উড়ছে । পিছনে তাকিয়ে দেখে “Baby Jedi” তার হাত দিয়ে সেটাকে আটকিয়েছে (জেডাই ফোর্স) । তখন ম্যান্ডোলরিন সময় নষ্ট না করে সেটাকে ছুড়ি দিয়ে আঘাত করে হত্যা করে । “Baby Jedi” এর পরে ঘুমিয়ে পড়ে । সেই জন্তুটি মারা গেলে, ম্যান্ডোলরিন ওই গুহায় ঢুকে ডিম নিয়ে চলে আসে ।
★ অন্যদিকে অনেক সময় পার হয়ে যাওয়ার পরেও ম্যান্ডোলরিন ফেরত না আসায়, “জাওয়া” এর দল চলে যেতে থাকে । ঠিক তখনি ম্যান্ডোলরিন ফেরত আসে । “জাওয়া” এর দল ম্যান্ডোলরিন এর হাতে ডিম দেখে উল্লাসে ফেটে পড়ে । ম্যান্ডোলরিন তাদের হাতে ডিম দিয়ে দেয়, ওরা ডিম এর উপরের অংশ কেটে ডিম খাওয়া শুরু করে দেয় । খাওয়া শেষে ম্যান্ডোলরিন এর জিনিষ পত্র ফের‍ত দেয় । এর পরে ম্যান্ডোলরিন আর Kuiil ফেরত আসে । “Baby Jedi” তখনো ঘুমিয়ে থাকে ।
★ ম্যান্ডোলরিন তার জিনিষ পত্র পাওয়ার পরে সে বলে এইগুলি দিয়ে স্পেসশিপ ঠিকঠাক করতে দিন লেগে যাবে । তখন Kuiil বলে যদি কথা না বলে কাজে হাত লাগাও তাহলে এর আগেই কাজ শেষ হয়ে যাবে ।
এই বলে সে স্পেসশিপ ঠিক করতে শুরু করে । কাজ শেষের দিকে হলেও “Baby Jedi” তখনো ঘুমিয়ে থাকে । কাজ শেষ হতে হতে সকাল হয়ে যায় । তখন ম্যান্ডোলরিন তার স্পেসশিপ এর ইঞ্জিন চালু করে । ইঞ্জিন সফল ভাবে চালু হলে সে নিচে নেমে আসে ।
★ নিচে তার বন্ধু Kuiil কে ধন্যবাদ জানায় ম্যান্ডোলরিন। বিশেষ করে স্পেসশিপ ঠিক করার কাজে সহযোগীতা করার জন্য । এর জন্য সে তাকে রিওয়ার্ড দিতে চাইলে তার বন্ধু অস্বিকার জানায় । ম্যান্ডোলরিন তাকে নিজের সাথে আসার জন্য অনুরোধ জানায় ভবিষ্যৎ এ সহযোগীতার জন্য কিন্তু সে যাবেনা বলে জানায় । বলে আমি এই গ্রহে এসেছিলাম স্বাধীনভাবে বেচে থাকতে। আমি সেভাবেই থাকতে চাই । ম্যান্ডোলরিন তোমাকে ধন্যবাদ এই এলাকায় শান্তি প্রতিষ্ঠা করার জন্য । ম্যান্ডোলরিন এবং তার বন্ধু একে অপরকে ধন্যবাদ জানায় । Kuiil i have spoken বলে সে বিদায় নেয়। এর পরে ম্যান্ডোলরিন নিজের স্পেসশিপ এর ইঞ্জিন চালু করে সেখান থেকে মহাকাশ এ চলে যায় ।
★ ম্যান্ডোলরিন নিজের স্পেসশিপ এ করে মহাকাশ এ চলে যায় এবং “Baby Jedi” কে দেখে বলে তুমি ঠিক কি আমি এখনো বুঝতে পারলাম না । এই বলে এপিসোড ২ শেষ হয় । আগামী  এপিসোড 3 'The Sin' Episode Review এপিসোড প্রচারিত হবে আগামি ২২ শে নভেম্বর এ ।
Disclosure: This post May contains affiliate links that support our Blog. When you purchase something after clicking an affiliate link, we may receive a commission. Also Note That We Are Not Responsible For Any Third-party Websites Link Contents
MD: Ashikur Rahman

আমি একজন মুভি ও সিরিজ লাভার। সুপারহিরো জেনরে আমি মার্ভেল ও ডিসি সকলের তৈরী সিনেমাই পছন্দ করি দেখতে। আমার ব্লগ সাইটঃ www.Tvhex.Com চাইলে আমাকে ফেসবুক ও টুইটারে ফলো করতে পারেন। facebook twitter

Post a Comment

আপনাদের কোন কিছু জানার থাকলে আমাদের কে কমেন্ট করে জানাতে পারেন ।



if you have something to say, “Please Comment your Opinion ” Thank You.

Previous Post Next Post